Bartaman Patrika
খেলা
 

টের স্টেগানের গুরুতর চোট

বার্সেলোনা: কোচ হান্স ফ্লিকের প্রশিক্ষণে লা লিগায় শুরুটা দারুণ করেছে বার্সেলোনা। টানা ছয় ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে কাতালন ক্লাবটি। রবিবার অ্যাওয়ে ম্যাচে ভিয়ারিয়ালকে ৫-১ গোলে দুরমুশ করেন রবার্ট লিওয়ানডস্কিরা। তবে বড় জয়ের দিনেও কোচ ফ্লিকের চিন্তা বাড়াল গোলরক্ষক মার্ক টের স্টেগানের চোট। প্রথমার্ধের সংযোজিত সময়ে লং বল ধরতে গিয়ে হাঁটুতে গুরুতর আঘাত পান তিনি। তার জেরে স্ট্রেচারে মাঠ ছাড়তে বাধ্য হন জার্মান দুর্গপ্রহরী। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা নিরীক্ষার পর সোমবারই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ফলে বাকি মরশুমে অনিশ্চিত হয়ে পড়লেন টের স্টেগান। পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ছ’মাস লাগবে বলেই ধারণা বিশেষজ্ঞ মহলের, যা বার্সেলোনার কাছে বড় ধাক্কা। অবশ্য শুধু কাতালন ক্লাব নয়, জার্মানির জন্যও এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। কারণ ম্যানুয়েল ন্যুয়ের অবসর নেওয়ার পর স্টেগানই তাদের এক নম্বর গোলরক্ষক। হাঁটুর চোটের কারণে উয়েফা নেশনস লিগের পাশাপাশি বিশ্বকাপের বাছাই পর্বের বেশ কয়েকটি ম্যাচে তাঁকে পাবেন না কোচ জুলিয়ান নাগেলসম্যান।

নর্থইস্টকে হারিয়ে বদলা মোহন বাগানের

ডুরান্ড ফাইনালে হারের মধুর প্রতিশোধ মোহন বাগানের। সোমবার যুবভারতীতে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে দু’বার পিছিয়ে পড়েও ৩-২ গোলে জয় তুলে নিল হোসে মোলিনা ব্রিগেড। ম্যাচের ৮৭ মিনিটে লক্ষ্যভেদ সবুজ-মেরুনের জয়ের নায়ক সুপার-সাব জেসন কামিংসের
বিশদ

খুশির জোয়ারে ভাসছেন গুকেশরা

পোডিয়ামের দুই দিক থেকে দু’টি ট্রফি নিয়ে রোবোটিক স্টাইলে এগিয়ে আসছেন ডি গুকেশ ও তানিয়া সচদেব। কয়েকমাস আগে রোহিত শর্মা যেভাবে টি-২০ বিশ্বকাপ জিতে সেলিব্রেশন করেছিলেন! সেদিন বিশ্বক্রিকেটে দাপট দেখিয়েছিল টিম ইন্ডিয়া।
বিশদ

বুমরাহ তিন ফরম্যাটেই এখন বিশ্বের সেরা: স্মিথ

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট জয়ে বড় অবদান রেখেছেন যশপ্রীত বুমরাহ। প্রথম ইনিংসে চার ও দ্বিতীয় ইনিংসে একটি উইকেট তুলে নেন তিনি। গত কয়েক বছর ধরেই ভারতীয় বোলিংকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বুমবুম।
বিশদ

ভুবনেশ্বরে সংবর্ধিত অ্যাথলিটরা

সদ্যসমাপ্ত প্যারিস ওলিম্পিকস ও প্যারালিম্পিকসে দেশের জার্সিতে অংশ নিয়েছিলেন কেআইআইটি থেকে উঠে আসা একঝাঁক ক্রীড়াবিদ। রবিবার সন্ধ্যায় ভুবনেশ্বরে তাঁদের সংবর্ধনা দিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডঃ অচ্যুৎ সামন্ত। ১৫ জন ওলিম্পিয়ান ও ২জন প্যারালিম্পিয়ানকে ৭ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হয়।
বিশদ

কোহলির ব্যাট উপহার পেয়ে আপ্লুত আকাশ

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে জোড়া উইকেট ঝুলিতে পুরেছিলেন ভারতীয় পেসার আকাশ দীপ। তাঁর বোলিং প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। তবে ম্যাচ শুরুর আগেই বিরাট-পুরস্কার পেয়ে গিয়েছিলেন বাংলা দলের ক্রিকেটারটি
বিশদ

নার্ভাস ছিলাম, মানলেন পন্থ

ভয়াবহ দুর্ঘটনার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে জিতেছেন টি-২০ বিশ্বকাপ। তবে পাঁচদিনের ফরম্যাটে কামব্যাকের রোমাঞ্চই আলাদা! চিপকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে প্রত্যাবর্তনের আগে তাই নার্ভাসই ছিলেন ঋষভ পন্থ। তবে ভিতরে পারফরম্যান্সের জন্য আগুনটা জ্বলছিল
বিশদ

আনন্দের হাত ধরেই ইতিহাস

ফাদার অব ইন্ডিয়ান চেস! বুদাপেস্টে দাবা ওলিম্পিয়াডে পুরুষ ও মহিলা বিভাগে ভারতের ঐতিহাসিক সোনা জয়ের পর এভাবেই চিহ্নিত হচ্ছেন বিশ্বনাথন আনন্দ। অতীতে এই আসরে কখনও সোনা আসেনি। এবার উভয় বিভাগেই সেরার মুকুট বিশ্বদাবায় ভারতের আধিপত্যকেই তুলে ধরছে।
বিশদ

সমর্থকদের ভরসার মর্যাদা দিতে ব্যর্থ কার্লেস কুয়াদ্রাত

গড়ের মাঠে পরিচিত প্রবাদ, চচ্চড়ির মশলা দিয়ে বিরিয়ানি রাঁধা যায় না। অর্থাৎ দলে ভালো মানের ফুটবলার না থাকলে কোচের সাফল্য পাওয়া মুশকিল। পাশাপাশি এটাও মনে রাখতে হবে যে, সুস্বাদু রান্নার জন্য দক্ষ শেফ প্রয়োজন। না হলে দামী মশলা ঢেলেও বিরিয়ানি খোলতাই হবে না
বিশদ

কোচিতে লিড নিয়েও হারল ইস্ট বেঙ্গল, আইএসএলের শুরুতেই অন্ধকারে কুয়াদ্রাত ব্রিগেড

হেরেই চলেছে ইস্ট বেঙ্গল। রবিবার কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে লিড নিয়েও মুখ থুবড়ে পড়ল কুয়াদ্রাত ব্রিগেড। ম্যাচের ফল ২-১। লাল-হলুদ জার্সিতে আনোয়ারের অভিষেকেও মান বাঁচল না।
বিশদ

23rd  September, 2024
অশ্বিনের ছয় উইকেট, যোগ্য সঙ্গত রবীন্দ্র জাদেজার, বাংলাদেশকে দুরমুশ টিম ইন্ডিয়ার

পুরো দশটি সেশনও লাগল না। চতুর্থ দিন লাঞ্চের আগেই প্রথম টেস্ট পকেটে পুরল ভারত। ৫১৫-র টার্গেট তাড়া করে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস থামল ২৩৪ রানে।
বিশদ

23rd  September, 2024
আজ যুবভারতীতে মোহন বাগানের প্রতিপক্ষ নর্থইস্ট ইউনাইটেড, বদলা নয়, আইএসএলে প্রথম জয়ের খোঁজে মোলিনা

গত ৩১ আগস্ট ডুরান্ড কাপ ফাইনালে দু’গোলে এগিয়ে থেকেও রক্ষণের ব্যর্থতায় ডুবতে হয়েছিল মোহন বাগানকে। নির্ধারিত সময়ে স্কোর ছিল  ২-২।
বিশদ

23rd  September, 2024
দুই বিভাগেই চ্যাম্পিয়ন ভারত, দাবা ওলিম্পিয়াডে ইতিহাস গুকেশদের

স্লোভানিয়ার ফেদোসিভ ভ্লাদিমিরকে হারিয়ে টেবিল ছাড়ছেন ডি গুকেশ। সঙ্গে সঙ্গে এক ব্যক্তি দৌড়ে এলেন তরুণ তুর্কিকে অভিনন্দন জানাতে। হাজার ওয়াটের আলো খেলে গেল ১৮ বছর বয়সি ভারতীয়ের মুখে।
বিশদ

23rd  September, 2024
ঘরের মাঠে সাফল্যে তৃপ্ত নায়ক

প্রথম ইনিংসে সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে বল হাতে ৬ উইকেট। প্রথম টেস্টে মূলত রবিচন্দ্রন অশ্বিনের কাছেই মাথানত করেছে বাংলাদেশ।
বিশদ

23rd  September, 2024
জয়ী ডায়মন্ডহারবার

ঘরোয়া লিগে বড় জয় ডায়মন্ডহারবার এফসি’র। রবিবার কাস্টমসকে ৪-০ গোলে হারালো কিবু ভিকুনার দল।
বিশদ

23rd  September, 2024

Pages: 12345

একনজরে
জনপ্রতিনিধি এবং আধিকারিকদের আরও বেশি করে এলাকায় যাওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলাপ্রশাসনের একাংশ অফিসে বসেই সময় কাটাচ্ছেন। মুখ্যমন্ত্রী এদিন তাঁদের বিরুদ্ধে তোপ দাগেন। ...

নরেন্দ্র মোদি সরকারের ফ্ল্যাগশিপ প্রকল্প সুকন্যা সমৃদ্ধি যোজনার প্রচারে বিশেষ জোর দিচ্ছে ডাকবিভাগ। আজ মঙ্গলবার থেকে তিনদিনের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গ সার্কেলে। পোস্ট অফিসের কাউন্টারগুলির পাশাপাশি আলাদা করে ক্যাম্পও করবে তারা। ...

পিএফে পেনশন বৃদ্ধি নিয়ে অনড় মনোভাব দেখাচ্ছে কেন্দ্রীয় সরকার। লোকসভা ভোটের আগে বিজেপি জানিয়েছিল, তৃতীয়বার ক্ষমতায় এলে শ্রমিক কল্যাণকে বিশেষ গুরুত্ব দেবে মোদি সরকার। আশা ছিল, ন্যূনতম পেনশনের অঙ্ক বাড়বে। ...

প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করে জলপাইগুড়ি শহরে দিনবাজার এলাকায় করলা নদীর পাড়ে রোজই পোড়ানো হচ্ছে থার্মোকল। ফলে ধোঁয়ায় ঢাকছে আকাশ। ছড়াচ্ছে দূষণ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য ও সুনাম প্রাপ্তি। অর্থভাগ্য শুভ। ব্যবসা ও পেশায় লক্ষ্মীলাভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম

23rd  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৯.৪৩ টাকা ১১৩.০২ টাকা
ইউরো ৯১.৬৩ টাকা ৯৪.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন, ১৪৩১, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪। সপ্তমী ১৭/৫৫ দিবা ১২/৩৯। মৃগশিরা নক্ষত্র ৪১/৩ রাত্রি ৯/৫৪। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৫২ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে। কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে। 
৭ আশ্বিন, ১৪৩১, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪। সপ্তমী সন্ধ্যা ৬/২। মৃগশিরা নক্ষত্র রাত্রি ৩/৫০। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে এবং ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৪১ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ১/০ গতে ২/৩০ মধ্যে। কালরাত্রি ৭/০ গতে ৮/৩০ মধ্যে। 
২০ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত শুরু
জলপাইগুড়ির নিউ ময়নাগুড়ি স্টেশনে মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত শুরু ...বিশদ

10:45:00 AM

ইজরায়েলে পাল্টা হামলা চালাল হিজবুল্লা, লেবাননবাসীকে বিশেষ বার্তা নেতানিয়াহুর
মধ্যপ্রাচ্যে কার্যত যুদ্ধশুরু! গতকাল, সোমবার থেকেই লেবাননে হিজবুল্লার সামরিক ঘাঁটি ...বিশদ

10:43:45 AM

মেয়ে সুকন্যাকে সঙ্গে নিয়ে বীরভূমের উদ্দেশে রওনা দিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল

10:39:03 AM

অনুব্রতের বাড়ির বাইরে দাঁড়িয়ে নকুল দানা ও গুড়-বাতাসা বিলি কলকাতার বাসিন্দার
বাড়ি ফিরেছেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁকে ঘিরে ...বিশদ

10:39:00 AM

বাজার খুলতেই রেকর্ড সেনসেক্সের
চাঙ্গা শেয়ার বাজার। সাত সকালে বাজার খুলতেই রেকর্ড করল সেনসেক্স। ...বিশদ

10:29:00 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
বঙ্গোপসাগরে থাকা জোড়া ঘূর্ণাবর্তের জেরে শহর থেকে জেলায় ভারী বৃষ্টির ...বিশদ

10:07:00 AM