Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অভিনেতা জিত্কে দেখতে হুড়োহুড়ি, ফুটবল প্রতিযোগিতার অনুষ্ঠানে বিশৃঙ্খলা, লাঠি-র‌্যাফ

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা, মালদহ: ফুটবল প্রতিযোগিতা উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানকে ঘিরে রবিবার রাতে ইংলিশবাজারে ব্যাপক গণ্ডগোল হয়। অনুষ্ঠানে বাংলা ছবির জনপ্রিয় অভিনেতা জিৎ উপস্থিত ছিলেন। স্বপ্নের নায়ককে কাছ থেকে একঝলক দেখার জন্য মঞ্চের সামনে হুড়োহুড়ি শুরু হয়। ভিড় সামাল দিতে পুলিসকে লাঠিচার্জ করতে হয়। নামানো হয় র‌্যাফও। এতে হতচকিত হয়েই সকলে ছোটাছুটি শুরু করে দেন। একসময় পদপিষ্ট হয়ে হতাহতের আশঙ্কাও তৈরি হয়। ভিড়ের মধ্যেই মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করা হয় বলে অভিযোগ। এতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। কোনওরকমে পরিস্থিতি সামাল দেয় পুলিস। 
অভিযোগ, সংশ্লিষ্ট ওই ক্লাবের ফুটবল খেলাকে কেন্দ্র করে গত কয়েকবছর ধরেই কোনও না কোনও ঝামেলা হচ্ছে। ফলে এই ঘটনায় পুলিস-প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। অত্যন্ত ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ওই খেলা ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল বলে অভিযোগ। উপযুক্ত পরিকাঠামো ছাড়াই কীভাবে আয়োজকরা অনুষ্ঠানের অনুমতি পেল তা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের দেখা উচিত বলে ওয়াকিবহাল মহলের দাবি।    
ওই মাঠের চারপাশে মালদহের জেলাশাসক, পুলিস সুপার ও সদর মহকুমা শাসকের বাংলো রয়েছে। গতবারও ফুটবল ম্যাচকে কেন্দ্র করে মাত্রাতিরিক্ত ভিড় হয়। তারপরও এবার কেন পুলিস আগাম ব্যবস্থা নেয়নি তা নিয়ে শহরবাসী প্রশ্ন তুলেছে। বিশেষ করে জিৎ-এর মতো জনপ্রিয় টলিউড অভিনেতা আসায় যে অনুষ্ঠানে ভিড় হবে তা কার্যত নিশ্চিত ছিল। অনুষ্ঠানটি যাতে সুষ্ঠুভাবে যাতে সম্পন্ন হয় সেজন্য আয়োজকদের কেন পুলিস প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য করল না, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। মালদহের পুলিস সুপার প্রদীপকুমার যাদব বলেন, কী কারণে গোলমাল হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এলাকা রণক্ষেত্রের চেহারা নিলেও পুলিস লাঠিচার্জ করেনি বলেই তাঁর দাবি।  
আয়োজকদের পক্ষ থেকে দীপক সরকার বলেন, জিৎ-এর অনুষ্ঠানকে কেন্দ্র করে তেমন বিশৃঙ্খলা হয়নি। ফাইনাল খেলার একটি গোল নিয়েই বিতর্কের সূত্রপাত। তারপরই পরিস্থিতি উত্তপ্ত হয়। বেশ কয়েকজন খেলার মাঠে জোর করে ঢুকে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিসকে হস্তক্ষেপ করতে হয়। 
পুলিস এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইংলিশবাজার শহরের একটি ক্লাবের উদ্যোগেই দু’দিনের ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ফাইনাল খেলার শেষে জমকালো অনুষ্ঠানের প্রস্তুতিও ছিল পুরদমে। সেখানেই অভিনেতা জিৎ উপস্থিত ছিলেন। ঠেলাঠেলি, বিশৃঙ্খলা শুরু হতেই পুলিস রণংদেহি মূর্তি ধারণ করে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিশৃঙ্খলার একটি ভিডিও ফুটেজে সিভিক ভলান্টিয়ারদের বাঁশ ও লাঠি নিয়ে দর্শকদের দিকে তেড়ে যেতে দেখা যায়। এর কিছুক্ষণের মধ্যেই র‌্যাফের জওয়ানরা ব্যাপক লাঠিচার্জ শুরু করে দেয়। তাতেই গোটা চত্বর রণক্ষেত্রের চেহারা নেয় বলে অভিযোগ।  
 অনুষ্ঠানে জিৎ। -নিজস্ব চিত্র          

শহরের তিন রাস্তা চওড়া করবে পুরসভা জবরদখল হঠাতে চালানো হবে অভিযান

ইংলিশবাজার শহরের তিনটি গুরুত্বপূর্ণ রাস্তা সম্প্রসারণ করার উদ্যোগ নিয়েছে পুরসভা। শহরের নেতাজি রোড, বাঁধ রোড ও মালদহ জেলা সংশোধনাগার লাগোয়া রাস্তা চওড়া করা হবে বলে পুরকর্তারা জানিয়েছেন। যানবাহন এবং পথচারীর চাপ বাড়লেও রাস্তাগুলি দীর্ঘদিন চওড়া হয়নি
বিশদ

ছেলেকে দেখে অ্যাথলিট হওয়ার বাসনা দেশে-বিদেশে ৩০টি পদক জয় তনুশ্রীর

অন্যান্য মায়ের মতোই ছেলেকে পৌঁছে দিতে গিয়েছিলেন ক্রিকেট কোচিং সেন্টারে। বাকিরা বাড়ি ফিরে গেলেও খেলার মাঠের ঘাসে তাঁর পা আটকে যায়। ময়দান তাঁকে হাতছানি দিয়ে ডাকতে শুরু করে।
বিশদ

৬০ লক্ষ টাকায় তৈরি কর্মতীর্থ ভবন অব্যবহৃত অবস্থায় পড়ে

নকশালবাড়িতে ৬০ লক্ষ টাকা খরচ করে বানানো কর্মতীর্থ ভবনটি কোনও কাজ এখন আর আসছে না। ক্রেতার অভাবে স্টল চালাতে না পেরে বছর দু’য়েকে ধরে কার্যত পরিত্যক্ত কর্মতীর্থ। এখানে একসময় কাপড়, বিউটি পার্লার, কেক, ফাস্টফুড সহ একাধিক স্টল করেছিলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা।
বিশদ

ইংলিশবাজারে বিজেপির বিজয় মিছিল

তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে বিপুল জয় উদযাপন করতে রাস্তায় নামল বিজেপি। সোমবার বিকেলে ইংলিশবাজারে মালদহ জেলা বিজেপির সদর দপ্তর থেকে বিজয় মিছিল বের করে দলের নেতৃত্ব সহ কর্মী-সমর্থকরা।
বিশদ

কর্মীর অভাব, উদ্বোধনের পর থেকেই তালাবন্ধ ‘মাটিসাথী’ গ্রন্থাগার, ক্ষোভ

উদ্বোধনের পর থেকেই ঝুলছে তালা। কর্মীর অভাবে সপ্তাহে মাত্র একদিন খুলছে হিমাচল বিহারে রাজ্য সরকারের মাটিসাথী লাইব্রেরি। ২০১৬ সালে উদ্বোধন হওয়া গ্রন্থাগারটি কার্যত মুখ থুবড়ে পড়েছে।
বিশদ

আজ মথুরাপুরে ৩০০ বছরের রক্ষাকালী পুজো, জোর প্রস্তুতি

আজ, মঙ্গলবার মানিকচকের মথুরাপুরে রক্ষাকালী পুজো ঘিরে জোর প্রস্তুতি শুরু হয়েছে। এই পুজো ৩০০ বছরের বেশি পুরনো। রীতি অনুযায়ী একদিনেই প্রতিমা তৈরি থেকে শুরু করে পুজো এবং বিসর্জন দেওয়া হয়। একেবারে কাঁচা মাটির প্রতিমায় মা পূজিতা হন
বিশদ

উদ্যোগপতি তৈরিতে কোর্স শিলিগুড়ি কলেজে

শুধু গতে বাঁধা পড়াশোনা নয়। এর বাইরেও কিছু করে দেখানোর প্রয়াস উত্তরবঙ্গের দুই কলেজে। ভাবনায় ৭৪ বছরে পা রাখা শিলিগুড়ি কলেজকে ছাপিয়ে যেতে চেষ্টার কসুর করছে না ২৫ বছরের ময়নাগুড়ি মহাবিদ্যালয়।
বিশদ

ভাইয়ের বিয়ের তদারকিতে অভিষেক

ভাই আবেশ বন্দ্যোপাধ্যায়ের বিয়ের তদারকি করতে কার্শিয়াংয়ে পৌঁছেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে তিনি পরিবারের সদস্যদের নিয়ে কার্শিয়াংয়ে আসেন
বিশদ

মাইস পর্যটনের বিশাল সম্ভাবনা শিলিগুড়িতে

মাইস (এমআইসিই) পর্যটন। অর্থাৎ মিটিং, ইনসেন্টিভস, কনফারেন্স, এগজিবিশন। মূলত ব্যবসা নির্ভর এই পর্যটন শিল্পের বিশাল সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বাণিজ্যনগরী শিলিগুড়িতে। ট্যুরিজম কনক্লেভের তিনদিন আগে সোমবার এ কথা জানান পর্যটন ব্যবসায়ীরা
বিশদ

দৌলতপুরে অগ্নিনির্বাপক সিলিন্ডার রিফিল করার সময় বিস্ফোরণ, মৃত্যু

সোমবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার দৌলতপুর পেট্রোল পাম্পে অগ্নিনির্বাপক সিলিন্ডার রিফিলের সময় বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের তীব্রতায় এলাকা কেঁপে ওঠে।
বিশদ

তৃণমূল সংখ্যালঘু সেলের সভা

আগামীকাল, বুধবার কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের ডাকে সংহতি দিবস উপলক্ষ্যে সমাবেশের ডাক দেওয়া হয়েছে। ওই সমাবেশকে সফল করে তোলার লক্ষ্যে সোমবার কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙায় তৃণমূল সংখ্যালঘু সেলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হল।
বিশদ

বাগডোগরায় গৃহবধূ হত্যা মামলায় আরও হাড়, চুড়ি উদ্ধার

গৃহবধূ সুচিত্রা হত্যাকাণ্ডে উদ্ধার হল আরও হাড়গোড়। সোমবার এমএম তরাই চা বাগান সংলগ্ন জঙ্গল থেকে মানব দেহের পায়ের হাড় উদ্ধার করে বাগডোগরা থানার পুলিস। এদিকে, আদালতের নির্দেশে মৃত বধূর স্বামী মহাদেব বিশ্বাসকে হেফাজতে নিয়েছে পুলিস।
বিশদ

শীতলকুচিতে জমি বিবাদে, জখম ৭

সোমবার জমি বিবাদের জেরে দুই পরিবারের হাতাহাতিতে উত্তেজনা ছড়ায় শীতলকুচি ব্লকের গাদোপোঁতা গ্রামের। এদিন রাজারবাড়ি গ্রামের দুলাল বর্মন ও গাদোপোঁতা গ্রামের সুকুমার বর্মনের পরিবারের মধ্যে জমি বিবাদকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়
বিশদ

মাটিগাড়ায় বহুতলের নির্মাণকারী সংস্থার মালিক-ম্যানেজার পলাতক, ব্যাহত তদন্ত

মাটিগাড়ার লেক্সিকন মোড়ে বহুতল থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যুর ঘটনার পর থেকেই বেপাত্তা নির্মাণকারী সংস্থার মালিক ও ম্যানেজার। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে না পারায় সোমবারও জেলাশাসকের কাছে রিপোর্ট পেশ করতে পারেনি মাটিগাড়া ব্লক প্রশাসন।
বিশদ

Pages: 12345

একনজরে
জবজের চিত্রগঞ্জ কালীবাড়িতে ভক্ত ও দর্শনার্থীদের আনাগোনা দিনে দিনে বাড়ছে। দূর-দূরান্ত থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ ছুটে আসছেন। ...

আমেরিকায় ফের শ্যুটআউট। এবার ডালাসের একটি বাড়িতে গুলিবিদ্ধ হয়ে চারজনের মৃত্যু হল। ...

আচমকা চিতাবাঘের দেখা! দক্ষিণ দিল্লির নেব সরাইয়ে এই ঘটনায় প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্য পশুটির খোঁজে শুরু হয় তল্লাশি। ...

রাজ্যে বাড়ছে মাদক কারবারের রমরমা। উত্তর-পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক। এই রাজ্য হয়ে তা চলে যাচ্ছে দেশের অন্যান্য অংশ এবং বাংলাদেশে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় শুভ ফল লাভ। বিশেষ কোনও ভুল বোঝাবুঝিতে পারিবারিক ক্ষেত্রে চাপ। অর্থপ্রাপ্তি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাটি দিবস
১৩৬০: ফ্রান্সের মুদ্রা ফ্রাঁ চালু হয়
১৮৫৪: রিভলবিং থিয়েটার চেয়ারের পেটেন্ট করেন অ্যারোন অ্যালেন
১৮৭৯: স্বয়ংক্রিয় টেলিফোন সুইচিং সিস্টেম প্রথম পেটেন্ট হয়
১৯০১: মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম
১৯১১: প্রবাদপ্রতিম গীতিকার ও কবি প্রণব রায়ের জন্ম
১৯১৩: বাঙালি চিত্রশিল্পী গোপাল ঘোষের জন্ম
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩২: অভিনেত্রী নাদিরার জন্ম
১৯৩৫: কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়
১৯৩৯: অভিনেত্রী বাসবী নন্দীর জন্ম
১৯৪০: সঙ্গীত শিল্পী গুলাম আলির জন্ম
১৯৪৩: জাপানী বোমারু বিমান কলকাতায় বোমা বর্ষণ করে
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৬৯: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ব-পাকিস্তানের নামকরণ করেন ‘‘বাংলাদেশ ”
১৯৮৫: ক্রিকেটার শিখর ধাওয়ানের জন্ম
১৯৯৯: যানজট এড়াতে ব্যাংককে আকাশ ট্রেন সার্ভিস চালু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী
২০১৩: দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৫ টাকা ৮৪.১৯ টাকা
পাউন্ড ১০৩.৯২ টাকা ১০৭.৩৯ টাকা
ইউরো ৮৯.১৩ টাকা ৯২.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৩,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬০,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৬,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৬,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪৩০, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩। অষ্টমী ৪৬/১৯ রাত্রি ১২/৩৮। পূর্বফল্গুনী নক্ষত্র ৫৩/৪৯ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৬/৬/১৪, সূর্যাস্ত ৪/৪৭/৪২। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৫/১৪ গতে উদয়াবধি। বারবেলা ৭/২৭ গতে ৮/৪৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে। কালরাত্রি ৬/২৮ গতে ৮/৭ মধ্যে। 
১৮ অগ্রহায়ণ, ১৪৩০, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩। অষ্টমী রাত্রি ১১/২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ২/৫৯। সূর্যোদয় ৬/৮, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৮ মধ্যে। কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২০ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বচসার জেরে গুলি চালানোর অভিযোগে উত্তরপ্রদেশে গ্রেপ্তার অভিনেতা ভূপিন্দর সিং, মৃত ১, জখম ৩

08:26:58 PM

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হচ্ছেন রেবন্ত রেড্ডিই, জানাল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব

07:00:00 PM

ভাইফোঁটায় সলমন খানকে আমন্ত্রণ মমতার

06:56:35 PM

অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে জুন মালিয়া, চূর্ণী গঙ্গোপাধ্যায়

06:45:00 PM

কেউ আমাদের ভাগ করতে পারবে না: মমতা

06:44:48 PM

বাংলা এখন ফিল্ম ডেস্টিনেশন হতে পারে: মমতা

06:43:53 PM