Bartaman Patrika
দেশ
 

ঘৃণা, হিংসা, কুকথা নয়, মতাদর্শগত কঠিন লড়াই হোক রাজনীতিতে, আহ্বান রাহুলের
মরে গেলেও প্রধানমন্ত্রীর বাবা, মাকে অপমান করব না

নয়াদিল্লি ও উজ্জয়িনী (মধ্যপ্রদেশ), ১৪ মে (পিটিআই): ভারতের রাজনীতি থেকে ঘৃণা, হিংসা ও কুকথা বর্জন করে মতাদর্শগত লড়াইয়ের ডাক দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার ট্যুইটারে রাজনীতির প্রতিপক্ষের কাছে এমন আহ্বান রেখেই মধ্যপ্রদেশে প্রচারে যান তিনি। সেখানেও প্রধান প্রতিপক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করতে গিয়ে ‘মতাদর্শ’কেই হাতিয়ার করেছেন রাহুল। আর তা করতে গিয়ে কখনও তিনি প্রধানমন্ত্রীকে দেশের জ্বলন্ত সমস্যাগুলি নিয়ে বিতর্কে আহ্বান জানিয়েছেন। আবার কখনও প্রধানমন্ত্রীকে হারাতে রাহুল অস্ত্র করেছেন ‘ভালোবাসা’কে। তিনি বলেছেন, ‘ভালোবাসা আর আলিঙ্গনের মাধ্যমেই প্রধানমন্ত্রীকে হারাতে চায় কংগ্রেস। আমি মরে গেলেও প্রধানমন্ত্রীর বাবা, মা’কে অপমান করে একটা কথাও বলব না।’ এরই পাশাপাশি পাকিস্তানের বালাকোটে বিমানহানা নিয়ে মোদির সাম্প্রতিক মন্তব্যকেও বিদ্রুপ করতে ছাড়েননি কংগ্রেস সভাপতি। মধ্যপ্রদেশের কৃষিঋণ মকুবের প্রশ্নে প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের দাবিকে ‘মিথ্যাকথা’ বলেও সাফ জানিয়ে দিয়েছেন রাহুল।
এদিন প্রথমে এক ট্যুইটার বার্তায় রাহুল বলেন, ‘রাজনীতির কঠিন লড়াই সীমাবদ্ধ থাকুক মতাদর্শগত লড়াই ও নীতিগত আদর্শের মধ্যে। একে অপরের বিরুদ্ধে কু-কথা, হিংসা ও ঘৃণা ছড়িয়ে হাততালি কুড়োলেও দেশের মঙ্গল হয় না। বরং তা দেশের সংস্কৃতির পক্ষে অত্যন্ত খারাপ। রাহুলের এই বার্তা শুধু তাঁর প্রতিপক্ষকে নিশানা করে নয়। নিজের দলের নেতা-নেত্রীদেরও প্রতিও কড়া বার্তা বলে মনে করা হচ্ছে। কেননা, মণিশঙ্কর আইয়ার একবার প্রধানমন্ত্রীকে ‘নীচ আদমি’ বলে বেশ বিপাকে ফেলে দিয়েছিলেন কংগ্রেসকে। সম্প্রতি স্যাম পিত্রোদাও শিখ বিরোধী দাঙ্গার ইস্যুতে বিড়ম্বনায় ফে঩লেছেন কংগ্রেসকে। এ সব নিয়ে রাহুল যে মোটেও সন্তুষ্ট নন, তা বিভিন্নভাবে বুঝিয়ে দিয়েছেন ঘরে বাইরে। অন্যদিকে, তাঁর পরিবারকে টেনে এনে মোদির নির্বাচনী প্রচারে তিনি যে ‘অনুতপ্ত’ তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন রাহুল।
মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে তিনি বলেছেন, ‘নির্বাচনী প্রচারের শুরু থেকেই প্রধানমন্ত্রী আমার পরিবারকে নানাভাবে অপমান করে চলেছেন। কখনও আমার বাবা, মা’কে অপমান করছেন। আবার কখনও ঠাকুমাকে অসম্মান করছেন। আমি কিন্তু কোনওদিনই তাঁর পরিবারকে অসম্মান, অপমান করিনি। কারণ, আমি আরএসএস বা বিজেপির কর্মী নয়। আমি একজন কংগ্রেস কর্মী। মরে গেলেও প্রধানমন্ত্রীর বাবা, মা’কে অপমান করতে পারব না।’ এর পরেই রাহুলের সংযোজন, ঘৃণা বা হিংসা নয়। কংগ্রেস ভালোবাসা আর আলিঙ্গনের মাধ্যমে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লড়াই করতে চায়। মধ্যপ্রদেশে কৃষিঋণ মকুবের ক্ষেত্রেও ঘৃণা, হিংসাকে প্রশ্রয় দেয়নি কংগ্রেস। বিজেপির নেতা-কর্মীরাও ঋণ মকুবের সুবিধা পেয়েছেন। এমনকী প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভাইও রয়েছেন সেই তালিকায় রয়েছেন বলে রাহুলের দাবি। এর আগেও একই দাবি করেছিলেন তিনি। পরে চৌহান সেই দাবি খারিজ করে দেন। এদিন রাহুল বলেছেন, ‘নিজের ভাইয়ের ঋণ মকুবের সুবিধা নেওয়ার বিষয়টি যদি প্রাক্তন মুখ্যমন্ত্রী অস্বীকার করেন, তা হলে তিনি ‘মিথ্যাকথা’ বলছেন।’
মধ্যপ্রদেশের নিমুচেও এদিন নির্বাচনী প্রচারে অংশ নেন রাহুল। সেখানে বালাকোটে বিমানহানা নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা দেন রাহুল। সম্প্রতি প্রধানমন্ত্রী এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মন্তব্য করেছিলেন, ‘আকাশ মেঘাচ্ছন্ন থাকার কারণে বায়ুসেনার বিমানগুলি পাকিস্তানের রেডার এড়াতে পেরেছিল।’ এদিন রাহুল সেই মন্ত্যকে বিদ্রুপ করে বলেছেন, ‘মোদিজি, ভারতে বৃষ্টির দিনে সব বিমানই রেডার থেকে অদৃশ্য হয়ে যাবে!’ এরই পাশাপাশি অভিনেতা অক্ষয়কুমারকে দেওয়া সাক্ষাৎকার তুলে ধরেও প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছেন রাহুল। তিনি বলেছেন, ‘সাক্ষাৎকারে আপনি (প্রধানমন্ত্রী) আম খাওয়ার প্রশিক্ষণ দিচ্ছেন। এবার বরং দেশের বেকার যুবক-যুবতীরা কর্মসংস্থানের জন্য কী করবেন, তার পরামর্শ দিন।’ এই প্রসঙ্গে দলের ইস্তাহার তুলে ধরে কংগ্রেস সভাপতি বলেন, ‘ইস্তাহারে প্রস্তাবিত ‘ন্যায়’ প্রকল্প কর্মসংস্থানের নতুন দিশা দেখাবে।’

‘নীচ আদমি’ মন্তব্যের সাফাই দিয়ে নিবন্ধ আইয়ারের
তীব্র সমালোচনা বিজেপির, ব্যক্তিগত মত, বলল কংগ্রেস

নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): নির্বাসন পর্ব কাটিয়ে ফিরে এসেই আবার বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার। মঙ্গলবার দু’টি সংবাদমাধ্যমে আইয়ারের লেখা একটি নিবন্ধ প্রকাশিত হয়েছে। সেখানে তিনি কয়েক মাস আগে প্রধানমন্ত্রীকে ‘নীচ আদমি’ বলে যে মন্তব্য করেছিলেন, তা সমর্থন করে সাফাই দিয়েছেন।
বিশদ

ছেলের ইচ্ছা পূরণের জন্য কনে
ছাড়াই বিয়ের আয়োজন বাবার

আহমেদাবাদ, ১৪ মে: গুজরাতিদের বিয়ে যেমন হয়, সেভাবেই মাথায় গোলাপি পাগড়ি আর সোনালি শেরওয়ানি পরে লাল-সাদা গোলাপ বিছানো জায়গায় বসে ছিলেন বর। তার হাসিতে ভরা মুখ দেখে এটা বুঝতে অসুবিধা হয় না যে সে খুব খুশি। বরের বন্ধু, পরিবারের লোকজন এবং আত্মীয়রাও বিয়েবাড়িতে হইহুল্লোড়ে মেতেছিলেন।
বিশদ

পরবর্তী বিধানসভা নির্বাচনে আর লড়ব না: সিদ্ধারামাইয়া

 বেঙ্গালুরু, ১৪ মে (পিটিআই): কুমারস্বামীকে সরিয়ে সিদ্ধারামাইয়াকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে বসানো ইস্যুতে দুই শরিকের মধ্যে কোন্দল চরমে। প্রায় রোজই দুই পক্ষের নেতারা বাগযুদ্ধে লেগে রয়েছেন। এবার এই নিয়ে মুখ খুললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া।
বিশদ

আদালতে স্ট্যাটাস রিপোর্ট জমা দিল পুলিস
শিশুকন্যাকে ধর্ষণ: ফের উত্তাল কাশ্মীর, বন্ধই থাকল স্কুল-কলেজ

ফিরদৌস হাসান, শ্রীনগর, ১৪ মে: উত্তর কাশ্মীরের বান্দিপোরায় তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণের প্রতিবাদে মঙ্গলবারও উত্তাল গোটা উপত্যকা। দোষীর শাস্তির দাবিতে এই নিয়ে টানা তৃতীয় দিন বিভিন্ন জায়গায় রাস্তায় নামলেন সাধারণ মানুষ-শিক্ষার্থীরা। গণ্ডগোলের আশঙ্কায় এদিনও বিভিন্ন স্কুল-কলেজ বন্ধ রাখা হয়।
বিশদ

‘মোদি, মোদি’ স্লোগান, শুভেচ্ছা
জানিয়ে ‘গান্ধীগিরি’ প্রিয়াঙ্কার

 ইন্দোর, ১৪ মে: নির্বাচনী যুদ্ধ শেষের পথে। ভালোবাসা দিয়েই সেই যুদ্ধে জয়ী হতে চান প্রিয়াঙ্কা গান্ধী। ভোট দিয়ে বেরিয়ে এসেও বলেছিলেন, ‘ভালোবাসার জয় হবেই।’ কাজেও তেমনটাই করে দেখালেন সোনিয়া গান্ধী-কন্যা। গাড়ির বাইরে ‘মোদি, মোদি’ স্লোগান শুনেও চটলেন না।
বিশদ

 আগামী পাঁচ বছরে দেশের নৌসেনা আরও শক্তিশালী হবে, দাবি নৌসেনা প্রধানের

সায়ন্ত ভট্টাচার্য, ডায়মন্ডহারবার: জলপথে চীনের পেশিশক্তির আস্ফালন ক্রমেই বাড়ছে। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চীনের গতিবিধি নিশ্চিতভাবেই দিল্লির উদ্বেগের কারণ। এমতাবস্থায় ভারতীয় নৌবাহিনীকে আরও শক্তিশালী করাই মূল লক্ষ্য প্রতিরক্ষা মন্ত্রকের।
বিশদ

বলিউড স্টার নয়, বালিয়ায় প্রচারে ডাক পান বিরহা গায়করা

লখনউ, ১৪ মে: নির্বাচনী মরশুমে উত্তরপ্রদেশের বালিয়া এলে ভিরমি খেতে হয়। চিরপরিচিত বলিউডি গান নয়, এখন সেখানে বাজছে বিরহা গান। নির্বাচন এলেই ‘অজ্ঞাতকুলশীল’ বিরহা লোকগীতি যেন হঠাৎই কুলীন হয়ে ওঠে। দলের প্রয়োজনে গান লিখে, সুর দিয়ে নির্বাচনী মঞ্চ মাতাতে বিরহা শিল্পীদের ডাক পড়ে। আর এই কাজে এঁদের জুড়ি মেলা ভার।
বিশদ

ভোটের ফল বেরলেই কলকাতায় সেলিব্রেশন
বদল আসছে, নতুন সরকার গঠনে মমতা দিদিই হবেন নির্ণায়ক, আত্মবিশ্বাসী শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৪ মে: রাজেন্দ্র নগর টার্মিনাল সংলগ্ন উড়ালপুলের নীচটায় সভা শুরুর কথা ছিল রাত ৮টায়। কিন্তু জমায়েত শুরু সন্ধ্যা থেকেই। বলিউডের স্টারকে একঝলক দেখার জন্যই হোক কিংবা মহাজোটের টান, সময় যত গড়াল, ততই জমাট বাধল ভিড়। আর তিনি আসা মাত্রই জনতার উচ্ছ্বাস প্রায় মঞ্চে গিয়ে আছড়ে পড়ল।
বিশদ

 ‘রেডার’ নিয়ে মোদিকে খোঁচা প্রিয়াঙ্কা গান্ধীর

ভাতিন্ডা (পাঞ্জাব), ১৪ মে (পিটিআই): মেঘের আড়াল থাকায় পাকিস্তানের রেডারে ধরা পড়বে না বিমান। এক সাক্ষাৎকারে বালাকোটে বায়ুসেনা হামলার নেপথ্যে এই নয়া তত্ত্ব খাড়া করে বিতর্ক বাড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার তা নিয়ে খোঁচা দিতে ছাড়লেন না কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও।
বিশদ

রোজ তিনটি করে রোড শো, গ্রামে গিয়ে সভা
গোরক্ষপুরের হারানো আসন ফিরে পেতে ঝাঁপিয়ে পড়েছেন যোগী অদিত্যনাথ

 সমৃদ্ধ দত্ত, গোরক্ষপুর, ১৪ মে: সিঁড়ি দিয়ে ওঠার আগেই বাঁদিকের একটা ঘর এখন শুধুমাত্র ব্যবহার করা হয় অক্সিজেন সিলিন্ডার রাখার জন্য। বাইরে থেকে তালাবন্ধ। শিশুবিভাগে দুটো নতুন ওয়ার্ড তৈরি হয়েছে। একসঙ্গে এখন ৩৫০ শিশুকে ভর্তি করা সম্ভব। ওই বন্ধ ঘরের দিকে তাকিয়ে মমতা দেবী যতটা খুশি হয়েছেন, তার থেকে বেশি রেগে যাচ্ছেন।
বিশদ

বিজেপিকে ভোট দেওয়ার ‘অপরাধে’ দলের এক প্রাক্তন কর্মীকে মারধর করার অভিযোগ আপ বিধায়কের বিরুদ্ধে

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৪ মে: রাজধানীতে ভোট মিটতে না মিটতেই ফের বিতর্কে দিল্লির শাসক দল আম আদমি পার্টি (আপ)। বিজেপিকে ভোট দেওয়ার ‘অপরাধে’ দলের এক প্রাক্তন কর্মীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠল আপ বিধায়কের বিরুদ্ধে। কেবল ওই বিধায়ক নন। আপ সমর্থকেরাও মারধর করেছেন বলে অভিযোগ।
বিশদ

 কংগ্রেসকে ভোট দেওয়ায় আত্মীয়কে গুলি বিজেপি নেতার

 চণ্ডীগড়, ১৪ মে: ভোট দিয়েছেন প্রতিপক্ষকে। সেই অপরাধে আত্মীয়কে গুলি করল এক বিজেপি নেতা। ঘটনাটি ঘটেছে হরিয়ানায়। পুলিস জানিয়েছে, বিজেপি নেতা ধর্মেন্দ্র সিলানির আত্মীয় রাজা সিং ষষ্ঠ দফায় ভোট দিয়েছিলেন কংগ্রেস প্রার্থীকে। সেই অপরাধে রাজার পেটে ও পায়ে গুলি করে ধর্মেন্দ্র।
বিশদ

 জাতের অঙ্কে উত্তরপ্রদেশে জোটকে এগিয়ে রাখলেন বিজেপি সমর্থকরাই

নিজস্ব প্রতিনিধি, গোরক্ষপুর, ১৪ মে: আমার যোগ্যতা না থাকলে শুধুমাত্র কাস্ট আছে বলেই কি কোনও নেতা চাকরি দিয়ে দেবে? নাকি কাজ জুটিয়ে দেবে? সেটা কিন্তু আশা করা যায় না।
বিশদ

পাইকারি মুদ্রাস্ফীতি কমে এপ্রিলে ৩.০৭ শতাংশ

নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): মার্চ মাসের থেকে এপ্রিলে পাইকারি মুদ্রাস্ফীতি কমে দাঁড়াল ৩.০৭ শতাংশ। মার্চ মাসে পাইকারি মুদ্রাস্ফীতির হার ছিল ৩.১৮ শতাংশ। খাদ্যপণ্যের অত্যাধিক দাম সত্ত্বেও জ্বালানি এবং কারখানায় উৎপাদিত পণ্যের দাম কমাতেই পাইকারি মুদ্রাস্ফীতি কমেছে বলে জানানো হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM