Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সকালে নিজের গড় সামলে পরে গোটা কেন্দ্র চষে বেরালেন বিপ্লব

নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: লোকসভা নির্বাচনের দিন সকালের দিকে নিজের গড় সামলে ছুটলেন বালুরঘাট। দিনভর লোকসভা কেন্দ্রের প্রায় সব ক’টি বিধানসভা এলাকা ছুঁয়ে বিকালে ফিরলেন গঙ্গারামপুর পুরসভা এলাকায়। দিনভর কথা বললেন কর্মীদের সঙ্গে। অভিযোগ করলেন, বিজেপি ও কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।
শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ গঙ্গারামপুরের বাড়ি থেকে বের হন তৃণমূল প্রার্থী। সেখান থেকে  হেঁটে গঙ্গারামপুর গার্লস হাইস্কুলে ভোট দিতে যাওয়ার সময় স্থানীয় একটি কালী মন্দিরে প্রণাম সারেন। এরপর ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে সকাল সাড়ে ন’টা নাগাদ ভোট দেন। ফের বাড়িতে চলে আসেন তিনি। প্রাতঃরাশ সেরে এবার গাড়িতে রওনা। এরপর চলে তাঁর বিধানসভা পরিক্রমা। তপন ব্লকের বিভিন্ন গ্রামীণ এলাকা ঘুরে ফুলবাড়ি হয়ে রাজ্য সড়ক ধরে বালুরঘাটের দিকে রওনা দেন তিনি। পথে যেখানেই দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে দেখা হয়েছে, গাড়ি থামিয়ে তাঁদের সঙ্গে কথা বলেন বিপ্লব।
তপন ব্লকের হরসুরা অঞ্চলের রামপুরে দাঁড়িয়ে বিপ্লবের অভিযোগ, সেন্ট্রাল ফোর্সের ডিউটি ভিতরে। আমাদের ক্যাম্পগুলি বুথগুলি থেকে বেশকিছুটা দূরে রয়েছে। রামপুরে ৪০/১২ কৃষ্ণবাটি বুথে দুই কিলোমিটার দূর থেকে একজন অসুস্থ ভোটারকে নিয়ে টোটোতে আসছিল। রাস্তায় টোটো আটকে দুই জওয়ান মারধর শুরু করেন টোটো চালককে। অথচ বিজেপিও নিয়ে আসছিল। তাদের কিছু বলেনি। এটাকে কি নিরপেক্ষ ভাবে কাজ করা বলে?
নির্বাচনের দিন সকাল থেকে বিপ্লব কী করেন, তাঁর গতিবিধির দিকে নজর ছিল সকলেরই। গঙ্গারামপুরে বাড়ি বিপ্লবের। কিন্তু এদিন ভোট দেওয়া ছাড়া বাকি সময়টা কাটালেন কেন্দ্রের অন্যান্য বিধানসভা এলাকায়। তপন বিধানসভা ঘুরে তিনি সোজা চলে যান বালুরঘাট শহরে। সেখানেও কর্মীদের সঙ্গে কথা বলেন। এরপর কুমারগঞ্জে ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে বিকেলে ফিরে আসেন গঙ্গারামপুরে। সেখানে বেশ কয়েকটি ওয়ার্ড ঘুরে ভোটের খবর নেন। দিনভর রোদ, গরম উপেক্ষা করে নির্বাচনী ময়দানে মাটি কামড়ে পড়ে থাকতে দেখা গেলো সত্তরোর্দ্ধ বিপ্লবকে।  গঙ্গারামপুরে বিপ্লব মিত্র। - নিজস্ব চিত্র।

27th  April, 2024
কয়েক মাস পর বৃষ্টি, মুখে হাসি চোপড়ার ক্ষুদ্র চা চাষিদের

টানা কয়েক মাস পর বৃষ্টি হয়েছে চোপড়ায়। এতে খুশি এলাকার ক্ষুদ্র চা চাষি সহ সাধারণ মানুষ। পুজোর পর থেকে এলাকায় কার্যত বৃষ্টি হয়নি।
বিশদ

চাঁচল থেকে বড় লিড মিলবে, দাবি তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষের

মালদহ উত্তরের চাঁচল বিধানসভায় অতীতে বাম, কংগ্রেসের আধিপত্য ছিল। কিন্তু সেখানে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ঘাসফুল ফুটেছিল।
বিশদ

বালুরঘাট কলেজে স্ট্রং রুম, পঠনপাঠন বন্ধে ক্ষোভ

প্রতিবার ভোটেই বালুরঘাট কলেজকে ডিসিআরসি হিসেবে ব্যবহার করা হয়। এতে দীর্ঘ সময় কলেজে পঠনপাঠন বন্ধ থাকে।
বিশদ

ভোট মিটতেই কিছুটা ফুরসত 

এলাকায় নির্বাচন শেষ। ফলে নির্বাচনের দায়িত্বে থাকা রাজনৈতিক দলের সদস্য, সমর্থক থেকে ভোটকর্মীর দায়িত্ব পালন করা অনেকেই খানিকটা জিরিয়ে নিতে চাইছেন।
বিশদ

রায়গঞ্জে বাইপাস চালু হওয়ায় সমস্যায় গ্যারেজ ও হোটেল ব্যবসায়ীরা

রায়গঞ্জে জাতীয় সড়কের বাইপাস চালু হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন গ্যারেজ ও হোটেল ব্যবসায়ীরা। পুরোনো জাতীয় সড়ক  লাইফ লাইন ছিল এ‌ই সমস্ত ব্যবসায়ীর কাছে। কিন্তু বর্তমানে হাতেগোনা কিছু গাড়ি চলাচল করায় ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।
বিশদ

11th  May, 2024
জেলার সেরা দশে বালুরঘাটকে টেক্কা হিলির

শহরের স্কুলগুলিকে টেক্কা দিয়ে উচ্চ মাধ্যমিকে নজির সৃষ্টি করলেন দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী হিলির পড়ুয়ারা। জেলায় প্রথম ১০’এ স্থান করে নিলেন হিলি ব্লকের সাত পড়ুয়া। পাশাপাশি জেলার প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, দশম স্থান এই ব্লকের পড়ুয়ারা করেছেন
বিশদ

11th  May, 2024
যমজ ভাইদের সাফল্যে খুশির ঢেউ নৃপেন্দ্র নারায়ণ হাইস্কুলে

দেখতে প্রায়ই একরকম। শরীরের গঠনও এক। আসলে তাঁরা যমজ। এঁদের  জন্মের সময়ের ব্যবধান মাত্র পাঁচ মিনিটের। ছোট থেকে একসঙ্গে পড়াশোনা, খেলাধুলো, স্কুলে যাওয়া সবই একসঙ্গে।
বিশদ

11th  May, 2024
খেলতে চান টুর্নামেন্ট, অত্যাধুনিক ধনুক নেই, দুশ্চিন্তায় কণিকা রায়

অর্থের অভাবে হারিয়ে যেতে বসেছে প্রতিভা। আমগুড়ির অ্যাথলিট কণিকা রায় আর্চারি টুর্নামেন্টের রিকার্ভ কম্পাউন্ড লেভেলে খেলতে চান। এ জন্য অত্যাধুনিক ধনুকের প্রয়োজন। এই ধনুকের দাম প্রায় আড়াই থেকে তিন লক্ষধিক টাকা।
বিশদ

11th  May, 2024
মৌপালনের লক্ষ্যে রাজমাতা দিঘিতে হচ্ছে শ্বেতপদ্ম চাষ

সুনীল গঙ্গোপাধ্যায় তাঁর বিখ্যাত ‘কেউ কথা রাখেনি’ কবিতায় লিখেছিলেন— ‘মামা বাড়ির মাঝি নাদের আলি বলেছিল, বড় হও দাদাঠাকুর/ তোমাকে আমি তিন প্রহরের বিল দেখাতে নিয়ে যাবো/ সেখানে পদ্মফুলের মাথায় সাপ আর ভ্রমর খেলা করে!’ এখানে বিল নয়।
বিশদ

11th  May, 2024
বিডিও’র মৃত্যুতেও হুঁশ ফেরেনি রাজ্য সড়কে শুকোচ্ছে ধান

কয়েক বছর আগে দক্ষিণ দিনাজপুরের করদহ রাজ্য সড়কের উপরে পড়ে থাকা ধানে গাড়ির চাকা পিছলে দুর্ঘটনায় তপনের বিডিও মোক্তান তামাংয়ের প্রাণ যায়। এমন ভয়াবহ দুর্ঘটনার পরেও পাশের জেলা মালদহ শিক্ষা নেয়নি।
বিশদ

11th  May, 2024
পরিযায়ী শ্রমিকের মেয়ে ইরামের লক্ষ্য ইউপিএসসিতে উত্তীর্ণ হওয়া

বাবা পরিযায়ী শ্রমিক। মা গৃহবধূ। অভাবের সংসারেও উচ্চ মাধ্যমিকে ৯২ শতাংশ নম্বর পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন  হরিশ্চন্দ্রপুর থানার মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বাংরুয়া গ্রামের ইরাম ফাতমা।
বিশদ

11th  May, 2024
শিলিগুড়িতে পানীয় জলের সমস্যা, দুর্ভোগে বাসিন্দারা

পানীয় জলের তীব্র সঙ্কট শিলিগুড়িতে। মেয়র গৌতম দেব ও জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্তের ওয়ার্ড সহ ১১টি ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট তীব্র। চাহিদার তুলনায় জলের জোগান কম হওয়ায় এমন পরিস্থিতি বলে জানিয়েছে পুরসভা।
বিশদ

11th  May, 2024
প্লেট ছাড়াই এক্সরে পরিষেবা চালু হল বালুরঘাট জেলা হাসপাতালে

‘বর্তমান’ পত্রিকার খবরের জেরে বালুরঘাট জেলা হাসপাতালে প্লেট ছাড়াই এবার এক্সরে পরিষেবা শুরু হল। এক্সরে হচ্ছে, তবে সাধারণ ক্ষেত্রে এক্সরের প্লেট দেওয়া হচ্ছে না। সমস্যার কথা লিখে দেওয়া হচ্ছে। শুধুমাত্র জরুরি ক্ষেত্রেই প্লেট দেওয়া হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।
বিশদ

11th  May, 2024
জেলার সেরা কোয়েল রায়ের চোখে সিভিল সার্ভিসের স্বপ্ন, দুশ্চিন্তা টাকা

আর্থিক বাধায় মেয়ের উচ্চশিক্ষা থমকে যাবে না তো! উচ্চ মাধ্যমিকে জলপাইগুড়ি জেলার সেরা কোয়েল রায়ের পরিবারে এটাই প্রধান দুশ্চিন্তা। মাত্র ৪ নম্বরের জন্য রাজ্যের প্রথম দশে জায়গা হয়নি ধূপগুড়ির ডাউকিমারি ডিএন উচ্চ বিদ্যালয়ের এই ছাত্রীর।
বিশদ

11th  May, 2024

Pages: 12345

একনজরে
বড় নাম নয়, ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়রের কাছে পারফরম্যান্সই শেষ কথা। কোপা আমেরিকার দল নির্বাচনেও কড়া অবস্থান বজায় রাখলেন তিনি। একঝাঁক তারকাকে বাইরে রেখেই কোপার স্কোয়াড ঘোষণা করল সেলেকাওরা। চোটে জর্জরিত নেইমার আগেই ছিটকে গিয়েছেন। ...

ফলতার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বুধা গ্রামের ৪৮ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের স্থায়ী ভবন আছে। কিন্তু সেখানে যাতায়াতের কোনও রাস্তা নেই। খালের উপর বিদ্যুতের কংক্রিটের সরু খুঁটি পেতে ...

রিজার্ভে থাকা ইভিএম অপব্যবহার রুখতে নজরদারির ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। যে সব জায়গায় অতিরিক্ত ইভিএম থাকবে এবং ভোটের কাজে ব্যবহার হবে না সেগুলি প্রয়োজনে যে গাড়িতে আনা নেওয়া হবে তাতে জিপিএস লাগানো হবে। ...

কয়লা কেলেঙ্কারি নিয়ে বিজেপিকে পাল্টা তোপ দাগলেন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার প্রচারের শেষ দিন বর্ধমানের হাটগোবিন্দপুরে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বলেন, বিজেপি কয়লা চুরি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ধর্মাচরণে মানসিক শান্তি। পেশাদার আইনজীবী, বাস্তুবিদদের অর্থকড়ি উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নার্স দিবস
১৬৬৬ - মুঘল সম্রাট আওরঙ্গজেবের সঙ্গে চুক্তি স্বাক্ষরের জন্য শিবাজি আগ্রায় আসেন
১৮২০- নার্সিং-এর স্রষ্টা ফ্লোরেন্স নাইটিঙ্গলের জন্ম
১৮৬৩- শিশু সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরির জন্ম
১৮৭৭ - ভারতীয় মুসলমানদের প্রথম রাজনৈতিক প্রতিষ্ঠান সেন্ট্রাল ন্যাশনাল মোহামেডানের প্রতিষ্ঠা হয়
১৯১৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসু বৃটিশের শ্যেন চক্ষু ফাঁকি দিয়ে কলকাতার খিদিরপুর বন্দর থেকে জাপানি জাহাজ 'সানুকি-মারু' সহযোগে ভারতবর্ষ ত্যাগ করেন
১৯২৩- শিল্পী ও ভাস্কর মীরা মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮০ - ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিক ব্যক্তিত্ব ঋষি সুনাকের জন্ম, যিনি ব্রিটেনের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হন ২০২২ সালের ২৮ অক্টোবরে
১৯৮৭- ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার কায়রন পোলার্ডের জন্ম
২০০৮- চীনের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ভূমিকম্পে প্রায় ৭০ হাজার মানুষের মৃত্যু
২০১৫-  বাঙালি সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী ৫২/৩৫ রাত্রি ২/৪। আর্দ্রা নক্ষত্র ১৩/৩৩ দিবা ১০/২৭। সূর্যোদয় ৫/১/৩৮, সূর্যাস্ত ৬/৪/১৫। অমৃতযোগ প্রাতঃ ৫/৫৪ গতে ৯/২২ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৪ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১/৪৩ মধ্যে। রাত্রি ৬/৪৭ গতে ৭/৩১ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৫১ মধ্যে। বারবেলা দিবা ৯/৫৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৭ মধ্যে। 
২৯ বৈশাখ, ১৪৩১, রবিবার, ১২ মে ২০২৪। পঞ্চমী শেষরাত্রি ৪/২৮। আর্দ্রা নক্ষত্র দিবা ১২/৫৭। সূর্যোদয় ৫/২, সূর্যাস্ত ৬/৬। অমৃতযোগ দিবা ৫/৫৪ গতে ৯/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩৪ গতে ৯/২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/৫১ গতে ৭/৩৪ মধ্যে ও ১১/৫৫ গতে ২/৫০ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৬ গতে ২/১৮ মধ্যে। 
৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বই ৮১/২ (১০ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:57:00 PM

আইপিএল: ৪০ রানে আউট ঈশান, মুম্বই ৬৫/১ (৬.৫ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:43:00 PM

আইপিএল: মুম্বই ১৭/০ (২ ওভার), টার্গেট ১৫৮

11-05-2024 - 11:32:15 PM

আইপিএল: মুম্বইকে জয়ের জন্য ১৫৮ রানের টার্গেট দিল কেকেআর

11-05-2024 - 11:05:00 PM

আইপিএল: ২৪ রানে আউট রাসেল, কেকেআর ১২৫/৬ (১৩ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:44:58 PM

আইপিএল: ৩৩ রানে আউট নীতিশ, কেকেআর ১১৬/৫ (১২ ওভার), বিপক্ষ মুম্বই

11-05-2024 - 10:41:18 PM