Bartaman Patrika
কলকাতা
 

বাড়িওয়ালার মেয়েকে যৌন নির্যাতন, গ্রেপ্তার ভাড়াটিয়া

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: বাড়িওয়ালার শিশুকন্যার উপরে যৌন নির্যাতন চালানোর অভিযোগে ভাড়াটিয়াকে গ্রেপ্তার করল পুলিস। ধৃত ব্যক্তির নাম পরিতোষ কর্মকার। এদিনই তাকে শ্রীরামপুর আদালতে পেশ করে উত্তরপাড়ার থানার পুলিস। ঘটনার জেরে গুরুতর জখম ছ’বছরের শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানেই তার মেডিক্যাল পরীক্ষা হয়েছে। মঙ্গলবার তার বয়ানও নিয়েছে পুলিস। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শিশুটির শরীরে সংক্রমণও অনেকটা ছড়িয়েছে। ওই শিশুর পরিবারের দাবি, ঘটনার অনেক পরে তাঁরা বিষয়টি জানতে পারেন। সেই সঙ্গে আইনি জটিলতায় চিকিৎসা করাতেও দেরি হয়েছে। স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত পরিতোষ কর্মকার কোন্নগরে একটি বাড়িতে স্ত্রী ও সন্তানকে নিয়ে ভাড়া থাকেন। অভিযোগ, দিনকয়েক আগে তিনি বাড়িওয়ালার ছ’বছরের শিশুকন্যার উপরে যৌন নির্যাতন চালান। শিশুটির শরীরে সংক্রমণ ও ব্যথার প্রকোপ দেখা দিলে পরিবার বিষয়টি জানতে পারে। শিশুটির মায়ের দাবি, যৌন নির্যাতনের বিষয়টি জানার পরে অভিযুক্ত ব্যক্তি আইনজীবী মারফত তাঁকে হুমকি দিতে শুরু করেছিল। শেষ পর্যন্ত তিনি সোমবার এনিয়ে উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার সকালেই পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করে। শিশুটির মা বলেন, মেয়ে ব্যথার কারণে কাতরাচ্ছিল। তখন ওকে জিজ্ঞাসা করতেই ও সবটা বলে দেয়। তাতেই বুঝি, মেয়ে যৌন নির্যাতনের শিকার হয়েছে। যাকে বাড়ি ভাড়া দিয়েছি, সে যে এমন সর্বনাশ করবে, ভাবতে পারিনি।

08th  May, 2024
কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বই বিলি করে ভোটপ্রচার এসএফআইয়ের

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে।
বিশদ

সন্দেশখালির হাওয়া বদল! রাজনৈতিক জমি ফিরে পেয়ে লিডের জন্য লড়ছে তৃণমূল

লাঠি হাতে তাড়া করেছিল সাধারণ মানুষ।  প্রাণপণে দৌড়ে পালাতে হয়েছিল শাসক দলের ‘ডাকাবুকো’ নেতাদের। তারপর থানা ঘেরাও করে আন্দোলন, তৃণমূল নেতার বাড়ি ও দোকান ভাঙচুর। পুঞ্জীভূত ক্ষোভের উদগিরণ। বিশদ

নির্বাচনের ২ দিন আগে থেকে রাতেও টহল বাহিনীর

সকালের দিকে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ ভোটের আগে চেনা ছবি। এবার সকালের পাশাপাশি রাতেও কলকাতা পুলিস এলাকায় টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর বিশেষ টিম।
বিশদ

দুই শ্রমিকের মৃত্যুতে মামলা পুলিসের

তারাতলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ঠিকা শ্রমিকের মৃত্যুর ঘটনায় বুধবার মামলা রুজু করল তারাতলা থানা। গাফিলতির কারণে মৃত্যু, এই ধারায় অভিযোগ আনা হয়েছে অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে।
বিশদ

শান্তিপূর্ণ ভোট করতে কলকাতা পুলিসকে বার্তা বিনীত গোয়েলের

‘১ ডিসেম্বর থেকে কলকাতায় হিংসার ঘটনা ঘটেনি। আপনারা সবাই অভিজ্ঞ অফিসার। আর মাত্র তিনটি দিন। এভাবেই ডিউটি করুন।
বিশদ

বালুর ‘প্রেসক্রিপশনে’ই হাবড়ায় লড়াইয়ের বার্তা তৃণমূল শিবিরের

গত লোকসভা নির্বাচনে হাবড়া বিধানসভায় ভরাডুবি হয়েছিল তৃণমূলের। গত বিধানসভা, পঞ্চায়েত নির্বাচনে জমি কিছুটা হলেও পুনরুদ্ধার করতে সক্ষম হয় তারা। কিন্তু হাবড়া বিধানসভা নিয়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের চিন্তা এখনও যায়নি। বিশদ

জোটবার্তা দিয়ে মিছিলে প্রদীপ-বিমান, মালার সমর্থনে বালিগঞ্জে প্রচার ইউসুফের

টানা আড়াই মাসের প্রচার-পর্বে কলকাতা উত্তরে বারবার দেখা গিয়েছ বাম-কংগ্রেস জোটের ঐক্যবদ্ধতার ছবি। বিশেষ করে প্রচারের প্রথম দিন থেকে এই কেন্দ্রের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের হয়ে ময়দানে নেমেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
বিশদ

শহরে তিন কোটি কালো টাকা উদ্ধার করল পুলিসের

১ ডিসেম্বর থেকে ২৯ মে পর্যন্ত কলকাতা শহরে মোট তিন কোটি কালো টাকা বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিস। লালবাজার সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ

ঘূর্ণিঝড়ে দুর্গতদের ব্যাপারে নীরব, গঙ্গাসাগর মেলা নিয়েও চুপ মোদি

ঘূর্ণিঝড় রেমালের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছেন হাজার হাজার মানুষ। দুর্যোগের ধাক্কা সামলে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে সুন্দরবনের মানুষ। বুধবার কাকদ্বীপে নির্বাচনী জনসভা করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিপর্যস্তদের জন্য টুঁ শব্দটিও খরচ করলেন না। বিশদ

ভেসেলের মাধ্যমে কলকাতার সঙ্গে জুড়বে পাথরপ্রতিমার প্রান্তিক দ্বীপ

‘কোনওদিন আশা করিনি। এমনকী, কখনও ভাবতেও পারিনি যে পাথরপ্রতিমার শেষ প্রান্তের দ্বীপ জি-প্লট থেকে গাড়ি নিয়ে সরাসরি কলকাতায় পৌঁছে যাওয়া যাবে।
বিশদ

বালিগঞ্জ প্লেসে উপড়ে পড়া গাছ সরাতে হিমশিম পুরসভার কর্মীরা

বট ও অশ্বত্থ একসঙ্গে গজিয়ে তৈরি হয়েছিল বড় একটা গাছ। সেই গাছের গায়ে দু-দু’টি মৌচাক। রেমালের ঝাপটায় বালিগঞ্জ প্লেসে গোড়া সমেত উপড়ে পড়েছে গাছটি।
বিশদ

জল সরেনি, সন্তোষপুর স্টেশন রোড অবরোধ বাসিন্দাদের

বুধবারও মহেশতলা পুরসভার বিভিন্ন এলাকা থেকে জমা জল সরেনি। ফলে ক্ষোভ তৈরি হয় জনমনে। তার বহিঃপ্রকাশ ঘটে এদিন ১১ নম্বর ওয়ার্ডের সন্তোষপুর স্টেশন রোডে।
বিশদ

চুরি করতে আসা দুই দুষ্কৃতীকে ধরতে গিয়ে প্রাণ গেল গৃহকর্তার

দরজা খোলা থাকায় দুই দুষ্কৃতী কাগজকুড়ানির বেশে ঘরে ঢুকে পড়েছিল। গৃহকর্তা বাড়ি ফিরে তাদের ধরার চেষ্টা করেন। কাল হল সেটাই।
বিশদ

‘দমদমে সিপিএম ঠিক করেছে, ভোটটা দেবে বিজেপিকে’, বিস্ফোরক দাবি মমতা

তৃণমূলকে হারাতে বিজেপি, সিপিএম, কংগ্রেস আঁতাত করেছে। এই অভিযোগ দীর্ঘদিন ধরেই করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোট চলাকালীন একাধিকবার তিনি এনিয়ে সরব হয়েছেন। বিশদ

Pages: 12345

একনজরে
দিল্লি হিংসা মামলায় জামিন পেলেন ছাত্রনেতা শারজিল ইমাম। রবিবার রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট। যদিও এখনই জেল থেকে বেরতে পারবেন না জওহরলাল ...

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে। ...

বুধবার পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ফরেস্টে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। দেহটি ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুশীলা চৌধুরী (২৪)। ...

চলতি মাসের শুরুতেই লোকসভা নির্বাচনের প্রচারে উঠে এসেছিল পাকিস্তান প্রসঙ্গ। পড়শি দেশের পূর্বতন ইমরান খান সরকারের এক মন্ত্রীর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
খড়গপুরে আবর্জনার গাদা থেকে উদ্ধার মৃতদেহ, চাঞ্চল্য
আবর্জনার গাদা থেকে উদ্ধার হল এক যুবকের মৃতদেহ। ঘটনাটিকে কেন্দ্র ...বিশদ

06:16:15 PM

রাইফেল রেখে মাছ ধরছিলেন, ক্লোজ ডিউটিরত এনভিএফ কর্মী
স্ট্রংরুমের বাইরে ডিউটি ছিল। কিন্তু সেই ডিউটি থাকাকালীনই রাইফেল পাশে ...বিশদ

05:56:00 PM

শেষ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের মেগা পদযাত্রা

05:36:00 PM

হরিশ মুখার্জি রোডে ফুটবল খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়

05:10:00 PM

মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা দেখার অপেক্ষায় হরিশ মুখার্জি রোডে ছাত্রীরা

05:08:00 PM

ডান্ডিয়ায় যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

04:58:00 PM