Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অবশেষে মৃত্যুফাঁদ হয়ে থাকা গর্ত মেরামত

সংবাদদাতা, ধূপগুড়ি: কয়েকমাস মৃত্যুফাঁদে হয়ে থাকা ধূপগুড়ির আরওবি সংলগ্ন সড়কের গর্ত মেরামতের উদ্যোগ নিল এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষ। ঝুমুর সংলগ্ন এশিয়ান হাইওয়ে রাস্তার মাঝে বড় বড় গর্তে রোজই দুর্ঘটনা হচ্ছিল। দুর্ঘটনায় কয়েকজনের মৃত্যুও হয়েছে। সেই ঘটনার পর রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয়রা কয়েকবার আন্দোলনে শামিল হন। এছাড়াও রাস্তা খারাপ হওয়ায় প্রতিদিন যানজট লেগেই থাকত। বাধ্য হয়ে ধূপগুড়ি ট্রাফিক পুলিসের উদ্যোগে কয়েকবার রাস্তা মেরামত করা হয়। কিন্তু তা ভেঙে যায়। অবশেষে এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষ রাস্তা মেরামতের উদ্যোগ নেওয়ায় স্থানীয় বাসিন্দা সহ পথচারীরা খুশি।

07th  May, 2024
জল না পাওয়ায় বাড়ছে ক্ষোভ

পরিকাঠামো থাকলেও  পরিষেবা মিলছে না। দাসপাড়া ও ঘিরনিগাঁও এলাকায় পিএইচই’র জল পরিষেবা নিয়ে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

রেমালের প্রভাব, একাধিক জায়গায় ভাঙল গাছ, বিঘ্নিত বিদ্যুৎ পরিষেবা

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়ল উত্তর দিনাজপুরেও। মাত্র এক ঘণ্টায় বিভিন্ন প্রান্তে ভেঙে পড়ল বিশাল বিশাল গাছ। শুধু তাই নয়, বিদ্যুৎ পরিষেবাও বিঘ্নিত।
বিশদ

ব্রিজ তৈরি হলেও দু’বছরে হয়নি সংযোগকারী রাস্তা

ব্রিজ রয়েছে। অথচ তৈরিই হয়নি সংযোগকারী রাস্তা। ফলে ব্রিজ তৈরি হলেও দু’বছর ধরে সেটি অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

লোকসভার ফলের দিকে তাকিয়ে সবুজ, গেরুয়া আবির মজুত করছেন ব্যবসায়ীরা

বালুরঘাট লোকসভায় এবারে হাড্ডাহাড্ডি লড়াই। ফলাফলের উপর লাভ লোকসানের ভাগ্য নির্ধারণ করছে আবির ব্যবসায়ীদের। কলকাতা থেকে বরাত দিয়ে নিয়ে এসে গোডাউনে মজুত করা হচ্ছে সবুজ ও গেরুয়া আবির। তা ব্লকে ব্লকে পাইকারি বিক্রিও শুরু হয়েছে।
বিশদ

কোচবিহার মেডিক্যালে সদ্যোজাত শিশুকে নিয়ে উত্তেজনা

ছেলের জন্ম হয়েছে বলা হলেও মেয়ে শিশু দেওয়া হয়েছে এই অভিযোগে সোমবার কোচবিহার মেডিক্যাল কলেজের মাতৃমা বিভাগের সামনে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

রায়গঞ্জে চুরির কিনারা, স্বর্ণ ব্যবসায়ী সহ গ্রেপ্তার ২

ভিনরাজ্যে চম্পট দিয়েও হল না শেষরক্ষা। রায়গঞ্জ থানার পুলিসের জালে ধরা পড়ল চোর। পুলিস জানিয়েছে, গত ২০ এপ্রিল রায়গঞ্জের নেতাজিপল্লির বাসিন্দা শুভাশিস কুণ্ডুর বাড়িতে চুরি হয়।
বিশদ

দেওরকে খুনে অভিযুক্ত মহিলাকে দেড়বছর পর ধরে ফেলল পুলিস

বছর দেড়েক পলাতক থাকার পর পুলিসের হাতে গ্রেপ্তার দেওর খুনে অভিযুক্ত বউদি। রবিবার রাতে খড়িবাড়ি থেকে পুলিস ওই  যুবতীকে গ্রেপ্তার করে।
বিশদ

আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ে গত তিন মাস ধরে বন্ধ পঠনপাঠন

ভোটের কারণে কেন্দ্রীয় বাহিনীর দখলে চলে গিয়েছে আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়। ফলে লাটে উঠেছে পড়াশোনা। তিন মাস ধরে পড়ুয়াদের পঠনপাঠন থমকে আছে।
বিশদ

পাঁচ রাউন্ড গুলি চালিয়ে এলাকায় দাপাল দুষ্কৃতীরা, চাঞ্চল্য ভূতনিতে

রবিবার রাতে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া ভূতনিতে গুলি চালিয়ে দাপিয়ে বেড়াল একদল দুষ্কৃতী। পুলিসি তৎপরতায় অবশ্য বড়সড় ডাকাতির চেষ্টা বানচাল করা গিয়েছে। ওই রাতে ভূতনির হরচন্দ্রপুর এলাকায় ৭-৮ জনের একটি সশস্ত্র ডাকাত দল হানা দেয়।
বিশদ

বিনা অনুমতিতে ঘরে ঘরে চলছে এসি, শহরে বাড়ছে বিদ্যুৎ বিভ্রাট

ব্যাপকহারে বিদ্যুতের ব্যবহার শুরু হতেই ফালাকাটার বিভিন্ন জায়গায় বিদ্যুৎ বিভ্রাট দেখা দিচ্ছে। বিদ্যুৎ দপ্তর এর কারণ খুঁজতে নেমে দেখেছে, তাদের অনুমতি না নিয়ে বাড়ি ও দোকানে ব্যবহার হচ্ছে এসি। বেশি বিদ্যুতের প্রয়োজন হয় এমন ধরনের মেশিন।
বিশদ

মোটর চুরি হয়ে মিলছে না জল পরিষেবা

সজলধারা প্রকল্পের মোটর চুরি গিয়েছে। তার জেরে জল পরিষেবা মিলছে না। হলদিবাড়ির পারমেখলিগঞ্জ গ্ৰাম পঞ্চায়েতের নালটিয়াপাড়া ৪র্থ যোজনা প্রাথমিক স্কুল এলাকার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

পুরসভার নজরদারির অভাবে ফুটপাত দখলে বাড়ছে ক্ষোভ

নজরদারি না থাকায় আলিপুরদুয়ার জেলা সদরের ফুটপাত জবরদখল হয়ে যাওয়ায় বিভিন্ন মহলে পুরসভার বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠছে। শহরের স্থায়ী ব্যবসায়ীদেরও অভিযোগ, পুরসভার নজরদারি না থাকাতেই ফুটপাত দখল হয়ে গিয়েছে।
বিশদ

পুকুরে ডুবে মৃত্যু কিশোরের

বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে পুকুরে ডুবে মৃত্যু হল এক কিশোরের। সোমবার দুপুরে মালদহের চাঁচল থানার সিঙিয়া এলাকার এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।
বিশদ

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কমলা সঙ্কেত হাওয়া অফিসের

আজ, মঙ্গলবারও উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি রেখেছে সিকিমের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। টানা ভারী বৃষ্টির জেরে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ের বেশকিছু এলাকায় ধস নামতে পারে বলে সতর্ক বার্তা দিয়েছে আবহাওয়া অফিস।
বিশদ

Pages: 12345

একনজরে
গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

তিনি ‘নিখোঁজ’ বলে আগেই বিরোধীরা তাঁর গায়ে তকমা সেঁটে দিয়েছে। গত তিনবারই তাঁর আসন বদল করেছে বিজেপি। প্রথমে দার্জিলিং, তারপর বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের এমপি। এবারও ভোট মিটতেই আসানসোল থেকে উধাও বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। ...

দিনকয়েক পরেই ভোট। আর তার আগে বসিরহাট লোকসভা কেন্দ্রে রেমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হল একাধিক ভোটগ্রহণ কেন্দ্র। সেগুলি নতুন করে সাজিয়ে তুলতে উদ্যোগী হয়েছে জেলা নির্বাচন দপ্তর। পাশাপাশি মডেল বুথগুলিতেও এবার বাড়তি গুরুত্ব দিচ্ছে প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM