Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্রচণ্ড গরমেও হস্টেলে জল নেই, বিক্ষোভ আবাসিকদের

সংবাদদাতা, দেওয়ানহাট: প্রচণ্ড গরমের মধ্যে টানা ন’দিন ধরে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হস্টেলে জল নেই। ফলে চরম সমস্যায় পড়েছেন আবাসিকরা। জলের অভাবে গরমের মধ্যে স্নান করা সহ প্রয়োজনীয় কাজে ব্যাঘাত ঘটছে। ছাত্রীদের জন্য রান্না করতে গিয়েও সমস্যায় পড়তে হচ্ছে রাঁধুনিদের। হস্টেলে জল সরবরাহ স্বাভাবিক করার দাবিতে বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ঘরের সামনে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ ছাত্রীরা। ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের প্রদীপ পাল হস্টেলে জলের সমস্যা সামাধানের আশ্বাস দেন। আবাসিক ছাত্রীদের সঙ্গে তিনি হস্টেলও পরিদর্শন করেন। যদিও জলের সমস্যার কথা আগে একাধিকবার কর্তৃপক্ষের নজরে আনা হলেও ব্যবস্থা না নেওয়ায় প্রশ্ন তুলেছেন আন্দোলনকারী ছাত্রীরা। 
বিশ্ববিদ্যালয়ের তোর্সা গার্লস হস্টেলে প্রায় ৮০ জন ছাত্রী। কিন্তু ন’দিন থেকে হস্টেলে জল নেই। আবাসিক অনুরাধা সাহা বলেন, এত গরমের মধ্যে হস্টেলে জল নেই। আমরা সকলেই সমস্যায় রয়েছি। জল না থাকায় স্নান পর্যন্ত বন্ধ হয়ে গিয়েছে। জলের অভাবে এদিন রান্না হয়নি। পরিস্থিতি সামাল দিতে কয়েকটি জলের ড্রাম এবং দু’টি ট্যাঙ্ক দেওয়া হয়েছে, তবে তা দিয়ে কিছুই হচ্ছে না। খাওয়ার জলেরও অভাব দেখা দিয়েছে। কয়েকদিন ধরে বিষয়টি কর্তৃপক্ষের নজরে এনেছি। কিন্তু কাজ হয়নি। তাই আমরা এদিন বিক্ষোভ দেখাই। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হস্টেলে এসে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। তবে কীভাবে সমাধান হবে, সেটা বলতে পারেননি। জল পরিষেবা স্বাভাবিক না হলে এরপর প্রশাসনিক ভবনে সকলে মিলে যাব। 
পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রদীপ কর বলেন, গরমের জন্য এক-দু’দিন সামান্য জলের সমস্যা হয়েছে। আশা করি, ২৪ ঘণ্টার মধ্যে স্বাভাবিক হয়ে যাবে। আবাসিক পড়ুয়াদের আর জলের সমস্যা হবে না।

16th  May, 2024
বিভ্রান্তি বাড়িয়ে বাইরে রক্ত পরীক্ষা, তদন্তে কামাখ্যাগুড়ি হাসপাতালে টিম

হাসপাতালে গর্ভবতী মহিলাদের জন্য সরকারিভাবে থাকা রক্ত পরীক্ষার বিষয়ে বিভ্রান্ত করে টাকা নিয়ে বেসরকারিভাবে পরীক্ষা করানোর মতো গুরুতর অভিযোগ সামনে এল কামাখ্যাগুড়িতে।
বিশদ

বাইক চুরি করে ধৃত ১, উদ্ধার চোরাই বাইক ক্রেতাও

পুন্ডিবাড়িতে সাইকেলের দোকানে মেকানিক হিসেবে কাজ করছিল সঞ্জয় সেন। কাজের ফাঁকে বাইক চুরিতে হাত পাকায় সে।  দামি বাইক চুরি করে স্বল্প দামে বিক্রি করেছিল পাশের জেলা আলিপুরদুয়ারে।
বিশদ

ভোট গণনা নিয়ে সরকারি কর্মীদের আজ ট্রেনিং

আজ, বুধবার দার্জিলিং জেলার সরকারি আধিকারিকদের ভোট গণনার প্রথম ধাপের ট্রেনিং দেবে নির্বাচন কমিশন। দার্জিলিং গভর্নমেন্ট কলেজ ও শিলিগুড়ি কলেজে মোট ছ’টি বিধানসভা কেন্দ্রের গণনা হবে।
বিশদ

যুবক খুনে ধৃতদের হেফাজতে নিয়ে তদন্ত পুলিসের

কুর্তি চা বাগানে যুবক খুনের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস। কিন্তু, খুনের সময় কী ঘটেছিল, কার কী ভূমিকা ছিল, এখনও এমন বহু প্রশ্নের উত্তরের খোঁজে নাগরাকাটা থানার তদন্তকারীরা।
বিশদ

মেয়েকে বাঁচাতে গিয়ে স্বামীর মার জুটল বধূর

সন্তানকে মারের হাত থেকে বাঁচাতে গিয়ে স্বামীর কাছে বেধরক মার খেলেন বধূ। এই ঘটনার মারাত্মক জখম হয়ে আরতি রায় নামে ওই বধূ জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে সদর ব্লকের অরবিন্দ গ্রামপঞ্চায়েতের বেনুনগরে
বিশদ

প্রসূতি বিভাগে ঠিকাকর্মীদের সরিয়ে দিল উত্তরবঙ্গ মেডিক্যাল কর্তৃপক্ষ 

ঠিকাকর্মীদের একাংশের বিক্ষোভে রোগী কল্যাণ সমিতির সিদ্ধান্ত কার্যকর করতে পারছেন না উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার। হাসপাতালের প্রসূতি বিভাগে রোগীর পরিবারের কাছ থেকে অনৈতিকভাবে টাকা আদায়ের বিস্তর অভিযোগ উঠছে।
বিশদ

নামী কোম্পানির লোগো ব্যবহার করে জাল ধানের বীজ বিক্রি ময়নাগুড়িতে

নামী কোম্পানির লোগো ব্যবহার করে ধানের বীজ বিক্রির অভিযোগ উঠল। অভিযোগ পেয়ে দু’টি গোডাউনে হানা দেয় ময়নাগুড়ি থানার পুলিস। দেড় লক্ষাধিক টাকার বীজ উদ্ধার হয়েছে। ঘটনায় ময়নাগুড়ি নতুন বাজারের কর্মতীর্থ ভবনের এক ব্যবসায়ীর নামে নির্দিষ্ট ধারায় থানায় মামলা রুজু হয়েছে
বিশদ

আয়া ইস্যুতে রাজনৈতিক উত্তাপে তপ্ত আলিপুরদুয়ার

আলিপুরদুয়ার জেলা হাসপাতালের আয়াদের কাজে ফিরিয়ে নেওয়া ও হাসপাতালের সুপারের অপসারণের দাবিতে জেলা কংগ্রেস মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

শিলিগুড়িতে আর্থস্টেডিয়াম, পার্ক, গার্ডেন তৈরির উদ্যোগ

জোড়াপানি এবং ফুলেশ্বরী নদীর মাটিতে তৈরি হবে ‘আর্থ স্টেডিয়াম’। একই সঙ্গে গড়া হবে পার্ক ও গার্ডেন। শহরে খেলার চর্চা বাড়াতে এবং সৌন্দর্যায়ন করতে এই পরিকল্পনা নিয়েছে শিলিগুড়ি পুরসভা
বিশদ

জুয়ার আসর থেকে গ্রেপ্তার ১১

জুয়ার ঠেকে হানা দিয়ে ১১ জনকে গ্রেপ্তার করল ভক্তিনগর থানার পুলিস। মঙ্গলবার রাতে শাস্ত্রিনগরের একটি বাড়িতে জুয়ার আসর বসে বলে খবর। 
বিশদ

সিকিমে ঘুরতে আসা তিন পর্যটককে হেনস্তার অভিযোগ

গাড়িতে এসি চালানোকে কেন্দ্র করে কলকাতার দু’জন ও হুগলির তারকেশ্বরের এক পর্যটকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল এক ট্যাক্সি চালকের বিরুদ্ধে। এমনকী পর্যটক দলে থাকা দুই মহিলার সঙ্গে অশালীন ব্যবহার ও তাঁদের গালিগালাজ করারও অভিযোগও উঠেছে।
বিশদ

ফাঁসিদেওয়ায় অন্যের অ্যাকাউন্ট ভাড়া নিয়ে অবৈধ লেনদেন, ধৃত ১

অন্যের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ভাড়া’ নিয়ে আর্থিক লেনদেন চক্র ফাঁস করল দার্জিলিং জেলা পুলিস। মঙ্গলবার ফাঁসিদেওয়া ব্লকের চটহাটের একাধিক জায়গায় পুলিসের টিম অভিযান চালায়। ঘটনায় উদ্ধার হয় কয়েকশো এটিএম কার্ড, ব্যাঙ্কের পাসবই ও চেকবই।
বিশদ

তিস্তা ক্যানেলে নেমে মৃত্যু

গরম থেকে সাময়িক স্বস্তি পেতে মঙ্গলবার দুপুরে তিস্তা ক্যানেলে নেমেছিলেন এক যুবক। সেই ক্যানেলে ডুবেই প্রাণ গেল বছর পঁয়ত্রিশের গণেশ সরকারের। ফুলবাড়ির কাঞ্চনবাড়ি এলাকায় তিস্তা ক্যানেলে ঘটনাটি ঘটে।
বিশদ

পাকা রাস্তার দাবিতে কালিয়াগঞ্জের ভাণ্ডার পঞ্চায়েতে বিক্ষোভ

চলাচলের অযোগ্য ২০০ মিটার মাটির রাস্তা পাকা করেনি কালিয়াগঞ্জের বিজেপি পরিচালিত ভাণ্ডার গ্রাম পঞ্চায়েত। মঙ্গলবার তারই প্রতিবাদে পঞ্চায়েতের দপ্তরে তালা ঝুলিয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন তৃণমূল কংগ্রেস সমর্থক আদিবাসী বাসিন্দারা।
বিশদ

Pages: 12345

একনজরে
ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য প্রায় তিন হাজার আবেদন পত্র জমা পড়েছে। তার মধ্যে যেমন রয়েছেন নরেন্দ্র মোদি, অমিত শাহ, তেমনই আগ্রহ দেখিয়েছেন শচীন ...

আর জি কর মেডিক্যাল কলেজে ‘হাউসস্টাফশিপ দুর্নীতি’ নিয়ে আন্দোলন করায় সোমবার রাতে এক জুনিয়র ডাক্তারকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ওইদিন রাত সাড়ে ১০টা নাগাদ বেলগাছিয়ার ললিত হস্টেলে ঘটনাটি ঘটে। ...

আগামী ১ জুন শেষ দফার ভোট রাজ্যের ন’টি আসনে। এই আসনগুলি গতবার জিতেছিল তৃণমূল। কিন্তু শেষ দফার ভোটের আগে রাজনৈতিক ফায়দা তুলতে বিজেপি’র বড় গেম প্ল্যান রয়েছে বলে আশঙ্কা করছে তৃণমূল। ...

ভোট মিটে যাওয়ার পরও ময়নার বাকচায় বিজেপির সন্ত্রাস অব্যাহত রয়েছে। তৃণমূল কংগ্রেসকে ভোট দেওয়ায় বাকচার নিমতলা বাজারে দুই তৃণমূল কর্মী পুষ্পেন্দু ভঞ্জ ও সুদীপ ভঞ্জকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্ম ও উচ্চশিক্ষায় দিনটি শুভ। ব্যবসার উন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 
১৪৫৩ - কনস্টান্টিনোপল বিজয়: সুলতান দ্বিতীয় মুহাম্মদের নেতৃত্বে উসমানীয় সেনারা ৫৩ দিন অবরোধের পর বাইজেন্টাইন রাজধানী কনস্টান্টিনোপল জয় করে এবং বাইজেন্টাইন সাম্রাজ্যের সমাপ্তি ঘটে 
১৮২৯ - ব্রিটিশ আবিষ্কারক এবং রসায়নবিদ  হামফ্রে ডেভির মৃত্যু
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম
১৯২৯ - ব্রিটিশ তাত্ত্বিক পদার্থবিদ এবং এডিনবরা বিশ্ববিদ্যালয়ের অ্যামিরেটাস অধ্যাপক পিটার হিগসের জন্ম
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু
২০২১ - ‘টারজান’ খ্যাত হলিউড তারকা জো লারার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৩২ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০৪.৬০ টাকা ১০৮.০৮ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২৯ মে, ২০২৪। ষষ্ঠী ২১/৫০ দিবা ১/৪০। শ্রবণা নক্ষত্র ৯/১৮ দিবা ৮/৩৯। সূর্যোদয় ৪/৫৬/৬, সূর্যাস্ত ৬/১১/৫৫। অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২৯ মে, ২০২৪। ষষ্ঠী দিবা ১/৯। শ্রবণা নক্ষত্র দিবা ৮/৩১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১১ মধ্যে ও ১/৫৩ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৩ মধ্যে ও ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
২০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুরের জনসভায় যোগ দিতে যাওয়ার আগে রেমালে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির এরিয়াল সার্ভে করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

02:44:02 PM

বাংলাদেশের সাংসদ খুনের তদন্তে নিউটাউনের ফ্ল্যাটে পৌঁছলেন ফরেন্সিক বিশেষজ্ঞরা

02:43:11 PM

জল নষ্ট করলেই ২০০০ টাকা করে জরিমানা করা হবে, সিদ্ধান্ত দিল্লি সরকারের

02:42:20 PM

নদীবাঁধ সংরক্ষণে এক টাকাও দেয়নি কেন্দ্র: মমতা বন্দ্যোপাধ্যায়

02:35:13 PM

বিজেপি দেশ থেকে বিদায় নেবে: মমতা বন্দ্যোপাধ্যায়

02:34:22 PM

বাংলা বিজেপিকে গোল্লা দেবে: মমতা বন্দ্যোপাধ্যায়

02:31:17 PM