এই মুহূর্তে

উচ্চ মাধ্যমিক: রিভিউ ও স্ক্রুটিনি শেষে প্রথম দশে আরও তিনজন

উচ্চ মাধ্যমিক: রিভিউ ও স্ক্রুটিনি শেষে প্রথম দশে আরও তিনজন

উচ্চ মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনি প্রক্রিয়া সম্পূর্ণভাবে শেষ হওয়ার পরে আরও তিনজন ছাত্র প্রথম দশে ঢুকলেন। কোচবিহার মাথাভাঙা হাইস্কুলের ছাত্র সোহম সাহা অষ্টম স্থানে উঠে এসেছেন। নবম স্থানে এসেছেন বাঁকুড়ার বিষ্ণুপুর হাইস্কুলের ছাত্র প্রাঞ্জল ঘোষ। আর দশম স্থানে নবতম সংযোজন মালদহের এসি ইনস্টিটিউশনের ছাত্র সাত্যকি সিনহা। বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে তাঁদের নামগুলি কৃতীর তালিকায় প্রকাশ করা হয়েছে। এর ফলে প্রথম দশে থাকা ছাত্র-ছাত্রীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩। ফল ঘোষণার দিন ৫৮ জনের নাম ছিল মেধাতালিকায়। তৎকাল রিভিউ-স্ক্রুটিনির পরে সেই সংখ্যাটি বেড়ে হয় ৭০। সম্পূর্ণ প্রক্রিয়ার শেষে আরও তিনজনের নাম সেখানে যোগ হল। এ বছর ২৬ হাজার ৪৬৮ জন ছাত্রছাত্রী রিভিউ এবং স্ক্রুটিনির আবেদন জানিয়েছিলেন। মোট উত্তরপত্রের সংখ্যা ছিল ৬১ হাজার ১৪৮। তার মধ্যে নম্বর পরিবর্তন হয়েছে ১৩ হাজার ৫৮৯টি উত্তরপত্রে।

2024-06-14 09:40:11

কে হলেন ভারতীয় ফুটবল দলের নতুন কোচ?

কে হলেন ভারতীয় ফুটবল দলের নতুন কোচ?

ভারতীয় সিনিয়র ফুটবল দলের নতুন কোচ কে হবেন, তা জানার অধীর আগ্রহে অপেক্ষায় ছিল গোটা দেশের ফুটবলপ্রেমীরা। অবশেষে আজ শনিবার সন্ধ্যায় এআইএফএফ সেই নতুন কোচের নাম ঘোষণা করে দিল। ইগর স্টিমাচের জায়গায় এবার ভারতীয় সিনিয়র ফুটবল দলের দায়িত্ব দেওয়া হল মানোলো মার্কুয়েজ়কে। পাশাপাশি এই মরশুমের জন্য  তিনি এফসি গোয়া দলের কোচিংয়ের দায়িত্বও সামলাবেন। আজ নয়াদিল্লির ফুটবল হাউসে ফেডারেশনের এগজিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

2024-07-20 20:02:33

শিশু শিক্ষা কেন্দ্রে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ, বিক্ষোভ অভিভাবকদের

শিশু শিক্ষা কেন্দ্রে নিম্নমানের চাল দেওয়ার অভিযোগ, বিক্ষোভ অভিভাবকদের

একাধিক অভিযোগ তুলে জলপাইগুড়ির ময়নাগুড়ি ব্লকের সাপটিবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের লোহার কুচি ডাঙ্গা শিশু শিক্ষা কেন্দ্রে বিক্ষোভ দেখালেন শিশুদের অভিভাবকরা। শিক্ষক-শিক্ষিকাদের আটকে রেখে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ, ওই শিশু শিক্ষাকেন্দ্রে বাচ্চাদের নিয়মিত ভাবে নিম্নমানের চাল খাওয়ানো হচ্ছে। চালে পোকা থাকেও বলে দাবি করা হচ্ছে। এছাড়াও, শিক্ষক-শিক্ষিকারা বারোটার পর শিশু শিক্ষা কেন্দ্রে আসে ও তারপরেও মোবাইল নিয়ে ব্যস্ত থাকে বলে অভিযোগ উঠেছে।

2024-07-20 15:30:32

জম্মু-কাশ্মীরে পৌঁছলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী

জম্মু-কাশ্মীরে পৌঁছলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী

পূর্বনির্ধারিত কর্মসূচি মতোই জম্মু-কাশ্মীরে পৌঁছে গেলেন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী। আজ, শনিবার উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি।

2024-07-20 15:28:16

তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু রাজ্য সরকারের

তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু রাজ্য সরকারের

পুজোর বাজার ধরতে আগেভাগেই তাঁতিদের থেকে শাড়ি কেনা শুরু করলো তন্তুজ। শনিবার কালনার ধাত্রীগ্রাম হাটে তাঁতিদের থেকে শাড়ি কেনা হয়। উপস্থিত ছিলেন তন্তুজের স্পেশাল অফিসার মন্ত্রী স্বপন দেবনাথ এবং তন্তুজের অন্যান্য আধিকারিক।

2024-07-20 15:13:46

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

শহিদ দিবসের ২৪ ঘণ্টা আগেই তৃণমূলে যোগ দিলেন খড়্গপুরের এক এক পঞ্চায়েত সদস্য সহ বেশকিছু বিজেপি কর্মী। ঘটনাটি ঘটেছে খড়্গপুর ২ ব্লকের লছমাপুর পঞ্চায়েতে। শনিবার বিজেপি সদস্য কৌশিক জানার হাতে দলীয় পতাকা তুলে দেন খড়্গপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি বিশ্বজিৎ মুখোপাধ্যায়। কৌশিক জানা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গী হতেই তৃণমূলে যোগদানের সিদ্ধান্ত। আমরা সদলবলে কলকাতা শহিদ সমাবেশে যোগ দেব।

2024-07-20 15:03:16

ছত্তিশগড়ের সুকমায় নিকেশ ১ মাওবাদী

নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছত্তিশগড়ের সুকমায় নিকেশ এক মাওবাদী। শনিবার ভোরে মৃত্যু হয় তার। তার পরিচয় জানার চেষ্টা করছে ডিআরজি বাহিনী। জানা গিয়েছে, গোপন খবরের ভিত্তিতে শুক্রবার রাত থেকে তুমার গাট্টা জঙ্গলে তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা রক্ষীরা। সারারাত তল্লাশি শেষে ফিরে আসার পথে বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা গুলিতে নিকেশ করা হয় ওই মাওবাদীকে। ঘটনাস্থল থেকে একটি স্বয়ংক্রিয় রাইফেল, ওয়্যারলেস সেট, বিস্ফোরক উদ্ধার হয়েছে।

2024-07-20 14:45:33
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা