Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বালুরঘাটে জ্বরের প্রকোপ, জায়গা নেই হাসপাতালে 

সংবাদদাতা, বালুরঘাট: পুজোর আগে জ্বরের প্রকোপে নাজেহাল দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দারা। ডেঙ্গু্র উপসর্গ নিয়ে বর্তমানে বালুরঘাট সদর হাসপাতালে ২৫ জন চিকিৎসাধীন রয়েছেন। পাশাপাশি অজানা জ্বরে এই মুহূর্তে কয়েকশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। স্বাস্থ্যদপ্তর সূত্রেই জানা গিয়েছে, জেলাজুড়ে এপর্যন্ত ২০০ জনের বেশি রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সকাল থেকে হাসপাতালের বহিবির্ভাগের সামনে জ্বরের রোগীদের লম্বা লাইন পড়ছে। হাসপাতালের এক বেডেই দুই তিন জন রোগীকে থাকতে হচ্ছে। বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে প্রচুর বেড ফাঁকা থাকলেও কেন রোগীদের সদর হাসপাতালে ভিড়ে ঠাসাঠাসি করে থাকতে হচ্ছে তা নিয়েও রোগীদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। দ্রুত যাতে এক বেডে দুই জন রোগীকে থাকতে না হয় সেজন্য স্বাস্থ্য দপ্তরের হস্তক্ষেপের দাবি উঠেছে। এদিকে ডেঙ্গু দমনে দক্ষিণ দিনাজপুর জেলা স্বাস্থ্যদপ্তরের তরফে জোরদার প্রচার শুরু হয়েছে। প্রচারের পাশাপাশি মশা দমনে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে।
দক্ষিণ দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে বলেন, ডেঙ্গু নিয়ে আমরা জেলাজুড়ে জোরকদমে প্রচার চালাচ্ছি। প্রচারের পাশাপাশি ডেঙ্গুর মশা দমনে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। স্বাস্থ্যদপ্তর তৎপরতার সাথে কাজ করছে। জেলায় ডেঙ্গুতে মৃত্যুর কোনও ঘটনা নেই।
এদিকে পুজোর আগে বালুরঘাট ব্লকে ডেঙ্গুর প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরের চেয়ে গ্রামাঞ্চলে ডেঙ্গুর প্রকোপ বেশি দেখা দিয়েছে। পঞ্চায়েতের তরফে গ্রামে গ্রামে জঞ্জাল, জমা জল পরিষ্কার না করার কারণে এমনটা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে বাসিন্দারা ক্ষোভ উগরে দিয়েছেন। এনিয়ে অবশ্য ব্লক প্রশাসনের তরফে দ্রুত পদক্ষেপ করা হচ্ছে বলে জানানো হয়েছে। পাশাপাশি বালুরঘাট পুরসভা কর্তৃপক্ষও বিষয়টি নিয়ে সতর্ক রয়েছে বলে দাবি করা হয়েছে।
বালুরঘাট সদর হাসপাতাল সূত্রে জানা গিয়েছে,বর্তমানে অজানা জ্বরে আক্রান্ত হয়ে কয়েকশো রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ২৫ জন ডেঙ্গু আক্রান্ত। এদিকে জ্বরের রোগীদের ভিড়ে হাসপাতালে ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছে। এক বেডে দুই-তিন জন করে থাকতে হচ্ছে। ডেঙ্গু রোগীদের সঙ্গেই অজানা জ্বরে আক্রান্তদেরও রাখা হচ্ছে। মহিলা ও পুরুষ উভয় ওয়ার্ডেই ঠাঁই নেই অবস্থা। যদিও পাশেই থাকা সুপার স্পেশালিটি হাসপাতালে বহু বেড ফাঁকা পড়ে রয়েছে। কিন্তু রোগীদের সেখানে রেফার করা হচ্ছে না। যার ফলে বেড সমস্যায় রোগীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। মঙ্গলবার হাসপাতালের পরিসংখ্যান অনুযায়ী মেল মেডিক্যাল ওয়ার্ডের ৮২টি বেডে ১৩৬ জন রোগী ভর্তি ছিলেন। ফিমেল মেডিক্যাল ওয়ার্ডের ৮২ টি বেডে ১৭৪ জন ভর্তি ছিলেন। ফিমেল মেডিক্যালে কিছু রোগী বেড না পেয়ে মেঝেতে থাকছেন।
অন্যদিকে, মঙ্গলবার বহিবির্ভাগেও রোগীদের লম্বা লাইন দেখা গিয়েছে। জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। এই আতঙ্ক দূর করে ডেঙ্গু মশা থেকে বাঁচতে স্বাস্থ্যদপ্তরের তরফে একগুচ্ছ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ডেঙ্গু মশার হাত থেকে বাঁচতে কী কী পদক্ষেপ গ্রহণ করতে হবে তা বাসিন্দাদের বোঝানো হচ্ছে। আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে পরিবেশ পরিষ্কার পরিছন্ন রাখা, কোথাও জল জমতে না দেওয়ার বিষয়ে প্রচার করছেন। যদিও স্বাস্থ্য দপ্তর তরফে শুধুমাত্র প্রচার করা হচ্ছে বলেও জেলাবাসীর অভিযোগ। মশা দমনে ব্লিচিং পাওডার, মশা মারার তেল স্প্রে করা সহ জঞ্জাল পরিষ্কারে কোনও পদক্ষেপ করতে দেখা যাচ্ছে না। বালুরঘাট শহরের পাশাপাশি ব্লক ও জেলাজুড়ে সন্ধ্যা হলেই মশার অত্যাচারের নাজেহাল হতে হচ্ছে বাসিন্দাদের। শহরের একাধিক ড্রেন পরিষ্কার করা হচ্ছে না। কোথাও জল জমে থাকলেও কোনও পদক্ষেপ করা হচ্ছে না। স্বাভাবিক ভাবে মশার উপদ্রব বেড়ে চললেও কার্যত নিশ্চুপ প্রশাসন।
 

উত্তরের ৪ জেলায় ভারী বৃষ্টি, প্লাবিত ডুয়ার্স 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত উত্তরবঙ্গের কোচবিহার থেকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার থেকে শিলিগুড়ি সর্বত্রই কোথাও মুষলধারে ,কোথাও একনাগারে ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টি হয়। এতে শহর থেকে গ্রাম সর্বত্রই নিচু এলাকায় হাঁটু পর্যন্ত জল জমে যায়।  
বিশদ

এনআরসি থেকে নিরাপদ হিন্দুরা, আলিপুরদুয়ারে দাবি সায়ন্তন বসুর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এনআরসি থেকে একজন হিন্দুরও নাম বাদ যাবে না। সেই হিন্দু বাংলাদেশ থেকে আসুন, আফগানিস্তান থেকে আসুন বা মঙ্গল গ্রহ থেকেই আসুন। কিন্তু বাংলাদেশ থেকে আগত মুসলিমদের নাম এনআরসি’তে কোনভাবেই থাকবে না। 
বিশদ

পুজো নিয়ে বালুরঘাটে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, বালুরঘাট: দুর্গাপুজোর আগাম প্রস্তুতি নিতে মঙ্গলবার বালুরঘাটে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। বালুরঘাট শহরে প্রশাসনিক ভবনের টাউন হলে এই বৈঠক হয়। 
বিশদ

মাথাভাঙায় তৃণমূলের সশস্ত্র মিছিলে বাধা দিতে গিয়ে আক্রান্ত পুলিস,গাড়ি ভাঙচুর 

সন্দীপ বর্মন  মাথাভাঙা, সংবাদদাতা: মঙ্গলবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের সশস্ত্র মিছিল হয়। পুলিস কর্মীরা ওই মিছিলে বাধা দিতে গিয়ে আক্রান্ত হন বলে অভিযোগ। পুলিস ও তৃণমূল কর্মীদের সংঘর্ষে দিনভর নয়ারহাট উত্তপ্ত হয়ে থাকে। বাজার চত্বরে প্রকাশ্যেই বোমাবাজি করা হয়। 
বিশদ

ট্রাক থেকে উদ্ধার ৫৪ লক্ষ টাকা, গ্রেপ্তার দুই 

বিএনএ, মালদহ: জাল নোট উদ্ধার নিয়ে মালদহে বর্তমানে জোর চর্চা চলছে। এরই মধ্যে সোমবার রাতে ইংলিশবাজারে ৫৪ লক্ষ ৮৯ হাজার ৮০০ টাকা উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এক্ষেত্রে অবশ্য পুরো টাকা আসল ভারতীয় মুদ্রা। ইংলিশবাজার থানার পুলিস ৩৪ নম্বর জাতীয় সড়কের সুস্থানি মোড় থেকে ওই টাকা উদ্ধার করে।  
বিশদ

ধরলা নদীর উপর সেতু নেই, সমস্যায় মাধবডাঙার বাসিন্দারা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের মাধবডাঙা-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে ধরলা নদীর উপর সেতু নির্মাণ করার দাবি জানিয়ে আসছেন। কিন্তু সেই দাবি বিভিন্ন মহলে একাধিকবার জানিয়েও এখন পর্যন্ত তাঁদের ভাগ্যে প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই জোটেনি বলে এলাকাবাসীর অভিযোগ। 
বিশদ

বৃষ্টি হলেই খরচ বাড়ছে মৃৎশিল্পীদের 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির আকাশের মুখ ভার হলে শহরের মৃৎশিল্পীদেরও মন ভার হয়ে যাচ্ছে। হঠাৎ বৃষ্টি হলে দুশ্চিন্তায় পড়েছেন তাঁরা। পুজোর আগে আগে যেন অসুররূপে বৃষ্টি দেখা না দেয়, সেই প্রার্থনাই দেবী দুর্গার কাছে জানাচ্ছেন তাঁরা। দুর্গা প্রতিমা সহ অন্যান্য দেবদেবীর কাঠামো তৈরি হলেও এখনও অধিকাংশ প্রতিমাই শুকানো হয়নি। 
বিশদ

পুজো মরশুমে বিক্রি বাড়ছে,মালদহে শোলা বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে 

সংবাদদাতা, গাজোল: পুজো মরশুমে বিক্রি বাড়তে থাকায় মালদহে শোলা বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে। বছরের অন্যান্য সময় এই শোলার চাহিদা এতটাই কমে যায় যে বিক্রেতারা অনেকেই ওই সময় অন্য পেশায় ঝুঁকে যান। তবে বেশিরভাগ বিক্রেতাই এই পুজো মরশুমের অপেক্ষায় থাকেন। 
বিশদ

১ কোটি টাকার বার্মা টিক কাঠ উদ্ধার ফাঁসিদেওয়ায় 

সংবাদদাতা, নকশালবাড়ি: ট্রাক বোঝাই বার্মা টিক কাঠ উদ্ধার করল বনদপ্তর। সেই সঙ্গে দুই জনকে আটক করা হয়েছে। সোমবার রাতে ফাঁসিদেওয়া ব্লকের মুরালিগঞ্জ চেকপোস্টের কাছে ঘোষপুকুরের রেঞ্জার সোনম ভুটিয়ার নেতৃত্বে এই অভিযান চালানো হয়। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, উদ্ধার করা কাঠের মূল্য প্রায় এক কোটি টাকা। 
বিশদ

আলিপুরদুয়ারে রেলের স্বচ্ছতা অভিযান 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভারতীয় রেলের তরফে পক্ষকালব্যাপী স্বচ্ছ রেল ও স্বচ্ছ ভারত অভিযান শুরু হয়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনে সোমবার থেকে এই অভিযান শুরু হয়েছে। আলিপুরদুয়ার ডিআরএম অফিসে শপথবাক্য পাঠ করে এই অভিযান শুরু হয়। 
বিশদ

প্রয়োজনীয় কাজে রেজিস্ট্রারের অফিসে যেতে পারছেন না বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা, আন্দোলনের হুমকি 

সংবাদদাতা, মালদহ: আবার অশান্তি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে। স্কলারশিপের ফর্মে সই, মাইগ্রেশন সহ বিভিন্ন বিষয় নিয়ে মঙ্গলবার রেজিস্ট্রারের অফিসে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। কিন্তু তাঁদের অভিযোগ, দীর্ঘক্ষণ ধরে অফিস বন্ধ ছিল। বন্ধ করে রাখা হয়েছিল কোলাপসিবল গেটও। 
বিশদ

পুজোয় অপরাধ রুখতে ইংলিশবাজারে ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত জেলা পুলিসের 

সংবাদদাতা, মালদহ: দুর্গাপুজোর চারদিন ইংলিশবাজারের বিভিন্ন প্যান্ডেলে জনসমাগমের সময় অপরাধ রুখতে এবং ট্র্যাফিক ব্যবস্থাকে নিয়ন্ত্রণে রাখতে এবার ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নিল মালদহ পুলিস। প্রযুক্তির এই ব্যবহারের মাধ্যমে অপরাধ রুখে দেওয়ার কাজ অনেকটাই সহজ হয়ে যাবে বলে মনে করছেন মালদহের পুলিস কর্তারা। 
বিশদ

রায়গঞ্জ মেডিক্যাল কলেজে নিরাপত্তা সুনিশ্চিত করতে বাড়তি পদক্ষেপ কর্তৃপক্ষের 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে বাড়তি পদক্ষেপ গ্রহণ করতে চলেছে কর্তৃপক্ষ। বারবার চিকিৎসক ও নার্সদের উপর বহিরাগতদের হামলার প্রতিকার করতেই এই ব্যবস্থা চালু করা হবে।  
বিশদ

জাল নোট বিক্রি করে পাওয়া ভারতীয় টাকা খাটছে গোরু পাচারের কাজে 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: জাল নোটের বিনিময়ে পাওয়া ভারতীয় টাকায় বাংলাদেশি পাচারকারীরা গোরু কিনছে। নোট কারবারিরা গোরু পাচারকারীদের ভারতীয় টাকা কমিশনের ভিত্তিতে দিচ্ছে। তার পরিবর্তে তারা বাংলাদেশি মুদ্রা নিচ্ছে। ফলে জাল নোটের কারবারিরা দুই দফায় মুনাফা লুটছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM