এই মুহূর্তে

বিধানসভা উপনির্বাচনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

বিধানসভা উপনির্বাচনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

বিধানসভা উপনির্বাচনে রাজ্যের ৪ কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল তৃণমূল। মানিকতলায় সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে প্রার্থী করেছে শাসক দল। এবারও রায়গঞ্জে কৃষ্ণ কল্যাণী, রানাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারীকে প্রার্থী করা হয়েছে। বাগদায় এবার নতুন মুখ হিসেবে প্রার্থী করা হয়েছে মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুরকে। আগেই বিশ্বজিৎ দাস ভোটে লড়বেন না বলে জানিয়েছিলেন দলকে। তাই সেই কেন্দ্রে প্রার্থী করা হল মধুপর্ণাকে। উল্লেখ্য, লোকসভা ভোটের নিরিখে শুধুমাত্র মানিকতলায় এগিয়ে রয়েছে শাসক দল। প্রার্থীতালিকা ঘোষণার পর মমতাবালা ঠাকুর বলেন, মতুয়াদের মধ্যে থেকে প্রার্থী করার জন্য সমগ্র মতুয়া সমাজ থেকে ধন্যবাদ জানাই মমতা বন্দ্যোপাধ্যায়কে। আমরা সকলে মিলে চেষ্টা করব এই আসনটি তৃণমূল সুপ্রিমোর হাতে তুলে দিতে। কাল থেকে প্রচার শুরু। আমার মেয়ে ধর্নায় বসেছিল, কিছু পাওয়ার জন্য নয়। এটা অধিকারের লড়াই। কখনও তৃণমূল থেকে প্রার্থী চাওয়ার জন্য ধর্নায় বসিনি। ঠাকুরবাড়ির মানুষের রক্তে রয়েছে সাধারণ মানুষের সেবা করা। আমার মেয়ে সেই কাজে সচেষ্ট থাকবে।

2024-06-14 10:15:00

কে হলেন ভারতীয় ফুটবল দলের নতুন কোচ?

কে হলেন ভারতীয় ফুটবল দলের নতুন কোচ?

ভারতীয় সিনিয়র ফুটবল দলের নতুন কোচ কে হবেন, তা জানার অধীর আগ্রহে অপেক্ষায় ছিল গোটা দেশের ফুটবলপ্রেমীরা। অবশেষে আজ শনিবার সন্ধ্যায় এআইএফএফ সেই নতুন কোচের নাম ঘোষণা করে দিল। ইগর স্টিমাচের জায়গায় এবার ভারতীয় সিনিয়র ফুটবল দলের দায়িত্ব দেওয়া হল মানোলো মার্কুয়েজ়কে। পাশাপাশি এই মরশুমের জন্য  তিনি এফসি গোয়া দলের কোচিংয়ের দায়িত্বও সামলাবেন। আজ নয়াদিল্লির ফুটবল হাউসে ফেডারেশনের এগজিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

2024-07-20 20:02:33

শিশু শিক্ষা কেন্দ্রে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ, বিক্ষোভ অভিভাবকদের

শিশু শিক্ষা কেন্দ্রে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ, বিক্ষোভ অভিভাবকদের

একাধিক অভিযোগ তুলে জলপাইগুড়ির ময়নাগুড়ি ব্লকের সাপটিবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের লোহার কুচি ডাঙ্গা শিশু শিক্ষা কেন্দ্রে বিক্ষোভ দেখালেন শিশুদের অভিভাবকরা। শিক্ষক-শিক্ষিকাদের আটকে রেখে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ, ওই শিশু শিক্ষাকেন্দ্রে বাচ্চাদের নিয়মিত ভাবে নিম্নমানের চাল খাওয়ানো হচ্ছে। চালে পোকা থাকেও বলে দাবি করা হচ্ছে। এছাড়াও, শিক্ষক-শিক্ষিকারা বারোটার পর শিশু শিক্ষা কেন্দ্রে আসে ও তারপরেও মোবাইল নিয়ে ব্যস্ত থাকে বলে অভিযোগ উঠেছে।

2024-07-20 15:30:32

জম্মু-কাশ্মীরে পৌঁছলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী

জম্মু-কাশ্মীরে পৌঁছলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী

পূর্বনির্ধারিত কর্মসূচি মতোই জম্মু-কাশ্মীরে পৌঁছে গেলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী। আজ, শনিবার উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি।

2024-07-20 15:28:16

তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু রাজ্য সরকারের

তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু রাজ্য সরকারের

পুজোর বাজার ধরতে আগেভাগেই তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু করলো তন্তুজ। শনিবার কালনার ধাত্রীগ্রাম হাটে তাঁতিদের থেকে শাড়ি কেনা হয়। উপস্থিত ছিলেন তন্তুজের স্পেশাল অফিসার মন্ত্রী স্বপন দেবনাথ এবং তন্তুজের অন্যান্য আধিকারিক।

2024-07-20 15:13:46

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

শহিদ দিবসের ২৪ ঘণ্টা আগেই তৃণমূলে যোগ দিলেন খড়্গপুরের এক এক পঞ্চায়েত সদস্য সহ বেশকিছু বিজেপি কর্মী। ঘটনাটি ঘটেছে খড়্গপুর ২ ব্লকের লছমাপুর পঞ্চায়েতে। শনিবার বিজেপি সদস্য কৌশিক জানার হাতে দলীয় পতাকা তুলে দেন খড়্গপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি বিশ্বজিৎ মুখোপাধ্যায়। কৌশিক জানা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গী হতেই তৃণমূলে যোগদানের সিদ্ধান্ত। আমরা সদলবলে কলকাতা শহিদ সমাবেশে যোগ দেব।

2024-07-20 15:03:16

ছত্তিশগড়ের সুকমায় নিকেশ ১ মাওবাদী

নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছত্তিশগড়ের সুকমায় নিকেশ এক মাওবাদী। শনিবার ভোরে মৃত্যু হয় তার। তার পরিচয় জানার চেষ্টা করছে ডিআরজি বাহিনী। জানা গিয়েছে, গোপন খবরের ভিত্তিতে শুক্রবার রাত থেকে তুমার গাট্টা জঙ্গলে তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা রক্ষীরা। সারারাত তল্লাশি শেষে ফিরে আসার পথে বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা গুলিতে নিকেশ করা হয় ওই মাওবাদীকে। ঘটনাস্থল থেকে একটি স্বয়ংক্রিয় রাইফেল, ওয়্যারলেস সেট, বিস্ফোরক উদ্ধার হয়েছে।

2024-07-20 14:45:33
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা