Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আম্বেদকর স্পোর্টস স্কুলে প্রশিক্ষণ নেবে মালদহের ৫ খুদে 

সংবাদদাতা, ইংলিশবাজার: সরকারি সহায়তায় প্রশিক্ষণের সুযোগ পাবে মালদহ জেলার পাঁচ খুদে ক্রীড়াবিদ। পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষাদপ্তরের শারীরশিক্ষা বিভাগের অধীন, উত্তর ২৪ পরগণার বাণীপুরে ড. বি আর আম্বেদকর স্পোর্টস স্কুলে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে তারা। 
বিশদ
কোচবিহারে পুরভোটে প্রার্থী খুঁজে পেতে হিমশিম বিজেপি 

সুকান্ত গঙ্গোপাধ্যায়  কোচবিহার, বিএনএ: কোচবিহার পুরসভা ভোটে চেয়ারম্যান হিসেবে এখনও কোনও মুখকে বিজেপি প্রজেক্ট করে উঠতে পারেনি। আদৌ তারা কাউকে চেয়ারম্যান হিসেবে প্রজেক্ট করবে কি না তাও এখনও ঠিক করতে পারেনি। কোচবিহার পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের ভূষণ সিং শহরের দীর্ঘদিনের কাউন্সিলার। 
বিশদ

ফরাক্কায় দ্বিতীয় সেতুর কাজ শেষ হওয়া নিয়ে অনিশ্চয়তা 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: ‘দুর্বল’ ফরাক্কা ব্যারাজকে স্বস্তি দেওয়ার জন্য গঙ্গাবক্ষে নতুন চারলেনের সেতু তৈরির উদ্যোগ নিয়েছিল ৩৪ নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষ। ২০২১ সালের ডিসেম্বর মাসের মধ্যে নতুন সেতুর কাজ শেষ করার লক্ষ্যমাত্রাও নেওয়া হয়েছিল। 
বিশদ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে খোলা হচ্ছে হার্বেরিউম মিউজিয়াম 

অপু রায়, নকশালবাড়ি, সংবাদদাতা: বিশ্বের বিভিন্ন প্রজাতির উদ্ভিদের পরিচয় জানার জন্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের উদ্যোগে হার্বেরিউম মিউজিয়াম খোলা হচ্ছে। এই মিউজিয়ামের জন্য নির্দিষ্ট ভবন চিহ্নিত করে সেটি সংস্কারের কাজ কর্তৃপক্ষ শুরু করেছে। মার্চ মাসের মধ্যে সেটি প্রস্তুত হয়ে যাবে।  
বিশদ

আবাস যোজনায় মাকে ঘর, বিতর্কে জেলা তৃণমূল নেত্রী 

সংবাদদাতা, পতিরাম: আবাস যোজনার বাড়ি বণ্টন নিয়ে বালুরঘাট পুরসভার বিদায়ী ভাইস চেয়ারপার্সন সহ একাধিক তৃণমূল কংগ্রেস নেতা-নেত্রীর বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ উঠেছে। ভাইস চেয়ারপার্সন নিজের মা ও স্বামীকে আবাস যোজনার ঘর পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ। 
বিশদ

কেন্দ্রীয় প্রকল্প নিয়ে বিজেপির বিরুদ্ধে ময়দানে তৃণমূল 

বিএনএ, মালদহ: এতদিন উড়ালপুল বা জলের ট্যাঙ্ক ভেঙে পড়াকে রাজ্য সরকার তথা তৃণমূলের বিরুদ্ধে ইস্যু করত বিজেপি। ফরাক্কায় নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ার ঘটনাকে একইভাবে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রচারের হাতিয়ার করতে চলেছে তৃণমূল।  
বিশদ

সিঁধ করে চুরি, হিমশিম খাচ্ছে কন্যাদায়গ্রস্ত বাবা 

সংবাদদাতা, কুমারগ্রাম: মেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য ঘরে রাখা নগদ টাকা চুরির ঘটনার তিনদিন পার হয়ে গেলেও পুলিস চোর ধরতে পারেনি। ফলে উদ্ধারও হয়নি টাকা। এদিকে ২৫ ফেব্রুয়ারি কি করে বিয়ের আয়োজন করবেন তা নিয়ে বাবা বিপাকে পড়েছেন আলিপুরদুয়ার-২ ব্লকের উত্তর পারোকাটা গ্রামের বাসিন্দা দীননাথ রায়। 
বিশদ

পরীক্ষা শুরু হতেই হোয়াটস অ্যাপে ছড়াল প্রশ্ন 

বিএনএ, মালদহ: এবারও মাধ্যমিকের প্রথম দিন থেকে পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই মালদহে হোয়াটস অ্যাপে প্রশ্নপত্র ছড়িয়ে পড়ার ঘটনা ঘটল। এনিয়ে পরপর তিনবছর জেলা থেকে গুরুত্বপূর্ণ ওই পরীক্ষার প্রশ্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় বিতর্ক শুরু হয়েছে। মঙ্গলবার বাংলা পরীক্ষা দিয়ে মাধ্যমিক শুরু হয়। 
বিশদ

ইংলিশবাজারে কবিতা-গানে জীবনানন্দ স্মরণ 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ শিল্পী সংসদ আয়োজিত কবি জীবনানন্দ দাশের ১২১তম জন্ম জয়ন্তী উদযাপিত হল সোমবার সন্ধ্যায়। ইংলিশবাজারের আবৃত্তি শিক্ষা ও চর্চা কেন্দ্রের হলঘরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার বিশিষ্ট কবি, ও শিল্পীরা সংস্কৃতিপ্রেমী মানুষরা। 
বিশদ

জেলায় মার্চে দলীয় বৈঠকে আসছেন মমতা 

সংবাদদাতা, মালদহ: মাত্র সাড়ে তিন মাসের মধ্যে ফের মালদহে আসছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক নয়, এবার তিনি শুধু দলের সাংগঠনিক কর্মসূচিতেই অংশ নেবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

হাসপাতালেই পরীক্ষা দিল কুশমণ্ডির ছাত্রী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পরীক্ষার মাঝেই অসুস্থ হয়ে পড়ায় শেষপর্যন্ত হাসপাতালে পরীক্ষা দিল দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডির নাহিট স্কুলে পরীক্ষা দিতে আসা এক মাধ্যমিক পরীক্ষার্থী। কুশমণ্ডি নাহিট স্কুল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বাংলা পরীক্ষা চলাকালীন মহিপাল হাইস্কুলের ছাত্রী বিলকিস খাতুন হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।  
বিশদ

বারোবিশায় তৃণমূলের কৃষক সেলের সভা 

সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার দুপুরে আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লক তৃণমূল কংগ্রেস কিষাণ খেত মজদুর সংগঠন ব্লকের ভল্কা-বারোবিশা-১ নম্বর অঞ্চলের কৃষকদের নিয়ে একটি সভার আয়োজন করে। বারোবিশা সদরের কিছুটা দূরে রাধানগর বিএফপি প্রাইমারি স্কুলে সভাটি হয়েছে। 
বিশদ

পাহারা দিয়ে মদ ঢুকছে জেলায় 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার জাতীয় সড়ক এখন অবৈধ মদের কারবারের করিডর। অরুণাচল প্রদেশ, উত্তরপ্রদেশ, হরিয়ানা থেকে কনটেইনার ভরে যে মদ ঢুকছে উত্তর দিনাজপুর জেলায়, তা সুরক্ষিত রাখতে রীতিমত পাহারা দেয় সশস্ত্র দুষ্কৃতীরা।  
বিশদ

অন্দরান ফুলবাড়ি-১ পঞ্চায়েত দখল নিয়ে
বিজেপি-তৃণমূল সংঘর্ষ, বাড়ি ভাঙচুর 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে গ্রাম পঞ্চায়েত দখলকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল কংগ্রেসের মধ্যে রাজনৈতিক সংঘর্ষ থামছে না। সোমবার দুপুরে রামপুর-২ গ্রাম পঞ্চায়েতে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুরের ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়।  বিশদ

18th  February, 2020
বিধায়ক-জেলা পরিষদের কর্মাধ্যক্ষের
বিরোধ প্রকাশ্যে, ভাঙচুর পার্টি অফিস 

সংবাদদাতা, দিনহাটা: এলাকায় ক্ষমতার রাশ দখলে রাখা নিয়ে সোমবার তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বে দিনহাটা-২ ব্লকের নয়ারহাট বাজার রণক্ষেত্রের চেহারা নেয়। এদিন সকাল থেকে শাসক দলের দুই গোষ্ঠীর কোন্দলের জেরে ভাঙচুর হয় তৃণমূলের পার্টি অফিসের টিভি, চেয়ার-টেবিল সহ আসবাবপত্র। আগুনে ছ’টি বাইক পুড়িয়ে দেওয়া হয়।  বিশদ

18th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে কিরণচন্দ্র মেমোরিয়াল আন্তঃকলেজ টি-২০ ক্রিকেট প্রতিযোগিতায় মঙ্গলবার প্রথম খেলায় বাগডোগরার কালীপদ ঘোষ তরাই মহাবিদ্যালয় ৬ উইকেটে পরাজিত করে বানারহাট কার্তিক ওঁরাও হিন্দি কলেজকে। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কালীপদ ঘোষ তরাই মহাবিদ্যালয়।  ...

বিএনএ, বহরমপুর: প্রেমিকাকে বাড়িতে ডেকে এনে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকের বাড়ির লোকজনদের বিরুদ্ধে। মঙ্গলবার রঘুনাথগঞ্জের কেওড়াপাড়া এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। ওই যুবতী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।  ...

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: বারাকপুর লোকসভা এলাকার ৮টি পুরসভায় ভোট নিয়ে দোলাচলে শাসকদলের নেতারা। তাই ওইসব এলাকায় পুরভোটের প্রস্তুতি জোরকদমে হচ্ছে না। একটু ঢিমে তালে চলছেন নেতারা। সূত্রের খবর, পুরভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বারাকপুর কর্পোরেশনের নোটিফিকেশন হয়ে যাবে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের দ্বিতীয় ভাগ শুরু করার অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা 

04:10:17 PM

নিউটাউনে শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগ
বছর তিনেকের এক শিশুকন্যাকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হল এক ...বিশদ

04:01:00 PM

নিউটাউনে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে
নিউটাউনে বধূকে আত্নহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল স্বামী ও শাশুড়ির ...বিশদ

03:45:00 PM

মাধ্যমিক: চাঁচলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পরীক্ষার্থী 
মোবাইলের মাধ্যমে ছবি তুলে প্রশ্ন ফাঁস করতে গিয়ে ধরা পড়ল ...বিশদ

03:14:30 PM

মালদহে টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ 
হোয়াটসঅ্যাপের পর এবার টিকটকের মাধ্যমে মাধ্যমিকের প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠল। ...বিশদ

03:10:22 PM

মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

01:49:16 PM