Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জেলা সহ সভাপতি স্বাধীনের বিরুদ্ধে ফুঁসছেন দলের নেতারা

সংবাদদাতা, কালিয়াচক: এবারের লোকসভা নির্বাচনে দক্ষিণ মালদহ কেন্দ্রে দলের ভরাডুবির পরই গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে বিজেপির অন্দরমহলে। যা নিয়ে চরম অস্বস্তিতে গেরুয়া শিবির। ইতিমধ্যে দলের কর্মীদের একাংশ সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন বৈষ্ণবনগরের প্রাক্তন বিধায়ক তথা দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার সহ সভাপতি স্বাধীনকুমার সরকারের বিরুদ্ধে। 
তাঁদের অভিযোগ, প্রাক্তন বিধায়ক স্বাধীন বৈষ্ণবনগরে গোষ্ঠীদ্বন্দ্বে মদত দিচ্ছেন। যার কারণে বৈষ্ণবনগরে সংগঠন দুর্বল হয়ে পড়েছে। লোকসভায় বিজেপি প্রার্থী আশানুরূপ লিড পাননি। লিড কমে গিয়েছে। জেলা সহ সভাপতির ইন্ধনেই চাঁই সমাজের বিজয়কুমার সরকার নির্দল প্রার্থী হয়েছিলেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন স্বাধীনকুমার সরকার। তাঁর কথায়,‌ আমাকে কিছু লোক কালিমালিপ্ত করার চেষ্টা করছে।
২০১৬ সালে বিধানসভা নির্বাচনে স্বাধীন বিজেপির প্রতীকে জয়ী হন। এরপর থেকে এলাকার সংগঠন চাঙ্গা হয়। পরে স্বাধীনের গা ছাড়া মনোভাবের জন্য সংগঠনের ভীত দুর্বল হয়ে পড়ে বলে অভিযোগ।
যার ফলে গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ভালো ফল করতে পারেনি। এমনকী পঞ্চায়েত সমিতির সঙ্গে সঙ্গে তিনটি জেলা পরিষদ‌ আসনও  তৃণমূলের দখলে যায়। বিজেপির বিক্ষুব্ধ কর্মী দেবাশিস লালা বলেন, বিধায়ক হয়ে স্বাধীন মানুষের কথা ভুলে গিয়েছিলেন। কর্মীদের পাত্তা দিতেন না। ভোটে জেতার পর থেকেই তাঁকে এলাকায় দেখা যেত না। এতে মনোবল ভেঙে গিয়েছিল নিচুতলার কর্মীদের। যার ফলে পঞ্চায়েত নির্বাচনে হারতে হয়েছে। 
একুশের বিধানসভাতেও বৈষ্ণবনগরে বিজেপি প্রার্থী স্বাধীন পরাজিত হন তৃণমূল প্রার্থীর কাছে। বিজেপি নেতা জগাই ঘোষের বক্তব্য, বিধানসভায় ঠিকিট পাবেন না জেনেই স্বাধীন এখন থেকেই দলবিরোধী কাজ করছেন। সংগঠনের মিটিং মিছিলেও তিনি আসেন না। উল্টে লোকসভা নির্বাচনে চাঁই সমাজের নির্দল প্রার্থীকে সাহায্য করে বিজেপির ভোট কাটতে সাহায্য করেছেন। বিষয়টি আমরা উপরমহলে জানিয়েছি। বিজেপির দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার সহ সভাপতি তারক ঘোষ বলেন, স্বাধীনের বিরুদ্ধে কর্মীদের কাছ থেকে প্রচুর অভিযোগ পেয়েছি। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে জেলা কমিটির তরফে।

16th  June, 2024
অভিষেকের নম্বর জাল: পুলিসের জালে আরও ১

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোন নম্বর জাল করে সম্প্রতি প্রতারণার চেষ্টার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় তদন্তে নেমে কলকাতা গোয়েন্দা পুলিস দিল্লি থেকে গ্রেপ্তার করেছিল এক রূপান্তরকামী সহ দু’জনকে।
বিশদ

জাল নথি তৈরির অভিযোগে ধৃত

নেপালের বাসিন্দাদের জাল ভারতীয় নথিপত্র বানিয়ে দেওয়ার কারবার চলছিল নেপাল সীমান্তে। সেই খবর পেয়ে শুক্রবার পানিট্যাঙ্কির একটি দোকানে হানা দেয় খড়িবাড়ি থানার পুলিস।
বিশদ

বেআইনি ফেন্সিংয়ে জখম নাবালিকা, ধৃত বাড়ির মালিক

গোরু-ছাগল থেকে ফসল বাঁচাতে বাড়ির চারপাশে বাঁশ পুঁতে বিদ্যুতের তার লাগিয়েছিলেন এক ব্যক্তি। খেলার ছলে সেই তারের সংস্পর্শে এসে গুরুতর জখম হল এক নাবালিকা।
বিশদ

উঃবঙ্গ মেডিক্যালে জমে থাকা বর্জ্য সাফাই করতে পরিদর্শন

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে জমে থাকা আবর্জনা দেখে অসন্তুষ্ট হলেও শিলিগুড়ি জেলা হাসপাতালের সামগ্রিক পরিবেশ নিয়ে সন্তুষ্ট প্রকাশ করে গিয়েছেন রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা।
বিশদ

স্কুলের সামনে বার না খোলার দাবি

কালিয়াগঞ্জের মহাদেবপুরে প্রণবানন্দ বিদ্যাপীঠের সামনে খোলা যাবে না বার। এই দাবিতে শুক্রবার দুপুরে কালিয়াগঞ্জ বিডিও অফিস, থানায় স্মারকলিপি দিল কালিয়াগঞ্জের কুনোর ভারত সেবাশ্রম সঙ্ঘ।
বিশদ

পান খাওয়া নিয়ে বচসা, মারধরে জখম গ্রাহক

এক টুকরো পান। তাতে রকমারি উপকরণ। মুখে পুড়লেই যেন মেজাজ বদলে যায়। হিন্দি সিমেনার সেই বারাণসী পানে এখনও যে মাতোয়ারা পান প্রিয়রা।
বিশদ

ময়নাগুড়ির প্রাথমিক স্কুলে পরিকাঠামো নেই

পরিকাঠামোগত সমস্যায় জর্জরিত ময়নাগুড়ি শহরের ১ নম্বর আর আর প্রাথমিক বিদ্যালয়। স্কুলে ৯৩ জন ছাত্রছাত্রীকে দু’টি রুমে বসানো হয়।
বিশদ

মাটিগাড়ায় দখল সরকারি জমি পুনরুদ্ধারে হুঁশ নেই প্রশাসনের

সরকারি জমি দখল হয়ে যাওয়া নিয়ে সম্প্রতি সরব হয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, সরকারি জমি দখলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
বিশদ

আন্তর্জাতিক যোগ দিবস পালন

প্রবল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গৌড়বঙ্গে উদযাপিত হল আন্তর্জাতিক যোগ দিবস। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাবে যোগ শিবির হয়।
বিশদ

রামচন্দ্রপুরে মানুষের টুকরো টুকরো অংশ

তপনের রামচন্দ্রপুরে জমি থেকে মানব শরীরের বিভিন্ন টুকরো উদ্ধার। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।
বিশদ

হাসপাতালে বৈঠক

শুক্রবার পুরাতন মালদহের মৌলপুর গ্রামীণ হাসপাতালে বৈঠক হয়। উপস্থিত ছিলেন পুরাতন মালদহের বিডিও সেঁজুতি পাল মাইতি, ব্লক স্বাস্থ্য আধিকারিক জয়দেব মজুমদার, হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বশিষ্ঠ ত্রিবেদী।
বিশদ

একই রাস্তা পরপর তিনদিন অবরোধ, দুর্ভোগ বাসিন্দাদের

পরপর তিনদিন একই রাস্তা অবরোধের জেরে ভোগান্তিতে পড়লেন মেখলিগঞ্জ ব্লকের বাসিন্দারা। জল নিকাশি ব্যবস্থা বেহাল হয়ে পড়ায় গত দু’দিন মেখলিগঞ্জ-চ্যাংরাবান্ধা রাস্তা অবরোধ করেন বানিয়াপাড়ার বাসিন্দারা। শুক্রবার একই রাস্তা অবরোধ করেন ভোটবাড়ির বাসিন্দারা। 
বিশদ

চোরাই গয়না সহ গ্রেপ্তার চার

চোরাই গয়না সহ চার দুষ্কৃতীকে হাতেনাতে ধরল  হরিশ্চন্দ্রপুর থানার পুলিস। পুলিস জানিয়েছে, চার দুষ্কৃতীর নাম সোনি ব্যাধ, রমেশ ব্যাধ, রাহুল ব্যাধ ও সিংহাসন ব্যাধ।
বিশদ

কুশমণ্ডির দু’টি স্কুলে চুরি

বৃহস্পতিবার রাতে কুশমণ্ডি থানার মাকৈলে দু’টি স্কুল থেকে ১১টি সিলিং ফ্যান ও একটি গ্যাস সিলিন্ডার, ওভেন চুরি হয়েছে। মাকৈল জুনিয়র হাইস্কুল ও মাকৈল প্রাথমিক বিদ্যালয় পাশাপাশি রয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স। অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশের মাহমুদুল্লাহ, মেহেদি হাসান ও তৌহিদ হৃদয়কে পরপর তিন বলে ফেরালেন তিনি। ...

বাড়ির সদস্যরা গিয়েছিলেন বাইরে। সেই সুযোগে আলমারিতে থাকা সোনা ভর্তি পুঁটুলি নিয়ে চম্পট দিয়েছিল ‘বিশ্বস্ত’ পরিচারিকা। কিন্তু শেষ রক্ষা হল না। গ্রেপ্তারের পাশাপাশি চুরি যাওয়া সমস্ত সোনার জিনিসই উদ্ধার করল মধ্যমগ্রাম থানা। ...

হিমাচল প্রদেশের সিমলায় বাস উল্টে  মৃত্যু হল চারজনের। শুক্রবার ভোর ৬টা ৪৫ নাগাদ কুদ্দু-গিলতারি রোডে ওই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, সাতজন যাত্রী নিয়ে কুদ্দু থেকে গিলতারির উদ্দেশে যাচ্ছিল রাজ্য পরিবহণ সংস্থার ওই বাসটি। ...

লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনা বৈঠকে ‘সিপিএমের সঙ্গ’ রাজ্যের সর্বত্র কংগ্রেস কর্মীরা মেনে নিতে পারেননি। সিপিএমের হাত ধরে লাভ হয়নি কংগ্রেসের। এমনই মন্তব্য উঠে এল প্রদেশ কংগ্রেসের পর্যালোচনা বৈঠকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা ৪/১৩ দিবা ৬/৩৮। মূলা নক্ষত্র ৩২/২৩ অপরাহ্ন ৫/৫৪। সূর্যোদয় ৪/৫৬/৫২, সূর্যাস্ত ৬/২০/১। অমৃতযোগ দিবা ৩/৩৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৭/৪৫ মধ্যে পুনঃ ১১/১৮ গতে ১/২৫ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫০ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ মধ্যে পুনঃ ১/১৯ গতে ২/৫৯ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। 
৭ আষাঢ়, ১৪৩১, শনিবার, ২২ জুন, ২০২৪। পূর্ণিমা দিবা ৬/৩৩। মূলা নক্ষত্র সন্ধ্যা ৬/৪০। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/২৯ মধ্যে ও ২/৫৫গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/২০ গতে ৩/১ মধ্যে ও ৪/৪২ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ৭/৪২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
১৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা উৎসব

03:26:00 PM

পুরীর মন্দিরে স্নানযাত্রা উৎসব

03:25:00 PM

হলং বাংলো পরিদর্শনে এলেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা

02:58:04 PM

নন্দীগ্রামে এবিভিপির ডেপুটেশন ঘিরে উত্তেজনা
নন্দীগ্রাম সীতানন্দ কলেজে এবিভিপির ডেপুটেশন ঘিরে তীব্র উত্তেজনা। টিএমসিপির সদস্যদের ...বিশদ

02:47:45 PM

গড়িয়া স্টেশনে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা
গড়িয়া স্টেশনের কাছে তৃণমূল কাউন্সিলারের কার্যালয়ে দুষ্কৃতী হামলা। রাজপুর সোনারপুর ...বিশদ

02:32:55 PM

ময়নাগুড়িতে প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু
এক প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ময়নাগুড়িতে। মৃত ব্যক্তির নাম ...বিশদ

01:48:03 PM