Bartaman Patrika
রাশিফল
 
আজকের দিনটি
কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩
ভাগ্য+চেষ্টা= ফল

Mesh বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। সৎ পরামর্শমতো চললে ভালো হবে।
প্রতিকার— দুর্গাস্তব পাঠ করুন, সকল বাধাবিঘ্ন নাশ হবে। 

Brisho কর্মরতদের কাজের চাপ বাড়বে। পরিবেশ মাঝে মাঝে বিরূপ হতে পারে। ব্যবসা ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। বুঝে শুনে বিনিয়োগ করলে শুভ হবে।
প্রতিকার— ধর্মীয়কার্যে সাধ্যমতো সাহায্য করুন। গ্রহদোষ খণ্ডন হবে। 

Mithun ছোটখাট সমস্যা আসতে পারে তাতে ভয়ের কারণ হবে না। শরীর-স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়া প্রয়োজন। সন্তানের শিক্ষা ও কর্ম বিষয়ে শুভ।
প্রতিকার— আজকে নীলরঙের কালি দিয়ে লিখবেন। সুফল পাবেন। 

Korkot স্বামী-স্ত্রীর প্রতি যত্নবান হওয়া উচিত। আর্থিকক্ষেত্র শুভ হলেও ব্যয় বাড়বে। ভ্রমণের যোগ আছে। বেশি ভাবনাচিন্তা করা ঠিক হবে না।
প্রতিকার— আজকের দিনে হলুদ রঙের রুমাল সবসময় সঙ্গে রাখুন। উপকৃত হবেন। 

Singho গৃহগত কোনও সমস্যার সমাধান হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মতানৈক্য ঘটতে পারে। কর্মক্ষেত্রে নতুন কিছু যোগাযোগ হবে। দ্রুত কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়।
প্রতিকার— জনসাধারণকে সাধ্যমতো জল দান করুন। গ্রহদোষ খণ্ডন হবে। 

Konya বিদ্যার্থীদের শিক্ষা হেতু স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসা স্থান মধ্যম হলেও ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকায় উন্নতি হবে।
প্রতিকার— আজকের দিনে সাদারঙের পোশাক ব্যবহার করুন। সুফল পাবেন। 

Tula উদর বা অন্ত্রের কোনও সমস্যা থাকলে তা বাড়তে পারে। পাওনা অর্থ আদায় হতে পারে। ব্যবসায় উন্নতি হবে। পেশাগত কারণে দূরে যেতে হতে পারে। গৃহে কোনও শুভ কাজ হতে পারে।
প্রতিকার— দুধ ও দুগ্ধজাত খাদ্যদ্রব্য দান করুন। সৌভাগ্য আপনার দরজায় কড়া নাড়বে। 

Brishchik পিতার স্বাস্থ্যের প্রতি যত্নের প্রয়োজন। নানাসূত্র থেকে অর্থাগম হবে। নতুন আবাসস্থল লাভের যোগ আছে। শেয়ার বা ফাটকায় বেশি বিনিয়োগ না করাই ভালো।
প্রতিকার— আজ সূর্যস্তব পাঠ করুন। সমস্ত সংকট কেটে যাবে। 

Dhonu গৃহে কোনও বয়স্ক ব্যক্তির ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে। সন্তানাদির জন্য তেমন কোনও ভাবনা নেই। ব্যবসায়ীদের পক্ষে শুভ। যোগাযোগ গড়ে উঠবে।
প্রতিকার— আজকের দিনে মাতৃস্থানীয় ব্যক্তিকে সেবা যত্ন করুন। সুফল পাবেন। 

Mokor স্বামী-স্ত্রীর মধ্যে মতানৈক্য ঘটতে পারে। সন্তানের শিক্ষা ও কর্ম বিষয়ে শুভ। হঠাৎ চোট-আঘাত লাগার সম্ভাবনা। বেশি বিনিয়োগ না করাই ভালো।
প্রতিকার— সাধ্য ও সুযোগমতো দেবমন্দিরে পূজা দিন। গ্রহদোষ খণ্ডন হবে। 

Kumbho গৃহ পরিবেশ অনুকূল থাকবে। নতুন স্থায়ী সম্পদ লাভের সম্ভাবনা আছে। ভ্রাতা-ভগিনী নিয়ে কিছু সমস্যা আসতে পারে। উপার্জন বাড়বে।
প্রতিকার— গ্রহবিরূপতা হ্রাস করতে একটি কাপড়ের পুটুলীতে চাল মিছরি বেঁধে যেকোনও জলাশয়ে ভাসিয়ে দিন। 

Meen কারও কথায় চটজলদি বিশ্বাস না করাই শ্রেয়। ব্যবসা ক্ষেত্র শুভাশুভ মিশ্রিত। ব্যয়াধিক হেতু ঋণ হতে পারে। মাঝে মাঝে মানসিক অস্থিরতা জাগবে।
প্রতিকার— আজ সাদা রঙের পোশাক ব্যবহার করুন। সুফল পাবেন। 

একনজরে
কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM