Bartaman Patrika
দেশ
 

আলোচনার আশ্বাস প্রধানমন্ত্রীর
দাবি না মানলে আমরা সংসদে সরব হবই,
সর্বদল বৈঠকে কেন্দ্রকে বার্তা বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন তথা ১৭তম লোকসভার দ্বিতীয় অধিবেশন। এই অধিবেশনে ২৭টি নতুন বিল আনছে কেন্দ্রীয় সরকার। গতবারের মতো এবারও যাতে অধিবেশন ফলপ্রসূ হয়, রবিবারের সর্বদলীয় বৈঠকে সেই আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে বিরোধীদের তোলা যাবতীয় ইস্যু নিয়ে সংসদে আলোচনায় আপত্তি নেই বলেই আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘আলোচনা করতে রাজি আছি।’
যদিও মোদির এই আশ্বাসে বিশ্বাস নেই বিরোধীদের। বিশেষত কংগ্রেসের। বৈঠক শেষে কংগ্রেসের রাজ্যসভার নেতা গুলাম নবি আজাদ পরিষ্কার করে দেন, ‘প্রধানমন্ত্রীর কথায় আমাদের বিশ্বাস নেই। মোদি সরকার বৈঠকে একরকম বলে। কিন্তু সংসদের কক্ষে অন্যরকম আচরণ করে। এর আগে এটা বারবার হয়েছে। তাই আমাদের দাবি না মানলে সংসদে আমরা সরব হবই।’ কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরি জানান, ‘আজকের সর্বদল বৈঠক ভালোই হয়েছে। কিন্তু সংসদের মধ্যে প্রায়ই সরকারের আচরণ বদলে যায়। তাই সংসদীয় মর্যাদা বজায় রেখে আমরা সাম্প্রতিক যাবতীয় ইস্যু তুলব। সরকারের কাছে জবাব চাইব।’
রবিবার সকাল সাড়ে দশটা থেকে বেলা একটা পর্যন্ত সংসদের লাইব্রেরি বিল্ডিংয়ে সর্বদলীয় বৈঠক চলে। গতকাল লোকসভার স্পিকারের পর আজ সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশি সর্বদল বৈঠক ডেকেছিলেন। যেখানে লোকসভা এবং রাজ্যসভা উভয়কক্ষেরই সংসদীয় দলের নেতারা উপস্থিত ছিলেন। সেখানেই বিরোধীরা সরকারকে জানিয়ে দেন, অর্থনৈতিক মন্দা পরিস্থিতি, মূল্যবৃদ্ধি, বেকারত্ব থেকে শুরু করে পি চিদম্বরমের জেল, ৩৭০ ধারা বাতিল পরবর্তী কাশ্মীর পরিস্থিতির মতো ইস্যুতে তাঁরা সংসদে সরব হবেন। অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘রাষ্ট্রপতি শাসন চলাকালীন কাশ্মীরে মুর্শিদাবাদের পাঁচজন শ্রমিককে সন্ত্রাসবাদীদের হাতে কেন প্রাণ হারাতে হল? এই ঘটনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা সরকারের পক্ষ থেকে কেন কোনও বিবৃতি দেওয়া হল না? কেন পাকিস্তানকে উদ্দেশ্য করে কোনও মন্তব্য দিলেন না প্রধানমন্ত্রী? এনিয়ে সংসদে সরব হব আমরা।’
শীতকালীন অধিবেশনে সরকার যে ২৭টি নতুন বিল আনছে, তার মধ্যে ‘দ্য সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) বিল ২০১৯’ অন্যতম গুরুত্বপূর্ণ। এ নিয়ে সরকার এবং বিরোধীদের বিতণ্ডা বাধবে বলেই মনে করা হচ্ছে। রাজনৈতিক সূত্রে খবর, কংগ্রেস এবং তৃণমূল মনেপ্রাণে চাইছে, বিলটি এলেও তা সংসদীয় কমিটিতে যাক। আজকের সর্বদলীয় বৈঠকে ডিএমকে নেতা টি আর বালু মোদি সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘নাগরিকত্ব সংশোধনী বিল আনা হচ্ছে, ভালো কথা। কিন্তু বিলটি নিয়ে তো স্বরাষ্ট্রমন্ত্রকেরই পরামর্শদাতা কমিটির বৈঠকে কোনও আলোচনাই হয়নি। আগে সেখানে পাঠানো হোক।’ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন, ‘সরকার একগুচ্ছ বিল আনবে বলে তালিকাবদ্ধ করেছে। কিন্তু এর আগের অধিবেশনে যা হয়েছে, তা এবার হতে দেব না। বিলকে যদি সংসদীয় কমিটিতে নাই পাঠানো হয়, তাহলে তা সংসদীয় গণতন্ত্র মেনে সকলের মতামত সমৃদ্ধ দেশের বিল কী করে হল? সেটা তো একজন অফিসারের লেখা বিল হয়ে গেল।’ যদিও সরকার সংসদীয় কমিটিতে এই বিলকে পাঠাতে আগ্রহী নয়। সরকারের যুক্তি, বিলটি নিয়ে যৌথ সংসদীয় কমিটি তৈরি হয়েছিল। তাদের মতামতও এসেছিল। তাহলে নতুন করে আবার কেন?
এদিনের সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তাঁর সামনেই কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং এমডিএমকে’র রাজ্যসভার এমপি ভাইকো প্রশ্ন তোলেন, ‘কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা লোকসভার এমপি ফারুক আবদুল্লাকে কেন সংসদে আসতে দেওয়া হচ্ছে না?’ এনসি’র লোকসভার এমপি হাসনৈন মাসুদি কটাক্ষের সুরে বলেন, ‘অমিতজি আপনি তো কাশ্মীর নিয়ে চমক দিতে ভালোবাসেন। ফারুক আবদুল্লাকে আগামীকাল সংসদে এনে চমক দিতে পারবেন কি?’
বৈঠকের মধ্যেই চিদম্বরম প্রসঙ্গ তোলে কংগ্রেস। আর তাতেই অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেসের সঙ্গে তর্ক বেঁধে যায়। গুলাম নবি আজাদ বলেন, ‘অনেক এমপির বিরুদ্ধেই মামলা থাকে। কিন্তু সংসদে আসার অনুমতিও মেলে। চিদম্বরমের ক্ষেত্রে তা কেন হচ্ছে না?’ এর উত্তরে ওয়াইএসআর কংগ্রেসের এমপি মিধুন রেড্ডি বলেন, ‘কোনওভাবেই পি চিদম্বরমকে ছাড়া চলবে না। ইউপিএ যখন ক্ষমতায় ছিল তখন আমাদের নেতা জগনমোহন রেড্ডিকে ব্যাপক হেনস্থা করা হয়েছে।’ যদিও বিতর্ক বাড়ার আগেই অমিত শাহ উভয়কে শান্ত করতে বলেন, ‘এ ব্যাপারে আমি কাউকেই খুশি করতে পারছি না। কারণ পি চিদম্বরম বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। আমাদের হাতে কিছু নেই।’

18th  November, 2019
জিলিপি খাওয়ার ছবি নিয়ে পোস্টার, কেজরিওয়ালের দলের বিরুদ্ধে তোপ গম্ভীরের 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: দিল্লির আবহাওয়া নিয়ে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দেননি বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। ওই দিনই, ইন্দোরে তাঁর জিলিপি হাতে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেই ছবিকে হাতিয়ার করে এদিন সকাল থেকে দিল্লির সাংসদের বিরুদ্ধে জোর প্রচার শুরু করেছে আম আদমি পার্টি (আপ)। 
বিশদ

হস্টেলের ফি বৃদ্ধি নিয়ে জেএনইউ ছাত্রদের আন্দোলনে দিল্লিতে তুলকালাম, বন্ধ একাধিক মেট্রো স্টেশনের প্রবেশ পথ 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: হস্টেলের ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ ছাত্র সংগঠনের সংসদ অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে সোমবার তুলকালাম হল দিল্লিতে। পড়ুয়াদের বিক্ষোভের জেরে বন্ধ করে দেওয়া হল দিল্লির একাধিক মেট্রো স্টেশনের মূল প্রবেশ পথ। ভাঙল ব্যারিকেড।  
বিশদ

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জম্মু ও কাশ্মীরের
পড়ুয়াদের ভর্তির সংখ্যা বাড়ল ৭৪ শতাংশ 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: প্রধানমন্ত্রী বিশেষ বৃত্তি প্রকল্প (পিএমএসএসএস)-এ বড়সড় সাফল্যের মুখ দেখল জম্মু ও কাশ্মীর। এ বছর সংশ্লিষ্ট বৃত্তি প্রকল্পের আওতায় জম্মু ও কাশ্মীরের ৪ হাজার ৪০০-এরও বেশি পড়ুয়া দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন। অর্থাৎ, গত বছরের তুলনায় ছাত্র-ছাত্রী ভর্তির পরিমাণ এক ধাক্কায় বেড়েছে ৭৪ শতাংশ।  
বিশদ

আমেরিকায় ভারতীয় পড়ুয়াদের সংখ্যা এই প্রথম ২ লক্ষ ছাড়াল 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে উচ্চশিক্ষার আগ্রহ বাড়ছে ভারতীয় পড়ুয়াদের মধ্যে। গত বছরের তুলনায় এবছর সেদেশে পাঠরত ভারতীয়ের সংখ্যা প্রায় তিন শতাংশ বেড়েছে। সংখ্যার হিসেবে ২ লক্ষ ২ হাজার ১৪ জন।
বিশদ

রাজ্যসভার মার্শালদের ইউনিফর্ম বদল হল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: রাজ্যসভার মার্শালদের ইউনিফর্ম পরিবর্তন হল। রাজ্যসভার ২৫০ তম অধিবেশন এবারের শীতকালীন অধিবেশন। ১৯৫০ সাল থেকে রাজ্যসভার মার্শালদের পোশাকে ছিল ঔপনিবেশিক স্পর্শ। মাথায় উঁচু পাগড়ি।
বিশদ

উনি ঘুরে বেড়ালে প্রচুর গোপন তথ্য প্রকাশ্যে আসার ভয় পাচ্ছে তৃণমূল, তোপ দিলীপের
রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত পৌঁছে গেল সংসদের অন্দরে 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: রাজ্য সরকার বনাম রাজ্যপাল সংঘাত এবার সরাসরি পৌঁছে গেল সংসদের অন্দরে। আজ রাজ্যসভার ২৫০তম অধিবেশন উপলক্ষে আয়োজিত এক বিশেষ আলোচনা সভায় অংশ নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকারের ভূমিকার তীব্র সমালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। 
বিশদ

টিডিপি, ডিএমকে, এনসিপির সঙ্গে সোনিয়ার দলের পাশে শিবসেনাও
মোদি সরকারকে ছেড়ে কথা বলবে না, সংসদের প্রথম দিনেই বুঝিয়ে দিল কংগ্রেস 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: লোকসভায় গোহারা হেরে বাজেট অধিবেশনে রাহুল গান্ধীর নেতৃত্বে দল খানিকটা চুপসে ছিল। কিন্তু শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেস বুঝিয়ে দিল, সরকারকে কোনওভাবেই ছেড়ে কথা বলা হবে না।  
বিশদ

৩ বছর বিজেপি ও ২ বছর শিবসেনার মুখ্যমন্ত্রী, নয়া প্রস্তাব আটওয়ালের
মহারাষ্ট্রে সরকার গড়া নিয়ে সোনিয়ার সঙ্গে কথা হয়নি, ভোল বদল পাওয়ারের 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: মহারাষ্ট্রে সরকার গঠনের ‘পাওয়ার প্লে’ অব্যাহত। তৎপরতা তুঙ্গে সব শিবিরেই। প্রস্তাবিত সূচি অনুযায়ী সোমবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন শারদ পাওয়ার। বিকেলের পর কংগ্রেস সভাপতির ১০ জনপথের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন এনসিপি সুপ্রিমো।
বিশদ

শারদ পাওয়ার আর নবীনের দলের ভূয়সী প্রশংসায় মোদি
রাজ্যসভার গুরুত্ব কমানোর কোনও অভিপ্রায় সরকারের নেই, জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে এক দিকে যখন চরম অনিশ্চয়তা, ঠিক তখন তাৎপর্যপূর্ণভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদের আলোচনায় ভূয়সী প্রশংসা করলেন শারদ পাওয়ারের। 
বিশদ

‘অর্থনীতি নিয়ে কেন্দ্রের ব্যর্থতা ফাঁস করে দিক কংগ্রেস’
হাইকোর্টের রায়ের বিরোধিতা, জামিনের আবেদন করে সুপ্রিম কোর্টে গেলেন পি চিদম্বরম 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর (পিটিআই): আইএনএক্স মিডিয়া দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত পি চিদম্বরমের জামিনের আবেদন আগেই খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। সোমবার সেই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে গেলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।
বিশদ

কালো টাকায় পকেট ভরাচ্ছে বিজেপি, তোপ প্রিয়াঙ্কার
নির্বাচনী বন্ড নিয়ে রিজার্ভ ব্যাঙ্কের সতর্কতায় গুরুত্ব দেয়নি নরেন্দ্র মোদির সরকার: রিপোর্ট 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: নির্বাচনী বন্ডের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলল কংগ্রেস। এই ইস্যুতে কেন্দ্রের মোদির সরকারের ভূমিকা নিয়ে আক্রমণের সুর চড়াল সোনিয়া গান্ধীর দল। সোমবার কংগ্রেসের অভিযোগ, এই নির্বাচনী বন্ড অজ্ঞাত অনুদানের হাতিয়ার হয়ে উঠছে। যা ‘স্বচ্ছ’ অর্থ তছরুপের শামিল। 
বিশদ

পাওয়ার-সোনিয়ার বৈঠক
অযোধ্যা সফর বাতিল করে উগ্র হিন্দুত্বের পথ থেকে সরে আসার বার্তা শিবসেনা প্রধান উদ্ধবের 

মুম্বই, ১৮ নভেম্বর (পিটিআই): আগামী ২৪ নভেম্বরের অযোধ্যা সফর বাতিল করলেন শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারে। মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক পটপরিবর্তনের মধ্যে উদ্ধব থ্যাকারের সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এনসিপি এবং কংগ্রেসের সঙ্গে জোট করে মহারাষ্ট্রে বিকল্প সরকার গঠনের পথে শিবসেনা। 
বিশদ

ইন্টারনেট চালু করার দাবিতে জম্মুতে বিক্ষোভ
শ্রীনগরে পরিবহণ ব্যবস্থার উন্নতি, রাস্তায় নামল প্রচুর বাস ও অটো 

শ্রীনগর, ১৮ নভেম্বর (পিটিআই): ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে কাশ্মীর। সপ্তাহের শুরুতে শ্রীনগরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে যানবাহনের সংখ্যা। সোমবার শহরে প্রচুর সংখ্যক সংখ্যক বাস, মিনিবাস পথে নেমেছে। পাশাপাশি কাশ্মীরের বিভিন্ন জেলাতেও বাসের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে অটো ও অন্যান্য বেসরকারি গাড়িও এদিন পথে নেমেছে।
বিশদ

৫ শতাংশ নয়, দ্রুততম আর্থিক বৃদ্ধির দেশ হিসেবে এগিয়ে চলছে ভারত, সংসদে বললেন অনুরাগ 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর (পিটিআই): দেশের আর্থিক বৃদ্ধি ৫ শতাংশ নয়, উল্টে বিশ্বের দ্রুততম অর্থনীতির দেশ হিসেবে এগিয়ে চলেছে ভারত। আর্থিক মন্দার কথা নস্যাৎ করে সোমবার সংসদে এমনটাই জানালেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM