Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দিলীপের মনোনয়ন র‌্যালিতে মেদিনীপুরের বিজেপি কর্মীরা

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বুধবার মনোনয়নপত্র জমা দিতে এসে নিজের ক্ষমতা জাহির করলেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। বিরোধী গোষ্ঠীকে বার্তা দিতে তিনি তাঁর ‘টিম’কেও এদিন হাজির করেছিলেন। দলের কোণঠাসা হয়ে থাকা রাহুল সিনহা, রাজু বন্দ্যোপাধ্যায়কে তাঁর সঙ্গে দেখা যায়। পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪পরগনা সহ বিভিন্ন জেলার বিজেপি কর্মী-সমর্থকরা এদিন মেহেদিবাগান জোড়াবাগান থেকে র‌্যালি করে আসেন। দলের বহিষ্কৃত নেতা শ্যামল রায়কেও এদিন র‌্যালিতে দেখা যায়। বিজেপি প্রার্থী দিলীপবাবু বলেন, আমাদের পার্টির কর্মীরা যুদ্ধের ঘোড়ার মতো। বাজনা বেজেছে, ওরা তাল ঠুকছে। ওরা মনোনয়নপত্র জমা করার অপেক্ষা করছিল। তিনি দলের বিরোধী পক্ষকে বার্তা দিয়ে বলেন, আমাকে দার্জিলিংয়ে প্রার্থী করলেও জিততাম। লক্ষ লক্ষ কর্মী আমার সঙ্গে রয়েছে।
এদিন হাতে ত্রিশূল ও ডুগডুগি বাজিয়ে তিনি মনোনয়নপত্র জমা করতে আসেন। তৃণমূলের দাবি, দিলীপবাবুর র‌্যালিতে বহিরাগতরা ছিলেন। বিভিন্ন জেলার কর্মীদের বাস ভাড়া করে আনা হয়েছিল। যদিও বিজেপি তা মানতে নারাজ। তাদের দাবি, বর্ধমান শহরের বহু বাসিন্দা র‌্যালিতে অংশগ্রহণ করেছিলেন। দিলীপবাবু বলেন, পাঁচটা বিধানসভা কেন্দ্রের কর্মীরা এদিনের র‌্যালিতে যোগ দিয়েছিলেন। এক ঘণ্টা ধরে রোড শো করেছি। আজ শুধু ট্রেলার দেখিয়েছি। সিনেমা এখনও বাকি রয়েছে। কর্মীরা এদিন প্রথম ময়দানে নামল। রাস্তার দু’পাশে মানুষের ঢল নেমেছিল। বর্ধমানের মানুষের সঙ্গে পাঁচ বছর থাকব বলে সংকল্প নিয়ে নেমেছি। দিলীপবাবুর হলফনামায় বলা হয়েছে, ১৯৮২সালে তিনি ঝাড়গ্রাম থেকে আইটিআই পাশ করেছেন। তাঁর ৪০ লক্ষ ৪৫হাজার ৫৮৯টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। স্থাবর সম্পত্তি  রয়েছে এক ৪২ লক্ষ টাকার। তাঁর হাতে ৩ লক্ষ ৫০হাজার টাকার নগদ রয়েছে। 
মঙ্গলবার এই কেন্দ্রে দিলীপবাবুর প্রতিপক্ষ কীর্তি আজাদ মনোনয়নপত্র জমা করেছেন। ধুতি-পাঞ্জাবি পরে তিনি মনোনয়নপত্র জমা করতে আসেন। তিনি টাউন হল থেকে র‌্যালি করে জেলাশাসকের দপ্তরে আসেন। সেই র‌্যালিতেও কর্মীদের ভিড় উপচে পড়ে। মনোনয়নপত্র জমা করে তৃণমূল প্রার্থী বলেন, মানুষের উচ্ছ্বাস দেখে অভিভূত। আমার দৃঢ় বিশ্বাস, বর্ধমানের মানুষ আমাকে জয়ী করবেনই। বিজেপি সরকার এই এলাকার জন্য কোনও কাজ করেনি। দুর্গাপুরে কোনও বন্ধ কারখানা তারা খুলতে পারেনি। কাজ না করার জন্য আলুওয়ালিয়াকে বদলি করে আসানসোলে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর মেদিনীপুর থেকে ওঁকে(দিলীপ ঘোষ) বর্ধমানে পাঠিয়ে দেওয়া হয়েছে। উনি মায়েদের অপমান করছেন। মায়েরা জবাব দেবেন। ভাতারের সভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিজেপি প্রার্থীকে নাম না করে তোপ দাগেন। 
দিলীপবাবু এসব শুনতে নারাজ। তিনি বলেন, মনোনয়নপত্র জমা দিতে আসার সময় মানুষের উচ্ছ্বাস দেখছিলাম। রোদের মধ্যে ছাদে দাঁড়িয়ে মানুষ হাত নাড়াচ্ছিল।

25th  April, 2024
ভাঙা ঘরে চাঁদ দেখে মাধ্যমিকে স্টার প্রেমজিৎ

ভাঙা ঘরে যেন চাঁদের আলো! খড়ের চালার চিলতে ঘর। ঠাসাঠাসি বাস তিনজনের। ভিখারি বাবা ও দুই ছেলে। মাঝখানে বাবা ঘুমোন। দু’পাশে দুই ভাই। বৃষ্টির দিনে পাতলা ছাউনি গলে টুপ টাপ জল পড়ে। বাবা জেগে থাকেন।
বিশদ

শাহর সভাকে ছাপিয়ে মমতার জনসভায় ব্যাপক জনসমাগম

সূর্যের গনগনে আঁচ। তাতে ত্রুক্ষেপ নেই সাবিত্রী হেমব্রম, আয়েশা বিবি, সুমনা দাসদের। ঠায় রোদে দাঁড়িয়ে রয়েছেন তাঁরা। ‘দিদি’কে এক ঝলক দেখলেই তীব্র দাবদাহ থেকেও মিলবে যেন স্বস্তি।
বিশদ

03rd  May, 2024
তেহট্টে মমতার জনসভায় ভিড় জমালেন মতুয়ারা, কপালে চিন্তার ভাঁজ বিজেপির

মতুয়া ভোটব্যাঙ্ক যে এবার তৃণমূলের শক্তির বড় উৎস, বৃহস্পতিবার তেহট্টে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভায় তার প্রমাণ মিলল। তীব্র দাবদাহ উপেক্ষা করেই ডঙ্কা নিয়ে মমতার সভা ভরালেন মতুয়ারা।
বিশদ

03rd  May, 2024
যত ভোটে জিতব, ঘাটালে তত গাছ লাগাব মনোনয়ন দাখিল করে বার্তা দেবের

দীর্ঘ দশ বছর ধরে তিনি রাজনীতির ময়দানে। অথচ তাঁর জীবনদর্শন, ভাবনা যে আর পাঁচজন রাজনীতিবিদের মতো নয়, তার প্রমাণ একাধিকবার দিয়েছেন। বৃহস্পতিবারেও দিলেন।
বিশদ

03rd  May, 2024
নিয়োগ দুর্নীতি মামলায় ফের ধৃত চাপেশ্বর

নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তার হলেন পশ্চিম মেদিনীপুর জেলার প্রাক্তন বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) চাপেশ্বর সর্দার। ভুয়ো প্যানেল তৈরি করে ‘নিয়ম বহির্ভূত’ নিয়োগের অভিযোগে শালবনী থানার পুলিস গ্রেপ্তার করে চাপেশ্বরকে। বৃহস্পতিবার বিকেলে তাঁকে মেদিনীপুর আদালতে তোলা হয়। বিচারক তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

03rd  May, 2024
মেধাতালিকায় স্থান বাঁকুড়ার ৪ পড়ুয়ার

মেধার সাফল্য ফের ধরে রাখল বাঁকুড়া। মাধ্যমিকে প্রথম ১০-এর মেধা তালিকায় বাঁকুড়ার চার কৃতী জায়গা করে নিয়েছে। তারমধ্যে নবম স্থানে একজন ও দশম স্থানে তিন পড়ুয়া রয়েছে। কৃতীরা প্রত্যেকেই চিকিৎসক হতে চায়। 
বাঁকুড়ার মিশন গার্লস হাইস্কুলের ছাত্রী অরুণিমা চট্টোপাধ্যায় রাজ্যের মেধা তালিকায়
বিশদ

03rd  May, 2024
মাধ্যমিকে দৃষ্টিহীনদের মধ্যে বিবেকানন্দ মিশন আশ্রমের পড়ুয়াদের জয়জয়কার

এবারের মাধ্যমিকে দৃষ্টিহীনদের মধ্যে সম্ভাব্য প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানে মেয়েদেরই জয়জয়কার। তবে যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছে এক দৃষ্টিহীন ছাত্রও। সম্ভাব্য প্রথম বনানী সরকারের (প্রাপ্ত নম্বর ৬৫১) বাড়ি পুরুলিয়ার এক অজগাঁয়ে।
বিশদ

03rd  May, 2024
সিঁদুর দানের আগেই পর্দা ফাঁস, পাত্র ডাক্তার নন, দুধ বিক্রেতা

ভুয়ো ডাক্তার পরিচয় দিয়ে এক নার্সিং পড়ুয়াকে বিয়ে করতে এসে ধরা পড়ে শ্রীঘরে যেতে হল মুর্শিদাবাদের এক যুবককে। রীতিমতো বরযাত্রী নিয়ে সেজেগুজে জয়পুর থানা এলাকার বাসিন্দা ওই নার্সিং পড়ুয়াকে বিয়ে করতে এসেছিল।
বিশদ

03rd  May, 2024
বেলপাহাড়ীতে প্রচারে গিয়ে আবাস যোজনা নিয়ে প্রশ্নের মুখে ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী

আবাস যোজনার বাড়ি পাননি অনেকে। বৃহস্পতিবার বেলপাহাড়ীতে প্রচারে গিয়ে মানুষের প্রশ্নের মুখে পড়লেন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডু। যা নিয়ে বেশ অস্বস্তিতে পড়েছে বিজেপি শিবির।
বিশদ

03rd  May, 2024
নাবালিকাকে যৌন নির্যাতন, ধৃত দিলীপ ঘোষের ভোট প্রচারের কর্মী 

রাতে প্রতিবেশীর বাড়িতে ঢুকে নাবালিকার যৌন নির্যাতন করার অভিযোগ উঠল বিজেপি কর্মীর বিরুদ্ধে। বলরাম লোহার নামে ওই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিস। ভোটের ঠিক মুখেই এই ঘটনা কাঁকসার রাজনীতিতে বাড়তি মাত্রা যোগ করেছে।
বিশদ

03rd  May, 2024
সরকারি প্রকল্প পাচ্ছেন? জানতে চাইলেন ইউসুফ

শুধু ভোট প্রচার নয়, বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করলেন লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে কোনও সমস্যা রয়েছে কি না। এমনকী সবুজসাথী সাইকেল
বিশদ

03rd  May, 2024
৪১৩ পেয়েও আত্মঘাতী কাটোয়ার ছাত্রী

মাধ্যমিকে ভালো ফলের আশা ছিল। পাশ করলেও আশানুরূপ নম্বর না পাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হল কাটোয়ার এক ছাত্রী। বৃহস্পতিবার সকালে ফল প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই বাড়ি থেকে ওই ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

03rd  May, 2024
মাধ্যমিকের মেধা তালিকায় চতুর্থ স্থান, আরামবাগের মুখ উজ্জ্বল করল তপজ্যোতি

কামারপুকুর রামকৃষ্ণ মিশন বহুমুখী বিদ্যালয়ের তপজ্যোতি মণ্ডল মাধ্যমিকে চতুর্থ স্থান অধিকার করেছে। তার প্রাপ্ত নম্বর ৬৯০। আরামবাগ মহকুমার মধ্যে তপজ্যোতিই মেধাতালিকায় স্থান পেয়েছে। মহকুমার মুখ উজ্জ্বল করেছে। তাকে ঘিরে খুশির হাওয়া মহকুমায়।
বিশদ

03rd  May, 2024
মহুয়াকে অনৈতিক বহিষ্কারের জবাব দেবেন মানুষই: মমতা

মহুয়া মৈত্রকে পার্লামেন্ট থেকে অনৈতিক বহিষ্কারের জবাব দেবে মানুষ। জনগণের ভোটেই মুখ বন্ধ হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। মহুয়া মৈত্রীর জয় নিয়ে প্রত্যয়ী মমতা বন্দ্যোপাধ্যায় তেহট্টের জনসভা থেকে এমনটাই জানালেন।
বিশদ

03rd  May, 2024

Pages: 12345

একনজরে
হাতে মোটামুটি সপ্তাহ দুয়েক সময় আছে। এই শেষ লগ্ণে প্রচারে গতি তুলেছেন ভোট প্রার্থীরা। একদিকে প্রবল গরম। অন্যদিকে লাগাতার প্রচার করে যাওয়ার ক্লান্তি রয়েছে প্রার্থীদের ...

রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থর বিদ্যুতের মাশুল সংক্রান্ত নতুন চার্ট প্রকাশিত হয়েছে। তা কার্যকর হয়েছে গত এপ্রিল মাস থেকে। এনিয়ে চর্চাও শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দাবি ...

ওয়ান ডে এবং টি-২০ ক্রিকেটে আইসিসি’র বার্ষিক র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান বজায় রাখল টিম ইন্ডিয়া। তবে টেস্ট ‌র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার কাছে সিংহাসন খোয়ালেন রোহিত শর্মারা। বাকি দলগুলির কোনও পরিবর্তন হয়নি। ...

আদানি গোষ্ঠীর ছয়টি সংস্থাকে শোকজ নোটিস পাঠাল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া বা সেবি। লেনদেনের ক্ষেত্রে নিয়ম না মানা, শেয়ার সংক্রান্ত অসঙ্গতি সহ একাধিক কারণে এই নোটিস পাঠানো হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ধনাগম যোগটি অনুকূল। দুপুর থেকে কর্মের বাধা মুক্তি ও উন্নতি। শরীর-স্বাস্থ্য সমস্যার যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০২: ক্রিস্টোফার কলম্বাসের কোস্টারিকা আবিষ্কার
১৬২৬:  ডাচ অভিযাত্রী পিটার মিনিট ম্যানহাটন দ্বিপে প্রথম ইউরোপীয় হিসেবে পা রাখেন, যেখানে আজকের নিউ ইয়র্ক শহর অবস্থিত
১৭৯৯: মহীশূর রাজ্যের শাসনকর্তা টিপু সুলতানের মৃত্যু
১৮০০: কলকাতা ফোর্ট উইলিয়াম কলেজ প্রতিষ্ঠার জন্য বিধিবদ্ধ আইনে সম্মতি প্রদান করা হয়
১৮৪৯: বাঙালি নাট্যকার, সঙ্গীতস্রষ্টা, সম্পাদক ও চিত্রশিল্পী জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৮৬: হে মার্কেট স্কোয়ার হিংসা: শিকাগো, ইলিনয় সহ বিভিন্ন স্থানে শ্রমিক মিছিল ছত্রভঙ্গ করতে সচেষ্ট পুলিসকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ, ৮ জনের মৃত্যু, আহত ৬০, জনতাকে লক্ষ্য করে পুলিসের গুলি
১৮৮৯: সাহিত্যিক আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯০৪: মার্কিন যুক্তরাষ্ট্র পানামা খাল নির্মাণ শুরু করে
১৯৪২: ভারতীয় ইঞ্জিনিয়ার, ব্যবসানির্বাহী এবং নীতি সৃষ্টিকর্তা স্যাম পিত্রোদার জন্ম
১৯৫৩: ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি গ্রন্থের জন্য পুলিৎজার পুরস্কার পেলেন আর্নেস্ট হেমিংওয়ে
১৯৫৯: প্রথম গ্র্যামি পুরস্কার দেওয়া হল
১৯৭২: নোবেল পুরস্কার বিজয়ী আমেরিকান রসায়নবিদ এডয়ার্ড কেলভিন কেন্ডালের মৃত্যু
১৯৭৯: ব্রিটেনের প্রথম মহিলা প্রধানমন্ত্রী হলেন মার্গারেট থ্যাচার



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.০১ টাকা ১০৬.৪৬ টাকা
ইউরো ৮৮.০০ টাকা ৯১.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ বৈশাখ, ১৪৩১, শনিবার, ৪ মে ২০২৪। একাদশী ৩৮/৫৩ রাত্রি ৮/৩৯। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৪২/৩৩ রাত্রি ১০/৭। সূর্যোদয় ৫/৬/৪, সূর্যাস্ত ৬/০/৪৫। অমৃতযোগ দিবা ৯/২৫ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৪ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৪ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/৩৭ মধ্যে। বারবেলা ৬/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৪৩ গতে উদয়াবধি।
২১ বৈশাখ, ১৪৩১, শনিবার, ৪ মে ২০২৪। একাদশী সন্ধ্যা ৫/৫১। পূর্বভাদ্রপদ নক্ষত্র রাত্রি ৭/৪৬। সূর্যোদয় ৫/৭, সূর্যাস্ত ৬/২। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে।
২৪ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩০ রানে আউট মিলার ,গুজরাত ৮০/৪ (১১.৪ ওভার),(বিপক্ষ বেঙ্গালুরু)

08:36:01 PM

আইএসএল ফাইনাল: মোহন বাগান ১ : মুম্বই সিটি এফসি ০ (হাফটাইম)

08:35:11 PM

আইপিএল: গুজরাত ৬১/৩ (১০ ওভার),(বিপক্ষ বেঙ্গালুরু)

08:28:36 PM

আইএসএল ফাইনাল: মোহন বাগান ১ : মুম্বই সিটি এফসি ০ (৪৪ মিনিট)

08:26:56 PM

আইপিএল: ৬ রানে আউট সুদর্শন ,গুজরাত ১৯/৩ (৫.৩ ওভার),(বিপক্ষ বেঙ্গালুরু)

08:10:48 PM

আইপিএল: ২ রানে আউট গিল ,গুজরাত ১০/২ (৩.৫ ওভার),(বিপক্ষ বেঙ্গালুরু)

08:01:36 PM