Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহ-কলকাতা রুটে চলবে অতিরিক্ত ৩টি বাস
পুজোর মুখে ৪ দিন বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত এনবিএসটিসি’র 

সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে। তবে বাসগুলি চতুর্থী থেকে সপ্তমী পর্যন্তই চালানো হবে। সকাল ও দুপুরের দিকেই বাসগুলি চলবে। এনবিএসটিসি’র মালদহ ডিপো সূত্রে জানা গিয়েছে, পুজোর মুখে যাত্রী হয়রানি রুখতে এই পরিকল্পনা নেওয়া হয়েছে। মালদহ-কলকাতা রুটে বাড়তি তিনটি বাস চালানো হবে। এছাড়া আরও কয়েকটি রুটে দু’একটি করে বাড়তি বাসের ব্যবস্থা থাকছে।
বাস যাত্রীরা বলেন, পুজোর মুখে বাড়তি সরকারি বাস চালানো হলে সকলেরই সুবিধা হবে। পুজোর অনেক আগে থেকেই ট্রেনের টিকিট বুকিং হয়ে যায়। ফলে পুজোর দিনগুলিতে সংরক্ষিত কামরার আর টিকিট মেলে না। সেই সময় যাত্রীদের বাসের উপরই নির্ভর করতে হয়। কর্মসূত্রে কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলির অনেকে মালদহে থাকেন। পুজোর ছুটিতে সকলেই বাড়ি ফিরতে চায়। কিন্তু ট্রেনের টিকিট না মেলায় ও ওই সময় দূরপাল্লার বাসগুলিতে যাত্রীর চাপ বাড়ায় অনেকেই ইচ্ছে থাকলেও পুজোর দিনগুলিতে পরিবারের সঙ্গে কাটাতে পারেন না। কিন্তু বাড়তি বাস চললে সেই সমস্যারও কিছুটা সমাধান হবে। তাছাড়া পুজোর সময় যাত্রীদের চাপ বাড়ায় দূরপাল্লার বেসরকারি বাসগুলিও বেশি ভাড়া নেয়। সরকারি বাস চললে যাত্রীদের আর বেশি ভাড়া গুনতে হবে না। এছাড়া বাড়তি বাস চললে জেলার অনেক বাসিন্দা দক্ষিণবঙ্গেও পুজো দেখতে যেতে পারবেন।
মালদহ ডিপো সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে মালদহ-কলকাতা রুটে এনবিএসটিসি’র চারটি বাস রয়েছে। এর মধ্যে তিনটি দিনে ও একটি রাতে চলে। তবে মালদহ-বনগাঁ রুটেও বাস পরিষেবা রয়েছে। কিন্তু পুজোর মুখে যাত্রীদের সুবিধার্থে মালদহ-কলকাতা রুটে আরও তিনটি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও মালদহ-শিলিগুড়ি, মালদহ-রায়গঞ্জ ও আরও কয়েকটি রুটে বাড়তি বাসের ব্যবস্থা থাকছে। এই সময় দূরপাল্লার রুটে যাত্রী বেশি থাকে ফলে বাসগুলি চললে এনবিএসটিসি’রও বাড়তি কিছু আয় বাড়বে।
এনবিএসটিসি’র মালদহ ডিপো ইনচার্জ উত্তম মজুমদার বলেন, পুজোয় চতুর্থী থেকে সপ্তমী পর্যন্ত কয়েকটি রুটে বাড়তি কিছু বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যাত্রীদের চাহিদা থাকলেই বাসগুলি চালানো হবে। শীঘ্রই বাসগুলির সময়সূচি ঠিক করা হবে। মালদহ-কলকাতা রুটে তিনটি অতিরিক্ত বাস চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়ায় আরও বেশ কয়েকটি রুটে দু’একটি করে অতিরিক্ত বাস চলবে।

 

বালুরঘাটে জ্বরের প্রকোপ, জায়গা নেই হাসপাতালে 

সংবাদদাতা, বালুরঘাট: পুজোর আগে জ্বরের প্রকোপে নাজেহাল দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দারা। ডেঙ্গু্র উপসর্গ নিয়ে বর্তমানে বালুরঘাট সদর হাসপাতালে ২৫ জন চিকিৎসাধীন রয়েছেন। পাশাপাশি অজানা জ্বরে এই মুহূর্তে কয়েকশ রোগী চিকিৎসাধীন রয়েছেন।  
বিশদ

উত্তরের ৪ জেলায় ভারী বৃষ্টি, প্লাবিত ডুয়ার্স 

বাংলা নিউজ এজেন্সি: সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত উত্তরবঙ্গের কোচবিহার থেকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার থেকে শিলিগুড়ি সর্বত্রই কোথাও মুষলধারে ,কোথাও একনাগারে ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টি হয়। এতে শহর থেকে গ্রাম সর্বত্রই নিচু এলাকায় হাঁটু পর্যন্ত জল জমে যায়।  
বিশদ

এনআরসি থেকে নিরাপদ হিন্দুরা, আলিপুরদুয়ারে দাবি সায়ন্তন বসুর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এনআরসি থেকে একজন হিন্দুরও নাম বাদ যাবে না। সেই হিন্দু বাংলাদেশ থেকে আসুন, আফগানিস্তান থেকে আসুন বা মঙ্গল গ্রহ থেকেই আসুন। কিন্তু বাংলাদেশ থেকে আগত মুসলিমদের নাম এনআরসি’তে কোনভাবেই থাকবে না। 
বিশদ

পুজো নিয়ে বালুরঘাটে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, বালুরঘাট: দুর্গাপুজোর আগাম প্রস্তুতি নিতে মঙ্গলবার বালুরঘাটে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। বালুরঘাট শহরে প্রশাসনিক ভবনের টাউন হলে এই বৈঠক হয়। 
বিশদ

মাথাভাঙায় তৃণমূলের সশস্ত্র মিছিলে বাধা দিতে গিয়ে আক্রান্ত পুলিস,গাড়ি ভাঙচুর 

সন্দীপ বর্মন  মাথাভাঙা, সংবাদদাতা: মঙ্গলবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের সশস্ত্র মিছিল হয়। পুলিস কর্মীরা ওই মিছিলে বাধা দিতে গিয়ে আক্রান্ত হন বলে অভিযোগ। পুলিস ও তৃণমূল কর্মীদের সংঘর্ষে দিনভর নয়ারহাট উত্তপ্ত হয়ে থাকে। বাজার চত্বরে প্রকাশ্যেই বোমাবাজি করা হয়। 
বিশদ

ট্রাক থেকে উদ্ধার ৫৪ লক্ষ টাকা, গ্রেপ্তার দুই 

বিএনএ, মালদহ: জাল নোট উদ্ধার নিয়ে মালদহে বর্তমানে জোর চর্চা চলছে। এরই মধ্যে সোমবার রাতে ইংলিশবাজারে ৫৪ লক্ষ ৮৯ হাজার ৮০০ টাকা উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এক্ষেত্রে অবশ্য পুরো টাকা আসল ভারতীয় মুদ্রা। ইংলিশবাজার থানার পুলিস ৩৪ নম্বর জাতীয় সড়কের সুস্থানি মোড় থেকে ওই টাকা উদ্ধার করে।  
বিশদ

ধরলা নদীর উপর সেতু নেই, সমস্যায় মাধবডাঙার বাসিন্দারা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের মাধবডাঙা-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে ধরলা নদীর উপর সেতু নির্মাণ করার দাবি জানিয়ে আসছেন। কিন্তু সেই দাবি বিভিন্ন মহলে একাধিকবার জানিয়েও এখন পর্যন্ত তাঁদের ভাগ্যে প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই জোটেনি বলে এলাকাবাসীর অভিযোগ। 
বিশদ

বৃষ্টি হলেই খরচ বাড়ছে মৃৎশিল্পীদের 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির আকাশের মুখ ভার হলে শহরের মৃৎশিল্পীদেরও মন ভার হয়ে যাচ্ছে। হঠাৎ বৃষ্টি হলে দুশ্চিন্তায় পড়েছেন তাঁরা। পুজোর আগে আগে যেন অসুররূপে বৃষ্টি দেখা না দেয়, সেই প্রার্থনাই দেবী দুর্গার কাছে জানাচ্ছেন তাঁরা। দুর্গা প্রতিমা সহ অন্যান্য দেবদেবীর কাঠামো তৈরি হলেও এখনও অধিকাংশ প্রতিমাই শুকানো হয়নি। 
বিশদ

পুজো মরশুমে বিক্রি বাড়ছে,মালদহে শোলা বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে 

সংবাদদাতা, গাজোল: পুজো মরশুমে বিক্রি বাড়তে থাকায় মালদহে শোলা বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে। বছরের অন্যান্য সময় এই শোলার চাহিদা এতটাই কমে যায় যে বিক্রেতারা অনেকেই ওই সময় অন্য পেশায় ঝুঁকে যান। তবে বেশিরভাগ বিক্রেতাই এই পুজো মরশুমের অপেক্ষায় থাকেন। 
বিশদ

১ কোটি টাকার বার্মা টিক কাঠ উদ্ধার ফাঁসিদেওয়ায় 

সংবাদদাতা, নকশালবাড়ি: ট্রাক বোঝাই বার্মা টিক কাঠ উদ্ধার করল বনদপ্তর। সেই সঙ্গে দুই জনকে আটক করা হয়েছে। সোমবার রাতে ফাঁসিদেওয়া ব্লকের মুরালিগঞ্জ চেকপোস্টের কাছে ঘোষপুকুরের রেঞ্জার সোনম ভুটিয়ার নেতৃত্বে এই অভিযান চালানো হয়। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, উদ্ধার করা কাঠের মূল্য প্রায় এক কোটি টাকা। 
বিশদ

আলিপুরদুয়ারে রেলের স্বচ্ছতা অভিযান 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভারতীয় রেলের তরফে পক্ষকালব্যাপী স্বচ্ছ রেল ও স্বচ্ছ ভারত অভিযান শুরু হয়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনে সোমবার থেকে এই অভিযান শুরু হয়েছে। আলিপুরদুয়ার ডিআরএম অফিসে শপথবাক্য পাঠ করে এই অভিযান শুরু হয়। 
বিশদ

প্রয়োজনীয় কাজে রেজিস্ট্রারের অফিসে যেতে পারছেন না বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা, আন্দোলনের হুমকি 

সংবাদদাতা, মালদহ: আবার অশান্তি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে। স্কলারশিপের ফর্মে সই, মাইগ্রেশন সহ বিভিন্ন বিষয় নিয়ে মঙ্গলবার রেজিস্ট্রারের অফিসে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। কিন্তু তাঁদের অভিযোগ, দীর্ঘক্ষণ ধরে অফিস বন্ধ ছিল। বন্ধ করে রাখা হয়েছিল কোলাপসিবল গেটও। 
বিশদ

পুজোয় অপরাধ রুখতে ইংলিশবাজারে ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত জেলা পুলিসের 

সংবাদদাতা, মালদহ: দুর্গাপুজোর চারদিন ইংলিশবাজারের বিভিন্ন প্যান্ডেলে জনসমাগমের সময় অপরাধ রুখতে এবং ট্র্যাফিক ব্যবস্থাকে নিয়ন্ত্রণে রাখতে এবার ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নিল মালদহ পুলিস। প্রযুক্তির এই ব্যবহারের মাধ্যমে অপরাধ রুখে দেওয়ার কাজ অনেকটাই সহজ হয়ে যাবে বলে মনে করছেন মালদহের পুলিস কর্তারা। 
বিশদ

রায়গঞ্জ মেডিক্যাল কলেজে নিরাপত্তা সুনিশ্চিত করতে বাড়তি পদক্ষেপ কর্তৃপক্ষের 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে বাড়তি পদক্ষেপ গ্রহণ করতে চলেছে কর্তৃপক্ষ। বারবার চিকিৎসক ও নার্সদের উপর বহিরাগতদের হামলার প্রতিকার করতেই এই ব্যবস্থা চালু করা হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM