উত্তরবঙ্গ

শীতলকুচিতে নদী থেকে বালি চুরির অভিযোগ

সংবাদদাতা, শীতলকুচি: শীতলকুচি ব্লকের লালবাজার পঞ্চায়েতের দেবনাথ পাড়ায় গিরিধারি নদী থেকে বালি চুরির অভিযোগ উঠেছে। বুধবার শীতলকুচি ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছনোর আগেই পালিয়ে যায় ট্রাক্টর ও আর্থমুভার। স্থানীয়দের অভিযোগ, বর্ষায় কিছুদিন নদী থেকে বালি চুরি বন্ধ থাকলেও ফের দৌরাত্ম্য বেড়েছে মাফিয়াদের। দিনের আলোয় নদী থেকে বালি চুরি যাওয়ায় প্রশাসনের নজরদারি নিয়ে প্রশ্ন তুলেছেন বাসিন্দারা। নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা জানায়, মাঝে মধ্যেই নদী থেকে বালি চুরি হলেও স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন সব কিছু জেনেও চুপ। বালি চুরির কারবারের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বেপরোয়া হওয়ায় তাঁদের  বিরুদ্ধে বাসিন্দাদের মধ্যে কেউই মুখ খোলার সাহস দেখান না। প্রতিবাদ করলেই খুনের হুমকি দেওয়া হয়।
অনিয়ন্ত্রিত বালি তোলা হলে সেতুর উপর চাপ পড়ে সেটি ক্ষতিগ্রস্ত হতে পারে। আমরা চাই প্রশাসন নিয়মিত বালি চুরি রুখতে অভিযান চালিয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করুক। এবিষয়ে লালবাজার গ্রাম পঞ্চায়েত প্রধান অনিমেষ রায় জানান, বালি চুরির বিষয়টি কেউ জানায়নি। নিয়মিত টহলদারি চালানোর দাবি প্রশাসনের কাছে আবেদন জানানো হবে। 
শীতলকুচি বিএলআরও প্রভাস পাহান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দপ্তরের আধিকারিকদের পাঠানো পাঠানো হয়েছে। নিয়মিত অভিযান চালানো হবে।
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা