Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নকশালবাড়িতে গাড়ির ধাক্কায় কর্তব্যরত পুলিসকর্মীর মৃত্যু

সংবাদদাতা, নকশালবাড়ি: গাড়ির বেপরোয়া গতির বলি হলেন এক পুলিস কনস্টেবল। শুক্রবার রাতে কর্তব্যরত দুই পুলিস কর্মীর বাইকে ধাক্কা মেরে চম্পট দেয় গাড়িটি। বাইক থেকে ছিটকে পড়ে প্রাণ হারিয়েছেন জলপাইগুড়ি পুলিস লাইনের বাসিন্দা রঞ্জিত বর্মন (৩৫)। জখম হয়েছেন মহম্মদ আশরামুল নামে আরও এক কনস্টেবল। তাঁর বাড়ি ময়নাগুড়িতে। ঘটনাটি ঘটেছে নকশালবাড়ির পশ্চিম বাবুপাড়ার ভাঙাপুল এলাকায়। দু’জনই নকশালবাড়ি থানায় কর্মরত ছিলেন। ঘাতক গাড়ির খোঁজ করছে পুলিস।
পুলিস সূত্রে জানা গিয়েছে,শুক্রবার সকালে অফিসের গুরুত্বপূর্ণ নথি শিলিগুড়িতে পৌঁছতে গিয়েছিলেন রঞ্জিত। ফেরার পথে তিনি পানিঘাটা যান। সেখানে আশরামুলকে বাইক নিয়ে আসতে বলেন। রাত ন’টা নাগাদ পশ্চিম বাবুপাড়া হয়ে তাঁরা বাইকে চেপে নকশালবাড়ি থানায় ফিরছিলেন। অভিযোগ, চার্চমোড়ে আসতেই পিছন থেকে একটি বিলাসবহুল গাড়ি তাদের বাইকে ধাক্কা দেয়। দু’জনই ছিটকে পড়েন। ঘাতক গাড়িটি চম্পট দেয়। দু’জনকেই উদ্ধার করে নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করে দেন। তবে কাছাকাছি হওয়ায় তাদের বাগডোগরার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিত্সক রঞ্জিতকে মৃত ঘোষণা করেন। অপর কনস্টেবল গুরুতর জখম হয়ে চিকিত্সাধীন।
পুলিস সূত্রে খবর, ২০১৪ সালে কনস্টেবলের চাকরি পান জলপাইগুড়ির রঞ্জিত। বছর দু’য়েক আগে তিনি নকশালবাড়ি থানায় যোগ দেন। পরিবারে  মা, স্ত্রী ও ৬ বছরের ছেলে রয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে রাতেই তারা নকশালবাড়ি চলে আসেন। 
শনিবার সকালে থানায় মৃত কনস্টেবল রঞ্জিত বর্মনকে গান স্যালুট দেওয়া হয়। ময়নাতদন্তের পর পাইলট ভ্যান ও অ্যাম্বুলেন্সে মৃতদেহটি জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেয়। নকশালবাড়ি থানার ওসি অনির্বাণ নায়েক বলেন, খুবই দুঃখজনক ঘটনা। আমরা ঘটনার তদন্ত করছি। ঘটনাস্থল থেকে সমস্ত সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সাদা রংয়ের ঘাতক গাড়িটির সন্ধান করা হচ্ছে।

23rd  June, 2024
কালিন্দী নদীতে তলিয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের

মানিকচকের কালিন্দী নদীতে স্নান করতে গিয়ে ডুবে মৃত্যু হল কমল ঘোষ (৪৫) নামে এক ব্যক্তির। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে চৌকি মীরদাদপুর পঞ্চায়েতের গৌরীপুর ঘাট সংলগ্ন এলাকায়। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে মানিকচক থানার পুলিস। 
বিশদ

মহদিপুরে কাঁচা রাস্তা পাকা করার দাবি

মালদহের চাঁচল ২ ব্লকের মালতীপুর গ্রাম পঞ্চায়েতের মহদিপুরে রাস্তা পাকা করার জোরালো দাবি উঠেছে। চাঁচল সামসি বাইপাস সড়ক সংযোগকারী কর্মকার মোড় থেকে মহদিপুর পর্যন্ত প্রায় দুই কিমি রাস্তা পাকা না হওয়ায় চলাচল বন্ধের মুখে।
বিশদ

জলাভূমি ভরাট বন্ধ করলেন চেয়ারম্যান

মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেও পুরাতন মালদহ শহরের ১২ নম্বর ওয়ার্ডে জলাশয় ভরাটের অভিযোগ উঠেছে। এনিয়ে পুরাতন মালদহ পুরসভার পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকে লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
বিশদ

তৃণমূলের ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু, কাল সভা

লোকসভা নির্বাচনে কোচবিহারে বিপুল জয়ের পর এবার ২১ জুলাইয়ের শহিদ সমাবেশের লক্ষ্য নিয়ে মাঠে নামছে তৃণমূল কংগ্রেস।
বিশদ

৩১ আগস্টের মধ্যে শিলিগুড়িতে চালু হচ্ছে বিকল্প ইনটেক: মেয়র

আগামী দু’মাসের মধ্যেই চালু হবে ফুলবাড়ি জল প্রকল্পের বিকল্প ইনকেট ওয়েল। বৃহস্পতিবার শিলিগুড়ি পুরসভায় প্রশাসনিক বৈঠকের পর একথা বলেন মেয়র গৌতম দেব।
বিশদ

বনবাংলো, অফিসে অগ্নিনির্বাপণ ব্যবস্থা দেখতে কমিটির পরিদর্শন

হলং বনবাংলো পুড়ে যাওয়ার ঘটনায় টনক নড়ল রাজ্যের। নবান্নের নির্দেশে বনদপ্তর ও বন উন্নয়ন নিগমের বাংলো, অফিস ও কোয়ার্টারগুলির অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখতে ছয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
বিশদ

বাঘবন্দি খেলা ঘিরে হাতাহাতি, জখম ১৫ জন

বৃহস্পতিবার বাঘবন্দি খেলাকে কেন্দ্র করে দফায় দফায় উত্তেজনা ছড়ায় শীতলকুচি ব্লকের গোলেনাওহাটি গ্রাম পঞ্চায়েতের নগর সিঙিমারি গ্রামে।
বিশদ

বৃষ্টি থামলেও চম্পাসারি ও পাথরঘাটার বহু গ্রাম জলমগ্ন

বৃষ্টি থামলেও চম্পাসারি ও পাথারঘাটার কয়েকটি গ্রাম থেকে জমা জল নামেনি। এখনও চামটা, দাসভিটা, রাজপৌরি, ধুপুরিয়া, শিষাবাড়ি, বাবুবাসা প্রভৃতি গ্রামে রাস্তায় জল জমে রয়েছে।
বিশদ

সুপার স্পেশালিটি হাসপাতালের সামনের ফুটপাত দখলমুক্ত অভিযান হবে শীঘ্রই

চলতি সপ্তাহের মধ্যেই দখলমুক্ত করে ফেলতে হবে সুপার স্পেশালিটি হাসপাতালের সামনের ফুটপাত। বৃহস্পতিবার বিকেলে বিশেষ অভিযান চলাকালীন মাইকিং করে জলপাইগুড়ি সদরের বিডিও মিহির কর্মকার এমনই বার্তা দেন সুপার স্পেশালিটির সামনের ফুটপাত দখলকারীদের।
বিশদ

একুশে জিআই ট্যাগ পাওয়া ডল্লে খুরসানি লঙ্কা রপ্তানি বিদেশে

 ২০২১ সালে জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন (জিআই) ট্যাগ পাওয়া দার্জিলিংয়ের ডল্লে খুরসানি লঙ্কার চাহিদা দেশের গণ্ডি ছাড়িয়ে এখন বিদেশের বাজারেও তুঙ্গে।
বিশদ

ময়নাগুড়িতে যুবকের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা

এক যুবকের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠল ময়নাগুড়িতে। কোনওরকমে প্রাণ বাঁচান ওই যুবক। বিশদ

গ্রেপ্তার হতেই চর্চায় দেবাশিসের বিপুল সম্পত্তি

ফুলবাড়ির প্রভাবশালী তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিক গ্রেপ্তার হতেই এলাকার মানুষ মুখে কুলুপ এঁটেছেন। জমি দখলের চেষ্টা, মারধর ও প্রাণনাশের চেষ্টার অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে দেবাশিসকে শিলিগুড়ি পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

বদলাচ্ছে তোর্সার গতিপথ, বিপদে কোচবিহার শহরবাসী! বা‌ড়ছে উদ্বেগ

কোচবিহার শহরের গা ঘেঁষে চলে গিয়েছে তোর্সা নদী। শহর ও নদীর সীমানায় রয়েছে দীর্ঘ বাঁধ। কিন্তু বাঁধ থাকা সত্ত্বেও তোর্সাকে নিয়ে উদ্বেগ বাড়ছে।
বিশদ

বারোবিশা হাইস্কুলে জল

জল সমস্যা কাটিয়ে সোমবার থেকে পঠনপাঠন চালু হয়েছিল কুমারগ্রামের বারোবিশা হাইস্কুলে। কিন্তু বৃহস্পতিবার ফের স্কুলে জল ঢুকতে শুরু করে।
বিশদ

Pages: 12345

একনজরে
নার্সিং পাশ করার পর যাঁরা সেবাকে পেশা হিসেবে নিয়েছেন, তাঁদের উচিত আধুনিক চিকিৎসা সংক্রান্ত বিষয়ে অবগত থাকা। বণিকসভা সিআইআই আয়োজিত নার্সিং সংক্রান্ত এক অনুষ্ঠানে এমনটাই ...

জয় দিয়ে কলকাতা লিগ অভিযান শুরু করল ডায়মন্ডহারবার এফসি। বৃহস্পতিবার বিধাননগর সেন্ট্রাল পার্কে ইউনাইটেড স্পোর্টসকে ২-১ গোলে হারাল কিবু ভিকুনার ছেলেরা। ...

পেট্রাপোল সীমান্তে ৩৮ লক্ষ টাকার সোনার পেস্ট বাজেয়াপ্ত করল বিএসএফ। সেই সঙ্গে ভারতে সোনা পাচারের অভিযোগে একজন বাংলাদেশি পাচারকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। বিএসএফ জানিয়েছে, ধৃতের ...

ব্যস্ত রাস্তায় মোমো বিক্রেতার গলায় ছুরির কোপ। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। উত্তরপ্রদেশের রায়বেরিলি জেলার এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, রাস্তায় ফেলে রিঙ্কু নামক ওই মোমো বিক্রেতাকে বেধড়ক মারধর করছে একজন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৫৭ - দারা শিকোহ অনূদিত ‘শিক-ই আকবর’ প্রকাশিত হয়
১৭৫৭ - মীর জাফর নবাব হন এবং রবার্ট ক্লাইভ বেঙ্গলের গভর্নর নিযুক্ত হন
১৮২০ - প্রমাণিত হয় যে টমেটো বিষাক্ত নয়
১৮৩৮ - ওয়েস্ট মিনস্টার অ্যাবেতে ব্রিটেনের রানী ভিক্টোরিয়ার অভিষেক ঘটে
১৮৩৯ - পাঞ্জাব কেশরীর রাজা মহারাজা রণজিৎ সিংয়ের মৃত্যু
১৯২১- ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭১- টেসলা ও এক্স (টুইটার) কর্তা এলন মাস্কের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের মৃত্যু
১৯৭৩- বিশিষ্ট সঙ্গীত পরিচালক তথা সঙ্গীত শিল্পী বিশাল দাদলানির জন্ম
১৯৭৬ - আমেরিকার বিমান ও নৌবাহিনীতে প্রথম মহিলা ক্যাডেট অন্তর্ভুক্ত হয়
১৯৭৮ - পণ্ডিত অতীশ দীপঙ্কর শ্রীজ্ঞানের দেহভস্ম ঢাকার ধর্মরাজিক বৌদ্ধবিহারে সংরক্ষণ করা হয়
১৯৯৬ - বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী নীলিমা সেনের মৃত্যু
২০০৬ - পদ্মভূষণ সম্মানে ভূষিত সমাজ সেবিকা ও ভারতের জাতীয় কংগ্রেসের ও রাজ্যসভার সদস্যা ফুলরেণু গুহর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৩.৮৪ টাকা ১০৭.৩০ টাকা
ইউরো ৮৭.৮০ টাকা ৯০.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২৮ জুন, ২০২৪। সপ্তমী ২৮/৪৩ দিবা ৪/২৮। পূর্বভাদ্রপদ নক্ষত্র ১৩/০ দিবা ১০/১১। সূর্যোদয় ৪/৫৮/৩০, সূর্যাস্ত ৬/২১/১। অমৃতযোগ দিবা ১২/৬ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১০/১৯ মধ্যে। বারবেলা ৮/১৯ গতে ১১/৪০ মধ্যে। কালরাত্রি ৯/০ গতে ১০/২০ মধ্যে।  
১৩ আষাঢ়, ১৪৩১, শুক্রবার, ২৮ জুন, ২০২৪। সপ্তমী সন্ধ্যা ৬/৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১২/২০। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ গতে ৬/৪৯ মধ্যে ও ৯/২৮ গতে ১০/২২ মধ্যে। বারবেলা ৮/১৯ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২১ মধ্যে।
২১ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ইংল্যান্ডকে ১৭২ রানের টার্গেট দিল ভারত

27-06-2024 - 12:07:02 AM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ১০ রানে আউট অক্ষর, ভারত ১৭০/৭ (১৯.৫ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

27-06-2024 - 12:03:49 AM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ০ রানে আউট দুবে, ভারত ১৪৬/৬ (১৭.৫ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

27-06-2024 - 11:52:40 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ২৩ রানে আউট হার্দিক, ভারত ১৪৬/৫ (১৭.৪ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

27-06-2024 - 11:50:48 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: ভারত ১৩২/৪ (১৭ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

27-06-2024 - 11:48:10 PM

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল: বৃষ্টির জেরে বন্ধ ম্যাচ, ভারত ৬৫/২ (৮ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

27-06-2024 - 10:01:26 PM