Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্রচারের সময় শেষের পরও রাস্তায় সুকান্তর ‘ট্রেন’, বিতর্ক

সংবাদদাতা, পতিরাম: রেল যোগাযোগের উন্নয়নের প্রচার করতে ট্রেন বানিয়ে রাস্তায় রাস্তায় প্রচার করছিলেন সুকান্ত মজুমদার। জেলাজুড়ে সেই ট্রেনটি প্রচার করছিল। বুধবার সন্ধ্যা ৬ টার পর ট্রেনটি বালুরঘাটে ফিরছিল। সেই প্রতীকী ট্রেন আটকে দিলেন তৃণমূলের কর্মীরা। বুধবার সন্ধ্যায়  বালুরঘাটের রঘুনাথপুরে এনিয়ে বিক্ষোভ দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন নির্বাচনী আধিকারিকরা। পরে তাঁরা ওই ট্রেনটির ফ্লেক্স ও ব্যানার খুলে দেন। এরপর নির্দিষ্ট স্থানে তথা জেলা বিজেপির পার্টি অফিসে পৌঁছয় গাড়িটি। এবিষয়ে বালুরঘাট ব্লক তৃণমূলের সভাপতি কৌশিক চৌধুরী বলেন,  নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও বিজেপি তাদের প্রতীকী ট্রেন নিয়ে প্রচার চালাচ্ছিল। ভোটারদের প্রভাবিত করতে সময় পেরিয়ে গেলেও প্রচার চলছিল। আমরা কমিশনে জানাব।
বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকারের কথায়, ওই ট্রেনটি ফুলবাড়ি থেকে বালুরঘাটে ফিরছিল। আসতে দেরি হয়ে গিয়েছিল। তৃণমূল অযথা রাস্তায় আটকেছিল। কিন্তু নির্দিষ্ট সময়ের পর জেলার বিভিন্ন এলাকায় তৃণমূল প্রচার করছে। এনিয়ে আমরা অভিযোগ করেছি।
26th  April, 2024
ভোটে মালদহের দুই লোকসভা কেন্দ্রে ২৮৮ কোম্পানি বাহিনী

মালদহে ভোটে মোট ২৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। দুই লোকসভা কেন্দ্রে ১৪৪ কোম্পানি করে বাহিনী থাকবে। রাজ্য পুলিসকে অবশ্য বুথে মোতায়েন করা হবে না। তবে ভোটকে কেন্দ্র করে যাতে কোনও এলাকায় আইনশৃঙ্খলার অবনতি না হয় তা থানার পুলিস দেখবে। 
বিশদ

দুই সিভিকের মোবাইল ফোন এবং একটি বাইক নিয়ে পালাল দুষ্কৃতীরা

কুশমণ্ডির বড়গাছিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি শাখায় চুরির চেষ্টা করে ব্যর্থ হল দুষ্কৃতীরা। পালানোর পথে তারা আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে দুই সিভিক ভলান্টিয়ারের বাইক, মোবাইল নিয়ে চম্পট দেয়। শনিবার মাঝরাতে প্রায় ১১ জনের ডাকাত দল ওই ব্যাঙ্কে চুরি করতে আসে বলে অভিযোগ স্থানীয়দের।
বিশদ

ইঞ্জিনিয়ার হতে চায় উছলপুকুরির গর্ব সুজয়

টাকার অভাবে বাবা-মা গৃহশিক্ষক রাখতে পারেননি। কিন্তু অদম্য ইচ্ছে আর লক্ষ্য স্থির থাকলে সব বাধাই যে তুচ্ছ, তা প্রমাণ করেছে সুজয় বর্মন। মাধ্যমিকে ভালো ফল করে এই কৃতী এখন মেখলিগঞ্জ ব্লকের ১৬৫ নম্বর উছলপুকুরি গ্রামের গর্ব।
বিশদ

ছ’কোটি ব্যয়ে ২৮০ মিটার বাঁধের কাজ একমাসে শেষ করার টার্গেট

গত বছরের অক্টোবর মাসে সিকিমে হ্রদ বিপর্যয়ে সমতলে হু হু করে নেমে এসেছিল তিস্তা নদীর জল। সেই জলোচ্ছ্বাসে জলপাইগুড়ি জেলার গজলডোবার তিস্তা ব্যারেজের গাইড বাঁধের ২৮০ মিটার অংশ নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল। নদীর জল ঢুকে পড়ে গজলডোবার ঝিলে।
বিশদ

অভিষেকের রোড শোয়ে জনপ্লাবন

প্রচারের শেষ দিনে সামশেরগঞ্জে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শোয়ে জনপ্লাবন। সমর্থকদের কারও হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি, কারও হাতে ‘উই লাভ অভিষেক’ লেখা ফ্লেক্স।
বিশদ

মদ-জুয়ার ঠেক ভাঙতে লাঠি হাতে তাড়া এসডিও’র

রবিবার লাঠি হাতে নিয়ে আলিপুরদুয়ার পুরসভার কালজানি নদীর চরে জুয়া ও মদের ঠেক ভাঙলেন মহকুমা শাসক বিপ্লব সরকার। এসডিও লাঠি হাতে নিয়ে মদ্যপ ও জুয়ারিদের রীতিমতো তাড়া করেন। আর তাড়া খেয়ে সমাজবিরোধীরা মদের বোতল, জুয়ার বোর্ডের টাকা, সাইকেল ফেলে রেখে পালায়। এসডিও’র হাত থেকে বাঁচতে কয়েকজন কালজানি নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়। 
বিশদ

শহরে বিধানসভা ভোটে পিছিয়ে থাকলেও এবার লোকসভায় লিডের আশা তৃণমূলের

কোচবিহার পুরসভা তৃণমূলের দখলে থাকলেও একুশের বিধানসভা ভোটে তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন শহরের ভোটাররা।
বিশদ

ভোট মিটতেই অনিয়মিত ট্যাঙ্কার, বাড়ছে ক্ষোভ

জল সঙ্কটে জেরবার এলাকাগুলির সব গ্রামে পৌঁছচ্ছে না পানীয় জলের ট্যাঙ্কার। কিছু গ্রামে পৌঁছলেও তা পর্যাপ্ত নয় বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।
বিশদ

পঞ্চকন্যার মা হলেন তাহেরা

পঞ্চকন্যার মা হলেন তাহেরা বেগম। মা এবং মেয়েরা সুস্থ রয়েছে বলে চিকিত্সকরা জানিয়েছেন। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে ইসলামপুর শহরের আমবাগান লাগোয়া বিহারের একটি বেসরকারি নার্সিংহোমে। তাহেরা বলেন, আগে থেকেই জানতাম পাঁচ সন্তান হতে চলেছে।
বিশদ

স্বামীর চিকিত্সার খরচ জোগাতে টোটো চালাচ্ছেন বাসন্তী দাস

একদিকে স্বামীর লিভারের অসুখের চিকিৎসার খরচ জোগার। অন্যদিকে চার সদস্যের সংসার সামলানোর দায়িত্ব কাঁধে নেওয়া। এই জোড়া দায়িত্ব নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত টোটো নিয়ে রায়গঞ্জের রাস্তায় ছুটছেন শ্যামপুরের বাসিন্দা বাসন্তী দাস।
বিশদ

দ্রুতগতিতে জলস্বপ্ন প্রকল্পের কাজ, গ্রামে বসছে পাইপলাইন

করণদিঘি ব্লকের আলতাপুর-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি বাড়ি পানীয় জল পরিষেবা পৌঁছে দিতে জলস্বপ্ন প্রকল্পের পাইপ লাইন বসানোর কাজ চলছে দ্রুতগতিতে।
বিশদ

বিকল্প উপায়ে পচাতে হচ্ছে পাট, আগ্রহ হারাচ্ছেন কৃষকরা

পর্যাপ্ত বৃষ্টির অভাবে জমি থেকে তোলার পর কৃত্রিম উপায়ে পচাতে হচ্ছে পাট। এতে খরচ বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। এর ফলে উত্তর দিনাজপুর জেলায় পাট চাষে আগ্রহ হারাচ্ছেন চাষিরা। উত্তর দিনাজপুর জেলার উপ কৃষি অধিকর্তা সফিকুল আলম বলেন, এবার পাট একটু কম চাষ হয়েছে।
বিশদ

বিধানসভা, পঞ্চায়েতের রিপ্লের আশা শাসকের

মালদহ উত্তর লোকসভা কেন্দ্রে নির্ণায়ক ভূমিকায় সংখ্যালঘু ভোট। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল ও কংগ্রেসের মধ্যে সংখ্যালঘু ভোট ভাগাভাগি হওয়ায় বিজেপি জিতেছিল। এবারের নির্বাচনে সংখ্যালঘু ভোট কোন দিকে যাবে, তার উপর নির্ভর করছে এই আসনে জয়-পরাজয়।
বিশদ

সুজাপুরে বিধানসভার ফল ধরে রাখতে মরিয়া তৃণমূল 

এক সময় সুজাপুরের অলিতেগলিতে ধুলো উড়িয়ে ছুটে বেড়াত এক মার্সিডিজ বেনজ। রাস্তার ধারে অপেক্ষমান মানুষের কথা শুনতে যেখানে সেখানে দাঁড়িয়ে পড়তেন ওই গাড়ির মালিক।
বিশদ

Pages: 12345

একনজরে
বিকেল পেরিয়ে সন্ধ্যে হয় হয়। কান্নুরের আকাশজুড়ে ছড়িয়ে লালচে আভা। কিছুটা দূরে ধুলোর কুণ্ডলি পাকিয়ে উঠেছে। একটু ভালো করে তাকাতেই বোঝা গেল, দ্রুতগতিতে একটা গাড়ি ...

হ্যামলিনের সেই বাঁশিওয়ালার গল্প জানতে বইয়ের পাতা ওল্টাতে হয়। তাঁর বাঁশির সুরে মুগ্ধ হয়ে সকলেই বেরিয়ে আসতেন। বাস্তবে সেই চিত্র যেন ধরা পড়ল বর্ধমানে তৃলমূল ...

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ খেলতে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এই পরিস্থিতিতে প্রত্যাশা করা হচ্ছিল চোট সারিয়ে ফিরবেন মাথিশা পাথিরানা। ...

পড়ায় মন বসছিল না। স্কুলে যেতেও ভাল লাগত না। গত ২ মে স্কুল থেকেই অজানার উদ্দেশে বেরিয়ে পড়েছিল চার শিশু। বয়স আট থেকে দশ বছর। পায়ে হেঁটে চার বন্ধু পৌঁছয় মানকর রেল স্টেশনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক সম্পত্তি বিভাজনে আইনি চাপ বাড়তে পারে। কাজকর্মে যোগাযোগের অভাবে বিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নো-ডায়েট দিবস
১৫৪২: প্রথম খ্রিস্টান মিশনারি ফ্রান্সিস খ্যাভিয়ের গোয়ায় আসেন
১৫৮৯: ভারতের সর্বশ্রেষ্ঠ সঙ্গীতজ্ঞ, আকবরের সভার নবরত্নের অন্যতম তানসেনের মৃত্যু
১৭৩৩: প্রথম আর্ন্তজাতিক বক্সিং ম্যাচে বব হুইটেকার টিটু ডি কার্নিকে হারায়
১৭৭৫: ব্রিটিশ রাজের হাতে মহারাজ নন্দকুমার গ্রেফতার
১৮৪০: ইংল্যান্ডে প্রথম ডাকটিকিট চালু হল
১৮৫৬: অস্ট্রিয়ার মনোবিজ্ঞানী সিগমুন্ড ফ্রয়েডের জন্ম
১৮৫৭: মঙ্গল পাণ্ডেকে সিপাহি বিপ্লবের প্রথম শহীদ হিসেবে বিবেচনা করা হয়
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী মতিলাল নেহরুর জন্ম
১৮৮৯: সকলের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হল প্যারিসের আইফেল টাওয়ার
১৯১১: পিকাসোর আঁকা ৩ কোটি ডলার মূল্যমানের ছবি প্রাগ ন্যাশনাল গ্যালারি থেকে চুরি হয়
১৯৪০: উইন্সটন চার্চিল বৃটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হন
১৯৫৩: ব্রিটিশ রাজনীতিবিদ ও প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের জন্ম
১৯৮১: ক্রিকেটার লক্ষ্মী রতন শুক্লার জন্ম
১৯৮৩: অলিম্পিক্সে সোনাজয়ী ক্রীড়াবিদ গগন নারাংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা ৮৪.৩০ টাকা
পাউন্ড ১০২.৯৮ টাকা ১০৬.৪৩ টাকা
ইউরো ৮৮.৩১ টাকা ৯১.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  May, 2024

দিন পঞ্জিকা

২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী ২১/৩০ দিবা ২/৪১। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। রেবতী নক্ষত্র ৩১/৩৫ অপরাহ্ন ৫/৪৩। সূর্যোদয় ৫/৪/৫৩, সূর্যাস্ত ৬/১/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৮ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৪৫ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/১১ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৬ গতে ৫/৯ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ২/৪৮ গতে ৪/২৫ মধ্যে। কালরাত্রি ১০/১০ গতে ১১/৩৩ মধ্যে। 
২৩ বৈশাখ, ১৪৩১, সোমবার, ৬ মে ২০২৪। ত্রয়োদশী দিবা ১/২। রেবতী নক্ষত্র অপরাহ্ন ৪/৩১। সূর্যোদয় ৫/৫, সূর্যাস্ত ৬/৩। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৯/১ মধ্যে ও ১১/১২ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৮ গতে ৫/১৪ মধ্যে। কালবেলা ৬/৪৩ গতে ৮/২০ মধ্যে ও ২/৪৮ গতে ৪/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১১ গতে ১১/৩৪ মধ্যে। 
২৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৫১ বলে সেঞ্চুরি সূর্যকুমার যাদবের, হায়দরাবাদকে ৭ উইকেটে হারাল মুম্বই

11:26:11 PM

আইপিএল: ৩০ বলে হাফসেঞ্চুরি সূর্যকুমার যাদবের, মুম্বই ১০৯/৩ (১২.২ ওভার) টার্গেট ১৭৪

10:57:36 PM

আইপিএল: মুম্বই ৯৩/৩ (১১ ওভার) টার্গেট ১৭৪

10:49:35 PM

আইপিএল: শূন্য রানে আউট নমন ধীর, মুম্বই ৩১/৩ (৪.১ ওভার) টার্গেট ১৭৪

10:14:49 PM

আইপিএল: ৪ রানে আউট রোহিত শর্মা, মুম্বই ৩১/২ (৩.২ ওভার) টার্গেট ১৭৪

10:10:53 PM

আইপিএল: ৯ রানে আউট ঈশান কিষাণ, মুম্বই ২৬/১ (১.৪ ওভার) টার্গেট ১৭৪

10:00:53 PM