Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নাম না করে কংগ্রেস প্রার্থী ভিক্টরকে নিশানা মুখ্যমন্ত্রীর

সংবাদদাতা, ইসলামপুর ও গঙ্গারামপুর: ইসলামপুর স্টেডিয়ামের জনসভা থেকে নাম না করে রায়গঞ্জ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী আলি ইমরান রমজকে (ভিক্টর) নিশানা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ইন্ডিয়া জোটের নেতৃত্ব তৃণমূলের হাতেই থাকবে বলে জানালেন তিনি। মমতার কথায়, কংগ্রেস থেকে যিনি দাঁড়িয়েছেন, তিনি আগে ফরওয়ার্ড ব্লক করতেন। হেরে গিয়ে কংগ্রেসে নাম লিখিয়েছেন। তার দাঁড়ানোর উদ্দেশ্য একটাই, তৃণমূলের জয় রুখে দেওয়া। ভোট কাটলে বিজেপি তাকে অনেক কিছু দেবে। জেতার জন্য নয়, কংগ্রেস প্রার্থীর আসল চেষ্টা মুসলিম ভোট কেটে তৃণমূলকে হারিয়ে দেওয়া। তৃণমূল নেত্রী বলেন, ইন্ডিয়া জোট তৈরি করেছি আমি। কিন্তু বাংলায় ইন্ডিয়া জোটের অস্তিত্বই নেই। বাংলায় বিজেপির বিরুদ্ধে লড়ছে একা তৃণমূল। মমতার তোপ, এরাজ্যে বিজেপির হয়েই কাজ করছে সিপিএম ও কংগ্রেস।
এদিনের সভামঞ্চে রণংদেহী মেজাজে মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বিজেপির বিরুদ্ধে হুঙ্কার দিয়েছেন। লক্ষ্মীর ভাণ্ডার প্রসঙ্গে তিনি বলেন, বিজেপির এত বড় সাহস! বলছে তিন মাস পর লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেবে? আমি বলছি, সাহস থাকলে করে দেখাক। উপস্থিত মা, বোনদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, আপনারা জীবনভর লক্ষ্মীর ভাণ্ডার পাবেন। এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ওয়াদা (প্রতিজ্ঞা)। মমতা বলেন, জলস্বপ্ন প্রকল্প করেছি। রাজ্য জমি দেয়, মেইনটেনেন্স করে, রাজ্য অর্ধেক টাকা দেয়। সবমিলিয়ে আমরা ৭৫ শতাংশ আর ওরা (কেন্দ্র) ২৫ শতাংশ। আমাদের টাকা নিয়ে মাছের তেলে মাছ ভাজে। বিজেপি জুমলা, মিথ্যাবাদীদের সরকার। হরিরামপুরের সভামঞ্চ থেকে আদিবাসী মহিলার সমস্যার কথা শুনে দলীয় নেতৃত্বকে সমাধান করে দেওয়ার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালুরঘাট কেন্দ্রের হরিরামপুর হাসপাতাল সংলগ্ন মাঠে বিপ্লব মিত্রের হয়ে নির্বাচনী সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সভা মঞ্চে উঠেই আদিবাসী মহিলাদের বুকে জড়িয়ে ধরেন।  হঠাৎ মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে সাহায্য প্রার্থনা করেন হরিরামপুর সৈয়দপুরের শুকুরমনি। বিশেষভাবে সক্ষম শুকুরমনি দীর্ঘদিন প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রীর কাছে। নির্বাচনের পর জেলা নেতৃত্বকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়ে যান মমতা। 

19th  April, 2024
মালদহ বিমানবন্দর নিয়ে কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

মালদহের বিমানবন্দর রেডি করেছি। প্রয়োজনীয় অর্থও বরাদ্দ হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার চূড়ান্ত অসহযোগিতা করছে। মঙ্গলবার মালদহের জনসভা থেকে কার্যত এই ভাষাতেই বিজেপি সরকারকে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

01st  May, 2024
শহরে ক্রিকেট স্টেডিয়াম এখনই হচ্ছে না: মেয়র

শিলিগুড়িতে এখন ক্রিকেট স্টেডিয়াম করা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিলেন পুরসভার মেয়র গৌতম দেব। মঙ্গলবার শিলিগুড়ির একটি ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
বিশদ

01st  May, 2024
অভিনব উদ্যোগ, ভোট দিতে গিয়ে মডেল বুথে আমের আচার চেখে দেখতে পারবেন বাসিন্দারা

ভোট দিতে গিয়ে এবার আমের আচারে রসনাতৃপ্তি করতে পারবেন মালদহবাসী। মহিলা ভোটাররা বুথে রেশমের হরেক কিসিমের কাপড় নড়াচাড়া করে দেখতে পারবেন। আম থেকে রেশম, মালদহের বিখ্যাত সামগ্রী দিয়ে এবার মডেল বুথ করতে চলেছে নির্বাচন কমিশন।
বিশদ

01st  May, 2024
‘সবাই বলো লক্ষ্মী এল’ বার্তা নিয়ে ঘরে ঘরে যাচ্ছে তৃণমূল

আরামবাগে তৃণমূলের বুথ প্রচার, পাড়া বৈঠক ও জনসংযোগ কর্মসূচিতে ‘সবাই বলো লক্ষ্মী এলো’ বার্তা তুলে ধরা হচ্ছে। তৃণমূলের মহিলা প্রার্থীদের নিয়ে এই প্রচার ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে।
বিশদ

01st  May, 2024
জলসঙ্কট, বালতি নিয়ে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন মহিলারা

জলের অভাবে দুর্বিষহ অবস্থা উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বাঙালবাড়ি গ্রাম পঞ্চায়েতের একাধিক এলাকার সাধারণ মানুষের। কল আছে, অথচ জল উঠছে না। প্রায় তিন মাস দুর্ভোগের পর মঙ্গলবার দুপুরে বালতি নিয়ে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন ভুক্তভোগী মহিলারা। 
বিশদ

01st  May, 2024
মাউন্টেন সাইক্লিং, বাইকিং ট্যুরিজম যুক্ত করতে চলেছে গোরুমারা বন্যপ্রাণ বিভাগ

অ্যাডভেঞ্চার ট্যুরিজমের লক্ষ্যে এবার ন্যাওড়াভ্যালি সংলগ্ন পর্যটন পয়েন্টে মাউন্টেন সাইক্লিং, বাইকিং চালু করতে চলেছে বনদপ্তর। গোরুমারা বন্যপ্রাণ বিভাগের উদ্যোগে এব্যাপারে বিভাগীয় প্রক্রিয়া চলছে। ন্যাওড়াভ্যালি সংলগ্ন সামসিং ও লাভা পর্যটন পয়েন্টকে কেন্দ্র করে অ্যাডভেঞ্চার ট্যুরিজমের এই পরিকল্পনা রয়েছে। 
বিশদ

01st  May, 2024
ভোটপর্ব মিটলেই শুরু হবে ব্রাহ্ম মন্দির, গায়ত্রী দেবী পার্ক সংস্কার

লোকসভা ভোটের জন্য দেশজুড়ে আদর্শ নির্বাচনী আচরণ বিধি চলছে। এই বিধি উঠে গেলেই কোচবিহার শহরের ব্রাহ্ম মন্দির পার্ক ও গায়ত্রী দেবী উদ্যান সংস্কার ও সৌন্দর্যায়ন করার কাজ শুরু করবে কোচবিহার পুরসভা। ও
বিশদ

01st  May, 2024
জল সমস্যা মেটাতে বৈঠকে পুর কর্তৃপক্ষ

পুরসভা থেকে সরবরাহ করা পাইপ লাইনে পাম্প লাগিয়ে জল টেনে নেওয়া হচ্ছে, এমন খবর এসেছে পুরসভায়। তাই সংশ্লিষ্ট বাড়িগুলি চিহ্নিত করতে শুরু করেছে পুর কর্তৃপক্ষ। এবার ‘জল চোর’-দের ধরা হবে। সংশিষ্ট বাড়ির জলের সংযোগ ছিন্ন করে দেওয়া হবে। কী করে শহরে জল সরবরাহ স্বাভাবিক করা যায় তা নিয়ে মঙ্গলবার বৈঠক করে কর্তৃপক্ষ। 
বিশদ

01st  May, 2024
পুঞ্চার মোহনগোড়ায় উলটপুরাণ, নেতাদের দৃষ্টি আকর্ষণে ভোটারদেরই দেওয়াল লিখন

নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দল তো দেওয়াল লিখন করেই থাকে। কিন্তু এবার ব্যতিক্রমী ঘটনা ঘটল পুরুলিয়ার পুঞ্চা ব্লকের মোহনগোড়া গ্রাম পঞ্চায়েতে। গ্রামের মূল রাস্তা বেহাল। নলকূপের দাবি মেটেনি।
বিশদ

01st  May, 2024
ছায়ায় টেনে স্বস্তি দিলেন মমতা, আপ্লুত রূপসানারা

চাঁদিফাটা রোদ থেকে বাঁচাতে মা-বোনেদের ছায়ায় টেনে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চের সামনে বসিয়ে শুরু করলেন বক্তব্য। সমস্বরে ‘জয় বাংলা’ স্লোগান তুললেন মহিলা কর্মী,সমর্থকেরা। উত্তর মালদহের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে মঙ্গলবার চাঁচল বিধানসভার তুলসিহাটা বীরেন্দ্র কুমার মৈত্র উপবাজারে জনসভা করেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

01st  May, 2024
উদয়ন গুহের পোস্টের পর পাঁচটি অস্ত্রোপচার

দিনহাটা মহকুমা হাসপাতালের রেফাররাজে ক্ষুব্ধ হয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। ফেসবুকে পোস্ট করে একশ্রেণির ডাক্তারকে দাওয়াই দেওয়ার কথা লিখেছিলেন
বিশদ

01st  May, 2024
তিন পুরসভায় লিড নিয়ে আশাবাদী জেলা তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামাজিক প্রকল্পেই বাজিমাত! কোচবিহার লোকসভা কেন্দ্রের তিনটি পুরসভা থেকে বড় লিড পাওয়ার প্রত্যাশা জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের।
বিশদ

01st  May, 2024
বর্ষা আসার আগে দুর্যোগ মোকাবিলা নিয়ে বিশেষ বৈঠক জেলা প্রশাসনের

ঝড়, বৃষ্টিতে গাছ পড়ে গিয়ে রাস্তা বন্ধ হওয়া, নদীবাঁধ-বাড়ি ভেঙে যাওয়া, লোকালয়ে-খেতে নদীর জল ঢোকার মতো নানা বিপর্যয়ের সম্মুখীন হতে হয় বর্ষার মরশুমে। তার উপর গতবছর সিকিমের হ্রদ বিপর্যয়ের বড় প্রভাব পড়ে জলপাইগুড়ির বিস্তীর্ণ তিস্তাপাড়ে। যার জন্য এবার জুনে বর্ষা শুরুর আগেই দুর্যোগ মোকাবিলা নিয়ে বিশেষ বৈঠক করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। 
বিশদ

01st  May, 2024
বাঁকুড়ায় তাপমাত্রা ছুঁয়ে ফেলল ৪৫.১ ডিগ্রি

বাঁকুড়া ফের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড গড়ল। জেলার আবহাওয়া দপ্তর জানিয়েছে, মঙ্গলবার বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৪৫.১ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে ফেলেছে। এদিনের তাপমাত্রা মরশুমের সর্বোচ্চ। তাপমাত্রার পারদে পিছিয়ে নেই পুরুলিয়াও। সেখানে এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩.৪ ডিগ্রি সেলসিয়াস।
বিশদ

01st  May, 2024

Pages: 12345

একনজরে
ফি-বছর ডেঙ্গুর আঁতুড়ঘরে পরিনত হয় দমদম ও দক্ষিন দমদম পুরসভার বিস্তীর্ন এলাকা। তাই মরসুমের শুরু থেকেই এবার সতর্ক পা ফেলতে চাইছে দমদম। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আজ ব্যবসাদিক্ষেত্রে শুভ অগ্রগতি হতে পারে। কর্মস্থলে জটিলতা কমবে। অর্থাগম যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১১১২: ইতিহাসের এই দিনে চীনা জ্যোতির্বিদরা সূর্যের অভ্যন্তরে কালো বায়বীয় বস্তুর অস্তিত্ব লক্ষ করেন
১৫১৯: কালজয়ী চিত্রশিল্পী লিওনার্দো দা ভিঞ্চির মৃত্যু
১৮৮৩:  শ্রীরামকৃষ্ণের সঙ্গে রবীন্দ্রনাথের প্রথম সাক্ষাৎ ঘটে কলকাতার কাশীশ্বর মিত্রের নন্দনবাগান বাড়িতে
১৯০৮: বিপ্লবী প্রফুল্ল চাকীর মৃত্যু
১৯২১: চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্ম
১৯৩১: বিশিষ্ট গীতিকার ও সুরকার পুলক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫৯: ভারতের প্রথম বিজ্ঞান সংগ্রহশালা, বিড়লা শিল্প ও কারিগরি সংগ্রহশালা কলকাতায় প্রতিষ্ঠিত হয়
১৯৬৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ব্রায়ান লারার জন্ম
১৯৭৫: ইংরেজ ফুটবলার ডেভিড বেকহ্যামের জন্ম
২০০৮: মায়ানমারে ‘নার্গিস’ ঝড়ে মৃত্যু অন্তত ১ লক্ষ ৩৮ হাজার মানুষের
২০১১: অ্যাবোটাবাদে মার্কিন বাহিনীর অভিযানে নিহত আল কায়দার জঙ্গি ওসামা বিন লাদেন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৬১ টাকা ৮৫.০৫ টাকা
পাউন্ড ১০২.২৬ টাকা ১০৬.৭৪ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  May, 2024

দিন পঞ্জিকা

১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। সপ্তমী ১/৩৮ প্রাতঃ ৫/৪৭ পরে অষ্টমী ৫৭/১৫ রাত্রি ৪/২। শ্রবণা নক্ষত্র ৫৫/৮ রাত্রি ৩/১১। সূর্যোদয় ৫/৭/৫৮, সূর্যাস্ত ৫/৫৯/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৯ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/২৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৫ মধ্যে। রাত্রি ৮/৫৮ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪৪ মধ্যে। 
১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। অষ্টমী রাত্রি ১২/৪৯। শ্রবণা নক্ষত্র রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৯/২১ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে ও ১/২১ গতে ৫/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৪ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪৫ মধ্যে। 
২১ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছুটি
আজ ১ মে। ঐতিহাসিক আন্তর্জাতিক শ্রমিক দিবস। এই উপলক্ষে আজ, ...বিশদ

01-05-2024 - 04:00:00 AM

আইপিএল: মুম্বইকে ৪ উইকেটে হারাল লখনউ 

30-04-2024 - 11:24:00 PM

আইপিএল: ৫ রানে আউট টার্নার, লখনউ ১২৩/৫ (১৭.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:10:00 PM

আইপিএল: ৬২ রানে আউট স্টোইনিস, লখনউ ১১৫/৪ (১৪.৫ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:05:35 PM

আইপিএল: ১৮ রানে আউট হুডা, লখনউ ৯৯/৩ (১৩.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:57:18 PM

আইপিএল: ৩৯ বলে হাফসেঞ্চুরি স্টোইনিসের, লখনউ ১০১/৩ (১৩.৩ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:48:34 PM