Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নিজের ওয়ার্ডের ৭০শতাংশ মানুষ জল পাচ্ছেন না, দাবি ভাইস চেয়ারম্যানের
পুরমন্ত্রী আশ্বাস দিলেও জলসমস্যা মেটার ব্যাপারে নিশ্চিত হতে পারছে না সিউড়িবাসী 

বিএনএ, সিউড়ি: সিউড়ি জল সমস্যা সমাধানে কলকাতা পুরসভা ও কেএমডিএ’র বিশেষজ্ঞদের শহরে পাঠানোর পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের উদ্যোগে শহরবাসী খুশি। তবে জলসমস্যা নিয়ে নেতা-মন্ত্রীদের বার বার প্রতিশ্রুতি ভঙ্গের তিক্ত অভিজ্ঞতা থেকে জল না পাওয়া পর্যন্ত স্বস্তি ফিরছে না শহরে। সদর শহরের সর্বত্র এনিয়ে আলোচনা হলেও কেউই নিশ্চিত হতে পারছেন না বছরের পর বছর ধরে জল সমস্যায় থাকার শহরে কয়েকমাসের জল সমস্যা মিটবে। অন্যদিকে, কলকাতায় পুরমন্ত্রী সিউড়ি পুরসভার ভূমিকার তীব্র সমালোচনা করেছেন। আশ্চর্যজনকভাবে সেই সমালোচনাকে সমর্থন করে, নিজের ওয়ার্ডেরই ৭০শতাংশ মানুষ জল পাচ্ছে না দাবি করে নতুন জল্পনার সৃষ্টি করেছেন পুরসভার ভাইস চেয়ারম্যান বিদ্যাসাগর সাউ। তিনি বলেন, আমাদের অবশ্যই ব্যর্থতা রয়েছে। পুরমন্ত্রী সঠিক কথাই বলেছেন। এরপর নিজেকে এর থেকে দূরে সরিয়ে রাখতে যোগ করেছেন, কেন জল সমস্যা মেটেনি তা চেয়ারম্যান বলতে পারবেন। আমার ওয়ার্ডেই ৭০শতাংশ মানুষ পরিস্রুত পানীয় জল পায় না। বার বার বলেও কোনও কাজ হয়নি। সেইসব ওয়ার্ড পুরনো প্রকল্প থেকে জল পেত, নতুন ওয়ার্ডেও সেই সব ওয়ার্ডেই জল সরবরাহ হচ্ছে। যদিও এনিয়ে পুরসভার চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়কে ফোন করা হলেও তিনি ফোন ধরেনি।
সিউড়ি পুরসভার জল সমস্যা এবং তা নিয়ে দোষ পাল্টা দোষারোপে ছেদ পড়ার কোনও লক্ষ্মণই নেই। এবার সেই বিতর্কে ঢুকে পড়েছেন খোদ পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। জল সমস্যা নিয়ে পুরসভার টালবাহানা এবং পুর কর্তাদের কর্মব্যর্থতা জেলাবাসীর কাজে সর্বজনবিদিত। কিন্তু খোদ পুরমন্ত্রী ২০১৫সালে লিফলেট বিলি করে শহরবাসীর জল সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়েও তা না রাখতে পারায় মন ভেঙেছে শহরের। বিষয়টি উপলব্ধি করে রবিবার জেলায় এসে তা নিয়ে ক্ষমা চান কলকাতার ফিরহাদ। তিনি সব দোষ নিজে মাথা পেতে নেওয়ার পাশাপাশি কথা দেন, জলসমস্যা মেটাতে কলকাতার পুরসভা ও কেএমডির জলসরবরাহ বিভাগের বিশেষজ্ঞরা সিউড়ি যাবেন। তবে সোমবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরও এককদম এগিয়ে বলেন, আগামী সপ্তাহেই এই প্রতিনিধি দল যাবে, এতে শহরবাসী খুশি হলেও জল না পেয়ে সেই খুশির বহিঃপ্রকাশ করতে নারাজ তাঁরা। নাম প্রকাশ্যে অনিচ্ছুক ২নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, এদের লজ্জা হয় না, বার বার জল সরবরাহ করার কথা নিয়েও কথা রাখতে পারে না। কোন মুখে ভোট চায়। পুরমন্ত্রীও একবার কথা দিয়ে কথা রাখেননি। তবে এই উদ্যোগকে সাধুবাদ জানাই, কিন্তু না হওয়া পর্যন্ত বিশ্বাস নেই। একই দাবি, দীর্ঘদিনের এক ব্যবসায়ীরও। তিনি বলেন, এটা শহরের লজ্জ্বা, আমাদের খারাপ লাগে। কিন্তু এখানকার নেতাদের এসব সমালোচনা গায়ে লাগে না।
তবে কলকাতায় গিয়ে পুরমন্ত্রী সিউড়ি পুরসভার তুলোধনা করেছেন। তিনি স্পষ্ট ভাষায় জানিয়েছেন, প্রকল্প মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ারিং ডিরেক্টরেট করলেও ঘরে ঘরে জল পৌঁছে দেওয়া ব্যবস্থা করতে পুরসভাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। এতে সিউড়ি পুরসভা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তবে আবার এই দায় নিজের কাঁধে না রাখতে পেয়ে বিতর্ক বাড়িয়েছেন ভাইস চেয়ারম্যান। তবে দায় এড়ানো সিউড়ি পুরসভার কর্তাব্যক্তিদের পুরনো অভ্যাস। বেশি পরিমাণ ক্ষমতা ও সুবিধা ভোগ করার জন্য এই পুরসভার নেতারা নিজেদের মধ্যে আভ্যন্তরীণ রাজনীতি করতেই বেশি ব্যস্ত। ২০১৫সালে উজ্জ্বল মুখোপাধ্যায়কে চেয়ারম্যান করার পর দলীয় কাউন্সিলারদের অনাস্থায় চেয়ারম্যান হন উজ্জ্বল চট্টোপাধ্যায়। ফের তাঁর বিরুদ্ধে অনাস্থা আনতে সক্রিয় হয় একটি অংশ। বছরভর তাঁদের এই সাপলুডোর খেলা চলে। শহরবাসীর আক্ষেপ, এসব না করে শহরের উন্নয়নের কথা ভাবলে জেলা সদরের রূপটাই অন্য হতো।  
12th  June, 2019
সাঁকরাইলে ডাম্পারে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা, চারটি গাড়িতে আগুন, ১২টি ভাঙচুর 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বালিবোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার বিকেলে সাঁকরাইল থানার গড়ধরা এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতের নাম রঞ্জন সিং(২০)। এদিন ঘটনার পর উত্তেজিত জনতা গড়ধরা বাজার এলাকায় চারটি বালির গাড়িতে আগুন লাগিয়ে দেয়।  
বিশদ

এখনও এক টাকার শিঙাড়া আর ৫০ পয়সার
ফুলুরি বিক্রি করেন শান্তিপুরের খগেন্দ্রনাথ দে

অভিষেক পাল, রানাঘাট, সংবাদদাতা: শিঙাড়ার দাম মাত্র এক টাকা। আর ফুলুরি পাওয়া যায় মাত্র ৫০ পয়সায়। শুনতে অবাক লাগলেও এই দামে এখনও শিঙাড়া আর ফুলুরি বিক্রি করেন শান্তিপুরের চৌগাছাপাড়ার খগেন্দ্রনাথ দে। দুর্মূল্যের বাজারে কম দামে তেলেভাজা মেলায় প্রতিদিনই তাঁর দোকানে উপচে পড়ে ভিড়। শুধু শিঙাড়া বা ফুলুরি নয়।  
বিশদ

বিপরীত দিকে গলব্লাডার, বিরল
অস্ত্রোপচার রামপুরহাট মেডিক্যালে

সংবাদদাতা, রামপুরহাট: মানুষের সাধারণত অঙ্গপ্রতঙ্গ যেদিকে থাকে, এই যুবকের ঠিক বিপরীত দিকে। বেঙ্গালুরুর মনিপাল হাসপাতাল ফেরত এমনই ব্যতিক্রমী এক যুবকের জটিল অস্ত্রোপচার সফল হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। সরকারি হাসপাতালে বিনামূল্যে এই পরিষেবা পেয়ে খুশি রোগীর পবিবার।  
বিশদ

হয়রানি কমাতে পালসিটে ফাস্ট্যাগ চালু নিয়ে একগুচ্ছ উদ্যোগ পুলিস-প্রশাসনের 

বিএনএ, বর্ধমান: দ্রুত টোল সংগ্রহ এবং যাত্রীদের সুবিধার জন্য ফাস্ট্যাগ চালু হচ্ছে সর্বত্র। অন্যান্য টোলপ্লাজার মতো পালসিট টোলপ্লাজাতেও এই নতুন ব্যবস্থা যাতে সঠিকভাবে কার্যকর হয়, সে ব্যাপারে একগুচ্ছ উদ্যোগ নিয়েছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন ও পুলিস। প্রশাসনের দাবি, সাধারণ মানুষের হয়রানি কমাতে আগে থেকেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

মাটির উর্বরতা বাড়ায়
জৈব সারে চাষের উপর জোর দিচ্ছেন রানাঘাটের চাষিরা 

সংবাদদাতা, রানাঘাট: মাটির উর্বরতা বাড়াতে সব ধরনের চাষে জৈব সার প্রয়োগের ওপরেই জোর দিয়েছেন রানাঘাটের চাষিরা। বৃহস্পতিবার ছিল বিশ্ব মৃত্তিকা সংরক্ষণ দিবস। এই দিনটি সারা বিশ্বে পালিত হয়। ভূমিক্ষয় আটকানো এবং মাটির জীবন শক্তি ধরে রাখা ছিল এই বছরের থিম। 
বিশদ

বারাবনিতে অবৈধ খাদানের জেরে বিস্তীর্ণ এলাকায় ধস 

বিএনএ, কোলপাড়া (বারাবনি): বৃহস্পতিবার ইসিএলের কোলিয়ারি অফিসের পাশে অবৈধ কয়লা উত্তোলনের জেরে কোলপাড়া গ্রামের বিস্তীর্ণ অংশে ধস নামায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। ইসিএলের বেসরকারি সংস্থাকে দিয়ে লিজ দেওয়া ওসিপির পাশেই প্রকাশ্যে বাইরে থেকে লোক এনে চলছে অবৈধ কয়লা উত্তোলন।  
বিশদ

বাঁকুড়ায় কোন্দল চলছেই, সাংসদ অফিসে বিক্ষোভ

বিএনএ, বাঁকুড়া: বিজেপির মণ্ডল সভাপতির তালিকা ঘোষণার পর থেকেই সভাপতি পরিবর্তনের দাবিতে বাঁকুড়া সাংগঠনিক জেলায় দলীয় কর্মীদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেই চলেছে। সভাপতি পরিবর্তনের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকেই রানিবাঁধ বিধানসভার হীড়বাঁধ মণ্ডলের সদস্যরা বাঁকুড়ায় সংসদ সদস্যের অফিসের সামনে হাজির হন।  
বিশদ

লক্ষ্য বিধানসভা ভোট: জেলার তৃণমূল নেতাদের বার্তা পিকের
‘এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে হবে ময়দানে’

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: ২০২১-এর মে নয়, ভেবে নিতে হবে ২০২০ সালের মাঝামাঝি সময়ে ভোট হবে। ভোটের প্রাক মুহূর্তে যেমন অন্যান্যবার ঝাঁপিয়ে পড়েন, এবার তেমনভাবে দু’বছর আগে থেকেই ময়দানে নামতে হবে। মঙ্গলবার জেলার নেতাদের কলকাতায় ডেকে এমনই নির্দেশ দিলেন ভোটগুরু পিকে।  
বিশদ

ক্ষতিগ্রস্ত জেলার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা
পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির জেরে ব্যবসা শিকেয় 

বিএনএ, সিউড়ি: পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে বীরভূমে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা লাটে উঠেছে। অনেক ব্যবসায়ী দামের ছ্যাঁকায় পেঁয়াজ কিনতে পারছেন না। তাছাড়া ক্রেতারাও সেভাবে না কেনায় ছোট ব্যবসায়ীরাও বিপাকে পড়েছেন। 
বিশদ

প্রাথমিক ও মাধ্যমিকস্তরের বিদ্যালয়ে উদ্যোগ
ইংরেজির প্রসারে ১১৭টি স্কুলে ডিজিটাল পঠনপাঠন

বিএনএ, সিউড়ি: প্রাথমিক থেকে মাধ্যমিকস্তর পর্যন্ত পড়ুয়াদের ইংরেজি শিক্ষা মজবুত করতে এবার বীরভূমে বিশেষ যন্ত্রের সাহায্যে পড়ানো হবে। ‘কে-ইয়ান’ নামক ওই যন্ত্রে অত্যাধুনিক ডিজিটাল পদ্ধতিতে ছাত্রছাত্রীদের বিষয়ভিত্তিক ইংরেজি পড়ানো হবে। ইতিমধ্যে জেলার ১১৭টি স্কুলে ওই যন্ত্র সরবরাহ করেছে সমগ্র শিক্ষা মিশন। 
বিশদ

ফের স্ক্র্যাব টাইফাসে ছাত্রী সহ মৃত ২, প্রবল আতঙ্ক
আক্রান্ত বহু, উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে স্ক্র্যাব টাইফাসে ফের মৃত্যু হল দু’জনের। বৃহস্পতিবার কর্ণসুবর্ণের ডাবকাই গ্রামের বাসিন্দা তমন্না ফিরদৌস (১৬) নামে দশম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, বেলডাঙার কুমারপুর গ্রামে শ্যামল প্রামাণিক (৪২) নামে এক ব্যক্তির এই রোগে মৃত্যু হয়েছে। দু’জনেরই একই উপসর্গ দেখা দিয়েছিল।  
বিশদ

গুলির চিহ্ন দেখে আত্মঘাতী হওয়া ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল মাসুদুলের পরিবার 

তৌসিফ মণ্ডল, কালীগঞ্জ, সংবাদদাতা: গুলির দাগ দেখে আত্মঘাতী হওয়ার ঘটনা নিয়ে তদন্তের দাবি জানাল নাকাশিপাড়ার বিলকুমারি গ্রামের মাসুদুল রহমানের পরিবারের সদস্যরা। ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিসের ওই জাওয়ানের পরিবারের দাবি, সহকর্মীদের হত্যা করে মাসুদুল আত্মঘাতী হয়নি। তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

তৃণমূলের কর্মীদের পুরভোটের জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন চন্দ্রিমা ভট্টাচার্য 

বিএনএ, কৃষ্ণনগর: উপনির্বাচনের ফলাফলে চাঙ্গা তৃণমূলের কর্মীদের পুরভোটে জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী তথা রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নদীয়া জেলার ১১টির মধ্যে ১০টি পুরসভার বুথ ভিত্তিক মহিলা কর্মীদের নিয়ে এদিন কৃষ্ণনগর শহরে একটি বৈঠক হয়। 
বিশদ

কালনা হাসপাতালে রক্তের সঙ্কট, পাশে দাঁড়াল পুলিস ও সিভিক ভলান্টিয়াররা 

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে চরম রক্তসঙ্কট চলছে। রোগীর পরিবারের লোকজন রক্ত নিতে এসে ফিরে যাচ্ছেন। মিলছে না সঠিক গ্রুপের রক্ত। এই অবস্থায় রোগী ও হাসপাতালের পাশে দাঁড়াল পুলিস।  
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM