Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পরকীয়ার অপবাদ দিয়ে মারধর, আত্মঘাতী বধূ

সংবাদদাতা, ইটাহার: পরকীয়ার অপবাদ দিয়ে বধূকে বেধড়ক মারধরের অভিযোগ ভাসুরের বিরুদ্ধে। বাবার বাড়ি এসে অপমানে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন বধূ। ভাসুর সহ ৮ জনের বিরুদ্ধে ইটাহার থানায় মৌখিক অভিযোগ করেছেন বধূর ছেলে।
পুলিস ও স্থানীয় সূত্রে খবর, ইটাহার থানার জয়হাটের রামনগর এলাকার বাসিন্দা ওই গৃহবধূর বিয়ে হয় গাজোল থানার মাহিনগর গ্রামের এক যুবকের  সঙ্গে। ওই দম্পতির ছেলে পড়াশোনার জন্য কলকাতায় থাকেন। বাড়িতে স্বামী ও মেয়েকে নিয়ে থাকতেন বধূ। তিনি গ্রামে বিভিন্ন ধর্মীয় কাজের সঙ্গে যুক্ত ছিলেন। এসব কাজে তাঁর নামডাক ছিল এলাকায়। ফলে বিভিন্ন জায়গায় ধর্মীয় অনুষ্ঠান পরিচালনার কাজে যোগ দিতে যেতেন তিনি। অভিযোগ, গত কয়েক বছর ধরে ভাসুর সহ বেশ কয়েকজন আত্মীয় চক্রান্ত করে ওই বধূর নামে পরকীয়ার বদনাম ছড়াচ্ছিল। গত বুধবার ওই গৃহবধূর স্বামী বাড়িতে ছিলেন না এবং মেয়ে অন্য ঘরে ঘুমোচ্ছিল। সেই সময় ওই মহিলার সঙ্গে ধর্মীয় অনুষ্ঠানের বিষয়ে কথা বলতে তাঁর এক পরিচিত ব্যক্তি বাড়িতে আসেন। অভিযুক্ত ভাসুর ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়ে পাড়ার লোকজন ডাকেন। এরপর তাঁকে অপমান করার পর বেধড়ক মারধর করেন ভাসুর। গাজোল থানায় ঘটনার অভিযোগ জানানো হলে অভিযুক্তরা ওই গৃহবধূকে প্রাণে মারার হুমকি দেয় বলে অভিযোগ। আতঙ্কে বাপের বাড়ি চলে আসেন ওই বধূ। মঙ্গলবার রাতে বাবার বাড়ির গোয়ালঘরে গলায় ফাঁস লাগানো অবস্থায় বধূর দেহ উদ্ধার হয়।
পরিবারের তরফে ইটাহার থানায় খবর দেওয়া হলে রাতেই দেহ ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিক্যালের পুলিস মর্গে পাঠায়। ছেলে ও স্বামী বলেন, পরকীয়ার অপবাদ মেনে নিতে না পারায় এই আত্মহত্যা। অভিযুক্ত সহ ৮ জনের বিরুদ্ধে ইটাহার থানায় মৌখিক অভিযোগ জানান ছেলে। পরবর্তীতে গাজোল থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন তাঁরা। ইটাহার থানার পুলিস অস্বাভাবিক মৃত্যুর মামলার রুজু করে তদন্ত শুরু করেছে।

23rd  May, 2024
দক্ষিণ দিনাজপুরে প্রায় ৭০ শতাংশ স্কুলে পদ ফাঁকা প্রাথমিকে দ্রুত প্রধান শিক্ষক নিয়োগ

দক্ষিণ দিনাজপুর জেলায় ৭০ শতাংশ প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। ভোটের আগে প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। ভোটপর্ব মিটে যাওয়ায় তড়িঘড়ি নিয়োগ প্রক্রিয়া শুরু করছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ।
বিশদ

কুমারগ্রামে বজ্রাঘাতে কিশোরের মৃত্যু

বজ্রাঘাতে মৃত্যু হল এক কিশোরের। জখম হয়েছে আরওএক কিশোর। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে কুমারগ্রাম চা বাগানে। পুলিস জানিয়েছে, মৃতের নাম কিষান নাগ (১৬)। জখম কিশোরের নাম সুরজ ওরাওঁ।
বিশদ

গিলান্ডি বাজারের ড্রেনের জল ঢুকছে সংলগ্ন বাড়িগুলিতে

কাজ শেষ না হওয়ায় ধূপগুড়ির মাগুরমারী-১ গ্রাম পঞ্চায়েতের গিলান্ডি বাজারের ড্রেনের জল ঢুকছে সংলগ্ন বেশকিছু বাড়িতে। নোংরা ড্রেনের জলের গন্ধে অস্বাস্থ্যকর পরিবেশে দিন কাটাতে হচ্ছে বেশ কয়েকটি পরিবারকে।
বিশদ

আজ থেকে তিন মাসের জন্য বন্ধ সমস্ত জঙ্গল

আজ রবিবার ১৬ জুন থেকে গোটা দেশের সঙ্গে চিলাপাতা, জলদাপাড়া জাতীয় উদ্যান, বক্সা ব্যাঘ্র প্রকল্প ও গোরুমারা অভয়ারণ্য সহ রাজ্যের সমস্ত জঙ্গল তিন মাসের জন্য বন্ধ হয়ে যাচ্ছে। তিন মাস পর দুর্গাপুজোর আগে ফের জঙ্গল খুলবে ১৬ সেপ্টেম্বর
বিশদ

যুবকের মৃত্যু

দুর্ঘটনায় মৃত্যু হল বাইক চালক গৌতম বর্মনের (৩৫)। তাঁর বাড়ি দেওয়ানগঞ্জে। শনিবার বাইক নিয়ে তিনি জলপাইগুড়ি থেকে হলদিবাড়ির দিকে যাচ্ছিলেন। যাওয়ার পথে কাঠের ব্রিজ এলাকায় রান্নার গ্যাস সিলিন্ডার বোঝাই একটি ট্রাকের চাকায় পিষ্ট হন তিনি।
বিশদ

শালকুমারে হাতির হানায় বৃদ্ধার মৃত্যু

শনিবার ভোররাতে বাড়ির পাশে বাগানে সুপারি কুড়োতে গিয়ে হাতির হামলায় মৃত্যু হল এক বৃদ্ধার। ঘটনাটি ঘটেছে, আলিপুরদুয়ার-১ ব্লকের শালকুমারের সিধাবাড়ি গ্রামে। বনদপ্তর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত বৃদ্ধার নাম শিবি লোহার (৬১)
বিশদ

দেবপাড়া চা বাগানে হাতির হানায় ক্ষতিগ্রস্ত শ্রমিক আবাস

শুক্রবার গভীর রাতে বানারহাটের দেবপাড়া চা বাগানে হাতির হানায় দু’টি শ্রমিক আবাস ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলেন সুভাষ শর্মা এবং সুরজ শর্মা। রাতে বাসিন্দারাই বাজি পটকা ফাটিয়ে হাতি দু’টিকে জঙ্গলমুখী করেন।
বিশদ

ভুটানে টানা বৃষ্টি, জয়গাঁয় সম্ভাব্য বিপর্যয় মোকাবিলায় প্রস্তুতি সেচদপ্তরের

সেচদপ্তরের রিপোর্ট অনুসারে ভুটানেও টানা বৃষ্টি হচ্ছে। তবে ভারী নয়, হালকা বৃষ্টি। আর তাতেই আতঙ্ক জাঁকিয়ে বসেছে ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ, দলসিংপাড়া, হাসিমারা সহ কালচিনির বিভিন্ন চা বাগান এলাকায়।
বিশদ

মাটি ফেলে বাতারিয়া নদীর গতি পরিবর্তনের চেষ্টা, বিক্ষোভ করে কাজ বন্ধ

বাতারিয়া নদীতে মাটি ভরাট নিয়ে বিতর্ক বাঁধল নকশালবাড়িতে। শনিবার কেটুগাবুর পাতারামে এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপক্ষের দাবি, সেটি চা বাগানের জমি। তাই মাটি ভরাট করা হচ্ছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, চা বাগান কর্তৃপক্ষ মাটি ভরাট করে নদীর গতিপথ বদলে দিতে চাইছে
বিশদ

দুঃস্থ, মধ্যবিত্তদের ক্ষেত্রে নরম শিলিগুড়ি পুরসভা

অবৈধ নির্মাণের বিরুদ্ধে শিলিগুড়ি পুরসভার ধারাবাহিক অভিযান শহরবাসীকে সাহস জোগাচ্ছে। সেই সাহসে ভর দিয়েই টক টু মেয়র লাইভ ফোন-ইন অনুষ্ঠানে অবৈধ নির্মাণের অভিযোগ জানাচ্ছেন পুরবাসী।
বিশদ

এনজেপিতে আইওসি’র সামনে এক ব্যক্তিকে কুপিয়ে খুন, চাঞ্চল্য

শুক্রবার গভীর রাতে এনজেপিতে ইন্ডিয়ান অয়েল ডিপোর গেটের সামনে এক ব্যক্তিকে কুপিয়ে খুন করা হয়। খুনের ঘটনার পিছনে জুয়ার আসরের প্রতিবাদ ও তেল চোরাকারবারিদের এলাকা দখলের লড়াই দেখতে পাচ্ছেন স্থানীয় মানুষ। পুলিস জানিয়েছে, মৃতের নাম কালীপদ রায় ওরফে গোলে (৪০)।
বিশদ

মাদারিহাট বিধানসভা উপ নির্বাচন এবার ‘প্রেস্টিজ ফাইট’ তৃণমূলের, আজ বৈঠক

লোকসভা ভোটে হারের পর মাদারিহাট বিধানসভার উপ নির্বাচন কার্যত প্রেস্টিজ ফাইট হয়ে উঠেছে তৃণমূলের জেলা নেতৃত্বের কাছে। নির্বাচনের তারিখ এখনও ঘোষণা না হলেও মাদারিহাট বিধানসভার উপনির্বাচনের জন্য আজ, রবিবার তড়িঘড়ি বৈঠক ডাকল জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।
বিশদ

উত্তর হলদিবাড়িতে হাতির তাণ্ডব

হাতির হামলায় ক্ষতিগ্রস্ত হল একটি ঘর ও ধানখেত। ঘটনায় গ্রামে চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে কুমারগ্রামের উত্তর হলদিবাড়ি গ্রামে। হাতির দলের হামলায় উত্তর হলদিবাড়ির পিলাইবস্তির বাসিন্দা উপেন্দ্র ওরাওঁয়ের একটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

টিকা নিয়ে শিশুমৃত্যুর ঘটনায় স্বাস্থ্যকর্মীর শাস্তি চেয়ে বিক্ষোভ

টিকাকরণের পর শিশু মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীর শাস্তির দাবি তুললেন ধূপগুড়ির ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। পাশাপাশি ঘটনার পূর্ণ তদন্ত চাইছেন তারা। শনিবার এই দাবিতে পুরসভায় স্মারকলিপি দেন ওয়ার্ডের মহিলারা।
বিশদ

Pages: 12345

একনজরে
সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...

বাংলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১০০ ছাড়াল। জুন মাসের অর্ধেক অতিক্রান্ত হয়ে গেলেও তেমন বৃষ্টি এখনও হয়নি রাজ্যে। তা সত্ত্বেও দক্ষিণবঙ্গে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে ...

নিয়ম ভেঙে বিল ও চাষের জমি থেকে মাটি তুলে ইটভাটায় পাঠাচ্ছে মাটি মাফিয়ারা। এই অভিযোগে মুর্শিদাবাদের হরিহরপাড়ায় মাটিবোঝাই ট্রাক্টর আটকে দিলেন গ্রামবাসীরা। তাঁদের আরও অভিযোগ, ওই মাটি নিয়ে যাওয়ার সময় রাস্তায় পড়ছে। বৃষ্টিতে মাটি কাদা হয়ে দুর্ঘটনা ঘটছে। ...

জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

15-06-2024 - 11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

15-06-2024 - 10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

15-06-2024 - 10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

15-06-2024 - 10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

15-06-2024 - 09:13:01 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডা ম্যাচে টসে দেরি

15-06-2024 - 07:39:06 PM