Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খুনে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে রাজ্য সড়ক অবরোধে মৃতার পরিবার

সংবাদদাতা, পুরাতন মালদহ: পণের দাবিতে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর থানা এলাকার এক বধূকে খুনের অভিযোগে স্বামী গ্রেপ্তার হলেও বাকি অভিযুক্তরা এখনও অধরা। অভিযোগ, বিষয়টি নিয়ে মৃতার  পরিবারের সদস্যরা হরিরামপুর থানার পুলিস আধিকারিকদের সঙ্গে কথা বলতে গেলে তাঁরা খারাপ ব্যবহার করেন। সোমবার দুপুরে বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে ৫১২ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন মৃতার পরিজনরা। স্থানীয় গ্রামবাসীও সেই অবরোধে শামিল হন। পুলিসের ভূমিকা নিয়ে সরব হয়েছেন তাঁরাও। যদিও বিক্ষুব্ধদের অভিযোগ অস্বীকার করেছেন হরিরামপুর থানার আইসি অভিষেক তালুকদার। বলেছেন, থানায় অভিযোগ হয়েছে। একজন গ্রেপ্তার হয়েছে। অফিসাররা তদন্ত শুরু করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 
এদিন বিক্ষোভের জেরে গাজোল-বালুরঘাটগামী রাস্তায় ২০ মাইলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সপ্তাহের প্রথম দিনে কাজে বেরিয়ে সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হয়। পরে গাজোল থানার পুলিস আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
দু’বছর আগে গাজোলের মেয়ে উম্মে কুলসুমের (২৩) সঙ্গে হরিরামপুরের বাসিন্দা নুরুল হাসানের (৩০) বিয়ে হয়। অভিযোগ, বিয়ের সময় পণ হিসেবে ২ লক্ষ ৬০ হাজার টাকা নুরুলের পরিবারকে দেওয়া হয়। ওই সময় শুধু দু’ভরি সোনা দিতে পারেনি বধূর পরিবার। বিয়ের পর নিয়ে সংসারে অশান্তি শুরু। অভিযোগ, বিয়ের পর থেকে শ্বশুরবাড়ির লোকজন পণের দাবিতে ওই বধূর উপর অত্যাচার চালাত। পণের দাবিতে গত ৩১ মে বধূকে খুন করা হয় বলে অভিযোগ মৃতার পরিবারের। 
মৃতার আত্মীয় মমিনুর ইসলাম বলেন, পণের দাবিতে বোনকে খুন করা হয়েছে। পরদিন মৃতার স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে হরিরামপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। মৃতার স্বামী থানায়  আত্মসমর্পণ করেছেন। কিন্তু বাকি অভিযুক্তদের পুলিস ধরছে না বলে অভিযোগ। যদিও পুলিসের দাবি, তদন্ত চলছে।

04th  June, 2024
পুরনো গাছের ডাল পড়ে ঘটছে দুর্ঘটনা, বিক্ষোভ

শতাব্দী প্রাচীন কয়েকটি গাছের ডাল কাটার দাবিতে বিক্ষোভ হল জলপাইগুড়ি-হলদিবাড়ি রোডে। মঙ্গলবার শহর লাগোয়া পান্ডাপাড়া কালীবাড়ি সংলগ্ন ওই রাস্তায় স্থানীয় বাসিন্দারা বাঁশ ফেলে বিক্ষোভ দেখান।
বিশদ

19th  June, 2024
আত্রেয়ীর কালো জল নিয়ে রহস্য কাটল না

বালুরঘাট শহরে আত্রেয়ীর নীল জল কালো হয়ে যাওয়া নিয়ে রহস্য কাটছে না। জলের কালচেভাব কিছুটা কমলেও পরিবেশপ্রেমীরা একাধিক দাবিতে সরব। তাঁদের দাবি, পিএইচ মাত্রা অনেকটাই বেশি হওয়ায় দূষিত জল আসছে।
বিশদ

19th  June, 2024
সামান্য বৃষ্টিতে ইসলামপুরের বহু রাস্তায় জমছে জল, ক্ষোভ

সামান্য বৃষ্টিতেই ইসলামপুর পুরসভার একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়ছে। নিকাশিনালা না থাকায় এই সমস্যা হচ্ছে। বর্ষার শুরুতেই শহরের আশ্রমপাড়ার একটি রাস্তা, গোয়ালপাড়া থেকে মেলামাঠ যাওয়ার রাস্তা সহ কয়েকটি এলাকায় রাস্তায় জল জমে থাকায় বাসিন্দারা সমস্যায় পড়েছেন
বিশদ

19th  June, 2024
জলমগ্ন দিনহাটা শহরের একাংশ গোঁসানিমারিতে অবরোধ বাসিন্দাদের

সোমবার রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল দিনহাটা শহরের একাংশ। শহরের ১, ২, ১২ ও ১৫ নম্বর ওয়ার্ডের নিচু অংশে দীর্ঘসময় জল দাঁড়িয়ে পড়ে। শহরের অন্যতম খেলার মাঠ সংহতি ময়দান রীতিমতো পুকুরে পরিণত হয়েছে।
বিশদ

19th  June, 2024
নাগরে জল বাড়তেই আতঙ্ক করণদিঘির গ্রামে

টানা বৃষ্টিতে করণদিঘির নাগর নদীর জলস্তর বেড়েছে। তার জেরে নতুন করে ভাঙনের আতঙ্কে তৈরি হয়েছে। জলস্তর বেড়ে আলতাপুর-১ গ্ৰাম পঞ্চায়েতের রাঘবপুর, কালিতলা, মোহনার মতো নদী তীরবর্তী গ্রামগুলি বিপদের মুখে
বিশদ

19th  June, 2024
জাতীয়স্তরের ফুটবল ম্যাচে রেফারি হওয়ার সুযোগ জলপাইগুড়ির মালতীর

রাজ্যের পর জাতীয়স্তরের ফুটবল ম্যাচে রেফারি হওয়ার সুযোগ পেলেন জলপাইগুড়ির মেয়ে মালতী রায়। ইন্ডিয়ান ফুটবল ফেডারেশনের একটি পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হওয়ায় এই সুযোগ মিলল তাঁর। মালতীর সাফল্যে উচ্ছ্বসিত জলপাইগুড়ি রেফারি অ্যাসোসিয়েশন। 
বিশদ

19th  June, 2024
১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস সিকিমে উদ্ধার ১২২৫ পর্যটক

ফের ধস ১০ নম্বর জাতীয় সড়কে। মঙ্গলবার সকালে কালিম্পংয়ে ওই রাস্তায় তিনটি জায়গা ধসে অবরুদ্ধ হয়ে যায়। এর জেরে  বিপর্যস্ত হয়ে পড়ে শিলিগুড়ির সঙ্গে কালিম্পং ও সিকিমের সরাসরি সড়ক যোগাযোগ। অন্যদিকে, উত্তর সিকিমে আটকে পড়া আরও ১২২৫ জন পর্যটককে উদ্ধার করা হয়েছে এদিন
বিশদ

19th  June, 2024
বাইশগুড়িতে বেহাল নিকাশি, বৃষ্টিতে ভোগান্তি শতাধিক পরিবারের

মাথাভাঙা-১ ব্লকের পচাগড় পঞ্চায়েত এলাকার বাইশগুড়িতে বৃষ্টির জমা জল বের করার জন্য সুষ্ঠু নিকাশি ব্যবস্থা না থাকায় হাঁটু সমান জল দাঁড়িয়ে রয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন এলাকার শতাধিক পরিবার।
বিশদ

19th  June, 2024
প্রার্থী না করায় পদত্যাগ জেলা সভাপতির, দাবি বিক্ষুব্ধদের

রায়গঞ্জ বিধানসভার উপ নির্বাচনেও ক্রমশ প্রকট হচ্ছে বিজেপির কোন্দল। দলবদলুকে প্রার্থী করায় গেরুয়া শিবিরে বাড়ছে বিদ্রোহের আঁচ। একদিকে প্রার্থী নিয়ে ক্ষোভ। আবার জেলা সভাপতির পদ থেকে বাসুদেব সরকারের আচমকা পদত্যাগ।
বিশদ

19th  June, 2024
পুকুরে ভেসে উঠল মাছ, বিষ প্রয়োগের অভিযোগ

সোমবার পুকুরের জলে বিষ ঢেলে মাছ মারার চেষ্টা হয়েছে। মঙ্গলবার সকালে মরা মাছ ভেসে থাকতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে মানিকচকের লুটিয়াজলা এলাকায়। ডিম কেনা, মাছ চাষ করা নিয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মাছ চাষির
বিশদ

19th  June, 2024
কান্তেশ্বর গড় থেকে গাছ চুরি

ফের কান্তেশ্বর গড় থেকে গাছ চুরি শুরু হয়েছে। লাগাতার বৃষ্টির সুযোগকে কাজে লাগাচ্ছে চোরাকারবারিরা। উত্তর-পূর্ব ভারতের ঐতিহাসিক নিদর্শন কান্তেশ্বর গড়। গড়ের ক্ষয় ঠেকাতে প্রায় ৩০ বছর আগে সেগুন, শিশু সহ বহু মূল্যবান গাছ লাগানো হয়।
বিশদ

19th  June, 2024
গুলি কাণ্ডে ধৃত আরও তিন

সোমবার রাতে মালদহ থানার রসিলাদহ গুলিকাণ্ডে পুলিস আরও তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম মনোজ মণ্ডল, প্রকাশ দাস, আমির শেখ। প্রত্যেকের বয়স কুড়ি থেকে বাইশের মধ্যে। প্রথম দু’জনের বাড়ি সাহাপুর এবং আমিরের বাড়ি রতুয়ায়।
বিশদ

19th  June, 2024
আজ মনোনয়ন মোহিত ও কৃষ্ণর

আজ, বুধবার মনোনয়নপত্র দাখিল করবেন রায়গঞ্জ বিধানসভা উপ নির্বাচনের বাম-কংগ্রেস জোট প্রার্থী মোহিত সেনগুপ্ত। বেলা ১২টা নাগাদ দেবীনগর এলাকায় জমায়েত করবেন বাম-কংগ্রেসের কর্মী-সমর্থকরা।
বিশদ

19th  June, 2024
দুর্ঘটনা প্রাণ কাড়ল জওয়ানের

ছুটিতে বাড়িতে এসে পথ দুর্ঘটনায় এক সেনা জওয়ানের মৃত্যু হল। তাঁর নাম জয়ন্ত বর্মন (৩৫)। তাঁর বাড়ি বালুরঘাটের ব্লকের ভাটপাড়া গ্রামে। মৃত জওয়ানকে মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলা সৈনিক বোর্ডের গার্ড অব অনার দেওয়া হয়।
বিশদ

19th  June, 2024

Pages: 12345

একনজরে
বোমা বাঁধতে গিয়ে এক যুবকের দু’হাত উড়ে গেল। দুবরাজপুরের লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের বেলবুনি গ্রামে বুধবার বিকেলে এই ঘটনা ঘটে। ...

নালন্দা বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের রাজগীরে প্রাচীন নালন্দা বিশ্ববিদ্যালয়ের ধ্বংসাবশেষের কাছেই তৈরি হয়েছে এই নতুন ক্যাম্পাস।  ২০০৭ সালে ফিলিপিন্সে দ্বিতীয় ...

রেমাল ঘূর্ণিঝড়ের মধ্যেও দু-দু’বার চেষ্টা করেছিলেন জেলবন্দি প্রেমিকার সঙ্গে দেখা করার। তবে দেখা মেলেনি। জেলের বাইরে একরাত কাটিয়েওছিলেন। তবে সব চেষ্টা ব্যর্থ হয়েছিল। ফিরে যেতে ...

রাজ্যের সমস্ত সংশোধনাগারে সাজাপ্রাপ্ত বন্দিদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার কাজে আরও জোর দিল রা঩঩জ্যের কারাদপ্তর। জেলে থাকা বন্দিদের শ্রমের বিনিময়ে উপার্জিত অর্থ প্রতিমাসে তাঁদের নিজস্ব অ্যাকাউন্টে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব উদ্বাস্তু দিবস
১৭০২: মহম্মদ বিন কাশিম সিন্ধু প্রদেশের রওয়ার আক্রমণ করেন এবং রাজা দাহির নিহত হন
১৭৫৬: নবাব সিরাজদ্দৌলার বাহিনী একটি ব্রিটিশ গ্যারিসনের সেনাদের একটি বদ্ধ ঘরে আবদ্ধ করে। সে ঘরে ১৪৬ জনের মধ্যে ১২৩ জন মারা যায়
১৭৫৬: ইংরেজদের কাছ থেকে নবাব সিরাজউদ্দৌলার কলকাতা পুনরুদ্ধার
১৮৩৭: রানী ভিক্টোরিয়ার সিংহাসনে আরোহণ
১৮৫৮: গোয়ালিয়র দুর্গ ব্রিটিশের দখলে গেলে সিপাই বিদ্রোহের অবসান ঘটে
১৮৮৫: সংস্কৃত ভাষার সুপণ্ডিত তারানাথ তর্কবাচস্পতির মৃত্যু
১৯১২: পোলান্ডের বিজ্ঞানী ডক্টর কাসিমির ফুনক প্রথম ভিটামিন আবিষ্কার করেন
১৯২৩: বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক গৌরকিশোর ঘোষের জন্ম
১৯৩৯: ক্রিকেটার রমাকান্ত দেশাইয়ের জন্ম
১৯৪৩: বিশিষ্ট অভিনেতা দুর্গাদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৭: বঙ্গ আইন সভায় বাংলা ভাগের প্রস্তাব গৃহীত হয়
১৯৫২: লেখক বিক্রম শেঠের জন্ম
১৯৭২: অভিনেতা রাহুল খান্নার জন্ম
১৯৭৯: ফুটবলার রেনেডি সিংয়ের জন্ম
২০০০: অভিনেতা বসন্ত চৌধুরীর মৃত্যু
২০০৭: অভিনেত্রী অনীতা গুহের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা ৮৪.৩০ টাকা
পাউন্ড ১০৪.৩৩ টাকা ১০৭.৮১ টাকা
ইউরো ৮৮.০৪ টাকা ৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪। ত্রয়োদশী ৭/১৮ দিবা ৭/৫১। অনুরাধা নক্ষত্র ৩৩/৫ অপরাহ্ন ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/২৮, সূর্যাস্ত ৬/১৯/৩৫। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/২ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ মধ্যে পুনঃ ৯/২৪ গতে ১১/১১ মধ্যে। বারবেলা ২/৫৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৮ গতে ১২/৫৮ ম঩ধ্যে।  
৫ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪। ত্রয়োদশী ৬/৩৭ অনুরাধা নক্ষত্র অপরাহ্ন ৫/৪৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২২। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২২ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৫ মধ্যে মাহেন্দ্রযোগ  দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/১ গতে ৬/২২ মধ্যে। কালরাত্রি ১১/৩৯ গতে ১২/৫৮ মধ্যে।  
১৩ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: ৮ রানে আউট রোহিত, ভারত ১১/১ (২.৫ ওভার), বিপক্ষ আফগানিস্তান

08:19:58 PM

ইউরো কাপ: স্লোভেনিয়া ১-সার্বিয়া ০ (৭৬ মিনিট)

08:09:54 PM

ইউরো কাপ: স্লোভেনিয়া ০-সার্বিয়া ০ (৬২ মিনিট)

07:55:14 PM

টি২০ বিশ্বকাপ: টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের (বিপক্ষ আফগানিস্তান)

07:39:57 PM

ইউরো কাপ: স্লোভেনিয়া ০-সার্বিয়া ০ (হাফ টাইম)

07:35:00 PM

সাংবাদিক সম্মেলনের ডাক কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর
নিট কেলেঙ্কারি এবং ইউজিসি নেট বাতিলের পর থেকে ক্ষোভে ফুটছে ...বিশদ

06:59:29 PM