Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মোদির সভার জন্য লাগানো ব্যারিকেড খোলা হয়নি এখনও

সংবাদদাতা, রায়গঞ্জ: প্রধানমন্ত্রীর সফরের দু’দিন পরও জাতীয় সড়কের ধার থেকে খোলা হয়নি বাঁশের ব্যারিকেড। যার জেরে দুর্ঘটনার আশঙ্কা করছেন রায়গঞ্জবাসী। দ্রুত ব্যারিকেড খুলে দেওয়ার দাবি জানিয়েছে তৃণমূল। রায়গঞ্জে গত ১৬ এপ্রিল রায়গঞ্জ স্টেডিয়াম থেকে নরেন্দ্র মোদির সভাস্থল পর্যন্ত বাঁশের ব্যারিকেড করা হয়েছিল। ৩৪ নম্বর জাতীয় সড়কের ধার দিয়েও দেওয়া হয় ব্যারিকেড। রায়গঞ্জের জেলখানা মোড় থেকে হ্যাচারি মোড় পর্যন্ত সেই ব্যারিকেড এখনও খোলা হয়নি। জাতীয় সড়কের উপর দিয়ে চলছে লরি, বাস, বাইক। যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছেন রায়গঞ্জের বাসিন্দা মোহন মহন্ত। বলেছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য জাতীয় সড়কে ব্যারিকেড করা হয়েছিল। সেটা দরকারও ছিল। কিন্তু এখন সেই ব্যারিকেড খুলে দেওয়া দরকার। একই মত রায়গঞ্জের বাসিন্দা গৌতম সিনহারও।  
বিজেপির জেলা কমিটির সদস্য অভিজিৎ যোশি বলেন, বরাতপ্রাপ্ত ঠিকাদার বিষয়টি দেখছেন। অনেকটা জায়গা নিয়ে ব্যারিকেড করা হয়েছিল। সবটাই খোলা হচ্ছে। এতে একটু সময় লাগছে। 
দু’দিন পরও বাঁশের ব্যারিকেড না খোলায় সরব হয়েছেন তৃণমূলের নেতারা। রায়গঞ্জ পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর অর্ণব মণ্ডল বলেন, বিজেপি কোনওদিনই সাধারণ মানুষের কথা ভাবে না। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য ব্যারিকেড করা হলেও সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় নেই। এই ব্যারিকেডের জন্য হাজার হাজার মানুষের সমস্যা হচ্ছে। বিষয়টি পুর কর্তৃপক্ষকে জানিয়েছি। যদিও তৃণমূল নেতার বক্তব্যকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি নেতা অভিজিৎবাবু। বলেছেন, তৃণমূলের কাছ থেকে আমাদের শিখতে হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় আধ ঘণ্টার নোটিশে রায়গঞ্জে পদযাত্রা করে গোটা শহরকে স্তব্ধ করে দিয়েছিলেন। সেটা হয়তো তৃণমূল ভুলে গিয়েছে।

19th  April, 2024
মালদহ বিমানবন্দর নিয়ে কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

মালদহের বিমানবন্দর রেডি করেছি। প্রয়োজনীয় অর্থও বরাদ্দ হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার চূড়ান্ত অসহযোগিতা করছে। মঙ্গলবার মালদহের জনসভা থেকে কার্যত এই ভাষাতেই বিজেপি সরকারকে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

শহরে ক্রিকেট স্টেডিয়াম এখনই হচ্ছে না: মেয়র

শিলিগুড়িতে এখন ক্রিকেট স্টেডিয়াম করা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিলেন পুরসভার মেয়র গৌতম দেব। মঙ্গলবার শিলিগুড়ির একটি ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
বিশদ

অভিনব উদ্যোগ, ভোট দিতে গিয়ে মডেল বুথে আমের আচার চেখে দেখতে পারবেন বাসিন্দারা

ভোট দিতে গিয়ে এবার আমের আচারে রসনাতৃপ্তি করতে পারবেন মালদহবাসী। মহিলা ভোটাররা বুথে রেশমের হরেক কিসিমের কাপড় নড়াচাড়া করে দেখতে পারবেন। আম থেকে রেশম, মালদহের বিখ্যাত সামগ্রী দিয়ে এবার মডেল বুথ করতে চলেছে নির্বাচন কমিশন।
বিশদ

‘সবাই বলো লক্ষ্মী এল’ বার্তা নিয়ে ঘরে ঘরে যাচ্ছে তৃণমূল

আরামবাগে তৃণমূলের বুথ প্রচার, পাড়া বৈঠক ও জনসংযোগ কর্মসূচিতে ‘সবাই বলো লক্ষ্মী এলো’ বার্তা তুলে ধরা হচ্ছে। তৃণমূলের মহিলা প্রার্থীদের নিয়ে এই প্রচার ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে।
বিশদ

জলসঙ্কট, বালতি নিয়ে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন মহিলারা

জলের অভাবে দুর্বিষহ অবস্থা উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বাঙালবাড়ি গ্রাম পঞ্চায়েতের একাধিক এলাকার সাধারণ মানুষের। কল আছে, অথচ জল উঠছে না। প্রায় তিন মাস দুর্ভোগের পর মঙ্গলবার দুপুরে বালতি নিয়ে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন ভুক্তভোগী মহিলারা। 
বিশদ

মাউন্টেন সাইক্লিং, বাইকিং ট্যুরিজম যুক্ত করতে চলেছে গোরুমারা বন্যপ্রাণ বিভাগ

অ্যাডভেঞ্চার ট্যুরিজমের লক্ষ্যে এবার ন্যাওড়াভ্যালি সংলগ্ন পর্যটন পয়েন্টে মাউন্টেন সাইক্লিং, বাইকিং চালু করতে চলেছে বনদপ্তর। গোরুমারা বন্যপ্রাণ বিভাগের উদ্যোগে এব্যাপারে বিভাগীয় প্রক্রিয়া চলছে। ন্যাওড়াভ্যালি সংলগ্ন সামসিং ও লাভা পর্যটন পয়েন্টকে কেন্দ্র করে অ্যাডভেঞ্চার ট্যুরিজমের এই পরিকল্পনা রয়েছে। 
বিশদ

ভোটপর্ব মিটলেই শুরু হবে ব্রাহ্ম মন্দির, গায়ত্রী দেবী পার্ক সংস্কার

লোকসভা ভোটের জন্য দেশজুড়ে আদর্শ নির্বাচনী আচরণ বিধি চলছে। এই বিধি উঠে গেলেই কোচবিহার শহরের ব্রাহ্ম মন্দির পার্ক ও গায়ত্রী দেবী উদ্যান সংস্কার ও সৌন্দর্যায়ন করার কাজ শুরু করবে কোচবিহার পুরসভা। ও
বিশদ

জল সমস্যা মেটাতে বৈঠকে পুর কর্তৃপক্ষ

পুরসভা থেকে সরবরাহ করা পাইপ লাইনে পাম্প লাগিয়ে জল টেনে নেওয়া হচ্ছে, এমন খবর এসেছে পুরসভায়। তাই সংশ্লিষ্ট বাড়িগুলি চিহ্নিত করতে শুরু করেছে পুর কর্তৃপক্ষ। এবার ‘জল চোর’-দের ধরা হবে। সংশিষ্ট বাড়ির জলের সংযোগ ছিন্ন করে দেওয়া হবে। কী করে শহরে জল সরবরাহ স্বাভাবিক করা যায় তা নিয়ে মঙ্গলবার বৈঠক করে কর্তৃপক্ষ। 
বিশদ

পুঞ্চার মোহনগোড়ায় উলটপুরাণ, নেতাদের দৃষ্টি আকর্ষণে ভোটারদেরই দেওয়াল লিখন

নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দল তো দেওয়াল লিখন করেই থাকে। কিন্তু এবার ব্যতিক্রমী ঘটনা ঘটল পুরুলিয়ার পুঞ্চা ব্লকের মোহনগোড়া গ্রাম পঞ্চায়েতে। গ্রামের মূল রাস্তা বেহাল। নলকূপের দাবি মেটেনি।
বিশদ

ছায়ায় টেনে স্বস্তি দিলেন মমতা, আপ্লুত রূপসানারা

চাঁদিফাটা রোদ থেকে বাঁচাতে মা-বোনেদের ছায়ায় টেনে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চের সামনে বসিয়ে শুরু করলেন বক্তব্য। সমস্বরে ‘জয় বাংলা’ স্লোগান তুললেন মহিলা কর্মী,সমর্থকেরা। উত্তর মালদহের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে মঙ্গলবার চাঁচল বিধানসভার তুলসিহাটা বীরেন্দ্র কুমার মৈত্র উপবাজারে জনসভা করেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

উদয়ন গুহের পোস্টের পর পাঁচটি অস্ত্রোপচার

দিনহাটা মহকুমা হাসপাতালের রেফাররাজে ক্ষুব্ধ হয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। ফেসবুকে পোস্ট করে একশ্রেণির ডাক্তারকে দাওয়াই দেওয়ার কথা লিখেছিলেন
বিশদ

তিন পুরসভায় লিড নিয়ে আশাবাদী জেলা তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামাজিক প্রকল্পেই বাজিমাত! কোচবিহার লোকসভা কেন্দ্রের তিনটি পুরসভা থেকে বড় লিড পাওয়ার প্রত্যাশা জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের।
বিশদ

বর্ষা আসার আগে দুর্যোগ মোকাবিলা নিয়ে বিশেষ বৈঠক জেলা প্রশাসনের

ঝড়, বৃষ্টিতে গাছ পড়ে গিয়ে রাস্তা বন্ধ হওয়া, নদীবাঁধ-বাড়ি ভেঙে যাওয়া, লোকালয়ে-খেতে নদীর জল ঢোকার মতো নানা বিপর্যয়ের সম্মুখীন হতে হয় বর্ষার মরশুমে। তার উপর গতবছর সিকিমের হ্রদ বিপর্যয়ের বড় প্রভাব পড়ে জলপাইগুড়ির বিস্তীর্ণ তিস্তাপাড়ে। যার জন্য এবার জুনে বর্ষা শুরুর আগেই দুর্যোগ মোকাবিলা নিয়ে বিশেষ বৈঠক করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। 
বিশদ

বাঁকুড়ায় তাপমাত্রা ছুঁয়ে ফেলল ৪৫.১ ডিগ্রি

বাঁকুড়া ফের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড গড়ল। জেলার আবহাওয়া দপ্তর জানিয়েছে, মঙ্গলবার বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৪৫.১ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে ফেলেছে। এদিনের তাপমাত্রা মরশুমের সর্বোচ্চ। তাপমাত্রার পারদে পিছিয়ে নেই পুরুলিয়াও। সেখানে এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩.৪ ডিগ্রি সেলসিয়াস।
বিশদ

Pages: 12345

একনজরে
এল ক্লাসিকোয় হারের ধাক্কা কাটিয়ে লা লিগায় জয়ে ফিরল বার্সেলোনা। সোমবার ঘরের মাঠে একটা সময় পিছিয়ে থেকেও ভ্যালেন্সিয়াকে ৪-২ ব্যবধানে হারাল জাভি ব্রিগেড। ...

আদালতের নির্দেশে বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য পতঞ্জলি আয়ুর্বেদের তরফে বিভিন্ন সংবাদপত্রে ক্ষমাপত্র ছাপা হয়েছে। বিজ্ঞাপনে এবার সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা হিসেবে রামদেবের নাম উল্লেখ করা হয়েছে। ...

আড়াই হাজার বছরেরও আগে এই পৃথিবীকে অহিংসার বাণী শুনিয়েছিলেন ভগবান মহাবীর। সোমবার তাঁর জন্মদিন পালিত হল ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের বাসভবনে। এই প্রথম ১০ ডাউনিং ...

বোনের বিয়ের প্রীতিভেজে এসে পথ দুর্ঘটনায় মৃত্যু হল পুরশুড়ার ধনপোতার বাসিন্দা উদয় ধারা (২৯)-র। পুলিস সূত্রে জানা গিয়েছে, তারকেশ্বর থানার অন্তর্গত ধল্যান এলাকায় সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসার গতি ও বেচাকেনার সঙ্গে লাভও বাড়বে। মানসিক অস্থিরতা থাকবে। শত্রু সংখ্যা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শ্রমিক দিবস/মে দিবস
১৮০১ - ফোর্ট উইলিয়াম কলেজে বাংলা বিভাগ খোলা হয়
১৮৩৪ – যুক্তরাজ্য তার উপনিবেশগুলোতে দাসপ্রথা বাতিল করে
১৮৪০ – যুক্তরাজ্যে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে উল্টোপিঠে আঠাযুক্ত ডাকটিকিট চালু করে, যার নাম পেনি ব্ল্যাক
১৮৭৫ - কলকাতার আলিপুর চিড়িয়াখানা জনসাধারণের জন্য উন্মুক্ত হয়
১৮৮৪ – আট ঘণ্টা কর্মদিবস আদায়ের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে প্রচারণা শুরু হয়
১৮৮৬ – যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে-মার্কেটে পুলিশ বিক্ষোভরত শ্রমিকদের উপর গুলি চালালে ব্যাপক প্রাণহানী হয়
১৮৯৭ - স্বামী বিবেকানন্দ রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠা করেন
১৯১৩ - বিখ্যাত শিশু পত্রিকা সন্দেশ প্রকাশিত হয়
১৯৩০ – আনুষ্ঠানিকভাবে বামন গ্রহ প্লুটো’র নামকরণ করা হয়
১৯৬০ – পশ্চিম ভারতের নতুন দুটি প্রদেশ হিসেবে গুজরাত ও মহারাষ্ট্রের জন্ম হয়
১৯১৯ – সঙ্গীতশিল্পী মান্না দের জন্ম
১৯৫১ – ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ব্যাটস্ম্যান গর্ডন গ্রীনিজের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৬১ টাকা ৮৫.০৫ টাকা
পাউন্ড ১০২.২৬ টাকা ১০৬.৭৪ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। সপ্তমী ১/৩৮ প্রাতঃ ৫/৪৭ পরে অষ্টমী ৫৭/১৫ রাত্রি ৪/২। শ্রবণা নক্ষত্র ৫৫/৮ রাত্রি ৩/১১। সূর্যোদয় ৫/৭/৫৮, সূর্যাস্ত ৫/৫৯/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৯ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/২৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৫ মধ্যে। রাত্রি ৮/৫৮ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪৪ মধ্যে। 
১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। অষ্টমী রাত্রি ১২/৪৯। শ্রবণা নক্ষত্র রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৯/২১ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে ও ১/২১ গতে ৫/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৪ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪৫ মধ্যে। 
২১ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছুটি
আজ ১ মে। ঐতিহাসিক আন্তর্জাতিক শ্রমিক দিবস। এই উপলক্ষে আজ, ...বিশদ

04:00:00 AM

আইপিএল: মুম্বইকে ৪ উইকেটে হারাল লখনউ 

30-04-2024 - 11:24:00 PM

আইপিএল: ৫ রানে আউট টার্নার, লখনউ ১২৩/৫ (১৭.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:10:00 PM

আইপিএল: ৬২ রানে আউট স্টোইনিস, লখনউ ১১৫/৪ (১৪.৫ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:05:35 PM

আইপিএল: ১৮ রানে আউট হুডা, লখনউ ৯৯/৩ (১৩.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:57:18 PM

আইপিএল: ৩৯ বলে হাফসেঞ্চুরি স্টোইনিসের, লখনউ ১০১/৩ (১৩.৩ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:48:34 PM