Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কেবল চুরির ঘটনায় ধৃত তিন

সংবাদদাতা, মাথাভাঙা: বিএসএনএল-র কেবল চুরির ঘটনায় শুক্রবার মাথাভাঙা থানার পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে। বিভিন্ন এলাকা থেকে তাদের কেবল চুরি গিয়েছে। দিন কয়েক আগেই বিএসএনএল কর্তৃপক্ষ কেবল চুরির অভিযোগ দায়ের করে। এরপরই তদন্তে নামে মাথাভাঙা থানার পুলিস। চুরির ঘটনায় তারা তিনজনকে শনাক্ত করে। এরমধ্যে ধৃত জয় দাস এবং গোপী দাস জোরপাটকি গ্রামপঞ্চায়েত এলাকার বাসিন্দা। অপর ধৃত পবিত্র সিংহের বাড়ি মাথাভাঙা শহরের পাঁচ নম্বর ওয়ার্ডে। পুলিস জানিয়েছে, ধৃত তিনজনকে চারদিনের পুলিস হেফাজতে নিয়ে তদন্ত হচ্ছে। চক্রের সঙ্গে আর কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। মাথাভাঙার অতিরিক্ত পুলিস সুপার সন্দীপ গড়াই বলেন, বিএসএনএলের  কেবল চুরির অভিযোগ পেয়ে তদন্ত শুরু হয়। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের থেকে প্রায় চল্লিশ হাজার টাকা মূল্যের কেবল উদ্ধার হয়েছে। অন্যকোনও চুরির ঘটনায় এরা জড়িত কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। 

15th  June, 2024
সাড়ে তিন কিমি রাস্তায় কয়েক দশকে পড়েনি পিচের প্রলেপ, ক্ষোভ

হরিশ্চন্দ্রপুর থানার কুশিদা পঞ্চায়েতের গাররা গ্রামে তিন কিমি রাস্তা বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। বাংলা-বিহার সংযোগকারী ১০টি‌ গ্রামের মানুষের এই রাস্তাই ভরসা। 
বিশদ

21st  June, 2024
বাইশগুড়িতে ‘পথশ্রী’ প্রকল্পে তৈরি নতুন রাস্তায় ধস, ক্ষোভ

মাথাভাঙার পচাগড় পঞ্চায়েতের বাইশগুড়িতে পথশ্রী প্রকল্পে তৈরি রাস্তার একাধিক জায়গা ধসে যাওয়ায় যাতায়াত করতে সমস্যায় পড়ছেন বাসিন্দারা। গ্রামবাসীর অভিযোগ, রাস্তা তৈরির সময় ফুটপাতের জায়গায় মাটি ঠিকভাবে না দেওয়ায় ধসে যাচ্ছে।
বিশদ

21st  June, 2024
ভেঙেছে ডাইভারসন, পাঁচদিন পরও বিচ্ছিন্ন আলিপুরদুয়ার ও ফালাকাটা

পাঁচদিন ধরে ফালাকাটার সঙ্গে জেলা সদর শহর আলিপুরদুয়ারের সড়ক পথে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন। কোচবিহার জেলা হয়ে ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। ফালাকাটার চরতোর্সা ডাইভারসন নিয়ে ভোগান্তির শেষ নেই নিত্যযাত্রীদের। দীর্ঘপথ বাইক, স্কুটার চালকরা ঘুরতে চাইছেন না
বিশদ

21st  June, 2024
মুখ্যমন্ত্রীর নির্দেশ, জেনকিন্স স্কুল পরিদর্শনে কোচবিহারের ডিএম

কোচবিহারের ঐতিহ্যবাহী প্রাচীন জেনকিন্স স্কুলের বেহাল ভবনের কথা মুখ্যমন্ত্রীকে জানিয়েছিল পড়ুয়ারা। সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী জেলাশাসক ও পুলিস সুপারকে স্কুল পরিদর্শনের নির্দেশ দিয়েছিলেন।
বিশদ

21st  June, 2024
কোচবিহার মেডিক্যালের অধ্যক্ষকে টানা ২৪ ঘণ্টা ঘেরাও ছাত্রছাত্রীদের

একাধিক দাবিতে বুধবার বিকেল থেকে প্রায় ২৪ ঘণ্টা কোচবিহারের মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ নির্মলকুমার মণ্ডলকে ঘেরাও করে রাখলেন ছাত্রছাত্রীরা। রাতভর চলে এই ঘেরাও কর্মসূচি।
বিশদ

21st  June, 2024
ইসলামপুরে প্রাথমিক বিদ্যালয়ের মাঠে হাঁটুজল, বাতিল ক্লাস

কয়েক দিনের বৃষ্টিতে ইসলামপুর পুরসভার ১৩ নং ওয়ার্ডের লোকনাথ নগর (লোকনাথ কলোনি) এফপি স্কুলের মাঠে হাঁটু পর্যন্ত জল জমেছে। জল পেরিয়ে পড়ুয়াদের স্কুলে আসতে সমস্যা হচ্ছে বলে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য ক্লাস বাতিল করেছে। 
বিশদ

21st  June, 2024
জলমগ্ন বহু এলাকা, বেহাল নিকাশি ব্যবস্থা নিয়ে ক্ষোভ

গত কয়েক দিনের টানা বৃষ্টিতে তুফানগঞ্জ পুর এলাকার বেশকিছু ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়েছে। বিশেষ করে ৫ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ বাজার, ৭ নম্বর ওয়ার্ডের থানামোড় সংলগ্ন এলাকা। এছাড়াও জলমগ্ন হয়ে পড়েছে ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ইলেকট্রিক অফিস মোড় এবং ১১ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রনগর এলাকা।
বিশদ

21st  June, 2024
ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে আটক প্রাথমিক শিক্ষক

চতুর্থ শ্রেণির ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে প্রাথমিক স্কুলের এক সহকারী শিক্ষককে আটক করল পুলিস। এ ঘটনায় কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের উছলপুকুরি এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে উছলপুকুরি এলাকার একটি প্রাথমিক স্কুলে।
বিশদ

21st  June, 2024
রানিরহাট বাজারে দোকানে চুরি

বুধবার রাতে তালা ভেঙে দোকানে চুরির ঘটনা ঘটল মেখলিগঞ্জ ব্লকের রানিরহাট বাজারে। দোকানের মালিক সুধন বর্মন জানিয়েছেন, নগদ টাকা সহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছে চোরের দল
বিশদ

21st  June, 2024
পঞ্চায়েতে বিক্ষোভ তৃণমূলের

মাথাভাঙা-২ ব্লকের ঘোকসাডাঙা গ্রাম পঞ্চায়েত অফিসে প্রধান নিয়মিত আসেন না। সাধারন মানুষ নানা কাজে পঞ্চায়েত অফিসে এসে ফেরত যাচ্ছেন। এলাকার উন্নয়নমূলক কাজও ব্যাহত হচ্ছে। বৃহস্পতিবার প্রধানের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস।
বিশদ

21st  June, 2024
বরযাত্রীর গাড়ি ভাঙচুর

বুধবার রাতে বরযাত্রীদের গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। ঘটনাটি নিয়ে উত্তেজনা ছড়াল মাথাভাঙা মহকুমার মহিষমুড়ি গ্রামে। জানা গিয়েছে, দু’টি ছোটগাড়ি ও একটি বাসে ভাঙচুর চালানো হয়। আর এর খেসারত দিতে হল কনে ও বরপক্ষকে।
বিশদ

21st  June, 2024
মালবাজারের পুর চেয়ারম্যানের বিরুদ্ধে রুল জারি

আদালতের নির্দেশ সত্ত্বেও ঠিকাদারের বকেয়া টাকা না মেটানোয় এবার মালবাজার পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে রুল জারি কলকাতা হাইকোর্টের।
বিশদ

21st  June, 2024
জলমগ্ন বানিয়াপাড়া, প্রতিবাদে অবরোধ

এলাকার প্রায় ৫০টি বাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। কিন্তু জল নিষ্কাশনের কোনও ব্যবস্থা নেই। প্রশাসনকে জানিয়ে কোনও কাজ হয়নি। অভিযোগ তুলে বৃহস্পতিবার মেখলিগঞ্জ-চ্যাংরাবান্ধা পথ অবরোধে শামিল হলেন ভোটবাড়ি পঞ্চায়েতের বানিয়াপাড়ার বাসিন্দারা
বিশদ

21st  June, 2024
‘ছেলে নির্দোষ’ দাবি দুর্ঘটনাগ্রস্ত মালগাড়ির সহ চালকের মায়ের

ভগবানের কৃপায় ছেলেকে ফিরে পেয়েছি। ও নির্দোষ। বৃহস্পতিবার শিলিগুড়ির একটি নার্সিংহোমের সামনে দাঁড়িয়ে একথা বলেন ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহত মালগাড়ির সহ চালক মনু কুমারের মা দ্রৌপদীদেবী।
বিশদ

21st  June, 2024

Pages: 12345

একনজরে
বর্ধমান পূর্বের সাংসদ শর্মিলা সরকার শুক্রবার এলাকার জনপ্রতিনিধি ও দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। মেমারিতে বৈঠকে সাতজন বিধায়ক, ব্লক সভাপতি, পঞ্চায়েত সমিতির সভাপতিরা যোগ দিয়েছিলেন। রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথও বৈঠকে যোগ দিয়েছিলেন। ...

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স। অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশের মাহমুদুল্লাহ, মেহেদি হাসান ও তৌহিদ হৃদয়কে পরপর তিন বলে ফেরালেন তিনি। ...

লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনা বৈঠকে ‘সিপিএমের সঙ্গ’ রাজ্যের সর্বত্র কংগ্রেস কর্মীরা মেনে নিতে পারেননি। সিপিএমের হাত ধরে লাভ হয়নি কংগ্রেসের। এমনই মন্তব্য উঠে এল প্রদেশ কংগ্রেসের পর্যালোচনা বৈঠকে। ...

বাড়ির সদস্যরা গিয়েছিলেন বাইরে। সেই সুযোগে আলমারিতে থাকা সোনা ভর্তি পুঁটুলি নিয়ে চম্পট দিয়েছিল ‘বিশ্বস্ত’ পরিচারিকা। কিন্তু শেষ রক্ষা হল না। গ্রেপ্তারের পাশাপাশি চুরি যাওয়া সমস্ত সোনার জিনিসই উদ্ধার করল মধ্যমগ্রাম থানা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা ৪/১৩ দিবা ৬/৩৮। মূলা নক্ষত্র ৩২/২৩ অপরাহ্ন ৫/৫৪। সূর্যোদয় ৪/৫৬/৫২, সূর্যাস্ত ৬/২০/১। অমৃতযোগ দিবা ৩/৩৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৭/৪৫ মধ্যে পুনঃ ১১/১৮ গতে ১/২৫ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ মধ্যে পুনঃ ১/১৯ গতে ২/৫৯ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। 
৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা দিবা ৬/৩৩। মূলা নক্ষত্র সন্ধ্যা ৬/৪০। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/২৯ মধ্যে ও ২/৫৫গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/২০ গতে ৩/১ মধ্যে ও ৪/৪২ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ৭/৪২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
১৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব

03:26:00 PM

পুরীর মন্দিরে স্নানযাত্রা উৎসব

03:25:00 PM

হলং বাংলো পরিদর্শনে এলেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা

02:58:04 PM

নন্দীগ্রামে এবিভিপির ডেপুটেশন ঘিরে উত্তেজনা
নন্দীগ্রাম সীতানন্দ কলেজে এবিভিপির ডেপুটেশন ঘিরে তীব্র উত্তেজনা। টিএমসিপির সদস্যদের ...বিশদ

02:47:45 PM

গড়িয়া স্টেশনে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা
গড়িয়া স্টেশনের কাছে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা। রাজপুর সোনারপুর ...বিশদ

02:32:55 PM

ময়নাগুড়িতে প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু
এক প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ময়নাগুড়িতে। মৃত ব্যক্তির নাম ...বিশদ

01:48:03 PM