Bartaman Patrika
বিকিকিনি
 

 টুকরো খবর

আইএনআইএফডি (সল্টলেক)-র বার্ষিক গ্র্যাজুয়েটিং ফ্যাশন শো দ্য ওয়েস্টিন কলকাতায় হয়ে গেল। ইলিক্সি’র ২০১৯ শীর্ষক এই ফ্যাশন শোতে বিচারক হিসাবে হাজির ছিলেন রাশিয়ান কনসাল জেনারেল (কলকাতা) অ্যালেক্সি এম ইডামকিন, ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্ত, অভিষেক রায়, অভিনেতা অরিজিৎ দত্ত প্রমুখ।
বিশদ
মায়ের জন্য উপহার

আগামীকাল মাদার্স ডে। মা’কে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? আপনাকে সাহায্য করছেন স্নেহাশিস সাউ।
বিশদ

11th  May, 2019
 প্রদর্শনী সংবাদ

   অ্যান ইনকমপ্লিট জার্নি নামে একটি পেন্টিং প্রদর্শনী শুরু হচ্ছে আজ থেকে। আই সি সি আর-এর বেঙ্গল গ্যালারিতে এটি চলবে ১২ মে পর্যন্ত। এটি শিল্পী অয়োষ্ণা কুণ্ডুর একক প্রদর্শনী। প্রদর্শনী খোলা থাকবে বিকেল ৩টে থেকে রাত ৮ট পর্যন্ত। বিশদ

11th  May, 2019
সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসে ব্যাঙ্গেল উৎসব ও ফ্যাশন শো

 সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের মেগা শপ মৌলালিতে এক অভিনব ফ্যাশন শো হয়ে গেল। এই শোতে ইস্টার্নের ১৩টি রাজ্যের এফবিবি কালারস ফেমিনা মিস ইন্ডয়া ইস্ট ২০১৯-এর জয়ীদের র‌্যাম্পে হাঁটতে দেখা যায়। এই সংস্থায় অক্ষয় তৃতীয়াকে মাথায় রেখে এখন ব্যাঙ্গেল উৎসব চলছে।
বিশদ

04th  May, 2019
মিসেস ইউনিভার্স ইউ কে
প্রতিযোগিতায় জয়ী বাঙালিনী

  শিরোপা পেলেন এক বাঙালিনী শ্রীমতি অদ্রিজা বিশ্বাস। অদ্রিজা প্রথম রানার আপ ও সেইসঙ্গে মিসেস ইন্টেলেকচুয়াল সম্মানে ভূষিত হয়েছেন। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সৌন্দর্যের সঙ্গে সঙ্গে তাঁদের জ্ঞান, বুদ্ধি, সক্ষমতা, সমাজ সচেতনতা এসবকিছুই বিবেচনা করা হয়ে থাকে।
বিশদ

04th  May, 2019
অক্ষয় তৃতীয়ায় অঞ্জলির অফার

 অক্ষয় তৃতীয়া উপলক্ষে অঞ্জলি জুয়েলার্স দিচ্ছে বিশেষ অফার। প্রথমত পছন্দসই গয়না বানানোর ক্ষেত্রে শতকরা ৫০ ভাগ ছাড় দেওয়া হচ্ছে মজুরিতে। এছাড়া লাকি ড্রয়ে ক্রেতারা পেতে পারেন ৪০০টি সমৃদ্ধি ব্যাগ।
বিশদ

04th  May, 2019
শ্যামসুন্দরের অক্ষয় তৃতীয়া অফার

 অক্ষয় তৃতীয়া উপলক্ষে শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সে ১-৮ মে পর্যন্ত দেওয়া হচ্ছে আকর্ষণীয় অফার, প্রতিটি কেনাকাটার সঙ্গে থাকছে নিশ্চত উপহার। এছাড়া সোনা ও হীরের গয়নার মজুরিতে থাকছে যথাক্রমে ২০% এবং ৫০% ছাড়, গ্রহরত্ন এবং প্রেসিয়াস স্টোনের দামের ওপর থাকবে ১৫% ছাড়।
বিশদ

27th  April, 2019
রাস্তার খাবার এখন বাড়িতেই

 স্ট্রিট ফুড অর্থাৎ রাস্তার খাবার এখন প্রায় ডেলিকেসির পর্যায়ে পৌঁছে গিয়েছে। সাধারণ মানুষও রাস্তার খাবার খেতে আজকাল উন্মুখ হয়ে থাকে। কিন্তু অনেক সময়েই রাস্তার খাবার পেটের বিপদ ডেকে আনতে পারে। কিন্তু বাড়িতেই যদি রাস্তার মতো মুখরোচক খাবার বানানো যায় তবে? গিটস নিয়ে এসেছে কিছু রেডি টু কুক স্ট্রিট ফুড।
বিশদ

27th  April, 2019
ক্যাফে কফি ডে’র সামার স্পেশাল

 ক্যাফে কফি ডে মানে জিভে জল আনা নতুন কিছু সুস্বাদু পানীয়ের সন্ধান। এই গরমে ক্যাফে কফি ডে’র মেনুর চমক মিল্কশেক—‘ফ্রুটিলিয়াস ফিয়েস্তা’ আইটেম। কোল্ড কফি নয়, দুধের সঙ্গে বরফ ও বিভিন্ন স্বাদের ফল দিয়ে এই পানীয় প্রস্তুত করা হচ্ছে।
বিশদ

27th  April, 2019
মহারাজার এয়ারকুলার

 মহারাজা নিয়ে এসেছে তাদের নতুন এয়ারকুলার। নতুন এয়ারোডায়ানামিক প্ল্যাস্টিক ৫ ব্লেডের ফ্যান ও হাই পারফরম্যান্স ১৮০ ওয়াটেজের মোটর রয়েছে এই নতুন এয়ারকুলারগুলিতে। উড উল ও হানিকম্ব প্যাড টেকনোলজি সম্বলিত এই ঠান্ডিমেশিনগুলি অত্যন্ত কর্মক্ষম ও টেঁকসই। নানা সাইজে পাওয়া যায় এইগুলি।
বিশদ

27th  April, 2019
ডিজিটাল প্ল্যাটফর্মে কুরকুরের ম্যাসকট

 ভারতের অন্যতম স্ন্যাক্স ব্র্যান্ড কুরকুরে ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য একটি অসাধারণ ম্যাসকট তৈরি করেছে। এর নামকরণ করা হয়েছে ‘মিস কুরকুরে’। ভারতের চিরাচরিত পরিবারকে সম্মান জানাতে সংস্থাটি এই উদ্যোগ নিয়েছে। ম্যাসকটের ক্যাচলাইন—খায়াল তো চটপটা হ্যায়।
বিশদ

27th  April, 2019
সিকোর নতুন ঘড়ি

 সম্প্রতি বিশ্বের অন্যমত ঘড়ি প্রস্ততকারী সংস্থা সিকো ‘সেভ দি ওসান’ নামে একটি এক্সক্লুসিভ ঘড়ির কালেকশন এনেছে। এই কালেকশনে তিনটি ঘড়ি রয়েছে। গত ১৬ এপ্রিল এই কালেকশনটি উদ্বোধন করেন ক্রিকেটার অ্যান্দ্রে রাসালে ও শুভমান গিল।
বিশদ

27th  April, 2019
মিস ইন্ডিয়া প্রতিযোগীদের সম্মান

 পূর্বাঞ্চল থেকে মিস ইন্ডিয়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে সুযোগ পেয়েছেন যেসব প্রতিযোগী তাঁদের সম্মান জানাল এফবিবি তাদের শেকসপিয়র সরণির দোকানে। বিশদ

27th  April, 2019
রোদে ত্বকের সুরক্ষা

 চড়া রোদের হাত থেকে ত্বককে রক্ষা করতে এবং একইসঙ্গে ত্বকে ঔজ্জ্বল্য আনতে লোটাস হার্বাল বাজারে এনেছে হোয়াইট গ্লো ম্যাট লুক অল ইন ওয়ান ডিডি ক্রিম এসপিএফ ২০। সংস্থার দাবি, এই ক্রিম ব্যবহার করলে দৈনন্দিন দূষণ ও চড়া রোদের আক্রমণের হাত থেকে ত্বককে বাঁচানো যাবে। সঙ্গে ত্বকও হবে দ্যুতিময়।
বিশদ

27th  April, 2019
 ইউরোপিয়ান বুন্দেসলিগা ফুটবল লিগ

ইউরোপিয়ান বুন্দেসলিগা ফুটবল লিগ তাদের প্রচারের জন্য একটি অনলাইন গেম তৈরি করে প্রতিযোগিতার আয়োজন করেছে। ইতিমধ্যে ভারতের বিভিন্ন জায়গায় এই প্রতিযোগিতা হয়েছে। গত ২০ এপ্রিল কলকাতার দি মিক্স নামে একটি ক্লাবে এই খেলা হয়ে গেল। 
বিশদ

27th  April, 2019
একনজরে
 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM