Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হুগলি নদীর তীরে মা-মেয়েকে
জ্যান্ত পুড়িয়ে মারা হয়েছিল 

বিএনএ, তমলুক: হলদিয়ার ঝিকুরখালিতে নির্জন হুগলি নদীর তীরে জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে পুড়িয়েই খুন করা হয়েছিল। মৃতরা নিউ বারাকপুরের বাসিন্দা রমা দে(৪০) ও রিয়া দে(১৯)। ঘটনার ছ’দিনের মাথায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম রহস্যজনক ওই খুনের ঘটনার কিনারা করেছে। শনিবার দুপুরে ওই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হলদিয়া থানার দুর্গাচক কলোনি থেকে শেখ সাদ্দাম হোসেন এবং ঝিকুরখালি থেকে মঞ্জুর আলম মল্লিককে গ্রেপ্তার করা হয়। রবিবার তাদের হলদিয়া এসিজেএম কোর্টে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
সন্ধ্যায় পুলিস সুপার ইন্দিরা মুখোপাধ্যায় এনিয়ে সাংবাদিক বৈঠক করেন। এদিন সাংবাদিক বৈঠকে পুলিস সুপারের পাশাপাশি অতিরিক্ত পুলিস সুপার(হলদিয়া) পারিজাত বিশ্বাস এবং হলদিয়ার এসডিপিও তন্ময় মুখোপাধ্যায় ছিলেন। তাঁদের মাথায় রেখেই ১৩জনের স্পেশাল টিম গঠন করেছিলেন এসপি। আপাতত জোড়া খুনের ঘটনায় রহস্য উদ্ঘাটন হলেও বাকি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করাই পুলিসের প্রধান কাজ। তাছাড়া খুনের মোটিভ এবং ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করাই পুলিসের মূল লক্ষ্য।
হাড়হিম করা খুনের ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে পুলিস সুপার বলেন, এধরনের ঘটনা নিয়ে সাংবাদিক বৈঠক যেন আর করতে না হয়। তিনি বলেন, জ্যান্ত অবস্থায় মা ও মেয়েকে খুন করা হয়েছিল। ১৮ফেব্রুয়ারি হলদিয়ার দুর্গাচক থানার ঝিকুরখালি এলাকায় হুগলি নদীর চরে দু’টি জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর পায় পুলিস। দেহ দু’টি ময়না তদন্ত করা হয়। প্রাথমিকভাবে চিকিৎসক জানান, দেহ দু’টি মহিলার। এরপর আমরা ১৩জনের একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করি। সেই টিমই তদন্ত চালায়। পাশাপাশি ফেসবুকেও এনিয়ে নজরদারি চলছিল। শনিবার মৃত দুই মহিলার পরিচয় সম্পর্কে আমরা জানতে পারি। মৃতরা সম্পর্কে মা ও মেয়ে। বাড়ি নিউ বারাকপুরে। আমাদের পুলিস অফিসাররা তাঁদের বাড়িতেও গিয়েছিলেন। ওই পরিবারের এক সদস্য এখানে এসেছেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, নিউ বারাকপুরের বছর উনিশের বাসিন্দা রিয়ার সঙ্গে হলদিয়ার দুর্গাচক কলোনির শেখ সাদ্দামের প্রণয়ের সম্পর্ক ছিল। রিয়া হলদিয়ায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। সাদ্দাম পেশায় একজন ঠিকাদার। পাশাপাশি শাসক দল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। দু’জনের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় রিয়ার মা রমাদেবী দিন কয়েক আগে হলদিয়ায় আসেন। সেই সম্পর্ক নিয়ে উভয়পক্ষের মধ্যে টানাপোড়েন চলার মধ্যেই গত ১৮তারিখ ভোরে মা ও মেয়েকে জ্যান্ত অবস্থায় নদীর পাড়ে পোড়ানো হয়েছে। তবে, তার আগে ধর্ষণের ঘটনা ঘটেছে কি না তানিয়ে অবশ্য পুলিস সুপার কিছু মন্তব্য করতে চাননি।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সাদ্দাম ওই খুনের ঘটনায় মঞ্জুর আলম মল্লিক সহ মোট চারজনের সাহায্য নিয়েছে। মঞ্জুর হলদিয়ার একটি কারখানার অস্থায়ী কর্মী। বাকি অভিযুক্তরা অবশ্য গা-ঢাকা দিয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিস। শনিবার দুপুরে দু’জনকে হলদিয়া থেকে পাকড়াও করা হয়। ঘটনার মূল অভিযুক্ত অবশ্য সাদ্দাম। সম্পর্কের টানাপোড়েনের পাশাপাশি খুনের পিছনে অন্য কোনও কারণ আছে কি না তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিস।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝিকরখালি নদীতট এলাকা অনেকটাই নির্জন। সেই সুযোগে মা এবং মেয়েকে সেখানে নিয়ে গিয়ে জ্যান্ত অবস্থাতেই পোড়ানো হয়েছে। ঘটনার তিনদিন পর পুলিসের পক্ষ থেকে অজ্ঞাত পরিচয় দু’জনের পরিচয় জানার জন্য কিছু বর্ণনা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। বিভিন্ন জেলার পুলিসের কাছেও এই মর্মে বার্তা পাঠানো হয়। তারপর অবশ্য ফেসবুকে নজরদারি চালানো হয়। বিশেষ করে মৃত দু’জনের ফেসবুক বন্ধুরা সোশ্যাল মিডিয়ায় এনিয়ে পোস্ট করতেই তা নজরে আসে জেলা পুলিসের। সেই সূত্রে খোঁজখবর চালাতেই নিউ বারাকপুরের বাসিন্দা ওই মা ও মেয়ের তথ্য পায় পুলিস।
১৮ফেব্রুয়ারি সকাল ৭টা নাগাদ দুর্গাচক থানার পুলিসের কাছে দু’জনের জ্বলন্ত দেহ পড়ে থাকার খবর এসেছিল। তখনও দু’জনের দেহ থেকে ধোঁয়া বের হচ্ছিল। সকালেই ওই খুনের ঘটনা ঘটানো হয়েছিল বলে পুলিস নিশ্চিত। সাদ্দামের সঙ্গে রিয়ার যোগাযোগ কীভাবে হয়েছিল এবং তাদের সম্পর্ক কতদিনের, মনোমালিন্যের কারণ সহ একাধিক প্রশ্ন খুঁজে বের করতে এবার তৎপর হয়েছে পুলিস। ধৃত সাদ্দাম হলদিয়া শিল্পাঞ্চল এলাকার পরিচিত মুখ। ওই ঘটনায় সেই যে মূল পাণ্ডা জানাজানি হওয়ার পর গোটা শিল্পশহরে হইচই পড়ে গিয়েছে। 
24th  February, 2020
পঞ্চায়েত নির্বাচনে যে কেউ নির্ভয়ে
প্রার্থী দেবে, বার্তা অনুব্রত মণ্ডলের

সামনেই পঞ্চায়েত ভোট। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দেবে। যে কোনও দল নির্ভয়ে প্রার্থী দিতে পারবে। মঙ্গলবার বোলপুর জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয় থেকে এমনই বার্তা দিলেন অনুব্রত মণ্ডল।
বিশদ

পাঁচ প্রেমিকের মনজয়ে
পঁাচবার উধাও ছাত্রী
উদ্ধারে নাজেহাল পুলিস

কবিগুরু শেষের কবিতায় লিখেছিলেন, ‘দূরত্ব যদি সত্যিই ভালোবাসার গভীরতা বাড়িয়ে দেয়, তবে আমি দূরেই থাকতে চাই’। ভাতারের একাদশ শ্রেণির ছাত্রী অবশ্য সেই তত্ত্বে বিশ্বাসী নয়। সে দূরে থেকে নয়, বারবার প্রেমিকের কাছে গিয়ে প্রেমের রসাস্বাদন করে।
বিশদ

কেন্দ্র টাকা দিচ্ছে না, 
থমকে আবাস প্রকল্প

কেন্দ্র টাকা না পাঠানোয় মেদিনীপুর পুরসভায় ‘হাউজ ফর অল’ প্রকল্পে প্রায় আড়াই হাজারের বেশি বাড়ি অনুমোদন হয়ে পড়ে রয়েছে এখনও। টাকার অভাবে বাড়িগুলি তৈরির কাজ শুরুই করতে পারছে না বলে অভিযোগ পুরসভার।
বিশদ

বোলপুরে একাধিক বিদ্যুতের
পোস্ট থেকে ঝুলে ছেঁড়া তার

গত কয়েকদিন রাজ্যজুড়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আর প্রায় প্রতিবারই কাঠগড়ায় উঠেছে বিদ্যুতের খুঁটি থেকে বেরিয়ে আসা খোলা তার।
বিশদ

সূতিতে অটো ও বাইকে ধাক্কা
ট্রাকের, দম্পতি সহ মৃত তিন

মঙ্গলবার বিকেলে সূতি থানার আহিরণ হাট এলাকায় ভয়াবহ দুর্ঘটনায় দম্পতি সহ তিনজনের মৃত্যু হল। আরও চারজন জখম হয়েছেন। একটি দশচাকা লরি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি অটোয় এবং পরে একটি বাইকে ধাক্কা মারে।
বিশদ

সামনের চাকা ফেটে নয়ানজুলিতে
বাস নামল কেতুগ্রামে, জখম ১৪

কেতুগ্রামের কান্দরায় সামনের চাকা ফেটে নয়ানজুলিতে নামল যাত্রীবাহী বাস। মঙ্গলবার সকালের এই ঘটনায় ১৪ জন যাত্রী জখম হয়েছেন। তাঁদের দ্রুত উদ্ধার করে কান্দরা রামজীবনপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা করানো হয়।
বিশদ

সংস্কারে বিপত্তি, হুড়মুড়িয়ে ধসে
পড়ল বিদ্যাসাগরের স্কুল 

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মভূমিতে হেরিটেজ ভবন সংস্কার চলাকালীনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। সোমবার সন্ধ্যায় বিদ্যাসাগরের নিজের হাতে প্রতিষ্ঠিত বীরসিংহ ভগবতী বিদ্যালয়ের ওই ভবনটি ভেঙে পড়ে।
বিশদ

শিল্পাঞ্চলে কর্মী নিয়োগে
এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ

এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের মাধ্যমে এবার হলদিয়া শিল্পাঞ্চলের কারখানাগুলিতে নিয়োগ করতে হবে। নিয়োগে দুর্নীতি ও অসচ্ছ্বতা ঠেকাতে এই উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার।
বিশদ

দ্রুত অজয় নদের ক্ষতিগ্রস্ত বাঁধ
মেরামতির দাবি নানুরের বাসিন্দাদের

 

গত বছর অক্টোবর মাসে অতিবৃষ্টির বন্যায় অজয় নদের বাঁধ ভেঙে নিশ্চিহ্ন হয়ে শ্মশানে পরিণত হয় নানুরের সুন্দরপুর গ্রাম। গোটা গ্রাম বন্যায় ভেসে যাওয়ার ফলে গ্রামবাসীরা আশ্রয় নেন নদী বাঁধের উপর।
বিশদ

নেশার কারবারিদের বিরুদ্ধে জেহাদ
ঘোষণা করেছিল বোলপুর সংগ্রাম সঙ্ঘ

একসময় বোলপুরের ধর্মরাজতলা, শুঁড়িপাড়া এলাকায় বাড়তে শুরু করেছিল নেশার কারবারিদের উপদ্রব। তার ফলে বর্তমান পরিস্থিতিতে এলাকা নেশার স্বর্গরাজ্য হয়ে উঠেছিল ও ছোট ছেলেমেয়েরা নেশার প্রতি আসক্ত হয়ে উঠছিল।
বিশদ

গ্রিনসিটি মিশন প্রকল্পে
ব্যাপক দুর্নীতির নালিশ
দলের একাংশের বিরুদ্ধেই সরব তৃণমূল কর্মীরা

গ্রিন সিটি মিশন প্রকল্পে ব্যাপক আর্থিক দুর্নীতি হয়েছে। এমনই অভিযোগ এনে তৃণমূল পরিচালিত কুপার্স পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে সরব হয়েছেন দলের একাংশ।
বিশদ

পড়ুয়াদের জল খাওয়ার অভ্যাস বাড়াতে
এবার বেলডাঙার স্কুলে চালু ‘জলঘণ্টা’

বৈদ্যুতিক ঘণ্টা বাজতেই পড়ুয়ারা ছুটছে ওয়াটার ফিল্টার বা লাল শালু জড়ানো মাটির কুঁজোর দিকে। ঢকঢক করে জল খেয়ে আবার ক্লাসে নিজের জায়গায় ফিরছে। স্কুলে রোজ তিনবার এভাবেই পড়ুয়াদের জলপানের অভ্যাস তৈরি করছে বেলডাঙা চক্রের ৩০নম্বর আণ্ডিরণ প্রাথমিক বিদ্যালয়।
বিশদ

বিসি রায় পলিক্লিনিকে বসল
রক্ত পরীক্ষার অত্যাধুনিক যন্ত্র
ন্যূনতম খরচে মিলবে পরিষেবা

কাটোয়া পুরসভা পরিচালিত বিসি রায় পলিক্লিনিকে বসল হেমাটোলজি সেল কাউন্ট যন্ত্র। এবার রোগীদের রক্তের কোষ নির্ণয় দ্রুত করা যাবে। উন্নতমানের এই যন্ত্র বসতে প্রায় ৬ লক্ষ টাকা খরচ হয়েছে।
বিশদ

বিদ্যুতের বিল মেটানোর
মেসেজ পাঠিয়ে প্রতারণা
বাঁকুড়ায় গ্রাহক সচেতনতার প্রচারে পুলিস

বিদ্যুতের বিল মেটানো নিয়ে হুমকি মেসেজের ফাঁদে পা দিয়ে প্রতারণার শিকার হচ্ছেন অনেকেই। ভূরি-ভূরি অভিযোগ জমা পড়ছে। সম্প্রতি বাঁকুড়ার এক বাসিন্দার প্রায় ৫ লক্ষ ৩৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা।
বিশদ

Pages: 12345

একনজরে
বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে হিংসাত্মক আন্দোলন শুরু হয় কানপুরে। গত ৩ জুনের ওই ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম হাজি ওয়াসি। তার বিরুদ্ধে হিংসায় আর্থিক সাহায্যের অভিযোগ রয়েছে। ...

রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কে চাকরি দেওয়ার নাম করে তৈরি হয়েছিল আন্তর্দেশীয় প্রতারণা চক্র। বেকার যুবক ও যুবতীদের থেকে প্রচুর টাকাও তোলা হয়েছিল। শেষ পর্যন্ত বনগাঁ পুলিস জেলার সাইবার ক্রাইম শাখার তৎপরতায় এই চক্রের তিন সদস্য গ্রেপ্তার হয়েছে। ...

উত্তরবঙ্গে পর্যাপ্ত বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে এখনও তা হয়নি। এখানকার একাধিক জেলায় দেখা দিয়েছে ঘাটতি। ফলে আমন ধানের বীজতলা তৈরিতে এবং আউস চাষ করতে সমস্যায় পড়ছেন কৃষকরা। ...

এসএসসিতে দ্রুত নিয়োগের দাবিতে এবার বালুরঘাটে আন্দোলনে নামলেন বিএড ও টেট পাশ করা চাকরিপ্রার্থীরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও কর্মে শুভত্ব বৃদ্ধি। কাজের প্রশংসা ও উপার্জন বাড়বে। সামাজিক কর্মে সক্রীয় অংশগ্রহণ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩০ - কর্ণাটকী শাস্ত্রীয় সঙ্গীতের কণ্ঠশিল্পী এম বালামুরলীকৃষ্ণের জন্ম
১৯৪৪ - সুভাষচন্দ্র বসু আজাদ হিন্দ রেডিওতে গান্ধীজিকে জাতির জনক অভিধা প্রদান করেন
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৫২ - লন্ডন শহরে শেষবারের মতো ট্রাম চলাচল
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৮.১৮ টাকা ৭৯.৯২ টাকা
পাউন্ড ৯৪.০৯ টাকা ৯৭.৪২ টাকা
ইউরো ৮০.৯৬ টাকা ৮৩.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষাঢ়, ১৪২৯, বুধবার, ৬ জুলাই ২০২২। সপ্তমী ৩৭/০ রাত্রি ৭/৪৯। উত্তরফাল্গুনী নক্ষত্র ১৬/৪৭ দিবা ১১/৪৪। সূর্যোদয় ৫/১/১, সূর্যাস্ত ৬/২১/২১। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ১/৫৪ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ১/২৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪১ মধ্যে। 
২১ আষাঢ়, ১৪২৯, বুধবার, ৬ জুলাই ২০২২। সপ্তমী দিবা ৩/২। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৮/১০। সূর্যোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২১ গতে ১০/২ মধ্যে ও ১১/৩৩ গতে ১/২২ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৩২ মধ্যে। 
৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৬১৭ পয়েন্ট উঠল সেনসেক্স

03:54:33 PM

কৃষ্ণনগরের কোতোয়ালিতে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল স্কুলপড়ুয়া
নদীতে স্নান করতে নেমে নদীতে তলিয়ে গেল এক স্কুল ছাত্র। ...বিশদ

03:06:41 PM

আগামীকাল বিয়ে করছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী, পাত্রী কে জানুন
প্রথম স্ত্রীয়ের সঙ্গে বিচ্ছেদ হয়েছিল প্রায় ছয় বছর আগে। এরপর ...বিশদ

02:45:52 PM

বরিস মন্ত্রীসভা থেকে পদত্যাগ আরও দুই মন্ত্রীর
গতকাল ঋষি সুনক ও সাজিদ জাভেদের পদত্যাগের পর ফের একবার ...বিশদ

02:15:21 PM

রায়গঞ্জের পথে ফিরহাদ
রায়গঞ্জে দলীয় কর্মসূচিতে যোগদিতে যাচ্ছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা কলকাতার ...বিশদ

02:04:23 PM

হাসপাতালে ভর্তি লালু প্রসাদের সঙ্গে দেখা করতে গেলেন নীতীশ কুমার

01:59:29 PM