Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভরতপুরে বধূকে খুনের অভিযোগ, পলাতক স্বামী

সংবাদদাতা, কান্দি: বিয়ের ২৩ দিনের মাথায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল ভরতপুর থানার শ্রীপতিপুর গ্রামে। মৃতার নাম মৌমিতা দাস ঘোষ (২০)। বুধবার সকালে মৃতার শ্বশুরবাড়ি শ্রীপতিপুর গ্রামের বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিস। মৃতার পরিবারের অভিযোগ বিয়েতে পণ না পাওয়ায় পরিকল্পনা বধূকে মেরে ঝুলিয়ে দেওয়া হয়েছে। তবে অভিযুক্তরা পলাতক থাকায় পুলিস কাউকে গ্রেপ্তার করে পারেনি। মৃতার পরিবারের দাবি, গত ১৫ বৈশাখ মৌমিতার সঙ্গে প্রতিবেশী গ্রামের রাজীব ঘোষের বিয়ে হয়। অনেকদিন ধরেই দুইজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। ওইদিন দুইজনে বাড়ি থেকে পালিয়ে গিয়ে কোথাও বিয়ে করে। বধূর বাবার বাড়ি ভরতপুর থানার গাঙেড্ডা গ্রামে। রাজীব কলকাতায় একটি গেঞ্জি কোম্পানিতে কাজ করে। তবে বধূর বাবার বাড়ির লোকজন এই বিয়ে মেনে নিতে পারেনি।
এদিকে বিয়ের পর সম্প্রতি ওই দম্পতি শ্রীপতিপুর গ্রামে ফিরে আসে। বাড়ি ফেরার পরেই বধূর উপর পণের দাবিতে শারীরিক ও মানসিক অত্যাচার করা হত বলে দাবি। মৃতার মা গীতা দাস বলেন, মেয়ে বিয়ের পর থেকেই অশান্তি ভোগ করছিল। বাড়ি থেকে পণ নিয়ে আসার জন্য ওকে প্রায়দিন মারধর করা হত। পণ দিতে পারব না বলায় মেয়েকে ঘরবন্দি করে রাখা হত। মেয়ে এসব কথা মোবাইলের মাধ্যমে আমাদের জানাত। এরপর এদিন সকালে মেয়ের মৃত্যু সংবাদ পেয়ে আমরা শ্রীপতিপুর গ্রামে গিয়েছিলাম। সেখানে গিয়ে বুঝতে পারি যে মেয়েকে মেরে ঘরে গামছার ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়েছে।
শ্রীপতিপুর গ্রামের বাসিন্দা মৃতার মাসি ছবি ঘোষ বলেন, সকালে মৃত্যুর খবর পেয়ে বোনঝির বাড়ি গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখা গিয়েছে নিথর দেহ ঝুলছে। আর বাড়ি একেবারে ফাঁকা। শ্বশুরবাড়ির লোকজন সকলে পালিয়েছে। গ্রামের মানুষ জায়গা ঘিরে রেখেছে। পরে পুলিস পৌঁছে দেহ উদ্ধার করে। এই ঘটনায় মৃতার মা জামাই সহ মেয়ের শ্বশুরবাড়ির চারজনের নামে খুনের অভিযোগ দায়ের করেছেন ভরতপুর থানায়। পুলিস জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

23rd  May, 2024
পারমাণবিক বিদ্যুৎ উৎপাদনে ভারতকে বিশেষ রিঅ্যাক্টর দিতে আগ্রহী রাশিয়া

পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন করার জন্য ভারতকে স্মল মডিউলার রিঅ্যাক্টর (এসএমআর) দিতে আগ্রহী রাশিয়া। এনটিপিসি ইতিম঩঩ধ্যেই এর মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করতে আগ্রহ প্রকাশ করেছে।
বিশদ

সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে বিক্ষোভ

শনিবার সকাল থেকে সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজারের অফিসের সামনে দু’শোর বেশি স্থানীয় জমিদাতা অবস্থান বিক্ষোভ করেন। জিএমের পদত্যাগের দাবি তুলে দুপুর পর্যন্ত বিক্ষোভ চলে। খবর পেয়ে সাগরদিঘি থানার পুলিস পৌঁছে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে
বিশদ

সাগরপাড়ার ধনীরামপুরে লো ভোল্টেজের সমস্যা মেটানোর দাবিতে পথ অবরোধ

দীর্ঘদিন ধরে লো ভোল্টেজের সমস্যা রয়েছে। একাধিকবার বিদ্যুৎ বণ্টন সংস্থায় জানিয়েও সুরাহা হয়নি। সাগরপাড়ার ধনীরামপুর বাজারের ব্যবসায়ীরা এর প্রতিবাদে রাস্তা আটকে বিক্ষোভ দেখালেন। শনিবার সকালে এই ঘটনায় সাগরপাড়া-শেখপাড়া গ্রামীণ সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে
বিশদ

ঈদের কেনাকাটা শুরু জঙ্গিপুর শহরে

আগামিকাল ঈদ। জঙ্গিপুর শহরের ছোটবড় বিভিন্ন দোকানে বিকিকিনি শুরু হয়েছে। তবে এটা কুরবানির ঈদ। এই ঈদে পোশাক কেনাকাটা তুলনামূলকভাবে কম হয়। বেশিরভাগ ক্ষেত্রে টাকা জমিয়ে কুরবানির পশু কেনা হয়।
বিশদ

কান্দিতে আত্মঘাতী কিশোরী

প্রেমিকের সঙ্গে মোবাইলে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হল এক কিশোরী। শনিবার সকালের ওই ঘটনা কান্দি থানার চাঁদনগর গ্রামের। পুলিস জানিয়েছে, এদিন মৃতার দেহ তাঁর বাড়ি থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
বিশদ

নবগ্রামে কংগ্রেসে ভাঙন

নবগ্রাম ব্লকে কংগ্রেসে ভাঙন ধরাল তৃণমূল। শনিবার নবগ্রাম পঞ্চায়েত সমিতির কংগ্রেসের সদস্য রবিনচন্দ্র ঘোষ ও মহরুল পঞ্চায়েতের কংগ্রেস সদস্য অপর্ণা ঘোষ তৃণমূলে যোগ দেন। নবগ্রাম ব্লক তৃণমূল অফিসে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন শাসকদলের সংশ্লিষ্ট ব্লক সভাপতি মহম্মদ এনায়েতুল্লা।
বিশদ

নবগ্রামের পলসন্ডায় জাতীয় সড়কে দুর্ঘটনায় জখম ৫

শনিবার নবগ্রাম থানার পলসন্ডা বাসস্ট্যান্ড সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় পাঁচজন জখম হন। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। সকলেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ

হরিহরপাড়ায় চলন্ত অটো থেকে পড়ে বৃদ্ধের মৃত্যু

ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরার পথে চলন্ত অটো থেকে পড়ে এক বৃদ্ধ গুরুতর জখম হয়েছিলেন। শুক্রবার বিকেলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মৃতের নাম সালাম বিশ্বাস (৬০)
বিশদ

হরিহরপাড়ায় এটিএম প্রতারণায় যুক্ত থাকায় পাকড়াও ছয় দুষ্কৃতী

এটিএম প্রতারণাচক্রের ছ’জন গ্রেপ্তার হয়েছে। এমনটাই জানিয়েছে হরিহরপাড়া থানার পুলিস। এদের মধ্যে পাঁচজন ডোমকল থানা এলাকার বাসিন্দা। তারা হল শাহিদুল ইসলাম, সামিউল শেখ, আলহামদু শেখ ওরফে আলামিন শেখ, পলাশ শেখ ওরফে ফিরদৌস শেখ এবং মহম্মদ নান্টু আনসারি
বিশদ

কীর্ণাহারে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু

 বীরভূমের কীর্ণাহারে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম সৌরভ কোনাই(২২)। দিনকয়েক আগে বাইকে বাড়ি ফেরার সময় তিনি বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাইকটি রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে
বিশদ

নলহাটিতে সাপের কামড়ে যুবকের মৃত্যু

নলহাটিতে সাপের কামড়ে মৃত্যু হল এক যুবকের। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃতের নাম শুভ মাল (১৯)। বাড়ি নলহাটির কানিওর গ্রামে। শুক্রবার বিকেলে গ্রামের মাঠে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলেছিলেন তিনি।
বিশদ

রামপুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রৌঢ়ের মৃত্যু

রামপুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়র। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রশান্ত মণ্ডল (৫৪)। বাড়ি রামপুরহাটের বেলেবাড়ি গ্রামে। তিনি সাবর্মাসিবল পাম্প চালিয়ে জমিতে জল দেওয়ার ব্যবসা করতেন।
বিশদ

খড়গ্রাম বিধানসভায় তৃণমূলের মার্জিন কমলেও এগিয়ে রয়েছে ৯ পঞ্চায়েতে

লক্ষ্মীর ভাণ্ডার সহ রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প এবারের ভোটে বাজিমাত করেছে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফলের পর এমনটাই দাবি শাসকদলের। জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের খড়গ্রাম বিধানসভা এলাকায় গত লোকসভার ফলাফলের ভিত্তিতে বিজেপি প্রার্থীর চেয়ে লিড কমেছে প্রায় তিন হাজার।
বিশদ

কাজ ফেলে রাখা যাবে না, দ্রুত তা শেষ করতে হবে, কড়া বার্তা জেলা পরিষদের

ভোটের দোহাই দিয়ে কাজ ফেলে রাখা যাবে না। দ্রুত কাজ শেষ না করলে পরবর্তীকালে কাজ পাওয়াও মুশকিল হয়ে যাবে। বীরভূম জেলা পরিষদ থেকে এমনই কড়া বার্তা দেওয়া হল। অনেকদিন আগে টেন্ডার হয়ে গেলেও এখনও প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ের ১০ থেকে ১৫টি রাস্তার কাজ তেমনভাবে কিছুই এগয়নি।
বিশদ

Pages: 12345

একনজরে
১৯৮৮ ইউরোর সেমি-ফাইনাল। হামবার্গের ভোকসপার্ক স্টেডিয়ামে আয়োজক দেশ পশ্চিম জার্মানির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল রিনাস মিশেলের প্রশিক্ষণাধীন নেদারল্যান্ডস। এরপর খেতাবি লড়াইয়ে সোভিয়েত ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়ে খেতাব ঘরে তোলে ডাচ-ব্রিগেড। ...

জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...

সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...

লোহার রড ছাড়াই ক্যানেলের গার্ডওয়াল তৈরি করায় সামান্য বৃষ্টিতেই তা ভেঙে পড়ল। এনিয়ে নিম্নমানের কাজ করার অভিযোগ উঠেছে ধূপগুড়ির গাদং-১ পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে। এনিয়ে শনিবার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

15-06-2024 - 11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

15-06-2024 - 10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

15-06-2024 - 10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

15-06-2024 - 10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

15-06-2024 - 09:13:01 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডা ম্যাচে টসে দেরি

15-06-2024 - 07:39:06 PM