Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কুলটির স্কুলে সবুজ সাথীর সাইকেল বিলিতে টাকা নেওয়ার অভিযোগ 

বিএনএ, আসানসোল: সবুজ সাথী সাইকেল বিলি করার জন্য স্কুলের পক্ষ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠল কুলটির মিঠানি উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিনই পিকআপ ভ্যানে করে স্কুলে সবুজ সাথীর সাইকেলগুলি আনা হয়। 
বিশদ
এবিভিপি-টিএমসিপির সংঘর্ষে বেলদা কলেজে ফের উত্তেজনা 

সংবাদদাতা, খড়্গপুর: দুই ছাত্র সংগঠন এবিভিপি ও টিএমসিপির সংঘর্ষে মঙ্গলবারও বেলদা কলেজে উত্তেজনা ছড়াল। কলেজ গেটের কাছেই দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি সামলা দিতে পুলিসকে লাঠি চালাতে হয়। পুলিস অবশ্য জানিয়েছে, লাঠি উঁচিয়ে হটিয়ে দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে দুই সংগঠনের দু’জন করে মোট চারজনকে আটক করা হয়। 
বিশদ

নিতুড়িয়ায় বাজ পড়ে দু’জনের মৃত্যু, হাসপাতালে গেলেন বিধায়ক 

সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার সন্ধ্যায় নিতুড়িয়া থানা এলাকায় বজ্রাঘাতে দু’জনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম সাধন কুম্ভকার(৫৮) ও ছোটন রুইদাস(২৫)। তাঁদের বাড়ি নিতুড়িয়ার নাড়াগড়িয়া গ্রামে। খবর পেয়ে রাতেই রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে যান।  
বিশদ

ডিপিএলের পরিত্যক্ত আবাসন থেকে প্রাক্তন কর্মীর দেহ উদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডের(ডিপিএল) পরিত্যক্ত আবাসন থেকে মঙ্গলবার এক বৃদ্ধের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুভাষ বিশ্বাস(৬৬)। তাঁর বাড়ি ওই এলাকায়। তিনি ডিপিএলের অবসরপ্রাপ্ত কর্মী ছিলেন। 
বিশদ

মোদির জন্মদিন পালন ঘিরে খড়্গপুরে বিজেপির বিরোধ প্রকাশ্যে 

সংবাদদাতা, খড়্গপুর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন পালনকে কেন্দ্র করে খড়্গপুর শহরে বিজেপির মধ্যে বিরোধ প্রকাশ্যে চলে এল। এদিন দলের এক সময়ের কেন্দ্রীয় কমিটির নেতা প্রদীপ পট্টনায়েক শহরের রামমন্দিরে প্রধানমন্ত্রীর জন্মদিন পলানের আয়োজন করেছিলেন।  
বিশদ

গুসকরা পুরসভায় বিজেপির ডেপুটেশন 

সংবাদদাতা, গুসকরা: ১১ দফা দাবিতে গুসকরা পুরসভায় ডেপুটেশন দিল বিজেপি। মঙ্গলবার দুপুরে বিজেপির এই কর্মসূচির জন্যভ কড়া পুলিসি নিরাপত্তার ব্যবস্থা করা হয়।   বিশদ

কাঁথির স্কুলে পরীক্ষায় বসতে না দেওয়ার ঘটনায় উত্তেজনা 

সংবাদদাতা, কাঁথি: লেট ফাইনের টাকা জমা না পড়ায় কর্তৃপক্ষ কিছু ছাত্রছাত্রীকে পরীক্ষায় বসতে না দেওয়ায় মঙ্গলবার কাঁথির সাবাজপুটের একটি ইংলিশ মিডিয়াম স্কুলে উত্তেজনা ছড়ায়। এদিন অধ্যক্ষ সহ স্কুলের কর্মীদের সঙ্গে অভিভাবকদের ধ্বস্তাধ্বস্তি হয়। মারধরের ঘটনাও ঘটে বলে অভিযোগ। এই ঘটনায় অভিভাবকরা বিক্ষোভ দেখান।
বিশদ

যানজট মুক্ত করতে পুরুলিয়া শহরে পুলিসের অভিযান 

সংবাদদাতা, পুরুলিয়া: পুজোর আগে পুরুলিয়া শহরকে যানজট মুক্ত করতে মঙ্গলবার ব্যাপক অভিযান চালাল পুলিস। জেলা পুলিসের ডিএসপি(ট্রাফিক) দুলর্ভ সরকারের নেতৃত্বে শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। এদিন অবৈধ পার্কিংয়ে থাকা প্রায় ২৫টি বাইক আটকের পাশাপাশি রাস্তায় অবৈধ দখলদারদেরও সর্তক করেছেন পুলিসক কর্তারা।  
বিশদ

আরামবাগে বালি মাফিয়াদের ঠেকাতে পুলিসি অভিযান 

বিএনএ, আরামবাগ: বালি মাফিয়াদের দৌরাত্ম্য ঠেকাতে আরামবাগে রাতভর বিভিন্ন বালি খাদানে অভিযান চালাল পুলিস। পুলিস দেখে ট্রাক ফেলে চম্পট দেয় চালকরা। তিনটি ট্রাককে আটক করেছে পুলিস। সোমবার গভীর রাতে আরামবাগ পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের চাষি পাড়া এলাকার পোলট্রি বালি খাদান এলাকায় হানা দেয় পুলিস।
বিশদ

ভাতার দাবিতে সরব জেলার পুরোহিতরা 

বিএনএ, বহরমপুর: ভাতার দাবিতে মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার পুরোহিতরা জেলাশাসকের অফিসের সামনে জমায়েত হয়। ব্রহ্মপুর বঙ্গীয় পুরোহিত সভা নামে ওই সংগঠনের দাবি, পুজোর পাঠ দেওয়ার জন্য তাঁদের জন্য একটি রুম তৈরি করে দিতে হবে।
 
বিশদ

কালনায় পুজো নিয়ে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, কালনা: কালনা পুলিস প্রশাসনের উদ্যোগে দুর্গাপুজোর ক্লাব, বারোয়ারি ও পারিবারিক দুর্গাপুজো উদ্যাক্তাদের নিয়ে কালনা শহরের পুরশ্রী মঞ্চে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল। বিশদ

গাংনাপুরে ছাত্রীকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: স্কুলের আঁকা সময় মত শেষ করতে না পারায় চতুর্থ শ্রেণীর এক ছাত্রীকে মারধর করার অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। সোমবার ঘটনাটি ঘটেছে গাংনাপুর থানার আইসমালি ইউনাইটেড প্রাইমারি স্কুলে। ঘটনায় জখম ছাত্রী জ্যোতি পারি রানাঘাট মহাকুমা হাসপাতাল চিকিৎসাধীন। 
বিশদ

ঘাটালে সাপের কামড়ে ছাত্র সহ মৃত ২ 

সংবাদদাতা, ঘাটাল: দু’দিনে ঘাটাল মহকুমায় সাপের কামড়ে দু’জনের মৃত্যু হয়েছে। একজনের নাম জয়দেব বেরা(৫০)। বাড়ি চন্দ্রকোণা থানার নাড়ুয়া গ্রামে। অন্যজনের নাম সৈকত জানা(১১), দাসপুর থানার কুচামারিতে তার বাড়ি। ঘাটাল মহকুমা বিপর্যয় মোকাবিলা আধিকারিক অমিতাভ চক্রবর্তী বলেন, দু’টি মৃত্যুর খবরই শুনেছি। 
বিশদ

বিজেপির যুব মোর্চার জেলা সাধারণ সম্পাদককে গ্রেপ্তার 

সংবাদদাতা, রামপুরহাট: বিজেপির যুব মোর্চার রাজ্য সহ সভাপতি ধ্রুব সাহার পর এবার বিস্ফোরণ মামলায় দলের জেলা সাধারণ সম্পাদক অতনু চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করল পুলিস। সোমবার রাত ২টো নাগাদ মল্লারপুরে আড়াল গ্রামের বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

লাথি মেরে বুকের পাঁজর ভেঙে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, পূর্বস্থলী: বিবাদের জেরে লাথি মেরে প্রতিবেশীর বুকের পাঁজর ভেঙে দেওয়ার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল পূর্বস্থলী থানার পুলিস। মঙ্গলবার তাদের কালনা মহকুমা আদালতে পাঠানো হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM