Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হুগলি নদীর তীরে মা-মেয়েকে
জ্যান্ত পুড়িয়ে মারা হয়েছিল 

বিএনএ, তমলুক: হলদিয়ার ঝিকুরখালিতে নির্জন হুগলি নদীর তীরে জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে পুড়িয়েই খুন করা হয়েছিল। মৃতরা নিউ বারাকপুরের বাসিন্দা রমা দে(৪০) ও রিয়া দে(১৯)। ঘটনার ছ’দিনের মাথায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম রহস্যজনক ওই খুনের ঘটনার কিনারা করেছে। শনিবার দুপুরে ওই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হলদিয়া থানার দুর্গাচক কলোনি থেকে শেখ সাদ্দাম হোসেন এবং ঝিকুরখালি থেকে মঞ্জুর আলম মল্লিককে গ্রেপ্তার করা হয়। রবিবার তাদের হলদিয়া এসিজেএম কোর্টে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
সন্ধ্যায় পুলিস সুপার ইন্দিরা মুখোপাধ্যায় এনিয়ে সাংবাদিক বৈঠক করেন। এদিন সাংবাদিক বৈঠকে পুলিস সুপারের পাশাপাশি অতিরিক্ত পুলিস সুপার(হলদিয়া) পারিজাত বিশ্বাস এবং হলদিয়ার এসডিপিও তন্ময় মুখোপাধ্যায় ছিলেন। তাঁদের মাথায় রেখেই ১৩জনের স্পেশাল টিম গঠন করেছিলেন এসপি। আপাতত জোড়া খুনের ঘটনায় রহস্য উদ্ঘাটন হলেও বাকি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করাই পুলিসের প্রধান কাজ। তাছাড়া খুনের মোটিভ এবং ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করাই পুলিসের মূল লক্ষ্য।
হাড়হিম করা খুনের ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে পুলিস সুপার বলেন, এধরনের ঘটনা নিয়ে সাংবাদিক বৈঠক যেন আর করতে না হয়। তিনি বলেন, জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে খুন করা হয়েছিল। ১৮ফেব্রুয়ারি হলদিয়ার দুর্গাচক থানার ঝিকুরখালি এলাকায় হুগলি নদীর চরে দু’টি জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর পায় পুলিস। দেহ দু’টি ময়না তদন্ত করা হয়। প্রাথমিকভাবে চিকিৎসক জানান, দেহ দু’টি মহিলার। এরপর আমরা ১৩জনের একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করি। সেই টিমই তদন্ত চালায়। পাশাপাশি ফেসবুকেও এনিয়ে নজরদারি চলছিল। শনিবার মৃত দুই মহিলার পরিচয় সম্পর্কে আমরা জানতে পারি। মৃতরা সম্পর্কে মা ও মেয়ে। বাড়ি নিউ বারাকপুরে। আমাদের পুলিস অফিসাররা তাঁদের বাড়িতেও গিয়েছিলেন। ওই পরিবারের এক সদস্য এখানে এসেছেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, নিউ বারাকপুরের বছর উনিশের বাসিন্দা রিয়ার সঙ্গে হলদিয়ার দুর্গাচক কলোনির শেখ সাদ্দামের প্রণয়ের সম্পর্ক ছিল। রিয়া হলদিয়ায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। সাদ্দাম পেশায় একজন ঠিকাদার। পাশাপাশি শাসক দল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। দু’জনের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় রিয়ার মা রমাদেবী দিন কয়েক আগে হলদিয়ায় আসেন। সেই সম্পর্ক নিয়ে উভয়পক্ষের মধ্যে টানাপোড়েন চলার মধ্যেই গত ১৮তারিখ ভোরে মা ও মেয়েকে জ্যান্ত অবস্থায় নদীর পাড়ে পোড়ানো হয়েছে। তবে, তার আগে ধর্ষণের ঘটনা ঘটেছে কি না তানিয়ে অবশ্য পুলিস সুপার কিছু মন্তব্য করতে চাননি।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সাদ্দাম ওই খুনের ঘটনায় মঞ্জুর আলম মল্লিক সহ মোট চারজনের সাহায্য নিয়েছে। মঞ্জুর হলদিয়ার একটি কারখানার অস্থায়ী কর্মী। বাকি অভিযুক্তরা অবশ্য গা-ঢাকা দিয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিস। শনিবার দুপুরে দু’জনকে হলদিয়া থেকে পাকড়াও করা হয়। ঘটনার মূল অভিযুক্ত অবশ্য সাদ্দাম। সম্পর্কের টানাপোড়েনের পাশাপাশি খুনের পিছনে অন্য কোনও কারণ আছে কি না তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিস।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝিকরখালি নদীতট এলাকা অনেকটাই নির্জন। সেই সুযোগে মা এবং মেয়েকে সেখানে নিয়ে গিয়ে জ্যান্ত অবস্থাতেই পোড়ানো হয়েছে। ঘটনার তিনদিন পর পুলিসের পক্ষ থেকে অজ্ঞাত পরিচয় দু’জনের পরিচয় জানার জন্য কিছু বর্ণনা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। বিভিন্ন জেলার পুলিসের কাছেও এই মর্মে বার্তা পাঠানো হয়। তারপর অবশ্য ফেসবুকে নজরদারি চালানো হয়। বিশেষ করে মৃত দু’জনের ফেসবুক বন্ধুরা সোশ্যাল মিডিয়ায় এনিয়ে পোস্ট করতেই তা নজরে আসে জেলা পুলিসের। সেই সূত্রে খোঁজখবর চালাতেই নিউ বারাকপুরের বাসিন্দা ওই মা ও মেয়ের তথ্য পায় পুলিস।
১৮ফেব্রুয়ারি সকাল ৭টা নাগাদ দুর্গাচক থানার পুলিসের কাছে দু’জনের জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর এসেছিল। তখনও দু’জনের দেহ থেকে ধোঁয়া বের হচ্ছিল। সকালেই ওই খুনের ঘটনা ঘটানো হয়েছিল বলে পুলিস নিশ্চিত। সাদ্দামের সঙ্গে রিয়ার যোগাযোগ কীভাবে হয়েছিল এবং তাদের সম্পর্ক কতদিনের, মনোমালিন্যের কারণ সহ একাধিক প্রশ্ন খুঁজে বের করতে এবার তৎপর হয়েছে পুলিস। ধৃত সাদ্দাম হলদিয়া শিল্পাঞ্চল এলাকার পরিচিত মুখ। ওই ঘটনায় সেই যে মূল পাণ্ডা জানাজানি হওয়ার পর গোটা শিল্পশহরে হইচই পড়ে গিয়েছে। 
24th  February, 2020
ময়ূরেশ্বরে অনুব্রতের
জনসভায় ব্যাপক ভিড় 

‘পাঁচ বছরে বদলে গেছে বাংলার মুখ’, আবার ‘খেলা হবে’ গানের তালে নাচতে নাচতে বিজেপির আঁতুরঘর ময়ূরেশ্বরের বাসুদেবপুরে অনুব্রত মণ্ডলের সভায় যোগ দিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা।  
বিশদ

একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস মমতার 

বৃহস্পতিবার পুরুলিয়ার বেলগুমা পুলিস লাইন থেকে ভার্চুয়ালি চারটি জেলার একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দুয়ারে সরকার কর্মসূচিতে বিডিও এবং অন্যান্য আধিকারিকদের আরও ভালো করে কাজ করতে বলেন। 
বিশদ

ভাষা সন্ত্রাসের আমদানি
করছে বিজেপি: পার্থ 

ভাষা সন্ত্রাসের আমদানি করছে বিজেপি। পুঁতে দেব, বিধবা করে দেব, শ্মশানে পাঠিয়ে দেব, হাত ভেঙে দেব, বাড়ি থেকে বের হতে দেব না, এগুলো কোনও গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে পড়ে না। বুধবার বিকেলে ঝাড়গ্রাম শহরের সপ্তমবর্ষ রাজ্যস্তরীয় জঙ্গলমহল উৎসবের সূচনার পর সাংবাদিকদের একথা বলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।  
বিশদ

বিজেপির নতুন জেলা কমিটি গঠন 

বিধানসভা নির্বাচনের মুখে নতুন জেলা কমিটি গঠন করল বিজেপি। মঙ্গলবার রামপুরহাটের দলীয় কার্যালয়ে কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন সদ্য নিযুক্ত জেলা সভাপতি ধ্রুব সাহা।  
বিশদ

জেলার নেতাদের নিয়ে আজ
দলনেত্রীর ভার্চুয়াল বৈঠক 

পানীয় জল, আলো এবং রাস্তার উন্নয়নকে হাতিয়ার করেই ভগবানগোলা বিধানসভা আসন দখল করতে লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়েছে শাসকদল তৃণমূলের নেতা-কর্মীরা। দুয়ারে সরকার, পাড়ায় সমাধান সহ সরকারি কর্মসূচির পাশাপাশি লাগাতার ছোট ছোট রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে জোরকদমে প্রচার ও জনসংযোগ বাড়ানো হচ্ছে।  
বিশদ

২৫ টাকায় বাড়িতে বসেই
মিলবে ভোটার কার্ড!

ভোটার কার্ড হারিয়ে গেলে মাত্র ২৫ টাকার বিনিময়ে বাড়িতে বসেই মিলবে নতুন কার্ড। এজন্য শুধুমাত্র অনলাইনে আবেদন করলেই হবে। থানায় গিয়ে ভোটার কার্ড হারিয়ে যাওয়ার জেনারেল ডায়েরি করাও আর বাধ্যতামূলক থাকছে না।  
বিশদ

হাউস ফর অল প্রকল্পে সাড়ে পাঁচ
কোটি টাকা পেল খড়্গপুর পুরসভা 

হাউস ফর অল প্রকল্পে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা পেল খড়্গপুর পুরসভা। এরফলে প্রায় ৩০০ উপভোক্তা উপকৃত হবেন। মাঝপথে বন্ধ হয়ে যাওয়া কাজ আবার শুরু করা যাবে। ঘরের জন্য আর উপভোক্তাদের অপেক্ষা করে থাকতে হবে না। 
বিশদ

জেলায় কন্যাশ্রী প্রকল্পে লক্ষ্যমাত্রা পূরণ 

আর্থিক বর্ষ শেষ হওয়ার আগেই কন্যাশ্রী প্রকল্পে টার্গেট ছুঁয়ে ফেলল রাজ্যের অধিকাংশ জেলা। চলতি অর্থবর্ষে রাজ্যে ২৫ লক্ষ ৫৭ হাজার ৬৮৫জন পড়ুয়াকে এই প্রকল্পে আর্থিক সহযোগিতা করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল।  
বিশদ

এবার স্বাস্থ্যসাথী কার্ডে হার্টের
অপারেশন সিপিএম নেতার 

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে বিরোধীদের অভিযোগের শেষ নেই। কিন্তু, এই কার্ডের সুবিধা যে দল, রং নির্বিশেষে সাধারণ মানুষ পাচ্ছেন তারই প্রমাণ মিলছে রামপুরহাটের গোপালপুর গ্রামে। হার্টের অপারেশন।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে কাজের জন্য
৮৮৭টি স্কিম পাঠাল নবান্ন 

‘পাড়ায় সমাধান’ কর্মসূচির মাধ্যমে কাজের জন্য পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে ৮৮৭টি স্কিমের তালিকা পাঠাল নবান্ন। গোটা জেলা থেকে নবান্নের গ্রিভান্স সেল ও দিদিকে বলো কর্মসূচিতে ওইসব কাজের জন্য আবেদন জমা পড়েছিল। 
বিশদ

ঝাড়গ্রামে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন
নেওয়ার আহ্বান সিএমওএইচের 

করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য জেলার সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানালেন ঝাড়গ্রামের মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা। বুধবার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, প্রথম পর্যায়ে তিনদিনে এক হাজার ৩১ জনকে ভ্যাকসিন দেওয়া গিয়েছে। 
বিশদ

স্বাস্থ্যসাথীতে আবেদন ৬ লক্ষ ছাড়াল 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: দুয়ারে সরকারের প্রকল্পগুলির মধ্যে স্বাস্থ্যসাথীর আকর্ষণ সবচেয়ে বেশি। রাজ্যজুড়ে জনমুখী এই প্রকল্প সাড়া ফেলেছে। পশ্চিম মেদিনীপুরও তার ব্যতিক্রম নয়। গত দেড় মাসে এই জেলায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে স্বাস্থ্যসাথী প্রকল্পে প্রায় ছ’লক্ষ মানুষ আবেদন করেছেন। 
বিশদ

ষষ্ঠ দফায় জেলার প্রায় ৫৫ হাজার
পড়ুয়া পাচ্ছে সবুজসাথীর সাইকেল 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বীরভূমে ষষ্ঠ দফায় সবুজসাথী প্রকল্পে ৫৫ হাজার পড়ুয়া সাইকেল পাচ্ছে। এছাড়া নতুন শিক্ষাবর্ষেও ছাত্রছাত্রীদের নাম পোর্টালে নথিভুক্ত করার জন্যও জেলা প্রশাসন নির্দেশ দিয়েছে। ২০ থেকে ২৩ জানুয়ারির মধ্যে এবছর ভর্তি হওয়া নবম শ্রেণীর পড়ুয়াদেরও নাম এন্ট্রি করতে হবে।  
বিশদ

কংগ্রেসকে টেক্কা দিতে কর্মসূচি বামেদের 

জোট নিয়ে কংগ্রেসকে বার্তা দিতে বহরমপুরে এবার শক্তি প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে বামেরা। ২৭জানুয়ারি তারা জেলার বিভিন্ন প্রান্ত থেকে দলের কর্মী-সমর্থকদের হাজির করে জেলাশাসকের দপ্তরে যাবে। বামেদের দাবি, ওইদিনের কর্মসূচিতে প্রায় ৫০হাজার কর্মী-সমর্থক জমায়েত হবেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
সামনেই নেতাজি জয়ন্তী ও সাধারণতন্ত্র দিবস। হাতে সময় কম, বড়বাজারে জমে উঠেছে জাতীয় পতাকার বিক্রি। ব্যবসায়ীদের বক্তব্য, করোনা আবহ এখন অনেকটাই কেটে গিয়েছে, তাই আমাদের ...

নিজেদের দাবি আদায়ে আরও বড় আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বিক্ষোভরত কৃষকরা। আগামী ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের আগেই একপ্রকার নজিরবিহীনভাবে দিল্লি-হরিয়ানা সীমানায় আয়োজন করা হতে পারে ‘কিষান সংসদ’। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি ঘটল প্রাক্তন ফুটবলার প্রশান্ত ডোরার। জেনারেল বেড থেকে তাঁকে আইসিইউ’তে স্থানান্তরিত করা হয়েছে।   ...

গয়নার দোকানের উদ্বোধনে প্রয়াত ফুটবল তারকা মারাদোনাকে এনে তাক লাগিয়ে দিয়েছিলেন কেরলের রত্ন ব্যবসায়ী ববি চেম্মায়ুর। আবারও তিনি খবরের শিরোনামে। এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যবহৃত রোলস রয়েস ফ্যান্টম গাড়িটির নিলামে অংশ নেওয়ার জন্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

 বিদ্যার্থীরা পড়াশুনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু
১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৭২ - মনিপুর, মেঘালয় ও ত্রিপুরা ভারতের পূর্ণ রাজ্যে পরিণত হয়।
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 
২০০৮ - কালো সোমবার হিসেবে বিশ্বব্যাপী শেয়ার বাজারে প্রতিষ্ঠিত। এফটিএসই ১০০-এর সূচক একদিনে সবচেয়ে বড় পতন ঘটে। ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলো ১১ সেপ্টেম্বর, ২০০১ - এর পর সবচেয়ে খারাপ করে শেষ হয়। এশিয়ার শেয়ার মার্কেটগুলোর সূচক ১৪% কমে যায়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৮.১৩ টাকা ১০১.৫৭ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী ২৩/২০ দিবা ৩/৫১। অশ্বিনী নক্ষত্র ২৩/৪ দিবা ৩/৩৬। সূর্যোদয় ৬/২২/৪২, সূর্যাস্ত ৫/১৩/১০। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী দিবা ৩/৪৪। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/২। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১২। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ১০/৪৩ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/১২ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৮ মধ্যে।
৭ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
শপথ নিলেন বাইডেন ও কমলা
 

৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন। পাশাপাশি ...বিশদ

20-01-2021 - 10:29:36 PM

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা 

20-01-2021 - 10:22:12 PM

বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক রাজ্যের
আজ বিকেল সাড়ে পাঁচটায় বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক রাজ্যের ...বিশদ

20-01-2021 - 04:11:18 PM

আজ মালদিভে পৌঁছলো ভারত সরকার প্রদত্ত করোনার ভ্যাকসিন

20-01-2021 - 03:55:00 PM

আজ ভুটানে পৌঁছলো ভারতের প্রদত্ত করোনার ভ্যাকসিন

20-01-2021 - 03:52:00 PM

বিজেপি-তে যোগ দিতে শান্তিপুরের তৃণমূল বিধায়ক অরিন্দম ভট্টাচার্য আজ দিল্লিতে

20-01-2021 - 03:44:10 PM