Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নির্বাচনের আগে গোপন বৈঠকে মহুয়া, শেষ দিনের ভোট প্রচারে ঝড় তৃণমূল-সিপিএম-বিজেপির

নিজস্ব প্রতিনিধি কৃষ্ণনগর ও রানাঘাট: ভোটের আগে শনিবার শেষ প্রচারে ঝড় তুললেন কৃষ্ণনগর ও রানাঘাট লোকসভা কেন্দ্রের সমস্ত দলের প্রার্থীরা। তৃণমূল, বিজেপি থেকে সিপিএম কেউই মেগা প্রচারে আয়োজনে খামতি রাখেনি। সকাল থেকেই বিভিন্ন বিধানসভা এলাকায় বড় মিছিল করে জনসংযোগ সারেন প্রার্থীরা। পাশাপাশি প্রার্থীদের নিজেদের নির্বাচনী কার্যালয়ে শেষ মুহূর্তের দলীয় রুদ্ধদ্বার বৈঠক করতেও দেখা যায়। এদিন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের ঘাসফুল প্রার্থী মহুয়া মৈত্র সকালের দিকে গোপন বৈঠক করেন দলীয় নেতাদের সঙ্গে। সব মিলিয়ে নদীয়ায় শেষ দিনের প্রচার জমজমাট ছিল। 
শনিবার বিকেলের দিকে নাকাশিপাড়ার বেথুয়াডহরি এলাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা করেন ঘাসফুল প্রার্থী মহুয়া। উপস্থিত ছিলেন লোকসভার সকল বিধায়ক। মিছিলে তৃণমূল কর্মী সমর্থকদের ভিড় উপচে পড়ে। নাকাশিপাড়া বিধানসভার বেথুয়াডহরি এলাকা বিজেপির শক্তি ঘাঁটি বলেই পরিচিত। সেখানেই তৃণমূলের এই মহা মিছিল তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ঘাসফুল প্রার্থী মহুয়া মৈত্র বলেন, ‘আমাদের জয় শুধু সময়ের অপেক্ষা। বিজেপিকে বাংলা তথা গোটা ভারত থেকে উপড়ে ফেলার লড়াই এটা। দেশের গণতান্ত্রিক পরিকাঠামোকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার লড়াই এটা।’ 
রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী নিজের বাড়ির এলাকা কৃষ্ণগঞ্জে রোড শো ও প্রচার পর্বের শেষ জনসংযোগ সারেন। পাশাপাশি এই লোকসভার প্রতিটি ওয়ার্ড ও অঞ্চলের স্থানীয় নেতৃত্বকে নিয়ে একটি করে মিছিলের আয়োজন করে তৃণমূল। ঘাসফুলের প্রার্থী মুকুটমণি অধিকারী বলেন, নিজের এলাকার মানুষের পাশে এতদিন বিধায়ক হিসেবে ছিলাম। এখন বৃহত্তর পরিসরে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের অংশীদার হিসেবে অবশ্যই মানুষ আমাকে সমর্থন করবে।
তেহট্ট, পলাশীপাড়া এলাকায় মিছিল ও জনসভা করেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী এসএম সাদি। শেষ দিনের প্রচারে রানাঘাটের সিপিএম প্রার্থী অলকেশ দাসের হয়ে রানাঘাট, বীরনগর, শান্তিপুরে দিনভর র‌্যালি ও পথসভা করেন মীনাক্ষী মুখোপাধ্যায়। এদিন সকালে রানাঘাটের আনুলিয়ায় বামেদের পথসভায় কর্মী, সমর্থক ও সাধারণ মানুষের বেশ নজরকাড়া উপস্থিতি ছিল। হবিবপুর, শান্তিপুর ও বীরনগরেও মীনাক্ষী ও বাম প্রার্থীকে নিয়ে টানা প্রচার চলে সিপিএমের। প্রার্থী অলকেশ দাস ও এসএমসাদি একই সুরে বলেন, ‘একদিকে দুর্নীতি আর অন্যদিকে নাগরিকত্ব কেড়ে নেওয়ার আইন, সাধারণ মানুষের কাছে তৃণমূল ও বিজেপি দুই দলেরই ভাঁওতাবাজি পরিষ্কার হয়ে গিয়েছে। সাধারণ মানুষ এবার এর বিরুদ্ধেই ভোট বাক্সে জবাব দেবে।’
রানাঘাটের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের সমর্থনে মিঠুন চক্রবর্তীকে নিয়ে এসে শেষ প্রচারে ঝাঁজ বাড়ায় পদ্মফুল শিবির। দুপুরে রানাঘাট উত্তর-পূর্ব বিধানসভার দত্তপুলিয়ায় মেগা র‌্যালি করেন মিঠুন। এরপর তাহেরপুরের জনসভাতেও শেষ চমক দিতে দেখা গিয়েছে বিজেপিকে। সেখানে বিজেপি প্রার্থী, জেলা নেতৃত্ব সহ কয়েক হাজার কর্মী সমর্থক উপস্থিত ছিলেন। সভামঞ্চে মিঠুনের হাত থেকে দলীয় পতাকা হাতে নিয়ে পদ্ম শিবিরে যোগ দেন তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীর স্ত্রী স্বস্তিকা ভুবনেশ্বরী। যদিও এবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মুকুটমণি। বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার বলেন, ‘তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জিতব আমি। হারের পর আরও অনেক চমক দেখা বাকি রয়েছে তৃণমূলের।’ একইভাবে নাকাশিপাড়া বিধানসভা ও পলাশীপাড়া বিধানসভার বিভিন্ন এলাকায় প্রচার সারেন বিজেপি প্রার্থী অমৃতা রায়।

12th  May, 2024
মোদিকে মোক্ষম জবাব মহুয়ার, কৃষ্ণনগরের মনজয়ে ব্যর্থ ‘রাজমাতা’

‘আদিম হিংস্র মানবিকতার আমি যদি কেউ হই/ স্বজন হারানো শ্মশানে তোদের চিতা আমি তুলবোই....’ দিল্লির সাংসদ ভবন থেকে বহিষ্কারের পর বিজেপিকে এই হুঁশিয়ারই দিয়েছিলেন মহুয়া মৈত্র।
বিশদ

আরামবাগে চমক মিতালির জয়ে উচ্ছ্বাস তৃণমূল কর্মীদের

আরামবাগে ফের ফুটল ঘাসফুল। হড্ডাহাড্ডি লড়াইয়ের পর তৃণমূল প্রার্থী মিতালি বাগের জয়ের খবর আসতেই কর্মী সমর্থকরা মহকুমাজুড়ে আবির খেলায় মেতে ওঠেন।
বিশদ

‘আমি নই, মায়েরাই জায়ান্ট কিলার’, কীর্তির গুগলিতে ক্লিন বোল্ড দিলীপ

বিজেপির হেভিওয়েট প্রার্থী দিলীপ ঘোষকে হারিয়ে জায়ান্ট কিলার হয়ে উঠলেন তৃণমূলের কীর্তি আজাদ। ১লক্ষ ৩৭ হাজার ৯৮১ ভোটে জয়ী হলেন তিনি।
বিশদ

কেষ্টহীন সবুজ গড় অক্ষত জেলায়, চতুর্থবারেও বীরভূমের আস্থা শতাব্দীতে, উচ্ছ্বাস

গোটা বীরভূমের সংগঠন ছিল তাঁর হাতের তালুর মতো চেনা। সেই অনুব্রত মণ্ডল তিহার জেলে বন্দি। এবারই প্রথম বীরভূম জেলার দুই আসনে তাঁকে ছাড়াই ভোটের ময়দানে নেমেছিল তৃণমূল। যদিও দুই জায়গাতেই বিপুল ব্যবধানে জয় পেল ঘাসফুল শিবির।
বিশদ

মমতার মাস্টারস্ট্রোকে ভাঙল অধীর-মিথ, জায়ান্ট কিলার ইউসুফ বহরমপুরে ফুটল ঘাসফুল

গড় আগেই হারিয়েছিলেন। এবার ভাঙল অধীর চৌধুরীর মিথ। দক্ষিণবঙ্গের রাজনীতির অন্যতম ভরকেন্দ্র বহরমপুর লোকসভা কেন্দ্র ছিল কংগ্রেসের দুর্ভেদ্য দুর্গ।
বিশদ

ঘাটালে দেবের হ্যাটট্রিক সবুজ বাঁচাও কর্মসূচি শুরু 

ঘাটাল মাস্টার প্ল্যান আর লক্ষ্মীর ভাণ্ডার, এই দুই জোড়া ফলায় ঘাটাল লোকসভা কেন্দ্রে বিজেপি ধরাশায়ী হল। ২০১৯ সালের থেকে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে জয়লাভ করলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী (দেব)।
বিশদ

কু-কথার রাস্তায় হাঁটেননি, রাজনীতিতে সৌজন্য দেখিয়েই জয় ‘ডাক্তার দিদি’র

প্রথমবার ভোটের ময়দানে নেমেই বাজিমাত করলেন চিকিৎসক প্রার্থী শর্মিলা সরকার। বর্ধমান পূর্ব আসনে এক লক্ষ ৬০হাজার ৫৭২ ভোটে বিজেপি প্রার্থী কবিয়াল অসীম সরকারকে পরাজিত করলেন তিনি।
বিশদ

বাঁকুড়া পুনরুদ্ধার করে মমতার হাতে তুলে দিলেন প্রিয় অরূপ 

‘অরূপ আমার ফেভারিট’। নির্বাচনী জনসভায় এসে খোদ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে এই কথা শোনা গিয়েছিল।
বিশদ

বোলপুরেও রেকর্ড ভোটে জয় অসিতের

বিপুল ভোটে জিতে নিজেরই রেকর্ড ভাঙলেন বোলপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অসিত মাল। এবারই প্রথম অনুব্রত মণ্ডলকে ছাড়াই কঠিন লড়াইয়ে নেমেছিল ঘাসফুল শিবির। কিন্তু মানুষ তৃণমূলের পাশে আছে আবারও ফলাফলেই তা প্রমাণ হয়ে গেল।​​​​​ 
বিশদ

৩ বিধানসভা কেন্দ্র থেকে বিপুল লিড বোলপুরের তৃণমূল প্রার্থীর

আউশগ্রাম, কেতুগ্রাম ও মঙ্গলকোটে বিপুল লিড পেল তৃণমূল। যা গত বিধানসভা নির্বাচনের লিডকেও ছাপিয়ে গেল। বোলপুর কেন্দ্রে বিপুল ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী অসিত মাল। এবার ভোটে অনুব্রত মণ্ডল জেলায় নেই।
বিশদ

বর্ধমানের দুই কেন্দ্রেই লক্ষাধিক ভোটে জিতে রেকর্ড তৃণমূলের

পূর্ব বর্ধমানের দু’টি লোকসভা কেন্দ্রেই লক্ষাধিক  ভোটে জিতে রেকর্ড তৈরি করল তৃণমূল কংগ্রেস। এর আগে এই দু’টি কেন্দ্রে  তারা এত বেশি ভোটে জিততে পারেনি।
বিশদ

ঝাড়গ্রামে হারের দায় রাজ্য নেতৃত্বের, মত বিজেপির আদি নেতাদের

এবারের লোকসভা নির্বাচনে রাজ্যজুড়ে সবুজ ঝড় অব্যাহত। আর তাতে মাত্রা জুড়েছে ঝাড়গ্রাম কেন্দ্রে তৃণমূলের জয় জয়কার।
বিশদ

ঝাড়গ্রামে ব্যাপক মার্জিনেই জয় তৃণমূল প্রার্থীর, নিশ্চিহ্ন বিজেপি

থস্তরে সংগঠন একেবারে দুর্বল। আর তাতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল বিজেপি। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কালীপদ সোরেন এক লক্ষ ৭১ হাজারের বেশি ভোটে জয়ী হলেন। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, বুথস্তরে তৃণমূলের সংগঠন অনেকটাই মজবুত।
বিশদ

আইএসএফের কাঁটা তুলে জয় খলিলুরের

জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে আইএসএফ কাঁটা উপড়ে ফেলে ফের জয়ের হাসি হাসলেন খলিলুর রহমান। গণনার শুরুতেই পোস্টাল ব্যালটে পিছিয়ে পড়েন খলিলুর।
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা ভোটে ভরাডুবির পরই বঙ্গ বিজেপিতে আদি-নব্য লড়াই ফের বেআব্রু হয়ে পড়ল। পুরনো বিজেপি নেতারা মঙ্গলবার থেকেই সুকান্ত মজুমদার সহ একাধিক বঙ্গ নেতাদের অপসারণ চেয়ে সরব হতে শুরু করেছেন। ...

সল্টলেক সেক্টর ফাইভে রাজ্য বিজেপির কার্যালয়। সেখানে প্রবেশের মুখেই নরেন্দ্র মোদির ছবি। পাশে লেখা, ‘মোদির গ্যারান্টি মানে, গ্যারান্টি পূরণ হওয়ার গ্যারান্টি’। মঙ্গলবার সকাল থেকেই সেই কার্যালয়ের সামনে গাড়ি দাঁড়ানোর জায়গা নেই। ...

ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ডান হাঁটুতে চোটের এমআরআই স্ক্যান হওয়ার পর রিপোর্ট দেখে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন সার্বিয়ান মহারথী। ...

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে না জিতলেও করিম চৌধুরী ও কানাইয়ালাল আগরওয়ালের মুখ বাঁচালেন কৃষ্ণ। রায়গঞ্জে বিজেপি জিতলেও ইসলামপুর বিধানসভায় লিড ধরে রাখল তৃণমূল কংগ্রেস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অর্থকড়ি প্রাপ্তির যোগটি বিশেষ শুভ। কর্ম সাফল্য ও চিন্তার অবসান। দেবারাধনায় মন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৬৬১:  আইজ্যাক নিউটন কেমব্রিজের টিনিটি কলেজে ভর্তি হন
১৭৮৩: ফ্রান্সে জনসমক্ষে প্রথম বাষ্পচালিত বেলুন উড়িয়ে দেখান মন্টগলফারায় ভাইয়েরা
১৮৬৫: ভারতে জাতীয় শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার পথিকৃৎ সতীশচন্দ্র মুখোপাধ্যায়ের জন্ম
১৮৭০: তুরস্কের কনস্টান্টিনোপল শহরের অধিকাংশই আগুনে পুড়ে যায়
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯১৫: ডেনমার্কে নারীদের ভোটাধিকার প্রদান
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৫: কমন মার্কেট থাকা না থাকা নিয়ে ব্রিটেনের ইতিহাসে সর্বপ্রথম গণভোট। অধিকাংশ ভোট কমন মার্কেট থাকার পক্ষে পড়ে
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৩: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ৬’শ হিন্দু নিহত
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
১৯৯৬: সারা ভারতে আধুনিক রীতিতে সাক্ষরতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ সত্যেন্দ্রনাথ মৈত্রের মৃত্যু
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৫.১৬ টাকা ১০৮.৬৬ টাকা
ইউরো ৮৯.৪৯ টাকা ৯২.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী ৩৭/৩৩ রাত্রি ৭/৫৬। কৃত্তিকা নক্ষত্র ৪০/৫৩ রাত্রি ৯/১৬। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে পুনঃ ১/৪৮ গতে ৫/২১ মধ্যে। রাত্রি ৯/৪৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী রাত্রি ৭/১৫। কৃত্তিকা নক্ষত্র রাত্রি ৯/৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

09:33:39 PM