Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নৃশংসভাবে খুন করা মা ও শিশু সন্তানের দেহ উদ্ধার নলহাটিতে

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সকালে ১৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া মাঠ থেকে এক মহিলা ও শিশুর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়াল। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ সীমানা লাগোয়া নলহাটি থানার নাকপুর চেকপোস্টের কাছে। মৃত মহিলার নাম রীনা খাতুন ও তাঁর ছেলে নাজিকুল ইসলাম। বাড়ি মুর্শিদাবাদের পাঁচগ্রামের মোল্লাপাড়া। দু’জনেরই পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। পুলিসের অনুমান, বাইরে কোথাও নৃশংসভাবে খুন করে দেহ দু’টি এখানে ফেলে দিয়ে থাকতে পারে খুনিরা। 
এদিন সকালে নাকপুরের বাসিন্দাদের কয়েকজন কৃষিকাজের জন্য মাঠে যাচ্ছিলেন। তাঁরাই প্রথম দেহ দু’টি দেখতে পান। খবর ছড়িয়ে পড়তেই প্রচুর মানুষ সেখানে ভিড় জমান। ওই মহিলা লাল রঙের চুড়িদারের পাশাপাশি বোরখা পরেছিলেন। শিশুর পরনে ছিল জিন্সের হাফপ্যান্ট ও সাদা জামা। স্থানীয় বাসিন্দা রেজাউল শেখ বলেন, মৃতদেহ দু’টির শরীরে রক্ত শুকিয়ে গিয়েছিল। পুলিসের অনুমান, অন্য কোথাও খুন করে রাতের অন্ধকারে গাড়িতে চাপিয়ে এখানে এনে জমিতে ফেলে দিয়ে গিয়েছে। 
জানা গিয়েছে, বছর ছয়েক আগে রীনার সঙ্গে প্রথম পক্ষের স্বামীর বিবাহ বিচ্ছেদ হয়। এরপর মুর্শিদাবাদের নবগ্রাম থানার জুরানকান্দি গ্রামের বাসিন্দা মহারাজ শেখের সঙ্গে তাঁর দ্বিতীয় বিয়ে হয়। বছর খানেক আগে মনোমালিন্যের জেরে স্ত্রীকে ছেড়ে চলে যান মহারাজ। নাজিকুল ওই মহিলার প্রথম পক্ষের ছেলে। সেই ছেলেকে নিয়ে বাপের বাড়িতেই থাকতেন রীনা। এদিন দুপুরে সোশাল মিডিয়ায় রীনা ও তাঁর ছেলের মৃতদেহের ছবি দেখে চিনতে পারেন পাঁচগ্রামের বাসিন্দারা। এরপরই পরিবারের কাছে খবর পৌঁছয়। মৃতার পরিবারের কয়েকজন নলহাটি থানায় আসেন। মৃতার মামা কইমুদ্দিন শেখ বলেন, কিছুদিন থেকে রীনাকে ফোন করে উত্ত্যক্ত করছিল মহারাজ। কুরবানির পরের দিন নবগ্রাম মোড় থেকে রীনা ও তার সাত বছরের ছেলেকে বাইকে চাপিয়ে লালবাগ ও হাজারদুয়ারি ঘুরতে নিয়ে গিয়েছিল। পরের দিনও তাদের গোকর্ণ ঘুরতে নিয়ে যায়। তিনি বলেন, দিদিকে জিজ্ঞাসা করেছি অন্য কোনও ছেলের সঙ্গে রীনার যোগাযোগ ছিল কি না। কিন্তু দিদি বলছে, ইদানীং দ্বিতীয় পক্ষের স্বামীর সঙ্গেই তাঁর নতুন করে সম্পর্ক গড়ে উঠেছিল। কে কী কারণে খুন করল, বলতে পারব না।  
অন্যদিকে, মৃতার বাবা ফাইজুদ্দিন শেখ বলেন, শুক্রবার সন্ধ্যায় গ্রামের হাটতলায় ওষুধ আনতে যাচ্ছি বলে ছেলেকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায় মেয়ে। রাতে অনেক খোঁজাখুঁজি করেও পাইনি। এদিন মেয়ে ও নাতির খুন হওয়ার খবর পাই। তাঁর অভিযোগ, দ্বিতীয় পক্ষের স্বামী এই খুন করেছে। কিন্তু খুনের কারণ বলতে পারেননি তিনি। রামপুরহাট মহকুমা পুলিস আধিকারিক গোবিন্দ সিকদার বলেন, খুনের ঘটনার তদন্ত শুরু হয়েছে। জেলা পুলিস সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, কী কারণে খুন তা এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না। পুলিস তদন্ত শুরু করেছে। 

23rd  June, 2024
গুসকরায় ভাঙা হল রেলের জায়গা দখল করে তৈরি একাধিক দোকান

গুসকরা শহরে রেলের জায়গা দখল করে তৈরি দোকান ভেঙে দেওয়া হল। বৃহস্পতিবার দুপুরে রেল কর্তৃপক্ষ আরপিএফকে নিয়ে সেখানে অভিযান চালায়।
বিশদ

দুই শিক্ষক ও এসআইয়ের বিরুদ্ধে প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ

মিড ডে মিলের সামগ্রী নিয়ে নয়ছয়ের প্রতিবাদ করতে গিয়ে অবর বিদ্যালয় পরিদর্শকের সামনে শারীরিক প্রতিবন্ধী প্রধান শিক্ষককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে দুই সহকারী শিক্ষকের বিরুদ্ধে।
বিশদ

দুর্ঘটনায় মৃত্যু

দ্রুতগতিতে বাইক চালাতে গিয়ে দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটে তপন ব্লকের রামপাড়া চেঁচড়া গ্রাম পঞ্চায়েতের জলিলপুর এলাকায়।
বিশদ

মালগাড়ির সহকারী চালককে নিয়ে যাওয়া হল মালিগাঁও

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার তদন্ত এখনও শেষ করতে পারেনি রেল। ঘটনার ১১ দিন পরও তারা তদন্ত রিপোর্ট প্রকাশ্যে আনতে পারেনি।
বিশদ

উত্তর মালদহে এয়ারপোর্ট চালুর দাবিতে বিমান পরিবহণ মন্ত্রীর দ্বারস্থ খগেন মুর্মু

উত্তর মালদহে একটি পূর্ণাঙ্গ এয়ারপোর্ট চালু করার দাবি তুললেন বিজেপি সাংসদ খগেন মুর্মু। বিষয়টি নিয়ে লিখিত ভাবে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর দ্বারস্থ হয়েছেন তিনি।
বিশদ

পুরুলিয়া শহরের ৮ নম্বর ওয়ার্ডে বেআইনিভাবে পুকুর ভরাট, ধৃত ১

পুরুলিয়া শহরের ৮নম্বর ওয়ার্ডে বেআইনিভাবে দীর্ঘদিন ধরেই চলছিল পুকুর ভরাট। এনিয়ে স্থানীয় বাসিন্দারা বহুবার সরব হলেও পুকুর ভরাটের কাজ বন্ধ হয়নি। মুখ্যমন্ত্রীর কড়া মনোভাবের পরই দুই অভিযুক্তর বিরুদ্ধে এফআইআর করে পুরুলিয়া পুরসভা। বিশদ

যান চলাচল নিয়ন্ত্রণের দাবি

গজলডোবার কাছে ডাম্পারের ধাক্কায় হস্তিশাবকের মৃত্যুর পর ওই রাস্তায় যান চলাচলের ক্ষেত্রে কড়া নিয়ন্ত্রণ চান জেলার পরিবেশপ্রেমী সংগঠনগুলো।
বিশদ

ক্যানেল বস্তিতে গাড়ির ধাক্কায় মৃত্যু চা শ্রমিকের

বৃহস্পতিবার বিকেলে ক্রান্তি ব্লকের রাজাডাঙা পঞ্চায়েতের ক্যানেল বস্তিতে গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক চা শ্রমিকের। জখম হয়েছেন দু’জন।
বিশদ

দাম নিয়ন্ত্রণে জরুরি বৈঠক প্রশাসনের, আলুর জোগান বাড়ানোর নির্দেশ হিমঘরগুলিকে

আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে জরুরি বৈঠক করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। বৃহস্পতিবার জেলার সমস্ত হিমঘর মালিক, আলুর পাইকারি ব্যবসায়ী ও বণিকসভাকে নিয়ে বৈঠক করেন অতিরিক্ত জেলা শাসক (উন্নয়ন)।
বিশদ

ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যানকে জরিমানা

বৃহস্পতিবার ধূপগুড়িতে পার্কিং সমস্যা নিয়ে অভিযানে নামে ট্রাফিক পুলিস। অভিযানে নো পার্কিং জোনে গাড়ি দাঁড় করিয়ে রাখায় ২০টি গাড়ির মালিককে জরিমানা করা হয়। এদিন নো পার্কিং জোনে গাড়ি রাখায় ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিংকেও জরিমানা করা হয়।
বিশদ

প্রতিবাদ বিজেপির

: তৃণমূল শিক্ষা সেলের আন্দোলনে প্রধানমন্ত্রী ও সুকান্ত মজুমদারের কুশপুত্তলিকা দাহ এবং জুতোর মালা পড়ানোর প্রতিবাদে বিক্ষোভ দেখাল বিজেপি।
বিশদ

বাম ছাত্র-যুবদের বৈঠকে মীনাক্ষী

ইউনিটের খুঁটি শক্ত করার বার্তা দিয়ে বাম ছাত্র যুবদের নিয়ে বৃহস্পতিবার তপনে বৈঠক সারলেন ডিওয়াইএফের রাজ্য নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।
বিশদ

অস্থায়ী কর্মীদের বেতন ইস্যুতে আজ বৈঠক কর্তৃপক্ষের

টানা চারদিন অচলাবস্থা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। প্রায় পাঁচশো অস্থায়ী কর্মীর বেতন বৃদ্ধির দাবিতে সোমবার থেকে আন্দোলন চলছে।
বিশদ

রাতে হাতির হানা রুখতে ঝাড়গ্রাম জেলায় বসানো হবে ৩৩টি হাই মাস্ট সোলার লাইট

জেলাজুড়ে হাতির হানা অব্যাহত। সেই কথা মাথায় রেখেই জেলার বিভিন্ন প্রান্তে ৩৩টি হাই মাস্ট সোলার লাইট লাগানোর পরিকল্পনা করল জেলা প্রশাসন।
বিশদ

Pages: 12345

একনজরে
ফুলবাড়ির প্রভাবশালী তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিক গ্রেপ্তার হতেই এলাকার মানুষ মুখে কুলুপ এঁটেছেন। জমি দখলের চেষ্টা, মারধর ও প্রাণনাশের চেষ্টার অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে দেবাশিসকে শিলিগুড়ি পুলিস গ্রেপ্তার করে। ...

জয় দিয়ে কলকাতা লিগ অভিযান শুরু করল ডায়মন্ডহারবার এফসি। বৃহস্পতিবার বিধাননগর সেন্ট্রাল পার্কে ইউনাইটেড স্পোর্টসকে ২-১ গোলে হারাল কিবু ভিকুনার ছেলেরা। ...

পেট্রাপোল সীমান্তে ৩৮ লক্ষ টাকার সোনার পেস্ট বাজেয়াপ্ত করল বিএসএফ। সেই সঙ্গে ভারতে সোনা পাচারের অভিযোগে একজন বাংলাদেশি পাচারকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। বিএসএফ জানিয়েছে, ধৃতের ...

নার্সিং পাশ করার পর যাঁরা সেবাকে পেশা হিসেবে নিয়েছেন, তাঁদের উচিত আধুনিক চিকিৎসা সংক্রান্ত বিষয়ে অবগত থাকা। বণিকসভা সিআইআই আয়োজিত নার্সিং সংক্রান্ত এক অনুষ্ঠানে এমনটাই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৫৭ - দারা শিকোহ অনূদিত ‘শিক-ই আকবর’ প্রকাশিত হয়
১৭৫৭ - মীর জাফর নবাব হন এবং রবার্ট ক্লাইভ বেঙ্গলের গভর্নর নিযুক্ত হন
১৮২০ - প্রমাণিত হয় যে টমেটো বিষাক্ত নয়
১৮৩৮ - ওয়েস্ট মিনস্টার অ্যাবেতে ব্রিটেনের রানী ভিক্টোরিয়ার অভিষেক ঘটে
১৮৩৯ - পাঞ্জাব কেশরীর রাজা মহারাজা রণজিৎ সিংয়ের মৃত্যু
১৯২১- ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭১- টেসলা ও এক্স (টুইটার) কর্তা এলন মাস্কের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের মৃত্যু
১৯৭৩- বিশিষ্ট সঙ্গীত পরিচালক তথা সঙ্গীত শিল্পী বিশাল দাদলানির জন্ম
১৯৭৬ - আমেরিকার বিমান ও নৌবাহিনীতে প্রথম মহিলা ক্যাডেট অন্তর্ভুক্ত হয়
১৯৭৮ - পণ্ডিত অতীশ দীপঙ্কর শ্রীজ্ঞানের দেহভস্ম ঢাকার ধর্মরাজিক বৌদ্ধবিহারে সংরক্ষণ করা হয়
১৯৯৬ - বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী নীলিমা সেনের মৃত্যু
২০০৬ - পদ্মভূষণ সম্মানে ভূষিত সমাজ সেবিকা ও ভারতের জাতীয় কংগ্রেসের ও রাজ্যসভার সদস্যা ফুলরেণু গুহর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৩.৮৪ টাকা ১০৭.৩০ টাকা
ইউরো ৮৭.৮০ টাকা ৯০.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২৮ জুন, ২০২৪। সপ্তমী ২৮/৪৩ দিবা ৪/২৮। পূর্বভাদ্রপদ নক্ষত্র ১৩/০ দিবা ১০/১১। সূর্যোদয় ৪/৫৮/৩০, সূর্যাস্ত ৬/২১/১। অমৃতযোগ দিবা ১২/৬ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১০/১৯ মধ্যে। বারবেলা ৮/১৯ গতে ১১/৪০ মধ্যে। কালরাত্রি ৯/০ গতে ১০/২০ মধ্যে।  
১৩ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২৮ জুন, ২০২৪। সপ্তমী সন্ধ্যা ৬/৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১২/২০। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৮ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৯ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২১ মধ্যে।
২১ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক!
ফের বোমাতঙ্ক কলকাতা বিমানবন্দরে। কলকাতা থেকে পুনেগামী একটি বিমান ছাড়ার ...বিশদ

03:18:35 PM

হেমন্ত সোরেনের জামিন, কী বললেন মমতা
ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে শুভেচ্ছা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ...বিশদ

01:15:00 PM

১৫ পয়েন্ট পড়ল সেনসেক্স

12:35:52 PM

গলসির জুজুটিতে গ্রেপ্তার ১২ জন বালি পাচারকারী, বাজেয়াপ্ত ৬টি ট্রাক্টর ও ৩টি ট্রলি

12:31:11 PM

মেদিনীপুরে জবরদখলকারীদের উচ্ছেদ করা হচ্ছে, রয়েছেন মহকুমা শাসক ও পুরপ্রধান

12:29:21 PM

তমলুকে রাস্তার ধারে বসা দোকানদারদের সরে যাওয়ার আবেদন
তমলুক শহরের নিমতলা এলাকায় রাস্তার দু'ধারে বসা দোকানদারদের সরে যাওয়ার ...বিশদ

12:27:58 PM