Bartaman Patrika
কলকাতা
 

 অর্জুন সিংয়ের গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানাল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনে বিজেপি নেতা অর্জুন সিংয়ের গতিবিধি নিয়ন্ত্রণ করা ও তাঁর ভাইপো সৌরভ সিংকে নজরবন্দি করার দাবি জানাল তৃণমূল। সেই সঙ্গে ২৭ জন দুষ্কৃতীর নামের তালিকা তুলে দিয়ে তাদের গ্রেপ্তারির দাবিও জানাল তৃণমূল। মঙ্গলবার কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে দেখা করে ওই দাবি জানায় তৃণমূলের প্রতিনিধিদল। সেই প্রতিনিধি দলে ছিলেন বারাকপুরের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদি, বিধায়ক তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি পার্থ ভৌমিক ও বারাকপুরের তৃণমূল নেতা সম্রাট তপাদার। দীনেশবাবু ভাটপাড়া উপনির্বাচন ঘিরে নানা ধরনের গোলমালের ঘটনা বিবেক দুবের কাছে তুলে ধরেন। কীভাবে তৃণমূল কর্মীদের উপরে হামলা হচ্ছে, তাও ব্যাখ্যা করেন। বারাকপুর জুড়ে গুন্ডারাজ চলছে বলে তৃণমূলের অভিযোগ। তাদের অভিযোগ গুরুত্ব দিয়ে বিচার করা হবে বলে বিবেক দুবে তৃণমূল নেতাদের আশ্বাস দিয়েছেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, আগামী রবিবার ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে লড়াই হচ্ছে প্রাক্তন মন্ত্রী মদন মিত্র ও অর্জুন সিংয়ের ছেলে পবন সিংয়ের মধ্যে।
এদিন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের কাছে সিপিএমের পক্ষ থেকে দু’ দফায় অভিযোগ করা হয়। দুপুরে সুজন চক্রবর্তী এবং বিকেলে রবীন দেব এসে দেখা করে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ জানান। আগামী রবিবার যাতে সুষ্ঠুভাবে ভোট হয় তার দাবি জানান সিপিএম নেতারা। রবীন দেব বলেন, পূর্ব মেদিনীপুরে ১৮০টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে। ডায়মন্ডহারবার ও যাদবপুরে প্রার্থী আক্রান্ত হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কেন্দ্রের শাসক ও রাজ্যের শাসক দলের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না কমিশন। এই ধরনের আচরণে কীভাবে সুষ্ঠুভাবে ভোট হবে? কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সিপিএম নেতারা।

ট্যুইটার অ্যাকাউন্টে বিদ্যাসাগরের ছবি দিলেন মমতা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার কলেজ স্ট্রিট চত্বরে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে এবার নিজের ট্যুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবিতে বিদ্যাসাগরের মুখ বসালেন মুখ্যমন্ত্রী।   বিশদ

হিংসার প্রতিবাদে একই রুটে
আজ পদযাত্রা করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহের রোড শো চলাকালীন বিধান সরণীতে বহিরাগত দুষ্কৃতীদের তাণ্ডব, বিদ্যাসাগর কলেজে হামলা এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ, বুধবার ধর্মতলা থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত একই রুটে পদযাত্রা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 অমিত শাহর রোড শো-এ ব্যাপক উচ্ছ্বাস জলে গেল, তাল কাটল শেষ লগ্নে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন অকাল দুর্গাপুজোর বিসর্জনের উন্মাদনা। কেবল বিজেপি কর্মী-সমর্থকদের ভিড়ই নয়, মঙ্গলবার ধর্মতলা থেকে বিবেকানন্দ মোড় পর্যন্ত অমিত শাহর প্রায় আড়াই ঘণ্টার যাত্রাপথে সাধারণ মানুষের বাঁধ না মানা উচ্ছ্বাস ছিল লক্ষ্যণীয়।
বিশদ

জয়ের হ্যাটট্রিক নিয়ে
আত্মবিশ্বাসী কাকলি

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: দিদি এবার হ্যাটট্রিক চাই....। ভিড় ঠাসা জনসভা অথবা প্ল্যাকার্ড, স্লোগানে ভরা মিছিল। তাঁকে সামনে পেলেই দৃপ্তকণ্ঠে সকলের এই একটাই আবদার—হ্যাটট্রিক। কর্মীদের কথায়, তাঁর ‘নির্বাচনী পিচ’ সাজানো। দু’দফায় ১০ বছর ধরে উন্নয়নের ব্যাট ধরে কাজের নিরিখে শুধু ছক্কা হাঁকিয়ে চলেছেন।
বিশদ

লাফ দিয়ে বাইকে উঠেই ইভটিজারকে পাকড়াও করলেন ‘ক্লাইম্বার’ তরুণী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তায় গতিতে মোটরবাইকে ছুটছে হেলমেট পরা এক যুবক। আর তাঁর পিছনে বসে থাকা বয়স একুশের এক তরুণী তার গলা জড়িয়ে ঘুসি মেরেই চলেছে। এটা কোনও সিনেমার দৃশ্য নয়। সোমবার রাতে এভাবেই ওই যুবককে মেরে বাইক থেকে রাস্তায় ফেললেন ওই তরুণী। পরে পুলিসের হাতে তুলেও দিলেন অভিযুক্তকে।
বিশদ

হরিপালে বেসরকারি স্কুলে বিক্ষোভ ছাত্রছাত্রীদের

সংবাদদাতা, হরিপাল: ২০১৮ সালের সিবিএসই পরীক্ষার রেজাল্ট হাতে পায়নি ছাত্রছাত্রীরা। এর প্রতিবাদে মঙ্গলবার স্কুলের গেট বন্ধ করে বিক্ষোভ দেখাল হরিপালের পানিশেওলা ইন্দিরা স্মৃতি বিদ্যাপীঠ সিবিএসই বোর্ডের অন্তর্গত বেসরকারি স্কুলের ছাত্রছাত্রীরা।
বিশদ

বিজেপি মস্তানি করলে জবাব সেই ভাষাতেই দেওয়া হবে: অভিষেক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে বিজেপি হিংসা ছড়িয়ে গোলমাল পাকালে ও মস্তানি করলে তার জবাব সেই ভাষাতেই দেওয়ার হুঁশিয়ারি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এও জানিয়ে দিলেন, ভদ্রভাবে এখানে থেকে রাজনীতি করলে তৃণমূল কোনও সংঘাতে যাবে না।
বিশদ

 রোড শো’র দৌলতে দিনভর যানজটে নাকাল শহরবাসী

  নিজস্ব প্রতিনিধি,কলকাতা: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রোড শো’র জেরে ধর্মতলা থেকে শ্যামবাজার কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে। দুপুর সওয়া ২টো নাগাদ বিজেপি কর্মী-সমর্থকদের জমায়েতের জেরে লেনিন সরণী, মতি শীল স্ট্রিটে পুলিস যান চলাচল বন্ধ করে দিতে বাধ্য হয়।
বিশদ

 বিধাননগর-রাজারহাট-নিউটাউনে রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের প্রাক্কালে এলাকা নিয়ন্ত্রণে মঙ্গলবার সকাল থেকেই বিধাননগর কমিশনারেট এলাকায় রুট মার্চ শুরু করল কেন্দ্রীয় বাহিনী। আগামী ১৯ মে বারাসত এবং দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিধাননগর, রাজারহাট-গোপালপুর এবং রাজারহাট-নিউটাউনে ভোট রয়েছে।
বিশদ

 যাদবপুরে বিকাশের সমর্থনে বুদ্ধিজীবীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিএম তথা বামফ্রন্ট প্রার্থী আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের সমর্থনে এবার সমাজের বিশিষ্ট কিছু ব্যক্তি এগিয়ে এলেন। তাঁদের মধ্যে যেমন বামপন্থী শিক্ষাবিদ পবিত্র সরকার রয়েছে, তেমনই মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানার পদত্যাগী অ্যাডভোকেট জেনারেল বিমল চট্টোপাধ্যায়ের নামও রয়েছে।
বিশদ

দমদমের প্রচারে ফের ঝড় তুলতে আজ পানিহাটি আসছেন মমতা

 বিএনএ, বারাকপুর: গত বিধানসভায় কামারহাটি, উত্তর দমদম পুরসভায় তৃণমূল হেরেছিল। দু’টিতেই সিপিএম প্রার্থী জয়ী হয়েছিলেন। ফলে, এই দু’টি বিধানসভার কর্মী, সমর্থকদের চাঙ্গা করতে দু’দিন আগে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে বেলঘরিয়ার রথতলা থেকে নিমতা থানা পর্যন্ত মুখ্যমন্ত্রী পদযাত্রা করেছেন।
বিশদ

পরীক্ষায় ফেল ৪৬ ছাত্রী
অভিভাবকরা হুমকি দিচ্ছেন, প্রধান শিক্ষিকার ফেসবুক পোস্ট ঘিরে তোলপাড় শ্রীরামপুর

বিএনএ, চুঁচুড়া: একাদশ শ্রেণীর বাৎসরিক পরীক্ষায় অকৃতকার্য হওয়া ছাত্রীদের অভিভাবকরা স্কুলের প্রধান শিক্ষিকার বাড়িতে গিয়ে হুমকি দিচ্ছেন। তাই তিনি যে কোনও সময়ে খুন হয়ে যেতে পারেন। তাঁর এই আশঙ্কার কথা জানিয়ে মঙ্গলবার ফেসবুকে একটি পোস্ট করেন রিষড়ার সরকারি সাহায্যপ্রাপ্ত রিষড়া গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা স্বাতী চক্রবর্তী।
বিশদ

 রোড শো, জনসভার মাধ্যমে শেষ দফার প্রচারে ঝাঁপালেন বাম নেতারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ শাসকদলের তাবড় নেতানেত্রীদের একের পর এক জনসভা। অন্যদিকে, বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহর মেগা রোড শো ঘিরে শহরজুড়ে তৈরি হওয়া উন্মাদনা।
বিশদ

অস্ত্র-টাকা পাচারের অভিযোগ ভিত্তিহীন, দাবি বিজেপির
বারাসতে তিন তারা লাগানো গাড়িসহ ৫টি গাড়ি বাজেয়াপ্ত, গ্রেপ্তার ৩ চালক

বিএনএ, বারাসত: তিন তারা লাগানো গাড়ি সহ একাধিক গাড়ি করে বিজেপি নেতা-কর্মীরা অস্ত্র ও টাকা পাচার করছিল বলে অভিযোগ উঠেছিল। সোমবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে বারাসত শহরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। ওই ঘটনায় তিন তারা গাড়ি সহ পাঁচটি গাড়ি বারাসত থানার পুলিস বাজেয়াপ্ত করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM