Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তীব্র গরমেও আবু তাহেরের রোড শোয়ে ভিড় 

সংবাদদাতা, করিমপুর: ৪২ ডিগ্রি তাপমাত্রাকে উপেক্ষা করে শুক্রবার করিমপুরে ভোটের প্রচারে ঝড় তুলল তৃণমূল কংগ্রেস। এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় হুড খোলা গাড়িতে রোড শো করলেন তৃণমূল প্রার্থী আবু তাহের খান। তাঁর রোড শোয়ে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদ লোকসভার অন্তর্গত মুর্শিদাবাদ জেলার ছ’টি বিধানসভা ও নদীয়া জেলার করিমপুর বিধানসভাটি রয়েছে। গত লোকসভা ভোটেও আবু তাহের খান এই করিমপুর বিধানসভা এলাকা থেকে মোট সাড়ে ৮৭ হাজার ভোট পেয়ে প্রায় সাড়ে ১৪ হাজার ভোটের লিড পেয়েছিলেন। তারপরে দু’টি বিধানসভা ভোট ও পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল আরও ভালো ফল করেছে। এবারের লোকসভা ভোটে তৃণমূলের জয়ের ব্যবধান আরও বাড়বে। করিমপুর ১ ব্লক যুব তৃণমূল সভাপতি সৌমিক সরকার বলেন, এবছর প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার পরেই করিমপুরে কর্মী সম্মেলন করেছেন। তারপরেও গত এক মাসে অসুস্থ শরীরে তিনি বারবার এসেছেন এবং বিধানসভা এলাকার ১৪টি গ্রাম পঞ্চায়েতে কর্মীদের নিয়ে বৈঠক করেছেন। মাঝে রোজার জন্য জোরকদমে প্রচার করা যায়নি। ঈদের পর থেকে প্রার্থী সাতটি বিধানসভা এলাকা চষে বেড়াচ্ছেন। প্রচণ্ড গরমের মধ্যেও প্রচার করছেন। আজ সীমান্তের পিপুলবেড়িয়া, শিকারপুর, হোগলবেড়িয়া, মধুগাড়ি ও হরেকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় রোড শো করেন প্রার্থী। এত গরম রোদ্দুরে দলের কয়েক হাজার কর্মী হাজির ছিল। প্রার্থীকে দেখার জন্যও রাস্তায় প্রচুর মানুষ ভিড় করেছিলেন। তৃণমূলের শিকারপুর অঞ্চল সভাপতি তাপসকুমার ঘোষ   জানান, বছর সাতেক আগেও বাংলাদেশ ঘেঁষা এই এলাকার বেশ কয়েকটি পঞ্চায়েত বিজেপির দখলে ছিল। সময়ের সঙ্গে সঙ্গে এখানে তৃণমূল যে শক্তিশালী হয়েছে তার প্রমাণ মিলেছে গত পঞ্চায়েত নির্বাচনে। এবারের ভোটেও মানুষ আমাদের বিপুল ভোটে জয়ী করবেন। তৃণমূল প্রার্থী আবু তাহের খান বলেন, গত পাঁচ বছরে করিমপুর ১ ও ২ ব্লক এলাকায় প্রায় পাঁচ কোটি টাকার কাজ হয়েছে। বেশিরভাগ কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। সাতটি বিধানসভা এলাকার প্রতিটি পঞ্চায়েতের মানুষের কাছে পৌঁছতে চেষ্টা করছি। তাদের অভাব অভিযোগের কথা শুনছি। • নিজস্ব চিত্র 

27th  April, 2024
প্রচারের শেষদিনে কাটোয়ায় রোড শো তৃণমূল প্রার্থীর, উন্মাদনা শহরে 

ভোটের আগে শনিবার সকালে কাটোয়ায় তৃণমূলের শেষ রোড-শোয় কর্মীদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা গেল। কার্যত স্তব্ধ হয়ে গেল শহর।
বিশদ

প্রচারের শেষদিনে কাটোয়ায় তৃণমূল প্রার্থীর রোড শো, স্তব্ধ শহর

ভোটের আগে শনিবার সকালে কাটোয়ায় তৃণমূলের শেষ রোড-শোয় কর্মীদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা গেল। কার্যত স্তব্ধ হয়ে গেল শহর। বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকারের রোড শোতে মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মিছিলে ভিড় দেখে উচ্ছ্বসিত প্রার্থী থেকে দলীয় নেতা-কর্মীরা। 
বিশদ

লরির সঙ্গে গাড়ির সংঘর্ষ, মহিলার মৃত্যু

আরামবাগে লরি ও মারুতির মুখোমুখি সংঘর্ষে এক মহিলার মৃত্যু হয়েছে। মৃতার নাম চন্দনা মুখোপাধ্যায় (৩৫)। বাড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডের জেলে পাড়ায়।
বিশদ

বর্ধমান পূর্বে দুই সেনাপতিই বাড়তি শক্তি তৃণমূল প্রার্থীর 

তিনি চিকিৎসক। বিরোধী দলের প্রার্থী গান বেঁধে কটাক্ষ করলেও তিনি সৌজন্য দেখান। কখনোই ব্যক্তিগত আক্রমণ করেন না। ভোট ময়দানে এটা তাঁর প্লাস পয়েন্ট। এলাকার বাসিন্দাদের কাছে তিনি ‘ঘরের মেয়ে’ হয়ে উঠেছেন।
বিশদ

ভাগীরথীর উপর তিনটি নতুন জেটি তৃণমূলের তুরুপের তাস

পূর্বস্থলী দক্ষিণ বিধানসভায় ভাগীরথী নদী পারাপারের জন্য ছ’টি নতুন জেটি তৈরি হয়েছে। রাজ্য সরকারের এই উদ্যোগে মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন কালীনগর, উদয়গঞ্জ, মনমোহনপুর ও কিশোরীগঞ্জের কয়েকহাজার মানুষ খুশি।
বিশদ

নিতুড়িয়ায় লরির ধাক্কায় মৃত্যু ২ পরিবারের ৫ জনের, শোক

শুক্রবার বেপরোয়া লরির ধাক্কায় নিতুড়িয়া থানা এলাকায় দুই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়েছে। রাতে চারজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল।
বিশদ

পিছিয়ে পড়া তালাগাছাড়ি পঞ্চায়েত এলাকায় ভোট উদ্ধারে মরিয়া তৃণমূল

রামনগর বিধানসভার রামনগর-১ ব্লকের তৃণমূলের একমাত্র হাতছাড়া হওয়া গ্রাম পঞ্চায়েত তালগাছাড়ি-২। লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই পঞ্চায়েত এলাকায় বিজেপিকে পিছনে ফেলে ভোটব্যাঙ্ক বাড়ানোর জন্য ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল।
বিশদ

ঋণ শোধ করতে না পারায় অপমান, বিষ্ণুপুরে আত্মঘাতী দিনমজুর

মাইক্রোফিন্যান্স সংস্থা থেকে ঋণ নিয়ে তা শোধ করতে পারেননি। অভিযোগ, তার জেরে সংস্থার কর্মীরা বাড়ি এসে চূড়ান্ত অপমান করায় বিষ্ণুপুর শহরের এক ব্যক্তি আত্মঘাতী হয়েছেন। মৃত সুনীল মাঝি (৪৫) পেশায় দিনমজুর ছিলেন।
বিশদ

সাংসদ তহবিলের টাকায় উন্নয়নই তৃণমূলের শক্তি, লড়াইয়ের অস্ত্র

আগের ভোটে পিছিয়ে থাকা সিউড়ি ও সাঁইথিয়া পুরসভা এলাকা পুনরুদ্ধার করতে তৃণমূলের হাতিয়ার উন্নয়ন। সেই হাতিয়ারকে সঙ্গী করেই চলছে জোড়াফুলের শেষ মুহূর্তের প্রচার। উল্টোদিকে সেখানে নিজেদের লিড বজায় রাখতে বিজেপির হাতিয়ার রাজ্য সরকারের দুর্নীতি। 
বিশদ

দলিতদের উপর গেরুয়া শিবিরের হামলার তথ্য হাতিয়ার তৃণমূলের

আজ, রবিবার পুরশুড়ায় সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্লক অফিস সংলগ্ন মাঠে দুপুর ২টো নাগাদ সভা শুরু হবে। জনসভা সফল করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। সভা সংলগ্ন এলাকাকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।
বিশদ

ইলামবাজারে গৃহবধূর দেহ উদ্ধার, ধৃত স্বামী ও দেওর

ইলামবাজারের ঘুড়িষা গ্রামে এক গৃহবধুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতার নাম রোকেয়া খাতুন (২৪)। মৃতার বাপের বাড়ির লোকজনের অভিযোগ, ওই বধূকে শ্বশুরবাড়ির লোক খুন করে ঝুলিয়ে দিয়েছে।
বিশদ

ভোটপ্রচারে ঝড় তুলতে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে আসছেন মমতা-অভিষেক

ষষ্ঠ দফার ভোটের প্রচারে ঝড় তুলতে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একঝাঁক তারকা।
বিশদ

নবদ্বীপে শেষদিনের প্রচারে সুসজ্জিত ট্যাবলো নিয়ে মিছিল মহিলা তৃণমূলের

রানাঘাট লোকসভা কেন্দ্রের নবদ্বীপ বিধানসভায় শেষদিনের প্রচারে ঝড় তুলল মহিলা তৃণমূল। রানাঘাটের ঘাসফুল প্রার্থী মুকুটমণি অধিকারীর সমর্থনে এদিন কয়েক হাজার মহিলা প্রচারে বের হন। নবদ্বীপ শহর মহিলা তৃণমূলের উদ্যোগে তাঁরা প্রচারে বের হন।
বিশদ

শবর মেয়ের উচ্চমাধ্যমিক পাশ, কেন্দার পার্বতীকে বিয়ের দিনেই সংবর্ধনা স্কুলের

শবর জনজাতি থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা পার্বতী শবরকে সংবর্ধনা দিল স্কুল। শুক্রবার পুরুলিয়ার কেন্দার বালকডি কেবিএম উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের তরফে পার্বতীকে সংবর্ধনা দেওয়া হয়। কেন্দার কোনাপাড়া গ্রামের ব্যাঙথুপি শবরপাড়ার ছাত্রী পার্বতী।
বিশদ

Pages: 12345

একনজরে
রিজার্ভে থাকা ইভিএম অপব্যবহার রুখতে নজরদারির ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। যে সব জায়গায় অতিরিক্ত ইভিএম থাকবে এবং ভোটের কাজে ব্যবহার হবে না সেগুলি প্রয়োজনে যে গাড়িতে আনা নেওয়া হবে তাতে জিপিএস লাগানো হবে। ...

ট্রায়াল রান কবে শুরু হবে? এখনও পর্যন্ত এপ্রশ্নের কোনও সঠিক উত্তর নেই। কোনও সুস্পষ্ট দিশাও পাওয়া যাচ্ছে না। কিন্তু যাবতীয় সংশয় এবং ধোঁয়াশার মধ্যেই বন্দে ...

বালুরঘাটের আত্রেয়ী নদী থেকে অবৈধভাবে বালি চুরি হচ্ছে। দিনের বেলাতেই নৌকা নামিয়ে অবাধে বালি পাচার চলছে। ...

ফলতার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বুধা গ্রামের ৪৮ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের স্থায়ী ভবন আছে। কিন্তু সেখানে যাতায়াতের কোনও রাস্তা নেই। খালের উপর বিদ্যুতের কংক্রিটের সরু খুঁটি পেতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ধর্মাচরণে মানসিক শান্তি। পেশাদার আইনজীবী, বাস্তুবিদদের অর্থকড়ি উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নার্স দিবস
১৬৬৬ - মুঘল সম্রাট আওরঙ্গজেবের সঙ্গে চুক্তি স্বাক্ষরের জন্য শিবাজি আগ্রায় আসেন
১৮২০- নার্সিং-এর স্রষ্টা ফ্লোরেন্স নাইটিঙ্গলের জন্ম
১৮৬৩- শিশু সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরির জন্ম
১৮৭৭ - ভারতীয় মুসলমানদের প্রথম রাজনৈতিক প্রতিষ্ঠান সেন্ট্রাল ন্যাশনাল মোহামেডানের প্রতিষ্ঠা হয়
১৯১৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসু বৃটিশের শ্যেন চক্ষু ফাঁকি দিয়ে কলকাতার খিদিরপুর বন্দর থেকে জাপানি জাহাজ 'সানুকি-মারু' সহযোগে ভারতবর্ষ ত্যাগ করেন
১৯২৩- শিল্পী ও ভাস্কর মীরা মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮০ - ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিক ব্যক্তিত্ব ঋষি সুনাকের জন্ম, যিনি ব্রিটেনের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হন ২০২২ সালের ২৮ অক্টোবরে
১৯৮৭- ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার কায়রন পোলার্ডের জন্ম
২০০৮- চীনের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ভূমিকম্পে প্রায় ৭০ হাজার মানুষের মৃত্যু
২০১৫-  বাঙালি সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী ৫২/৩৫ রাত্রি ২/৪। আর্দ্রা নক্ষত্র ১৩/৩৩ দিবা ১০/২৭। সূর্যোদয় ৫/১/৩৮, সূর্যাস্ত ৬/৪/১৫। অমৃতযোগ প্রাতঃ ৫/৫৪ গতে ৯/২২ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৪ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১/৪৩ মধ্যে। রাত্রি ৬/৪৭ গতে ৭/৩১ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৫১ মধ্যে। বারবেলা দিবা ৯/৫৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৭ মধ্যে। 
২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী শেষরাত্রি ৪/২৮। আর্দ্রা নক্ষত্র দিবা ১২/৫৭। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/৬। অমৃতযোগ দিবা ৫/৫৪ গতে ৯/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩৪ গতে ৯/২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৭/৩৪ মধ্যে ও ১১/৫৫ গতে ২/৫০ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৬ গতে ২/১৮ মধ্যে। 
৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বই ৮১/২ (১০ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:57:00 PM

আইপিএল: ৪০ রানে আউট ঈশান, মুম্বই ৬৫/১ (৬.৫ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:43:00 PM

আইপিএল: মুম্বই ১৭/০ (২ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:32:15 PM

আইপিএল: মুম্বইকে জয়ের জন্য ১৫৮ রানের টার্গেট দিল কেকেআর

11-05-2024 - 11:05:00 PM

আইপিএল: ২৪ রানে আউট রাসেল, কেকেআর ১২৫/৬ (১৩ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:44:58 PM

আইপিএল: ৩৩ রানে আউট নীতিশ, কেকেআর ১১৬/৫ (১২ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:41:18 PM