Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভরতপুরে বধূকে খুনের অভিযোগ, পলাতক স্বামী

সংবাদদাতা, কান্দি: বিয়ের ২৩ দিনের মাথায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল ভরতপুর থানার শ্রীপতিপুর গ্রামে। মৃতার নাম মৌমিতা দাস ঘোষ (২০)। বুধবার সকালে মৃতার শ্বশুরবাড়ি শ্রীপতিপুর গ্রামের বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিস। মৃতার পরিবারের অভিযোগ বিয়েতে পণ না পাওয়ায় পরিকল্পনা বধূকে মেরে ঝুলিয়ে দেওয়া হয়েছে। তবে অভিযুক্তরা পলাতক থাকায় পুলিস কাউকে গ্রেপ্তার করে পারেনি। মৃতার পরিবারের দাবি, গত ১৫ বৈশাখ মৌমিতার সঙ্গে প্রতিবেশী গ্রামের রাজীব ঘোষের বিয়ে হয়। অনেকদিন ধরেই দুইজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। ওইদিন দুইজনে বাড়ি থেকে পালিয়ে গিয়ে কোথাও বিয়ে করে। বধূর বাবার বাড়ি ভরতপুর থানার গাঙেড্ডা গ্রামে। রাজীব কলকাতায় একটি গেঞ্জি কোম্পানিতে কাজ করে। তবে বধূর বাবার বাড়ির লোকজন এই বিয়ে মেনে নিতে পারেনি।
এদিকে বিয়ের পর সম্প্রতি ওই দম্পতি শ্রীপতিপুর গ্রামে ফিরে আসে। বাড়ি ফেরার পরেই বধূর উপর পণের দাবিতে শারীরিক ও মানসিক অত্যাচার করা হত বলে দাবি। মৃতার মা গীতা দাস বলেন, মেয়ে বিয়ের পর থেকেই অশান্তি ভোগ করছিল। বাড়ি থেকে পণ নিয়ে আসার জন্য ওকে প্রায়দিন মারধর করা হত। পণ দিতে পারব না বলায় মেয়েকে ঘরবন্দি করে রাখা হত। মেয়ে এসব কথা মোবাইলের মাধ্যমে আমাদের জানাত। এরপর এদিন সকালে মেয়ের মৃত্যু সংবাদ পেয়ে আমরা শ্রীপতিপুর গ্রামে গিয়েছিলাম। সেখানে গিয়ে বুঝতে পারি যে মেয়েকে মেরে ঘরে গামছার ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়েছে।
শ্রীপতিপুর গ্রামের বাসিন্দা মৃতার মাসি ছবি ঘোষ বলেন, সকালে মৃত্যুর খবর পেয়ে বোনঝির বাড়ি গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখা গিয়েছে নিথর দেহ ঝুলছে। আর বাড়ি একেবারে ফাঁকা। শ্বশুরবাড়ির লোকজন সকলে পালিয়েছে। গ্রামের মানুষ জায়গা ঘিরে রেখেছে। পরে পুলিস পৌঁছে দেহ উদ্ধার করে। এই ঘটনায় মৃতার মা জামাই সহ মেয়ের শ্বশুরবাড়ির চারজনের নামে খুনের অভিযোগ দায়ের করেছেন ভরতপুর থানায়। পুলিস জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

23rd  May, 2024
অনাময় স্পেশালিটিতে এবার নিউরো সার্জারি

‘দক্ষিণবঙ্গের বাঙ্গুর’ হতে চলেছে অনাময় সুপার স্পেশালিটি হাসপাতাল। চারদিন আগেই শুরু হয়েছে নিউরো সার্জারির আউটডোর। পুজোর আগেই জটিল অপারেশন শুরু হবে। চিকিৎসকদের দাবি, বাঙ্গুর হাসপাতালে নিউরো সংক্রান্ত রোগীদের ভিড় উপচে পড়ে।
বিশদ

21st  June, 2024
বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার, সমাবর্তনে ছেলের ডিগ্রি নিলেন বাবা

গত বছর নববর্ষের দিন বোনকে সাঁতার শেখাতে গিয়ে মৃত্যু হয়েছিল দাদার। বৃহস্পতিবার বাবা-মায়ের সঙ্গে মেধাবী দাদার ডিগ্রি প্রাপ্তির শংসাপত্র নিতে বাবার সঙ্গে এল বোন।
বিশদ

21st  June, 2024
মহিলাদের সাঁতরে নদ পেরনোর ভিডিও ভাইরাল, অভিযোগে বিদ্ধ গ্রাম পঞ্চায়েত

মহিষাদলে মায়াচর দ্বীপে যাতায়াতের জন্য এক বুক জল ঠেলে মহিলাদের রূপনারায়ণ নদ পেরনোর ছবি ভাইরাল হতেই বিপাকে পড়েছে বিজেপি পরিচালিত অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েত।
বিশদ

21st  June, 2024
কীর্ণাহারের আন্ডার পাসে জমে থাকে নোংরা জল, নাকাল স্থানীয় বাসিন্দারা

কীর্ণাহারের রেল সাঁকোর নীচে আন্ডার পাসে সারা বছর ধরে নর্দমার নোংরা জল জমে থাকে। সাঁকোর পাশে আগাছার জঙ্গল ও আবর্জনা স্তূপাকার হয়ে থাকে। এই নোংরা জল ও আর্বজনার উপর দিয়েই যাতায়াত করতে বাধ্য হন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

21st  June, 2024
তিস্তা-তোর্সা, কাটিহার সহ ৪টি এক্সপ্রেস ট্রেন আপে দাঁড়ালেও ডাউনে স্টপেজ নেই সালারে

একই ট্রেন। কিন্তু আপে স্টপেজ থাকলেও ডাউনে নেই। পূর্ব রেলের কাটোয়া-আজিমগঞ্জ রেল শাখার সালার স্টেশনে করোনা পরবর্তী সময় থেকেই এই সমস্যায় জেরবার যাত্রীরা।
বিশদ

21st  June, 2024
পানীয় জলের দাবিতে ঘাটাল-রানিচক রাস্তা অবরোধ

প্রায় ছ’মাস ধরে পানীয় জলের সঙ্কট চলছে। প্রশাসনকে বারবার জানিয়েও লাভ হয়নি। এমনই অভিযোগ তুলে ও সুষ্ঠুভাবে পানীয় জল সরবরাহের দাবিতে বৃহস্পতিবার  ঘাটাল-রানিচক রাস্তা অবরোধ করলেন শ্রীপুর গ্রামের বাসিন্দারা।
বিশদ

21st  June, 2024
একই বাড়িতে একই সময়ে তিনটি স্কুল  সপ্তাহে ৩ দিন করে ক্লাস দু’টি প্রাথমিকে

শ্রেণিকক্ষের অভাবে ব্যাহত হচ্ছে পঠনপাঠন। পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় সোম, বুধ ও শুক্রবার ক্লাস হচ্ছে প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির। বাকি তিনদিন তাদের ছুটি। অন্যদিকে, মঙ্গলবার বৃহস্পতি ও শনিবার তৃতীয় ও চতুর্থ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হচ্ছে। 
বিশদ

21st  June, 2024
উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন তৃণমূল প্রার্থী মুকুটমণি

রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে বৃহস্পতিবার এসডিও অফিসে মনোনয়ন জমা দিলেন মুকুটমণি অধিকারী। এদিন থেকেই বিধানসভার অধীনে থাকা ১৪টি গ্রাম পঞ্চায়েত ও একটি পুরসভা এলাকার আনাচে-কানাচে প্রচারে ঝাঁজ বাড়িয়েছে তৃণমূল
বিশদ

21st  June, 2024
জাতীয় যোগা অলিম্পিয়াডে নজরকাড়া সাফল্য পেল দাসপুরের দুই স্কুলপড়ুয়া

জাতীয় যোগা অলিম্পিয়াডে দুর্দান্ত কৃতিত্বের স্বাক্ষর রাখল দাসপুর-২ ব্লকের দুই পড়ুয়া। ১৮-২০ জুন কর্ণাটকের মাইশোরে এনসিইআরটি জাতীয় যোগা অলিম্পিয়াড আয়োজন করে। রাজ্য থেকে চারটি গ্রুপ তাতে অংশ নেয়
বিশদ

21st  June, 2024
নিকাশি নালার সংস্কারের অভাবে বর্ষায় ডুবতে চলেছে বেলদা, আশঙ্কা

বেশ পুরনো জনপদ বেলদা। নিকাশি নালার সংস্কারের অভাবে প্রায়শই জল জমে যায় এই এলাকায়। এবারও বর্ষায় বেলদা ডুবতে চলেছে আশঙ্কা এলাকাবাসীর। অর্থাভাবের পাশাপাশি সাধারণ মানুষের সচেতনতার অভাব এই পরিস্থিতির জন্য দায়ী বলে দাবি প্রশাসনের।
বিশদ

21st  June, 2024
বেতন না পেয়ে মহিষাদলে পেট্রল পাম্পে বিক্ষোভ

পাঁচ মাস বেতন না পেয়ে বৃহস্পতিবার মহিষাদলের তাজপুরে একটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার পেট্রল পাম্পে বিক্ষোভ দেখালেন কর্মীরা। রীতিমতো ব্যানার টাঙিয়ে দিনভর কর্মবিরতি চালান পাম্পের ২০-২২জন কর্মী। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই পাম্পটি ভারত পেট্রলিয়ামের নিজস্ব।
বিশদ

21st  June, 2024
নদীতে ডুবে মৃত্যু রুখতে নবদ্বীপে আলোচনা সভা

বর্ষার মরশুমে নদীতে স্নান ও জলপথে যাতায়াতের সময় দুর্ঘটনা এড়াতে একটি সচেতনতামূলক আলোচনা সভা হল। বৃহস্পতিবার দুপুরে নবদ্বীপ থানার পরিচালনায় এই সভা হয়।
বিশদ

21st  June, 2024
তারাপীঠে যুবকের অস্বাভাবিক মৃত্যু

তারাপীঠে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃতের নাম গুরুপ্রসাদ ভুঁইমালি (২৫)। বাড়ি তারাপীঠ থানার পোপাড়া গ্রামে।
বিশদ

21st  June, 2024
কাশিমবাজারে রেললাইনের ধারে ক্ষতবিক্ষত দেহ

রেললাইনের পাশ থেকে এক অজ্ঞাতপরিচয় যুবকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হল। বৃহস্পতিবার দুপুরে শিয়ালদা-লালগোলা শাখার কাশিমবাজারে কাটিগঙ্গা আমবাগান এলাকায় দেহটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।
বিশদ

21st  June, 2024

Pages: 12345

একনজরে
বাড়ির সদস্যরা গিয়েছিলেন বাইরে। সেই সুযোগে আলমারিতে থাকা সোনা ভর্তি পুঁটুলি নিয়ে চম্পট দিয়েছিল ‘বিশ্বস্ত’ পরিচারিকা। কিন্তু শেষ রক্ষা হল না। গ্রেপ্তারের পাশাপাশি চুরি যাওয়া সমস্ত সোনার জিনিসই উদ্ধার করল মধ্যমগ্রাম থানা। ...

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স। অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশের মাহমুদুল্লাহ, মেহেদি হাসান ও তৌহিদ হৃদয়কে পরপর তিন বলে ফেরালেন তিনি। ...

রতুয়া জুনিয়র বেসিক স্কুলে মিড ডে মিলে অনিয়ম ও স্কুলের বেহাল পরিকাঠামো নিয়ে সরব হলেন অভিভাবকরা।  ...

হামাস দমনের লড়াইয়ে বড়সড় সাফল্য পেল ইজরায়েলি সেনা। উত্তর গাজায় হামলা চালিয়ে হামাসের এক শীর্ষ কমান্ডারকে খতম করেছে নেতানিয়াহুর দেশ। তার নাম আহমেদ হাসান সালামে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা ৪/১৩ দিবা ৬/৩৮। মূলা নক্ষত্র ৩২/২৩ অপরাহ্ন ৫/৫৪। সূর্যোদয় ৪/৫৬/৫২, সূর্যাস্ত ৬/২০/১। অমৃতযোগ দিবা ৩/৩৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৭/৪৫ মধ্যে পুনঃ ১১/১৮ গতে ১/২৫ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ মধ্যে পুনঃ ১/১৯ গতে ২/৫৯ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। 
৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা দিবা ৬/৩৩। মূলা নক্ষত্র সন্ধ্যা ৬/৪০। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/২৯ মধ্যে ও ২/৫৫গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/২০ গতে ৩/১ মধ্যে ও ৪/৪২ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ৭/৪২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
১৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব

03:26:00 PM

পুরীর মন্দিরে স্নানযাত্রা উৎসব

03:25:00 PM

হলং বাংলো পরিদর্শনে এলেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা

02:58:04 PM

নন্দীগ্রামে এবিভিপির ডেপুটেশন ঘিরে উত্তেজনা
নন্দীগ্রাম সীতানন্দ কলেজে এবিভিপির ডেপুটেশন ঘিরে তীব্র উত্তেজনা। টিএমসিপির সদস্যদের ...বিশদ

02:47:45 PM

গড়িয়া স্টেশনে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা
গড়িয়া স্টেশনের কাছে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা। রাজপুর সোনারপুর ...বিশদ

02:32:55 PM

ময়নাগুড়িতে প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু
এক প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ময়নাগুড়িতে। মৃত ব্যক্তির নাম ...বিশদ

01:48:03 PM