উত্তরবঙ্গ

এসএফ রোডে ফুড কর্নারের আবেদন জমা নেওয়া শেষ, রবিবার হবে লটারি

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বুধবার বন্ধ হল শিলিগুড়ি পুরসভার স্ট্রিট ফুড কর্নারের অনলাইন আবেদন। চলতি মাসের ১৫ তারিখ রবিবার শিলিগুড়ি বাঘাযতীন পার্কের রবীন্দ্রমঞ্চে জনসমক্ষে করা হবে লটারি। লটারির মাধ্যেমেই বেছে নেওয়া হবে ফুড কর্নারের দোকানের মালিকদের নাম। 
শিলিগুড়ি পুরসভার উদ্যোগে স্টেশন ফিডার রোডে তৈরি হয়েছে এই ফুড কর্নার। এখানে পুরসভার উদ্যোগে আনুমানিক ২৫ লক্ষ টাকা ব্যয় করে ২০টি সুদৃশ্য খাবারের স্টল নির্মাণ করা হয়েছে। স্টলগুলিতে পরিস্রুত পানীয় জল, পর্যাপ্ত আলো, বসার জায়গা, বর্জ্য ফেলার ব্যবস্থা সহ অত্যাধুনিক সমস্ত ব্যবস্থা করা হয়েছে। 
স্টলগুলি তৈরির পর গত ২৮ আগস্ট পুরসভার তরফে অনলাইনে আবেদনের ফর্ম ছাড়া হয়েছিল। বুধবার ১১ সেপ্টেম্বর ছিল সেই আবেদনের শেষ দিন। বুধবার সন্ধ্যা পর্যন্ত অনলাইনে আবেদনকারীর সঠিক সংখ্যা না জানা গেলেও পুরসভার তরফে বলা হয়েছে এক হাজারের উপর আবেদন জমা হয়েছে। সেই আবেদন স্ক্রটিনি করার করার পর ১৫ তারিখ লটারির মাধ্যেমে দোকানের চাবি তুলে দেওয়া হবে মালিকদের হাতে। 
শিলিগুড়ি পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, এক হাজারের বেশি আবেদন জমা পড়েছে। বৃহস্পতিবার আবেদনকারীদের সঠিক সংখ্যা জানা যাবে। ১৫ তারিখ রবীন্দ্রমঞ্চে লটারি করব আমরা। তারপর দোকানের চাবি তুলে দেওয়া হবে। সমস্ত ফুড কর্নারের খাদ্যের গুণমান ও পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি পুরসভা নজরদারি চালাবে। পুরসভার গাইডলাইন মোতাবেক দোকান চালাতে হবে। গাইডলাইন অমান্য করলে ব্যবস্থা নেবে পুরসভা। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, ২০টি স্টলের মধ্যে ১৪টি স্টল অসংরক্ষিত, দু’টি স্বনির্ভর গোষ্ঠি, একটি প্রাক্তন খেলোয়ার, একটি বিষেশ চাহিদাসম্পন্ন ব্যক্তি এবং দু’টি স্টল হোটেল ম্যানেজমেন্ট ডিপ্লোমা থাকা ছাত্রছাত্রীর জন্য সংরক্ষিত রয়েছে। - নিজস্ব চিত্র।
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা