Bartaman Patrika
কলকাতা
 

খানাকুলে গেরুয়া সন্ত্রাস, তৃণমূল প্রার্থীর গাড়ি ভাঙচুর, বোমাবাজি

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: খানাকুলে প্রচারে গিয়ে হামলার মুখে পড়লেন তৃণমূল প্রার্থী মিতালি বাগ। রবিবার সকালে চিংড়া পঞ্চায়েত এলাকায় মিতালিদেবী জনসংযোগ কর্মসূচিতে গিয়েছিলেন। এলাকায় ঢুকতেই মুড়িমুড়কির মতো বোমাবাজি শুরু হয়। প্রার্থীর গাড়িতে শাবল, লাঠি দিয়ে ভাঙচুর চালানো হয়। হামলার সময় গাড়িতে না থাকায় মিতালিদেবী অল্পের জন্য বরাতজোরে বেঁচে যান। ঘটনায় তাঁর গাড়ির চালক জখম হন। তাঁকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামলাতে এলাকায় বিশাল পুলিস বাহিনী নামানো হয়। গেরুয়া শিবিরের সন্ত্রাস নিয়ে তৃণমূল সোচ্চার হয়েছে। এদিন বিকেলে তারা এই ইস্যুতে থানায় বিক্ষোভও দেখায়। যদিও বিজেপির তরফে হামলার অভিযোগ অস্বীকার করা হয়েছে। পুলিস জানিয়েছে, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় পুলিসি টহলদারি চলছে।
রবিবার খানাকুল-২ ব্লকের চিংড়া পঞ্চায়েতের মোস্তাফাপুর এলাকায় প্রচারে গিয়েছিলেন মিতালিদেবী। এলাকায় পৌঁছে গাড়ি থেকে নেমে কর্মী-সমর্থকদের নিয়ে তিনি জনসংযোগ কর্মসূচি সারেন। চালক শেখ শাহনওয়াজ স্থানীয় দলীয় অফিসের সামনে গাড়িটিকে রাখার জন্য নিয়ে যাচ্ছিলেন। প্রার্থী ভিতরে আছেন ভেবে দুষ্কৃতীরা গাড়ি আটকে শাবল, লাঠি দিয়ে ভাঙচুর চালায়। মারধর করা হয় গাড়ির চালককে। লাঠি হাতে স্থানীয় দুষ্কৃতীরা এলাকায় দাপিয়ে বেড়ায়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে তৃণমূল কর্মীরা প্রার্থীকে প্রথমে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যান। 
আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, চিংড়া পঞ্চায়েত এলাকায় এদিন প্রচার কর্মসূচি ছিল। এলাকায় ঢোকার সময় বোমাবাজি করা হচ্ছিল। জনসংযোগ কর্মসূচিতে যোগ দেওয়ার আগে প্রার্থী ও আমার গাড়িটিকে মোস্তফাপুর পার্টি অফিস রাখার জন্য যাচ্ছিলাম। বিজেপির দুষ্কৃতীরা রাস্তায় লাঠি, শাবল, বোমা হাতে নিয়ে দাঁড়িয়েছিল। প্রার্থীর নামে স্টিকার লাগানো গাড়িটা দেখেই ওরা হামলা চালায়। সৌভাগ্যক্রমে তার কিছুক্ষণ আগে প্রার্থী গাড়ি থেকে নেমে যান। চালককে বেধড়ক মারধর করা হয়েছে। বিজেপি পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে।
মিতালিদেবী বলেন, বিজেপি মধ্যযুগীয় বর্বরতাকে ছাপিয়ে যাচ্ছে। খানাকুলে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। এখানে আমাদের কর্মী-সমর্থকদের শাসানো হচ্ছে। কর্মীদের মারধর করা হচ্ছে। আমি গাড়িতে আছি ভেবে হামলা চালানো হয়। আমাকে না পেয়ে চালককে মারধর করেছে। গাড়ির ভিতরে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল, সেগুলি চুরি করা হয়েছে। এই ঘটনার তীব্র ধিক্কার জানাচ্ছি। বিজেপি বিধায়ক সুশান্ত ঘোষের গ্ৰেপ্তারির দাবি জানাচ্ছি। 
বিজেপি বিধায়ক সুশান্তবাবু অবশ্য এক ভিডিও বার্তায় জানিয়েছেন, হামলার ঘটানার সঙ্গে বিজেপি জড়িত নয়। তৃণমূল নিজেরাই গাড়িতে ভাঙচুর চালিয়ে প্রচারে আসার চেষ্টা করেছে। মিতালি বাগ এই ঘটনা নিয়ে নাটক করছেন।
আরামবাগ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি বিমান ঘোষের দাবি, জনরোষের জেরেই এই ঘটনা ঘটেছে। বিজেপিকে কালিমালিপ্ত করার কোনও চেষ্টাই সফল হবে না। সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি রামেন্দু সিংহ রায় বলেন, বিজেপি যদি ভেবে থাকে এই ঘটনায় আমরা ভয় পাব, তাহলে ভুল করছে। হামলার পরেও কর্মী-সমর্থকদের নিয়ে আমরা এলাকায় প্রচার চালিয়েছি। আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রার্থীর গাড়ির চালককে ভর্তি করা হয়েছে। থানায় অভিযোগ জানাব। ওদের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই হামলা চালাচ্ছে। বিজেপির সন্ত্রাসের জবাব আমরা রাজনৈতিকভাবেই দেব।

06th  May, 2024
ভোটপর্ব চললেও পর্যটন শিল্প চাঙ্গা, ঠাঁই নাই অবস্থা কাশ্মীরে

নির্ঘণ্ট প্রকাশের পর প্রায় দু’মাস ধরে দেশজুড়ে চলছে লোকসভা ভোটের পর্ব। কিন্তু পর্যটন শিল্পে তার কোনও প্রভাব পড়েনি।
বিশদ

27th  May, 2024
সব্জিচাষে বড় ক্ষতির আশঙ্কা, খুঁটি পুঁতে পটল মাচা রক্ষার চেষ্টা

রেমাল ঝড়ে রাজ্যে চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। সব থেকে বেশি ক্ষতি হতে পারে সব্জিচাষে। ঘূর্ণিঝড় রেমালের ফলে বনগাঁ মহকুমায় এখন সব্জিচাষে ক্ষতির আশঙ্কায় আতঙ্কিত কৃষকরা।
বিশদ

27th  May, 2024
ফ্রেজারগঞ্জে মাসির বাড়ি গেলেন বেহালার ভাই-বোন, ঘূর্ণিঝড়ের অভিজ্ঞতা নিতে বকখালিতে দমদমের ঠাকুমা
 

ঘূর্ণিঝড় কোনওদিন দেখেননি। খুব একটা ধারণা নেই, ঝড় কেমন হয়। ফ্রেজারগঞ্জে মাসির বাড়ি এসেছিলেন শনিবার রাতে।
বিশদ

27th  May, 2024
ভরা নদী পার করে প্রসূতিকে হাসপাতালে নিয়ে গেলেন সিভিল ডিফেন্সের কর্মীরা

বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই হাওয়ার দাপট বেড়েছে। আর তার জেরে নদী উত্তাল। এই অবস্থায় আচমকা গোসাবার দয়াপুরের এক প্রসূতি অসুস্থ বোধ করতে শুরু করেন।
বিশদ

27th  May, 2024
শালিমারে ট্রেনের চাকায় চেন-তালা, ঝড়ের মোকাবিলার প্রস্তুত হাওড়া

ঘূর্ণিঝর রেমালের মোকাবিলায় কোমর বাঁধছে হাওড়া জেলা প্রশাসন। তারই অংশ হিসেবে অগ্রিম বেশ কিছু পদক্ষেপ নিয়ে রেখেছে হাওড়া পুরসভা।
বিশদ

27th  May, 2024
ডানকুনি ও চণ্ডীতলায় বিদ্যুৎ বিভ্রাট

সকাল থেকেই হুগলির চণ্ডীতলা ও ডানকুনির বিভিন্ন এলাকায় লোডশেডিং শুরু হয়েছে। ঘটনার জেরে বাসিন্দাদের ব্যাপক সমস্যায় পড়তে হয়েছে।
বিশদ

27th  May, 2024
স্কুটি ও বাইকের সংঘর্ষে মৃত  ২, আহত কবাডি খেলোয়াড়

বাইক আর স্কুটির মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল দু’জনের। আহত হয়েছেন এক মহিলা কবাডি খেলোয়াড়ও। বর্তমানে তিনি কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে রবিবার ভোরে, বারুইপুরের রামনগর এলাকায়।
বিশদ

27th  May, 2024
বাসন্তী হাইওয়েতে বাইকে ধাক্কা লরির, মৃত মা ও ছেলে

বাসন্তী হাইওয়েতে ফের দুর্ঘটনা। এবার জোড়া মৃত্যু। বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন মা ও তাঁর খুদে সন্তান। মৃতদের নাম রুকসানা বিবি (৩৫) ও মোজাহিদ মোল্লা (৭)।
বিশদ

27th  May, 2024
স্টংরুম ঘুরে দেখলেন বাম প্রার্থী দীপ্সিতা

শনিবারই শ্রীরামপুর কলেজের স্ট্রংরুমের নিরাপত্তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন বিজেপির শ্রীরামপুর লোকসভার প্রার্থী।
বিশদ

27th  May, 2024
বিট কয়েনে বিনিয়োগের টোপ, ১৫ লক্ষ খোয়ালেন ব্যবসায়ী

বিট কয়েনে বিনিয়োগের টোপ গিলে ১৫ লক্ষ টাকা খোয়ালেন বড়তলা এলাকার এক ব্যবসায়ী। টাকা বিনিয়োগের পর রিটার্ন চাইলে তাঁকে দেওয়া হয় বলে অভিযোগ।
বিশদ

27th  May, 2024
বারাসতে একুশের ফলাফলকে ধরে রাখতে বদ্ধপরিকর তৃণমূল

এবার বারাসত লোকসভা কেন্দ্রে কোনও প্রার্থীই প্রচারে খামতি রাখছেন না। তৃণমূলের লক্ষ্য, একুশের ভোটে বিধানসভা ভিত্তিক ফল ধরে রাখা।
বিশদ

27th  May, 2024
সীমান্তের গ্রামে উদ্ধার ১২ কোটির সোনার বিস্কুট

বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সোনা পাচারের পর মজুত করা হয়েছিল এপারের সীমান্তবর্তী গ্রামে। গোয়েন্দা শাখার থেকে সেই খবর পেয়ে বিএসএফ অভিযান চালায়।
বিশদ

27th  May, 2024
অস্বাভাবিক মৃত্যু

পর্ণশ্রীতে মাছ ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার হল। মৃতের নাম পুলক মৃধা (৪৫)। ঘটনাটি ঘটেছে ধর্মরাজতলা বাজারে। পাড়ুই দাসপাড়া রোডের বাজারে বসতেন তিনি।
বিশদ

27th  May, 2024
বাগদায় শান্তনুর উস্কানির পাল্টা দিলেন বিশ্বজিৎ

শনিবার বাগদার মালিদা গ্রামে আহত দলীয় কর্মীদের দেখতে এসে উস্কানিমূলক মন্তব্য করেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর।
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়ল তিনমাস। আগামী ৩১ মে তাঁর কর্মজীবন শেষ হওয়ার কথা ছিল। তবে তাঁর জন্য ওই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল রাজ্য। ...

গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৯ ক্রিকেটারে খেলবে অজিরা
আইপিএলে টানা ম্যাচ খেলার ধকলের জন্য কিছুদিন বিশ্রাম পেয়েছেন মিচেল ...বিশদ

09:42:00 AM

ইউরোর প্রাথমিক দল ঘোষণা স্পেনের
আসন্ন ইউরোর জন্য ২৯ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করলেন স্পেনের ...বিশদ

09:30:00 AM

ভিডিও কলে আনন্দে মাতলেন ফিল সল্ট
দেশের হয়ে খেলেতে প্লে-অফের আগেই কেকেআর শিবির ছেড়েছিলেন ফিল সল্ট। ...বিশদ

09:29:19 AM

সৌরভ-ঋদ্ধির বৈঠক
সৌরভ গাঙ্গুলির সঙ্গে একফ্রেমে সস্ত্রীক ঋদ্ধিমান সাহা! সোমবার বিকেলে এই ...বিশদ

09:20:00 AM

ভারতের কোচ গম্ভীর! জল্পনা আরও বাড়ল
ভারতের পরবর্তী কোচ হতে পারেন গৌতম গম্ভীর। রবিবার আইপিএল ফাইনালের ...বিশদ

09:07:38 AM

রিলসের নেশায় মৃত্যু
ইন্সটাগ্রাম রিলস বানাতে গিয়ে বেঘোরে প্রাণ গেল এক যুবকের। মৃত ...বিশদ

08:50:00 AM