Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দিনভর কালিয়াগঞ্জেই আটকে রইলেন বিজেপি প্রার্থী কার্তিক

সন্দীপন দত্ত, রায়গঞ্জ: গড় ধরে রাখতে হিমসিম। ভোটের দিন কালিয়াগঞ্জের বাইরেই যেতেই পারলেন না বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল। বেলা গড়াতেই উধাও হয়ে গেলেন জোটপ্রার্থী আলি ইমরান রমজ (ভিক্টর)। কার্তিকের যুক্তি, সারাদিন কালিয়াগঞ্জ বিধানসভা ঘুরে রায়গঞ্জ বিধানসভার কিছুটা অংশে যতটা পেরেছি ঘুরেছি। 
শুক্রবার সকাল আটটা নাগাদ নিজের বুথ কালিয়াগঞ্জ শেঠ কলোনি জিএস এফপি স্কুলে ভোট দেন কার্তিক পাল। ভোট দিয়ে বেরিয়ে সংবাদ মাধ্যমকে জানান, জয়ের বিষয়ে তিনি একশো শতাংশ নিশ্চিত। 
ভোটদানের পর নিজের ৮ নম্বর ওয়ার্ড এবং কালিয়াগঞ্জ শহরের বাকি ১৬ টি ওয়ার্ড ঘুরে দেখেন তিনি। দলীয় কার্যালয়ে ছাড়াও বেশকয়েকবার কর্মীদের নিয়ে বৈঠক করতে দেখা গিয়েছে কার্তিককে। বেলা একটু বাড়তেই তিনি যান কালিয়াগঞ্জ বিধানসভা এলাকার বিভিন্ন গ্রামে। বোট কেমন চলছে দেখার সঙ্গে কথা বলেন দলীয় নেতা, কর্মীদের সঙ্গে। কিন্তু দিনভর নিজের কেন্দ্র কালিয়াগঞ্জের বাইরে তিনি কার্যত বেরোতেই পারেননি। 
সন্ধ্যা ছ’টায় ভোটগ্রহণ পর্ব শেষে রায়গঞ্জ পলিটেকনিক কলেজের ডিসিআরসিতে আসেন কার্তিক। ভোট প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন খুব ভালো পদক্ষেপ নিয়েছে। কিছু জায়গায় বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। তবুও মোটের ওপর শান্তিপূর্ণ ভোট হয়েছে। 
তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী এদিন রায়গঞ্জ ছেড়ে কালিয়াগঞ্জ বিধানসভাতেই ঘাঁটি গেড়েছিলেন। কার্তিক নিজের গড়ে প্রতিপক্ষ প্রার্থীকে ভোট পরিচালনা করতে দেখে এলাকা ছাড়ার ঝুঁকি নেননি বলেই মনে করছে রাজনৈতিক মহল।

27th  April, 2024
বামনগোলায় বিষ খেয়ে যুবকের মৃত্যু

বিষ খেয়ে অসুস্থ হয়ে বামনগোলার বাসিন্দা এক যুবকের মৃত্যু হল। ইংলিশবাজার শহরের একটি নার্সিংহোমে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তাঁর মৃত্যু হয়।
বিশদ

স্ট্রং রুমের লাইভ সম্প্রচারে বিঘ্ন

স্ট্রং রুমের ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজের লাইভ সম্প্রচার বিঘ্ন হওয়ার অভিযোগ তুলল বিজেপি। বৃহস্পতিবার মালদহ পলিটেকনিকে বিষয়টি নিয়ে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

হাসপাতালে এক্সরে প্লেটের আকাল, বন্ধ পরিষেবা

বালুরঘাট জেলা হাসপাতালে এক্সরে প্লেটের আকাল। প্লেটের অভাবে বন্ধ এক্সরে পরিষেবা। ফলে রোগীরা এসে ফিরে যাচ্ছেন। সুপার স্পেশালিটি হাসপাতালের নীচতলায় এক্সরে পরিষেবা দেওয়া হয়। সেখানেই সাত দিন ধরে এক্সরে প্লেটের অভাব দেখা দিয়েছে। ফলে বহির্বিভাগ থেকে আসা রোগীদের এক্সরে হচ্ছে না।
বিশদ

গৃহবধূকে বেঁধে মারধর, মুখে বিষ ঢালার চেষ্টা

মারধরের পর স্ত্রীর মুখে বিষ ঢেলে খুন করার চেষ্টার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। গত রবিবার এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার তুলসীহাটা পঞ্চায়েতের শক্তল গ্রামে।
বিশদ

মেধা তালিকায় পঞ্চম মালদহের অর্ণবের লক্ষ্য চিকিৎসক হওয়া

মাধ্যমিকের মেধা তালিকায় এবছর ঠাঁই না পেলেও উচ্চ মাধ্যমিকে আবার নিজেদের রেকর্ড অক্ষুণ্ণ রাখল মালদহ রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির।
বিশদ

09th  May, 2024
মেধা তালিকায় কোচবিহারের সুনীতি অ্যাকাডেমির দুই ছাত্রী

কোচবিহারের সুনীতি অ্যাকাডেমির দুই ছাত্রী প্রতীচী রায় তালুকদার ও মনস্বী চন্দ উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় স্থান করে নিয়ে সকলের নজর কাড়লেন। প্রতীচী মেধা তালিকায় চতুর্থ ও মেয়েদের মধ্যে যুগ্মভাবে প্রথম হয়েছেন
বিশদ

09th  May, 2024
হাসপাতালে পুলিসের হাত থেকে পালাল বিচারাধীন বন্দি

রায়গঞ্জ মেডিক্যালের কয়েদি রুম থেকে পালাল বিচারাধীন বন্দি। পলাতক বন্দিকে খুঁজতে নাজেহাল অবস্থা পুলিসের। বুধবারের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জ মেডিক্যাল চত্বরে। অভিযুক্ত বন্দির নাম এনদাদুল হক। বাড়ি রায়গঞ্জের রাড়িয়ায়। 
বিশদ

09th  May, 2024
কেউ ঘুরলেন স্ট্রং রুম, কেউ দিলেন আড্ডা

ভোট মিটলেও বিরাম নেই প্রার্থীদের। মঙ্গলবার তৃতীয় দফায় মালদহের দুটি লোকসভা আসনের ভোট মোটের উপর শান্তিপূর্ণভাবে মিটেছে। তবে বুধবার প্রথম সারির রাজনৈতিক দলগুলির প্রার্থীরা দিনভর ব্যস্ততার মধ্যেই কাটিয়েছেন।
বিশদ

09th  May, 2024
ইসরোয় মহাকাশযান নিয়ে গবেষণা ও প্রশিক্ষণের সুযোগ পেল অর্পিতা

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরোয় মহাকাশযান নিয়ে বিশেষ প্রশিক্ষণ ও গবেষণার সুযোগ পেল দক্ষিণ দিনাজপুরের পতিরামের নবম শ্রেণির ছাত্রী অর্পিতা সাহা। ইসরোর সর্বভারতীয় স্তরে একটি পরীক্ষার মাধ্যমে ইয়ং সায়েন্টিস্ট প্রোগ্রামে ডাক পেয়েছে সে।
বিশদ

09th  May, 2024
উচ্চশিক্ষার খরচ নিয়ে চিন্তিত পরিবার চিকিত্সক হতে চায় আফসানা

দু’চোখে চিকিত্সক হওয়ার স্বপ্ন। মাধ্যমিকে চমকপ্রদ ফল করে নিজের লক্ষ্যে একধাপ এগিয়েছে কৃষক কন্যা আফসানা পারভিন। রায়গঞ্জের সুভাষগঞ্জ গার্লস হাইস্কুলের ছাত্রী মেধাতালিকায় জায়গা না পেলেও ৬৫৫ নম্বর পেয়ে স্বপ্নের উড়ান শুরু করেছে।
বিশদ

09th  May, 2024
অনটন নিত্যসঙ্গী, মেধা তালিকায় নবম পরিযায়ীর ছেলে প্রীতম্বর

ভিডিও কলে বাবার কান্না দেখেই বোঝা যাচ্ছিল ছেলে অসাধ্যসাধন করেছে! টিনের চাল ও ঘেরা দেওয়া ঘর। খোলা মাটির বারান্দায় কাঠের চৌকিতে বিভিন্ন বই ছড়ানো ছিটানো। নিত্যসঙ্গী আর্থিক অনটন
বিশদ

09th  May, 2024
প্রথমবার সেরা দশে কোচবিহার উচ্চ বালিকা বিদ্যালয়ের পড়ুয়া

এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে দশম হলেন কোচবিহার উচ্চ বালিকা বিদ্যালয়ের কলা বিভাগের ছাত্রী অঙ্কিতা ঘোষ। এর আগে কোচবিহার ১ নম্বর ওয়ার্ডের এই স্কুল থেকে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক কোনও পরীক্ষাতেই কেউ মেধা তালিকায় স্থান পাননি।
বিশদ

09th  May, 2024
বাবার লেখা ‘ডার্করুম’ গল্পের শর্টফিল্ম বানালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রেশ

মানুষের সাফল্য ও ব্যর্থতার রোজনামচায় যখন হতাশা জায়গা করে নিচ্ছে। প্রবণতা বাড়ছে আত্মহত্যার। তখন একটি গল্পে সমসাময়িক সময়ে আশার আলোর খোঁজ দিতে চেয়েছিলেন জলপাইগুড়ির গল্পকার মৃগাঙ্ক ভট্টাচার্য।
বিশদ

09th  May, 2024
প্রশাসক হয়ে দেশসেবা করতে চান অঙ্কিতা

চেনা ছক ভেঙে এগনোর বার্তা। ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চাওয়ার প্রচলিত ধারণায় একটু যেন ধাক্কা দিলেন রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের কলা বিভাগের ছাত্রী অঙ্কিতা সরকার।  উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯৮ শতাংশ নম্বর পেয়ে রাজ্যের মধ্যে সপ্তম হয়েছেন তিনি
বিশদ

09th  May, 2024

Pages: 12345

একনজরে
রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

‘সকলের মুখে অন্ন তুলে দিতে হবে’। বিশ্বের বিভিন্ন প্রান্তে এই লক্ষ্য নিয়ে ভেগান খিচুড়ি বিতরণ করে ‘গো ধার্মিক’ সংস্থা। এবার এই উদ্যোগের শামিল হলেন ব্রিটিশ ...

কালীগঞ্জের দেবগ্রামে রোড-শো সম্পূর্ণ না করেই বেরিয়ে গেলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি অর্ধেক রাস্তা রোড-শো করেছেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাত ১৪/০ (১ ওভার),বিপক্ষ চেন্নাই

07:46:04 PM

আইপিএল: গুজরাতের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত চেন্নাইয়ের

07:13:05 PM

হলুদ সতর্কতা: আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই ঝাড়গ্রামের কিছু অংশে ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা

05:51:23 PM

সন্দেশখালির দোষীদের শাস্তি হবেই: অমিত শাহ

04:42:19 PM

মোদিজি ১০ বছরে গরীবদের জন্য কাজ করেছেন: অমিত শাহ

04:41:25 PM

কেউ সিএএ রুখতে পারবে না: অমিত শাহ

04:39:34 PM