Bartaman Patrika

তিন দলকেই রাজ্যছাড়া
করব, চ্যালেঞ্জ মমতার
‘টাকা ছড়িয়ে ভোট কেনা যাবে না’

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: আমি পঞ্চায়েত নির্বাচনের সময়ই বলেছিলাম বাংলায় সিপিএম, কংগ্রেস আর বিজেপি হল জগাই, মাধাই আর গদাই। এই জগাই, মাধাই, গদাইকে এবার একসঙ্গে বিদায় দিতে হবে। এটা আপনাদের চ্যালেঞ্জ। সোমবার কোচবিহারে দলীয় কর্মিসভায় এই ভাষাতেই এক সঙ্গে কংগ্রেস, বিজেপি এবং সিপিএমকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ
রাজ্যের সর্বত্র যেতে পারি, যাবও: রাজ্যপাল

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: কড়া ভাষায় তৃণমূলের তোলা অভিযোগের জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করে তিনি স্পষ্ট বলেন, সংবিধান অনুসারে আমি রাজ্যের যে কোনও জায়গায় যেতে পারি। যাবও। এজন্য কারও অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।
বিশদ

স্বামীর জন্মদিনের পার্টির পর অসুস্থ নুসরত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা ছবির প্রতিষ্ঠিত নায়িকা এবং তৃণমূলের সাংসদ নুসরত জাহান রবিবার রাতে হঠাৎই গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হলেন ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে। সোমবার রাতের দিকে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হলেও দিনভর এ নিয়ে নানা জল্পনা ও ট্রোল চলে সোশ্যাল মিডিয়ায়। ‘২০টি ঘুমের ওষুধ খেয়ে ভর্তি হয়েছেন নুসরত’—সকালে এই কথা নিমেষে হোয়াটসঅ্যাপে ছড়াতে থাকে।
বিশদ

হস্টেলের ফি বৃদ্ধি নিয়ে জেএনইউ ছাত্রদের আন্দোলনে দিল্লিতে তুলকালাম, বন্ধ একাধিক মেট্রো স্টেশনের প্রবেশ পথ 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: হস্টেলের ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ ছাত্র সংগঠনের সংসদ অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে সোমবার তুলকালাম হল দিল্লিতে। পড়ুয়াদের বিক্ষোভের জেরে বন্ধ করে দেওয়া হল দিল্লির একাধিক মেট্রো স্টেশনের মূল প্রবেশ পথ। ভাঙল ব্যারিকেড।  
বিশদ

৪০০ কোটি টাকার জিএসটি
জালিয়াতি, কলকাতায় ধৃত ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জিএসটি’তে জালিয়াতি করে সরকারের ঘর থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযাগ ফের প্রকাশ্যে এল। দীর্ঘদিন ধরে নজর রাখার পর অবশেষে এই অপরাধের চাঁইদের নাগালে পাওয়া গিয়েছে বলে দাবি করল কমিশনারেট অব সিজিএসটি অ্যান্ড সেন্ট্রাল এক্সাইজ (সাউথ)।
বিশদ

ওর ‘সুন্দর’ চোখ দিয়ে অন্য শিশু আলো দেখুক: মা
লেকটাউনে ডেঙ্গুতে ৩ বছরের শিশুর মৃত্যু, চক্ষুদান করল পরিবার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে মৃত্যু হল লেকটাউনের বাসিন্দা তিন বছরের এক শিশুর। মৃতের নাম অহর্ষি ধর। রবিবার রাতে পার্ক সার্কাসের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বুধবার থেকে জ্বরে ভুগছিল। বৃহস্পতিবার রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।  
বিশদ

ফেসবুক বন্ধুর সঙ্গে ঘর বাঁধার স্বপ্নে স্বামী-সন্তান ছেড়ে বেরিয়ে প্রতারণার শিকার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১০ বছরের ছেলে ও স্বামীকে নিয়ে ভরা সংসার। সেই সংসার ছেড়ে ফেসবুক বন্ধুর ডাকে সাড়া দিয়ে পালাতে গিয়ে প্রতারিত হলেন দক্ষিণদাঁড়ির এক মহিলা। সোনার গয়না খুইয়ে এখন সর্বস্বান্ত তিনি। প্রেমিকের কথায় স্বামী-সন্তান ছেড়ে ইএম বাইপাসের ধারে আনন্দপুরে একটি জায়গায় এসে গয়না খুইয়েছেন তিনি।  
বিশদ

জিলিপি খাওয়ার ছবি নিয়ে পোস্টার, কেজরিওয়ালের দলের বিরুদ্ধে তোপ গম্ভীরের 

নয়াদিল্লি, ১৮ নভেম্বর: দিল্লির আবহাওয়া নিয়ে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দেননি বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। ওই দিনই, ইন্দোরে তাঁর জিলিপি হাতে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেই ছবিকে হাতিয়ার করে এদিন সকাল থেকে দিল্লির সাংসদের বিরুদ্ধে জোর প্রচার শুরু করেছে আম আদমি পার্টি (আপ)। 
বিশদ

বাংলাদেশ থেকে দেদার জালনোট ঢুকছে রাজ্যে 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের অর্থনীতিকে আরও পঙ্গু করে দিতে বাংলাদেশ থেকে ফের রাজ্যে দেদার জালনোট ঢোকানো হচ্ছে। এর পিছনে জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলেই তদন্তকারীরা মনে করছেন। মূলত মালদহের বৈষ্ণবনগর এলাকা থেকেই বাংলাদেশে তৈরি জালনোট এরাজ্যে ঢুকছে।  
বিশদ

বিশ্বকাপ বাছাই পর্বে আজ ওমানের বিরুদ্ধে ভারতের মরণ-বাঁচন ম্যাচ 

মাসকট, ১৮ নভেম্বর: মঙ্গলবার মাসকটে ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের মরণ-বাঁচন ম্যাচে ওমানের বিরুদ্ধে খেলবে ভারত। গত চারটি ম্যাচে ভারতের জয় অধরা। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ওমানের বিরুদ্ধে ভারত ঘরের মাঠে হেরেছিল ১-২ গোলে। 
বিশদ

ক্যাফে চালাবে এইচআইভি আক্রান্তদের সংস্থা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রিকেটমহলের হুজুগ ও গোলাপি বলে বিরাট কোহলিদের খেলা দেখার উন্মাদনার মধ্যে আরও একটি সামাজিক আন্দোলনের সঙ্গে যুক্ত হতে চলেছে ইডেন টেস্ট। সাধারণত আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন গ্যালারির নীচে থাকে খাবার ও পানীয়ের স্টল। এরজন্য অর্থ পায় সিএবি। 
বিশদ

কখনও অভিনেত্রী হতে চাইনি,
ভাগ্য আমাকে অভিনেত্রী বানিয়েছে 
অয়নকুমার দত্ত

বাড়িতে ছোট্ট আদিরা, রয়েছেন স্বামী আদিত্য চোপড়া। একদিকে সংসার সামলাচ্ছেন অন্যদিকে রয়েছে সিনেমা, প্রোমোশন। সেই ব্যস্ত রোজনামচার মধ্যে সোমবার ঝটিকা সফরে পৌঁছে গিয়েছিলেন কলকাতা। চলে এলেন সোজাসুজি দাদাগিরির সেটে। 
বিশদ

পথ চলতি মানুষের আর্জি
দাম কমাতে শহরের সব্জি বাজারগুলিতে লাগাতার নজরদারি চালাক ইবি, টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট শাখার আটটি টিম ও টাস্ক ফোর্সের অফিসাররা সোমবার দিনভর শহরের বিভিন্ন খুচরো ও পাইকারি সব্জি বাজার পরিদর্শন করেন। তাঁরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। সব্জি যাতে অহেতুক চড়াদামে বিক্রি না করা হয়, তা নিয়েও সর্তক করে দেন ব্যবসায়ীদের। 
বিশদ

দিনভর জনস্রোতে ভাসল বাঁশবেড়িয়া ও
চুঁচুড়া, সন্ধ্যায় আলোর বন্যায় যেন স্বপ্নপুরী

অভিজিৎ চৌধুরী, বাঁশবেড়িয়া, বিএনএ: হাতে আর একদিন। তাই কার্তিক পুজোর আনন্দ উপভোগ করতে সোমবারও জনস্রোত দেখা গেল বাঁশবেড়িয়ায়। রবিবার পুজোপর্ব মিটে যাওয়ার পর সোমবার শুধুই নির্ভেজাল প্রতিমা আর মণ্ডপ দেখতে দুপুর থেকেই ভিড় জমতে শুরু করেছিল বাঁশবেড়িয়া, সাহাগঞ্জের পথেপ্রান্তরে। 
বিশদ

সম্পর্কের দ্বন্দ্বের এক সার্থক উত্তরণ 

সায়ন নস্কর, মুম্বই,: তখনও শেষ বিকেলের নরম আলোয় নিজের শোভা বাড়াচ্ছে মুম্বই শহরের জুহু সমুদ্র সৈকত। ঠিক এমন মায়াবী সময়ের ফায়দা তুলেই বিচের পাশে এক নির্দিষ্ট মঞ্চে হঠাৎ উঠে পড়লেন আকর্ষ কাপুর (পূরব কোহলি)। পেশায় আর্কিটেক্ট। তিনি বিবাহিত।  
বিশদ

একনজরে
সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

03:58:52 PM

ডেঙ্গুতে পাঁচ বছরের এক শিশুকন্যার মৃত্যু 
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুকন্যার। মৃতের ...বিশদ

02:28:49 PM