Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হুগলি নদীর তীরে মা-মেয়েকে
জ্যান্ত পুড়িয়ে মারা হয়েছিল 

বিএনএ, তমলুক: হলদিয়ার ঝিকুরখালিতে নির্জন হুগলি নদীর তীরে জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে পুড়িয়েই খুন করা হয়েছিল। মৃতরা নিউ বারাকপুরের বাসিন্দা রমা দে(৪০) ও রিয়া দে(১৯)। ঘটনার ছ’দিনের মাথায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম রহস্যজনক ওই খুনের ঘটনার কিনারা করেছে। শনিবার দুপুরে ওই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হলদিয়া থানার দুর্গাচক কলোনি থেকে শেখ সাদ্দাম হোসেন এবং ঝিকুরখালি থেকে মঞ্জুর আলম মল্লিককে গ্রেপ্তার করা হয়। রবিবার তাদের হলদিয়া এসিজেএম কোর্টে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
সন্ধ্যায় পুলিস সুপার ইন্দিরা মুখোপাধ্যায় এনিয়ে সাংবাদিক বৈঠক করেন। এদিন সাংবাদিক বৈঠকে পুলিস সুপারের পাশাপাশি অতিরিক্ত পুলিস সুপার(হলদিয়া) পারিজাত বিশ্বাস এবং হলদিয়ার এসডিপিও তন্ময় মুখোপাধ্যায় ছিলেন। তাঁদের মাথায় রেখেই ১৩জনের স্পেশাল টিম গঠন করেছিলেন এসপি। আপাতত জোড়া খুনের ঘটনায় রহস্য উদ্ঘাটন হলেও বাকি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করাই পুলিসের প্রধান কাজ। তাছাড়া খুনের মোটিভ এবং ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করাই পুলিসের মূল লক্ষ্য।
হাড়হিম করা খুনের ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে পুলিস সুপার বলেন, এধরনের ঘটনা নিয়ে সাংবাদিক বৈঠক যেন আর করতে না হয়। তিনি বলেন, জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে খুন করা হয়েছিল। ১৮ফেব্রুয়ারি হলদিয়ার দুর্গাচক থানার ঝিকুরখালি এলাকায় হুগলি নদীর চরে দু’টি জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর পায় পুলিস। দেহ দু’টি ময়না তদন্ত করা হয়। প্রাথমিকভাবে চিকিৎসক জানান, দেহ দু’টি মহিলার। এরপর আমরা ১৩জনের একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করি। সেই টিমই তদন্ত চালায়। পাশাপাশি ফেসবুকেও এনিয়ে নজরদারি চলছিল। শনিবার মৃত দুই মহিলার পরিচয় সম্পর্কে আমরা জানতে পারি। মৃতরা সম্পর্কে মা ও মেয়ে। বাড়ি নিউ বারাকপুরে। আমাদের পুলিস অফিসাররা তাঁদের বাড়িতেও গিয়েছিলেন। ওই পরিবারের এক সদস্য এখানে এসেছেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, নিউ বারাকপুরের বছর উনিশের বাসিন্দা রিয়ার সঙ্গে হলদিয়ার দুর্গাচক কলোনির শেখ সাদ্দামের প্রণয়ের সম্পর্ক ছিল। রিয়া হলদিয়ায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। সাদ্দাম পেশায় একজন ঠিকাদার। পাশাপাশি শাসক দল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। দু’জনের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় রিয়ার মা রমাদেবী দিন কয়েক আগে হলদিয়ায় আসেন। সেই সম্পর্ক নিয়ে উভয়পক্ষের মধ্যে টানাপোড়েন চলার মধ্যেই গত ১৮তারিখ ভোরে মা ও মেয়েকে জ্যান্ত অবস্থায় নদীর পাড়ে পোড়ানো হয়েছে। তবে, তার আগে ধর্ষণের ঘটনা ঘটেছে কি না তানিয়ে অবশ্য পুলিস সুপার কিছু মন্তব্য করতে চাননি।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সাদ্দাম ওই খুনের ঘটনায় মঞ্জুর আলম মল্লিক সহ মোট চারজনের সাহায্য নিয়েছে। মঞ্জুর হলদিয়ার একটি কারখানার অস্থায়ী কর্মী। বাকি অভিযুক্তরা অবশ্য গা-ঢাকা দিয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিস। শনিবার দুপুরে দু’জনকে হলদিয়া থেকে পাকড়াও করা হয়। ঘটনার মূল অভিযুক্ত অবশ্য সাদ্দাম। সম্পর্কের টানাপোড়েনের পাশাপাশি খুনের পিছনে অন্য কোনও কারণ আছে কি না তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিস।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝিকরখালি নদীতট এলাকা অনেকটাই নির্জন। সেই সুযোগে মা এবং মেয়েকে সেখানে নিয়ে গিয়ে জ্যান্ত অবস্থাতেই পোড়ানো হয়েছে। ঘটনার তিনদিন পর পুলিসের পক্ষ থেকে অজ্ঞাত পরিচয় দু’জনের পরিচয় জানার জন্য কিছু বর্ণনা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। বিভিন্ন জেলার পুলিসের কাছেও এই মর্মে বার্তা পাঠানো হয়। তারপর অবশ্য ফেসবুকে নজরদারি চালানো হয়। বিশেষ করে মৃত দু’জনের ফেসবুক বন্ধুরা সোশ্যাল মিডিয়ায় এনিয়ে পোস্ট করতেই তা নজরে আসে জেলা পুলিসের। সেই সূত্রে খোঁজখবর চালাতেই নিউ বারাকপুরের বাসিন্দা ওই মা ও মেয়ের তথ্য পায় পুলিস।
১৮ফেব্রুয়ারি সকাল ৭টা নাগাদ দুর্গাচক থানার পুলিসের কাছে দু’জনের জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর এসেছিল। তখনও দু’জনের দেহ থেকে ধোঁয়া বের হচ্ছিল। সকালেই ওই খুনের ঘটনা ঘটানো হয়েছিল বলে পুলিস নিশ্চিত। সাদ্দামের সঙ্গে রিয়ার যোগাযোগ কীভাবে হয়েছিল এবং তাদের সম্পর্ক কতদিনের, মনোমালিন্যের কারণ সহ একাধিক প্রশ্ন খুঁজে বের করতে এবার তৎপর হয়েছে পুলিস। ধৃত সাদ্দাম হলদিয়া শিল্পাঞ্চল এলাকার পরিচিত মুখ। ওই ঘটনায় সেই যে মূল পাণ্ডা জানাজানি হওয়ার পর গোটা শিল্পশহরে হইচই পড়ে গিয়েছে। 
24th  February, 2020
সিউড়িতে অনুব্রতর কর্মী সম্মেলন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শনিবার বিকেলে সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কর্মী সম্মেলন করলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন সিউড়ি-১ ব্লক ও শহরের সংগঠনকে নিয়ে বুথ কর্মী সম্মেলন করে তৃণমূল।  
বিশদ

কাটোয়া মহকুমা হাসপাতালে প্রসূতির খাবারে কেন্নো 

সংবাদদাতা, কাটোয়া: প্রসূতির খাবারে কেন্নো পড়ে থাকায় শনিবার দুপুরে কাটোয়া মহকুমা হাসপাতালে চাঞ্চল্য ছড়ায়। হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভর্তি থাকা অন্যান্য রোগী ও আত্মীয়রা। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

সর্বোচ্চ ক্ষমতা ও গতি সম্পন্ন যাত্রীবাহী
ইঞ্জিন ‘তেজস’ তৈরি হচ্ছে চিত্তরঞ্জনে 

সুমন তেওয়ারি, আসানসোল: তেজস এক্সপ্রেস। দেশের প্রথম বেসরকারি সংস্থা পরিচালিত হাইস্পিড ট্রেন। শুরুতেই সাফল্য মেলায় ভবিষ্যতে একাধিক রুটে এই পরিষেবা চালুর কথা ভাবছে রেল। কিন্তু তার জন্য চাই সর্বোচ্চ ক্ষমতা ও গতি সম্পন্ন ইঞ্জিনও।   বিশদ

পেটের টানে ফের ভিনরাজ্যে
যেতে শুরু করেছেন পরিযায়ী শ্রমিকরা 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: লকডাউনে কাজকর্ম শিকেয় ওঠায় হাজার হাজার পরিযায়ী শ্রমিক ভিনরাজ্য থেকে এরাজ্যে ফিরে এসেছিলেন। আনলকের দ্বিতীয় পর্বে দেশজুড়ে ফের অর্থনৈতিক কর্মকাণ্ড কিছুটা গতি পাওয়ায় বহু পরিযায়ী শ্রমিক ফের ভিনরাজ্যে পাড়ি দিতে শুরু করেছেন। 
বিশদ

একই পরিবারের ৫ জন সহ মুর্শিদাবাদে
করোনা আক্রান্ত আরও ১০ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মুর্শিদাবাদে আরও ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে পাঁচজন একই পরিবারের। তাঁদের বাড়ি সামশেরগঞ্জে। ওই পরিবারের এক সদস্য আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন। তাঁর সংস্পর্শে এসে বাকিরা আক্রান্ত হয়েছেন। 
বিশদ

জীবিত অবস্থায় উদ্ধার ১
তাজপুরে উত্তাল সমুদ্রে তলিয়ে
যুবকের মৃত্যু, নিখোঁজ ১ 

সংবাদদাতা, কাঁথি: শনিবার তাজপুর সৈকতে উত্তাল সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যান তিন পর্যটক যুবক। তার মধ্যে মৃত্যু হয়েছে একজনের। তাঁর দেহ উদ্ধার হয়েছে। আর একজন নিখোঁজ রয়েছেন। বাকি একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।  
বিশদ

নদীয়া জেলায় করোনা আক্রান্ত আরও ৬ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: নদীয়া জেলায় ২৪ ঘণ্টায় আরও ছ’জন করোনা আক্রান্ত হলেন। জেলা স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তদের মধ্যে করিমপুর-১ ব্লকে দু’জন, নাকাশিপাড়া, তাহেরপুর নোটিফায়েড এরিয়া, চাকদহ পুরসভা, ও তেহট্ট-১ ব্লকে একজন করে আক্রান্ত হয়েছেন।  
বিশদ

নদীয়ায় বাস পরিষেবা কিছুটা স্বাভাবিক হল 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: অবশেষে নিজেদের অবস্থান থেকে সরে এলেন বাসমালিকরা। শনিবার থেকে নদীয়া জেলায় বাস চলাচল অনেকটাই স্বাভাবিক হল। বাসমালিক সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, কেউ যদি বাস চালাতে চান, তবে সংগঠনের পক্ষ থেকে কোনও আপত্তি থাকবে না। 
বিশদ

সূতিতে বোমা বাঁধার সময় বিস্ফোরণে
মৃত ২, ভাঙল বাড়ি, জখম ৩ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: সূতির আহিরণের পাদুয়া গ্রামে বোমা বাঁধার সময় বিস্ফোরণে দু’জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আরও তিনজন জখম হয়েছেন। বিস্ফোরণে বাড়ি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বোমা বাঁধার জন্য ফরাক্কা এবং সামশেরগঞ্জ থেকে দু’জনকে ভাড়া করে নিয়ে আসা হয়েছিল।  
বিশদ

দুর্গাপুরে করোনা আক্রান্ত মহিলা 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল ও সংবাদদাত, পূর্বস্থলী: শনিবার ফের করোনা ধরা পড়ল দুর্গাপুরে। দুর্গাপুরের সিটি সেন্টারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবিএল কলোনির এক মহিলা। তাঁর শরীরে এই মারণ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাঁকে দুর্গাপুরের করোনা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।  
বিশদ

গুড়গুড়িপালে হাতির হানায় ভাঙল ৬টি বাড়ি 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: শুক্রবার গভীর রাতে গুড়গুড়িপাল থানার চাঁদরার পুটকি, চিলগোড়া গ্রামে হাতির হানায় ৬টি বাড়ি ভেঙেছে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যদিও পরে, গ্রামের বাসিন্দারা পটকা ফাটিয়ে আগুন জ্বেলে হাতিটিকে এলাকা ছাড়া করেছেন। 
বিশদ

বিজেপি এখন বেচে দেওয়ার সরকারে পরিণত হয়েছে: কল্যাণ

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বিজেপি এখন বেচে দেওয়ার সরকারে পরিণত হয়েছে। তাই রেল, কয়লা, সমবায়ের মতো একের পর এক স্বনির্ভর সংস্থা ও সম্পত্তি বিক্রি করছে। আর তার চিফ এগজিকিউটিভ সেলস ম্যানেজার নরেন্দ্র মোদি।  
বিশদ

নন্দীগ্রামে উম-পুনে বহু ক্ষতিগ্রস্তের
তালিকায় তৃণমূল নেতাদের নম্বর, বিতর্ক 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: নন্দীগ্রামে উম-পুন সাইক্লোনে বহু ক্ষতিগ্রস্তের তালিকায় তৃণমূল নেতাদের ফোন নম্বর থাকায় নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। আবেদন করার সময় ক্ষতিগ্রস্তদের নাম, বাবার নাম, ঠিকানা ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর ও ফোন নম্বর দিতে হয়েছিল। 
বিশদ

মোবাইল গেম খেলা নিয়ে মায়ের বকুনি,
আত্মঘাতী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী 

সংবাদদাতা, বর্ধমান: খণ্ডঘোষ থানার গোপালপুরে কীটনাশক খেয়ে এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম নূরনেহার খাতুন (১৮)। তিনি এবার সেহারাবাজার সিকে ইনস্টিটিউশন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। দিনকয়েক আগে বাড়িতে তিনি কীটনাশক খান।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বাগঢোল এলাকায় এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত বৃদ্ধার নাম নালো সরকার(৬০)। তাঁর বাড়ি বাগঢোল গ্রামেই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ৬ জুলাই থেকে শুরু হতে চলা ‘প্রফেশনাল আয়ুর্বেদাচার্য’ বা বিএএমএস পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: যত দিন গড়াচ্ছে অশোকনগর শহরে ততই দাপট বাড়াচ্ছে করোনা। শুক্রবার রাতে করোনা-আক্রান্ত এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৬ জন ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM