Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্লাজমার জন্য রক্তদান করলেন কোচবিহারের
মহকুমা শাসক সহ সাত সরকারি কর্মী 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বৃহস্পতিবার প্লাজমার জন্য রক্তদান করলেন কোচবিহারের মহকুমা শাসক সঞ্জয় পাল সহ সাতজন সরকারি কর্মী। এদিন তাঁরা কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে এই প্লাজমা দান করেন। তাঁদের মধ্যে সঞ্জয়বাবু ছাড়া বাকি সকলেই ইতিপূর্বে করোনা আক্রন্ত হয়েছিলেন। 
বিশদ
চিকিৎসার জন্য কলকাতায় গেলেন
আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সংক্রামিত আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুবর্ণ গোস্বামীকে চিকিৎসার জন্য কলকাতায় পাঠাল স্বাস্থ্যদপ্তর। বুধবার সন্ধ্যায় সুবর্ণবাবুকে চিকিৎসার জন্য তপসিখাতা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 
বিশদ

18th  September, 2020
মেটেলির গাছবাড়িতে হাতিপুজো দেখতে
গতবারের তুলনায় পর্যটকদের ভিড় কম 

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে মানুষের ঢল নামল। তবে করোনা পরিস্থিতির কারণে এদিন অন্যান্য বছরের তুলনায় পর্যটকের সংখ্যা কম ছিল। প্রতি বছরের ন্যায় এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজো করা হয়। 
বিশদ

18th  September, 2020
চিকিৎসার জন্য কলকাতায় গেলেন
আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সংক্রামিত আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুবর্ণ গোস্বামীকে চিকিৎসার জন্য কলকাতায় পাঠাল স্বাস্থ্যদপ্তর। বুধবার সন্ধ্যায় সুবর্ণবাবুকে চিকিৎসার জন্য তপসিখাতা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার তাঁকে কলকাতায় পাঠানো হয়। 
বিশদ

18th  September, 2020
করোনার কোপ
মণ্ডপ সাজাতে আর ডাক পড়ছে
না কুশমণ্ডির মুখোশ শিল্পীদের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দুর্গাপুজো এলেই কদর বাড়ত কুশমণ্ডির মুখোশ শিল্পীদের। মণ্ডপসজ্জায় ডাক পড়ত তাঁদের। স্থানীয় পুজো উদ্যোক্তারা তো বটেই, সেইসঙ্গে ভিন জেলার পুজো উদ্যোক্তারা এমনকী কলকাতার কয়েকটি বিগ বাজেট পুজো কমিটিও কাজের বরাত দিত তাঁদের।  
বিশদ

18th  September, 2020
অনলাইনে কর আদায়ে ক্ষতির মুখে
বালুরঘাট পুরসভা, পুরনো ব্যবস্থা চালু 

সংবাদদাতা, পতিরাম: অনলাইন পদ্ধতিতে কর আদায়ে ক্ষতির মুখে পড়ে পুরনো ব্যবস্থাতেই ফিরে গেল বালুরঘাট পুরসভা। ফের পুরসভার কাউন্টারেই কর আদায় শুরু হয়েছে। এছাড়াও পুরসভার ২৫ জন কর্মী বাড়ি বাড়ি গিয়ে কর সংগ্রহ করতেন, করোনা পরিস্থিতির জেরে তাঁরা সেই কাজ এতদিন বন্ধ রেখেছিলেন।  
বিশদ

18th  September, 2020
ফালাকাটা উপনির্বাচনে প্রার্থী বাছাই
নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে জল্পনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা বিধানসভা উপনির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে ও দলের নীচুতলায় জল্পনা শুরু হয়েছে। কে প্রার্থী তা চূড়ান্ত না হলেও প্রার্থী হওয়ার দৌড়ে পদ্মফুল শিবিরে চার জনের নাম নিয়ে জোর চর্চা চলছে। 
বিশদ

18th  September, 2020
দা‌র্জিলিং জেলায় আক্রান্ত ৬৩, আলিপুরদুয়ারে
তৃণমূল নেতার মায়ের মৃত্যু 

সংবাদদাতা, শিলিগুড়ি: কিছুটা হলেও নামল করোনা সংক্রমণের গ্রাফ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত দার্জিলিং জেলায় ৬৩ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, সংযোজিত এলাকা সহ শিলিগুড়ি পুরসভা এলাকায় এদিন মোট ২৬ জন আক্রান্ত হয়েছেন। 
বিশদ

18th  September, 2020
রায়গঞ্জে ব্লাড ব্যাঙ্কে দালাল চক্রের
রমরমার অভিযোগ তুলল সিপিএম 

সংবাদদাতা, রায়গঞ্জ: বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে রায়গঞ্জ মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাঙ্কে দালালরাজের অভিযোগ তুলল সিপিএম। তাদের অভিযোগ, রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের বাইরে ভিড় করে থাকে দালালরা। 
বিশদ

18th  September, 2020
রাজগঞ্জকাণ্ডে শিশু সুরক্ষা কমিশনের
রিপোর্টকে চ্যালেঞ্জ অগ্নিমিত্রার 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: রাজগঞ্জকাণ্ডে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সনের মন্তব্যের সমালোচনায় সরব হলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। বৃহস্পতিবার তিনি রাজগঞ্জের সন্ন্যাসীকাটায় নির্যাতিতা নাবালিকার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন।  
বিশদ

18th  September, 2020
মাথাভাঙা ক্রীড়া সংস্থার মাঠের ঘাস
কাটা শুরু, চালু হবে খেলাধুলো 

সংবাদদাতা, মাথাভাঙা: করোনা পরিস্থিতির কারণে মাঠে খেলাধুলো বন্ধ। তাই মাথাভাঙা মহকুমা ক্রীড়া সংস্থার মাঠে বড় বড় ঘাস গজিয়েছে। সাড়ে পাঁচমাসের বেশি সময় ধরে মাঠে কেউ না ঢোকায় কোথাও কোথাও বেড়ে গিয়েছে জংলি গাছ। সেসব এবার ছেঁটে ফেলার কাজ শুরু হয়েছে।  
বিশদ

18th  September, 2020
বিশ্বকর্মা পুজো দেখতে বেরিয়ে
সাঁকো থেকে পড়ে মৃত্যু কিশোরীর 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বান্ধবীদের সঙ্গে বিশ্বকর্মা পুজো দেখতে বেরিয়ে বাঁশের সাঁকো ভেঙে নদীতে পড়ে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটে ময়নাগুড়ি ব্লকের খাগড়াবড়ি-২ পঞ্চায়েতের একহালিয়ারবাড়ি গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত ছাত্রীর নাম অপর্ণা রায়(১৪)। 
বিশদ

18th  September, 2020
মহিষবাথানিতে ধর্ষণে অভিযুক্ত
প্রধানের স্বামী এখনও অধরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মহিষবাথানিতে গৃহবধূকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রধানের স্বামীকে পুলিস এখনও গ্রেপ্তার করতে পারেনি। অভিযুক্তের ছায়াসঙ্গীও অধরা। ঘটনার পর দু’দিন কেটে গেলেও অভিযুক্তরা এখনও বহাল তবিয়তে থাকায় পুলিসি ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।  
বিশদ

18th  September, 2020
তুফানগঞ্জে ভাঙা রাস্তায় ৩টি টোটো উল্টে জখম বেশ কয়েকজন 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তুফানগঞ্জ শহরের ভাঙাচোরা রাস্তায় যাত্রী পরিষেবা দিতে গিয়ে তিনটি টোটো উল্টে যায়। এতে টোটোচালক সহ কয়েকজন যাত্রী জখম হন। তাঁদের হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।  
বিশদ

18th  September, 2020
মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে মন্ত্রীর
দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা আবহে পর্যটন শিল্প তলানিতে ঠেকেছে। নানা সমস্যায় জর্জরিত পর্যটন ব্যবসায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সকলেই। আনলক পর্বে শিথিলতা জারি হলেও কোনও সুরাহা হয়নি।  
বিশদ

18th  September, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে তৃণমূল বিধায়কের নার্সিংহোমে হামলা ও ভাঙচুরের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতদের রামপুরহাট আদালতে তোলা হয়।  ...

নয়াদিল্লি: শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। যার অভাব অনুভূত হবে বলে ইতিমধ্যেই মন্তব্য করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদেরও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জন্য এমবিবিএস, বিডিএস, আয়ুষ, নার্সিং সহ বিভিন্ন চিকিৎসা পাঠ্যক্রমের বহু ছাত্রছাত্রীর পরবর্তী বছরে প্রোমোশন হয়নি। মার্কশিটও পাননি। ফলে বৃত্তিও আটকে গিয়েছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যাল পরীক্ষা এবং পুলিস ভেরিফিকেশন না হওয়ায় বহু শিক্ষকের চাকরি পাকা হয়নি। অথচ চাকরি পাওয়ার পর কেটে গিয়েছে দু’বছর। নিয়ম অনুযায়ী, দু’বছর পর চাকরি পাকা হবে। কিন্তু তার জন্য পুলিস ও মেডিক্যাল রিপোর্ট ইতিবাচক হতে হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কোনও হঠকারী বা দুঃসাহসিক কাজ না করাই ভালো। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,২৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া ৯/১৬ দিবা ৯/১১। চিত্রা নক্ষত্র ৪৯/৪১ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/২৮/২, সূর্যাস্ত ৫/৩২/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৪/২ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি।  
২ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া দিবা ১২/২৯। হস্তানক্ষত্র দিবা ৭/৫৬। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৮ মধ্যে ও ১/২ গতে ২/৩৩ মধ্যে ও ৪/৪ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৪ মধ্যে ও ৩/৫৮ গতে ৫/২৮ মধ্যে।  
মোসলেম: ১ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩,১৯২ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

18-09-2020 - 08:42:07 PM

ফের গুগল প্লে স্টোরে মিলবে পেটিএম অ্যাপ 
ফের গুগল প্লে স্টোরে মিলবে দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ ...বিশদ

18-09-2020 - 07:40:01 PM

পঞ্চায়েত অফিসের কাছেই
দোকানে মিলল ঝুলন্ত দেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে ...বিশদ

18-09-2020 - 05:50:00 PM

মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু শর্বরী দত্তর
মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে শর্বরী দত্তর। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ...বিশদ

18-09-2020 - 05:41:00 PM

বনগাঁয় ধৃত ৩ বাইক চোর 
বাইক চুরির চক্রের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের ...বিশদ

18-09-2020 - 04:41:27 PM

হাবড়ায় জোড়া খুনের ঘটনায় ধৃত অভিযুক্ত 
হাবড়ায় প্রৌঢ় দম্পতি খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে কিনারা করল ...বিশদ

18-09-2020 - 04:16:42 PM