Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ মালদহে জোড়া সভা মমতার

নিজস্ব প্রতিনিধি, মালদহ: আজ, রবিবার মালদহে জোড়া সভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াচক ও হবিবপুরে মুখ্যমন্ত্রীর ওই সভা হবে। এদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমো বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করতে পারেন বলে রাজনৈতিক মহল মনে করছে। দু’দিন আগেই পুরাতন মালদহের সাহাপুরের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃণমূলকে সরাসরি ‘দুর্নীতিপরায়ণ’ দল বলে তোপ দেগেছেন। সম্প্রতি আদালতের রায়ে চাকরি চলে যাওয়া শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুর্গতির জন্যও প্রধানমন্ত্রী তৃণমূলকে দায়ী করেন। ফলে মালদহের মাটি থেকেই তৃণমূল নেত্রী প্রধানমন্ত্রীর তোলা অভিযোগের প্রত্যুত্তর দেবেন বলে মনে করা হচ্ছে।  
এদিকে, সভার সময় কিছুটা রদবদল করা হলেও পূর্ব নির্ধারিত জায়গাতেই তা অনুষ্ঠিত হবে বলে মালদহের তৃণমূল নেতৃত্ব জানিয়েছে। মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি বলেন, প্রথমে হবিবপুর এবং পরে কালিয়াচকে দলনেত্রীর সভা হওয়ার কথা ছিল। কিন্তু সময়সূচির রদবদল করা হয়েছে। এদিন বেলা ১টা নাগাদ মুখ্যমন্ত্রী কালিয়াচক কিষাণ মান্ডি সংলগ্ন ময়দানে সভা করবেন। দুপুর দুটো নাগাদ তিনি হবিবপুরের একটি রাইস মিলের মাঠে জনসভায় উপস্থিত হবেন। সুজাপুর এবং হবিবপুর বিধানসভা এলাকার নেতাকর্মী ও সমর্থকদের সভাস্থলে আমরা নিয়ে যাব। মুখ্যমন্ত্রীর সভায় ছোট চারচাকা গাড়ি, অটো ও টোটোয় চেপে কর্মী-সমর্থকরা যাবেন। সাধারণ মানুষের ভোগান্তির কথা ভেবে আমরা রাস্তা থেকে বেশি বাস তুলব না।
এর আগে তৃণমূল সুপ্রিমো এজেলার গাজোল ও হবিবপুর জনসভা দিয়ে মালদহে লোকসভা ভোটের প্রচার শুরু করেন। মুখ্যমন্ত্রীর সভার পর বিজেপির দুই শীর্ষ নেতা অমিত শাহ এবং নরেন্দ্র মোদি জেলায় প্রচারে আসেন। ইংলিশবাজার শহরে আয়োজিত অমিত শাহের রোড শো ততটা জমেনি। তবে সাহাপুরে মোদির সভায় ভালো লোকসমাগম হয়। ভিড়ের চাপে পুলিসের ব্যারিকেড ভেঙে যায়। অনেকে অসুস্থও হয়ে পড়েন। বিপুল জমায়েত দেখে প্রধানমন্ত্রী তেড়েফুঁড়ে তৃণমূলকে আক্রমণও করেন। সীমান্তবর্তী মালদহে এসে গোরু পাচার ও অনুপ্রবেশের বিষয়টি মোদি উস্কে দেন। দুই ক্ষেত্রেই তৃণমূলের প্রত্যক্ষ যোগ রয়েছে বলে প্রধানমন্ত্রী অভিযোগ করেন। সম্প্রতি রাজ্যজুড়ে সবচেয়ে বেশি আলোচিত শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার রায় নিয়ে বলতে গিয়ে মোদি অনেকটা সময় ব্যয় করেন। তৃণমূলকে চাকরি কেড়ে নেওয়ার দল বলেও কটাক্ষ করেন। 
মালদহের দুটি আসনেই এবার হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। বিজেপি নেতারা যাতে একপেশে প্রচার চালাতে না পারেন তারজন্য তৃণমূল শুরু থেকেই সজাগ। মোদি বা অমিত শাহের করা মন্তব্যের জবাব আজকের সভা থেকেই তৃণমূল নেতৃত্ব দেবেন বলে মনে করা হচ্ছে। 

28th  April, 2024
রসিকবিলে জন্ম ৭ চিতাবাঘ শাবকের, পুজোর আগেই পর্যটকদের সামনে আনার পরিকল্পনা

কোচবিহারের তুফানগঞ্জের রসিকবিলের মুকুটে যোগ হল নতুন পালক। রসিকবিল মিনি জুয়ে থাকা চিতাবাঘ ‘গরিমা’ ও ‘রিমঝিম’ মা হল। ওই চিতাবাঘ কয়েক দিনের ব্যবধানে মোট সাতটি শাবকের জন্ম দিয়েছে।
বিশদ

শতাব্দী প্রাচীন রামকেলি মহোত্সব শুরু ১৫ জুন

আগামী ১৫ জুন থেকে শ্রীশ্রী চৈতন্য মহাপ্রভুর স্মৃতি বিজড়িত মালদহের গুপ্তবৃন্দাবন ধামের পাঁচ শতাব্দী প্রাচীন রামকেলি মহোৎসব শুরু হতে চলেছে।
বিশদ

চিতাবাঘ খুঁজতে লক্ষ্মীপাড়া চা বাগানে ড্রোন উড়িয়ে জোর তল্লাশি, বসল ট্র্যাপ ক্যামেরা

শুক্রবার বানারহাট ব্লকের লক্ষ্মীপাড়া চা বাগানে চিতাবাঘের হানায় দুই শ্রমিক জখমের পর নড়েচড়ে বসল বনদপ্তর। শনিবার দুপুরে বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার কর্মীরা বাগানের কয়েকটি সেকশনে ড্রোন উড়িয়ে চিতাবাঘের গতিবিধি বোঝার চেষ্টা করেন।
বিশদ

ভোটের আগে মালদহ, মুর্শিদাবাদ থেকে নগদ সহ ৩২১ কোটির সামগ্রী বাজেয়াপ্ত

তৃতীয় দফার ভোটের আগে মালদহ ও মুর্শিদাবাদের চারটি কেন্দ্র থেকে গত দু’মাসে নগদ সহ মোট ৩২১ কোটি টাকার সামগ্রী বাজেয়াপ্ত হয়েছে।
বিশদ

টোটো চালকদের দখলে আউটডোর চত্বর, রোগী নিয়ে যেতে হিমশিম দশা আত্মীয়দের

সরকারি হাসপাতাল না কি টোটোস্ট্যান্ড? উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটডোরের সামনে গেলে সকলের মনে এই প্রশ্ন আসা অবশ্যম্ভাবী।
বিশদ

দোকানের পসরায় দখল ময়নাগুড়ি বাজারের রাস্তা 

ময়নাগুড়ি বাজারের অলিগুলি এখন ব্যবসায়ীদের দখলে। রাস্তা দখল করে ব্যবসায়ীদের একাংশ দোকানের পসরা সাজিয়ে রাখছেন
বিশদ

আর্থিক প্রতিবন্ধকতাকে হার মানিয়ে সাফল্য জাসমিনের

রিশ্চন্দ্রপুর: বাবা গৃহশিক্ষক। সামান্য আয়। পরিবারের এমন আর্থিক প্রতিবন্ধকতাকে হার মানিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯১ শতাংশ নম্বর পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন জাসমিন আরা পারভিন। তাঁর বাড়ি হরিশ্চন্দ্রপুর থানার তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের রাড়িয়াল গ্রামে।
বিশদ

আত্রেয়ী থেকে অবাধে বালি চুরি 

বালুরঘাটের আত্রেয়ী নদী থেকে অবৈধভাবে বালি চুরি হচ্ছে। দিনের বেলাতেই নৌকা নামিয়ে অবাধে বালি পাচার চলছে।
বিশদ

জল সমস্যার সমাধানে গজলডোবায় যুদ্ধকালীন তৎপরতায় চলছে কাজ 

কাজের মেয়াদ সাড়ে তিনমাস বা ১০৫ দিন। কিন্তু সেই কাজ শেষ করতে হবে মাত্র ২০-২৫ দিনে। এই কয়েক দিনে ৬ কোটি টাকা ব্যয়ে ২৮০ মিটার তিস্তার বাঁধের কাজ শেষ করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ সেচদপ্তরের কাছে। আজ, রবিবার থেকেই তিস্তায় ক্ষতিগ্রস্ত বাঁধের কাজের জন্য তৈরি করা হচ্ছে রিং বাঁধ।
বিশদ

তুফানগঞ্জে মশার উপদ্রব, ডেঙ্গু আতঙ্কে ভুগছে মানুষ

মশার উপদ্রবে তুফানগঞ্জ পুরবাসীর ঘুম উড়েছে। শহরের ১২টি ওয়ার্ডেই মশার উপদ্রব দেখা দিয়েছে। সন্ধ্যার পর মশার তাণ্ডবে  নাগরিকরা অতিষ্ঠ। মশা থেকে রক্ষা পেতে অনেকে সন্ধ্যাতেই ঘরে মশারি টাঙিয়ে নিচ্ছেন।
বিশদ

অনাবৃষ্টিতে ক্ষতির শঙ্কা পাট চাষিদের

অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা তপনের পাট চাষিদের। বৃষ্টির অভাবে কিছু জমিতে পাটগাছ বের হতেই পারেনি, আবার কিছু জমিতে বের হলেও সেভাবে বাড়তে পারেনি।
বিশদ

শীর্ষ আধিকারিকদের নিয়ে টানাপোড়েন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে, জোর চর্চা

কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে সাসপেন্ড করেছেন উপাচার্য। শুক্রবার দুপুরের এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরও ওই দিনই তাদের অবস্থান ব্যক্ত করেছে।
বিশদ

১০ বছর পর ফের এগ্রিকালচার বিষয়ে ছাত্রভর্তি শুরু সতীশ লাহিড়ি উচ্চ বিদ্যালয়ে

২০১৪ থেকে টানা ১০ বছর বন্ধ থাকার পর ফের একাদশ শ্রেণিতে এগ্রিকালচার নিয়ে পড়ার সূযোগ জলপাইগুড়িতে। ছয় দশক আগে জলপাইগুড়ি দেবনগর সতীশ লাহিড়ি উচ্চ বিদ্যালয়ে বিষয়টি পড়ানো শুরু হলেও শিক্ষকের অভাবে তা বন্ধ হয়ে পড়ে।
বিশদ

আর্চারি অ্যাথলিটের পাশে জেলা পুলিস, চলতি মাসেই ধনুক পাবেন আমগুড়ির কণিকা

আমগুড়ির অ্যাথলিট কণিকা রায়ের পাশে দাঁড়া঩লো জেলা পুলিস। বর্তমানে খবর প্রকাশের পরই শনিবার পুলিস সুপারের নির্দেশে তাঁর বাড়িতে পৌঁছে গেলেন ময়নাগুড়ি থানার আইসি।
বিশদ

Pages: 12345

একনজরে
ট্রায়াল রান কবে শুরু হবে? এখনও পর্যন্ত এপ্রশ্নের কোনও সঠিক উত্তর নেই। কোনও সুস্পষ্ট দিশাও পাওয়া যাচ্ছে না। কিন্তু যাবতীয় সংশয় এবং ধোঁয়াশার মধ্যেই বন্দে ...

কয়লা কেলেঙ্কারি নিয়ে বিজেপিকে পাল্টা তোপ দাগলেন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার প্রচারের শেষ দিন বর্ধমানের হাটগোবিন্দপুরে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বলেন, বিজেপি কয়লা চুরি ...

বড় নাম নয়, ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়রের কাছে পারফরম্যান্সই শেষ কথা। কোপা আমেরিকার দল নির্বাচনেও কড়া অবস্থান বজায় রাখলেন তিনি। একঝাঁক তারকাকে বাইরে রেখেই কোপার স্কোয়াড ঘোষণা করল সেলেকাওরা। চোটে জর্জরিত নেইমার আগেই ছিটকে গিয়েছেন। ...

ফলতার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বুধা গ্রামের ৪৮ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের স্থায়ী ভবন আছে। কিন্তু সেখানে যাতায়াতের কোনও রাস্তা নেই। খালের উপর বিদ্যুতের কংক্রিটের সরু খুঁটি পেতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ধর্মাচরণে মানসিক শান্তি। পেশাদার আইনজীবী, বাস্তুবিদদের অর্থকড়ি উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নার্স দিবস
১৬৬৬ - মুঘল সম্রাট আওরঙ্গজেবের সঙ্গে চুক্তি স্বাক্ষরের জন্য শিবাজি আগ্রায় আসেন
১৮২০- নার্সিং-এর স্রষ্টা ফ্লোরেন্স নাইটিঙ্গলের জন্ম
১৮৬৩- শিশু সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরির জন্ম
১৮৭৭ - ভারতীয় মুসলমানদের প্রথম রাজনৈতিক প্রতিষ্ঠান সেন্ট্রাল ন্যাশনাল মোহামেডানের প্রতিষ্ঠা হয়
১৯১৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসু বৃটিশের শ্যেন চক্ষু ফাঁকি দিয়ে কলকাতার খিদিরপুর বন্দর থেকে জাপানি জাহাজ 'সানুকি-মারু' সহযোগে ভারতবর্ষ ত্যাগ করেন
১৯২৩- শিল্পী ও ভাস্কর মীরা মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮০ - ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিক ব্যক্তিত্ব ঋষি সুনাকের জন্ম, যিনি ব্রিটেনের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হন ২০২২ সালের ২৮ অক্টোবরে
১৯৮৭- ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার কায়রন পোলার্ডের জন্ম
২০০৮- চীনের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ভূমিকম্পে প্রায় ৭০ হাজার মানুষের মৃত্যু
২০১৫-  বাঙালি সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী ৫২/৩৫ রাত্রি ২/৪। আর্দ্রা নক্ষত্র ১৩/৩৩ দিবা ১০/২৭। সূর্যোদয় ৫/১/৩৮, সূর্যাস্ত ৬/৪/১৫। অমৃতযোগ প্রাতঃ ৫/৫৪ গতে ৯/২২ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৪ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১/৪৩ মধ্যে। রাত্রি ৬/৪৭ গতে ৭/৩১ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৫১ মধ্যে। বারবেলা দিবা ৯/৫৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৭ মধ্যে। 
২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী শেষরাত্রি ৪/২৮। আর্দ্রা নক্ষত্র দিবা ১২/৫৭। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/৬। অমৃতযোগ দিবা ৫/৫৪ গতে ৯/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩৪ গতে ৯/২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৭/৩৪ মধ্যে ও ১১/৫৫ গতে ২/৫০ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৬ গতে ২/১৮ মধ্যে। 
৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বই ৮১/২ (১০ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:57:00 PM

আইপিএল: ৪০ রানে আউট ঈশান, মুম্বই ৬৫/১ (৬.৫ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:43:00 PM

আইপিএল: মুম্বই ১৭/০ (২ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:32:15 PM

আইপিএল: মুম্বইকে জয়ের জন্য ১৫৮ রানের টার্গেট দিল কেকেআর

11-05-2024 - 11:05:00 PM

আইপিএল: ২৪ রানে আউট রাসেল, কেকেআর ১২৫/৬ (১৩ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:44:58 PM

আইপিএল: ৩৩ রানে আউট নীতিশ, কেকেআর ১১৬/৫ (১২ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:41:18 PM