Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বালুরঘাট কলেজে স্ট্রং রুম, পঠনপাঠন বন্ধে ক্ষোভ

সংবাদদাতা, বালুরঘাট: প্রতিবার ভোটেই বালুরঘাট কলেজকে ডিসিআরসি হিসেবে ব্যবহার করা হয়। এতে দীর্ঘ সময় কলেজে পঠনপাঠন বন্ধ থাকে।এনিয়ে ছাত্রছাত্রী ও অধ্যাপকদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। কলেজে  স্ট্রং  রুম তৈরি হওয়ায় এবারও প্রায় এক মাস ছাত্রছাত্রী ও শিক্ষকদের কলেজে প্রবেশ নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফলে পঠনপাঠন থেকে পরীক্ষার ফর্ম ফিলাপ, প্র্যাক্টিক্যাল সমস্ত কিছু বন্ধ রাখতে হয়। এনিয়ে ক্ষুব্ধ কলেজের অধ্যাপক, পড়ুয়ারা।
বালুরঘাট  কলেজের  অধ্যক্ষ পঙ্কজ কুণ্ডু বলেন, আমাদের কলেজকে প্রতিবার ভোটে  স্ট্রং  রুম  হিসেবে বেছে নেওয়ায় বড় সমস্যার মধ্যে পড়তে হয়। দেড় মাস ধরে পঠনপাঠন বন্ধ। একাধিকবার নির্বাচন কমিশনে চিঠি দিয়েও কোনও কাজ হয়নি। বালুরঘাট কলেজের পড়ুয়া জয়জিৎ মহন্ত বলেন, কলেজের ক্লাস বন্ধ। প্রশাসনের উচিত পড়ুয়াদের কথা মাথায় রেখে আগামীতে বিকল্প কোনও স্থান বেছে নেওয়া।
প্রতিবার লোকসভা, বিধানসভা, পঞ্চায়েত ও পুরভোটে ডিসিআরসি, স্ট্রং রুম, ভোটগণনা কেন্দ্র হিসেবে  বালুরঘাট  কলেজকে বেছে নেওয়া হয়। পঞ্চায়েত ও পুরভোটের দুই তিন দিন পর ভোট গণনা হওয়ায় সেভাবে অসুবিধার মধ্যে পড়তে হয় না। তবে লোকসভা ও বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণের অনেক দিন পর গণনা হওয়ার কারণে  কলেজ  বন্ধ রাখতে হয়  স্ট্রং  রুমের জন্য। ফলে স্বাভাবিক ভাবে এতে ছাত্রছাত্রীদের মধ্যে ক্ষোভ জমে।

12th  May, 2024
অবৈধ নির্মাণে নালা দখল, বর্ষায় নিকাশি নিয়ে ভোগান্তির আশঙ্কা

নালার উপর সারি সারি দোকান। অবৈধনির্মাণে দখল তুফানগঞ্জ শহরের অধিকাংশ নালা। ৫ ও ৭ নম্বর ওয়ার্ডের পানপট্টি মোড় এবং সিআই অফিস সংলগ্ন নালার অবস্থাও একই।
বিশদ

নৌকা নামিয়ে করলা নদীতে সাফাই

কয়েক দফায় প্রশাসনিক বৈঠকের পর নড়েচড়ে বসল জলপাইগুড়ি পুরসভা। বুধবার থেকে সাফাই শুরু হল করলা নদীর।
বিশদ

স্বাস্থ্যদপ্তরের উদ্যোগে চা বাগানে শিবির করে রক্তের নমুনা সংগ্রহ

চা বলয় কালচিনিতে ডেঙ্গু উদ্বেগজনক আকার নিচ্ছে। তাই রাজ্যের নির্দেশে এবার সরাসরি কালচিনির চা বাগানগুলিতে শিবির করে ডেঙ্গু আক্রান্তদের চিহ্নিত করতে রক্তের নমুনা সংগ্রহের কাজ শুরু করল জেলা স্বাস্থ্যদপ্তর।
বিশদ

ছাই দুটি দোকান

মঙ্গলবার গভীর রাতে শিলিগুড়ি চেকপোস্ট মোড়ের দু’টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। রাত দেড়টা নাগাদ প্রথমে একটি সব্জির দোকানে আগুন লাগে।
বিশদ

রাস্তায় বালি-পাথর রেখে চলছে নির্মাণ, ক্ষোভ শহরবাসীর

রাস্তা এবং নিকাশি নালার উপরে বালি, পাথর ফেলে নির্মাণ কাজ করা যাবে না। পুরসভার পক্ষ থেকে একাধিকবার এই নির্দেশ দেওয়া হলেও কাজের কাজ যে তেমন কিছুই হয়নি, তা জলপাইগুড়ি পুরসভার ওয়ার্ডগুলি ঘুরলেই প্রমাণ মিলবে।
বিশদ

স্টেশনে তিন নাবালক উদ্ধার

তিন নাবালককে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দিল রায়গঞ্জ থানার পুলিস। গত ১৯ মে রায়গঞ্জের গৌরী গ্রাম পঞ্চায়েত এলাকায় একটি খেলার মাঠ থেকে নিখোঁজ হয়ে যায় তিন নাবালক।
বিশদ

পরিযায়ীর দেহ ফিরল গ্রামে

বুধবার মুম্বইয়ে কাজে গিয়েছিলেন শ্রমিকের দেহ ফিরল বৈষ্ণবনগর থানা এলাকার ভগবানপুর নন্দলালপুর গ্রামে। মৃতের নাম অমিত মণ্ডল।
বিশদ

বালুরঘাটে মহিলাকে মারধরে সাজা

গোরু বাঁশের মাচা ভাঙায় এক মহিলাকে বেধড়ক মারধর করেছিল প্রতিবেশী। ২০১৮ সালের ওই ঘটনায় অভিযুক্তর সাজা ঘোষণা করল বালুরঘাট জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, আসামী তপন মণ্ডলের বাড়ি বালুরঘাট ব্লকের রামপুর কিসমতে। 
বিশদ

বধূ, কিশোরীর অস্বাভাবিক মৃত্যু

এক বধূর অস্বাভাবিক মৃত্যু হল রায়গঞ্জ থানার জামবাড়ি এলাকায়। মৃত বধূর নাম গীতা মণ্ডল (২৮)। মৃতার বাবা ক্ষিতীশচন্দ্র রায় বলেন, মেয়ে দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিল।
বিশদ

তোতাপাড়া চা বাগান খুলতে রাজি কর্তৃপক্ষ, ত্রিপাক্ষিক বৈঠক কাল

সুষ্ঠু কর্মসংস্কৃতি বজায় রাখা সহ কয়েকটি শর্তের ভিত্তিতে তোতাপাড়া চা বাগান খুলতে রাজি হল কর্তৃপক্ষ। আগামীকাল, শুক্রবার জেলা শ্রমদপ্তরে ডাকা ত্রিপাক্ষিক বৈঠকের আগে একথা জানালেন, তোতাপাড়া বাগানের ম্যানেজার বিদ্যুৎ ঘোষ।
বিশদ

বাংলাদেশ থেকে হাওলায় টাকা আসত ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জে

হাওলা বা হুন্ডির মাধ্যমেই বাংলাদেশের সঙ্গে আর্থিক লেনদেন চলত ফুলবাড়ির ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জের। শুধু তাই নয়, সংশ্লিষ্ট এক্সচেঞ্জের কর্মীরা ছদ্মবেশে কাজ করত।
বিশদ

কালিয়াগঞ্জে খাটের নীচ থেকে প্রৌঢ়ার দেহ উদ্ধার

কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়া এলাকায় খাটের তলা থেকে মহিলার মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম তাপসী বন্দ্যোপাধ্যায় (৫২)। মঙ্গলবার রাতে ফাঁকা বাড়ি থেকে পুলিস মৃতদেহ উদ্ধার করে বুধবার রায়গঞ্জ মেডিক্যালের মর্গে  ময়নাতদন্ত করিয়েছে। 
বিশদ

তপনের আজমতপুরে রাস্তা বেহাল, বৃষ্টিতে ভোগান্তি

অল্প বৃষ্টিতেই রাস্তা নালায় পরিণত হয়েছে। চরম ভোগান্তি  গ্রামবাসীদের। অবিলম্বে রাস্তা পাকা করার দাবিতে সরব তাঁরা। তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়া এলাকার ঘটনা।
বিশদ

হস্টেল মনিটরিং কমিটির গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দুই আধিকারিকের

বিতর্ক যেন পিছু ছাড়ছে না উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের। একদিকে ছাত্রী মৃত্যুর ঘটনায় অভিযুক্ত এক অধ্যাপককে ঘিরে তুমুল বিতর্কে জেরবার উত্তরবঙ্গের অন্যতম বৃহৎ এই শিক্ষাপ্রতিষ্ঠানটি। অন্যদিকে, উপাচার্য না থাকায় গভীর সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে প্রশাসনিক কাজকর্ম।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজেদের এলাকার বুথের ফলাফলের উপর তৃণমূল নেতাদের ভাগ্য ঝুলে রয়েছে। অতীতে দেখা গিয়েছে, অনেক তাবড় নেতার বুথে দল ফল খারাপ করেছে। তারপরও তাঁরা বহাল তবিয়তে ক্ষমতায় থেকে গিয়েছেন। সংগঠনের তাঁরাই শেষ কথা। এবার সেটা হবে না। ...

পশ্চিমবঙ্গে কাজ রয়েছে। রয়েছে সুষ্ঠু পরিবেশ। এখানে খুঁজলেই কাজ পাওয়া যায়। ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের বক্তব্য স্পষ্ট। যা এক কথায় নস্যাৎ করে দিচ্ছে বিরোধীদের ...

ব্যাঙ্কিং পরিষেবার বহর বাড়াতে বাড়ি বাড়ি পৌঁছে লেনদেনের সুযোগ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য তারা ১২টি রাষ্ট্রায়ত্ত ...

আগামী ১২ জুন শুরু হচ্ছে ট্রান্সফার উইন্ডো। দলবদলের মরশুমে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন অসংখ্য লাল-হলুদ সমর্থক। সোশাল সাইটে তারকা ফুটবলারদের নাম নিয়ে জোরদার চর্চা। কোন পথে এগচ্ছে মশালবাহিনী? খোলামেলা নানা প্রশ্নের উত্তর দিলেন শীর্ষকর্তা দেবব্রত সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে জটিলতা মুক্তি ও কর্মোন্নতি। অপচয়মূলক বা অপ্রত্যাশিত ব্যয় বাড়বে। পারিবারিক ক্ষেত্রে সুসম্পর্ক। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কচ্ছপ দিবস
১৪৯৮ - পর্তুগীজ নাবিক ভাস্কো-দা-গামা উত্তমাশা অন্তরীপ হয়ে ভারতের কালিকট বন্দরে এসেছিলেন
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে
১৮১৮ - প্রথম বাংলা সংবাদপত্র সমাচার দর্পণ আজকের দিনে প্রথম প্রকাশিত হয়। সম্পাদক ছিলেন জন ক্লার্ক মার্শম্যান
১৮২৯- বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৯৪ - ভারতে ফলিত গণিতের জনক বিজ্ঞানী নিখিলরঞ্জন সেনের জন্ম 
১৯০২ - কিউবা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং এই দিনে সকল মার্কিন সেনা কিউবা ত্যাগ করে
১৯০৫ - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০৬- নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮- ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯- জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯২৮- বিশিষ্ট তবলিয়া রাধাকান্ত নন্দীর জন্ম
১৯৩০ - বাঙালী প্রত্নতত্ত্ববিদ রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা যিনি একক উড্ডয়নে আটলান্টিক মহাসাগর পাড়ি দেন
১৯৫১- বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.২৪ টাকা ১০৭.৭২ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪।  পূর্ণিমা ৩৬/৫ রাত্রি ৭/২৩। বিশাখা নক্ষত্র ১০/৪৫ দিবা ৯/১৫। সূর্যোদয় ৪/৫৭/৩৭, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি। বারবেলা ২/৫১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে। 
৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪। পূর্ণিমা সন্ধ্যা ৬/৪৮। বিশাখা নক্ষত্র দিবা ৮/৫৮। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ২/৫৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
একাধিক জেলায় খরা পরিস্থিতি! কমিশনকে চিঠি লিখল মহারাষ্ট্র সরকার
দহন জ্বালায় পুড়ছে মহারাষ্ট্রের একাধিক জেলা। দেখা নেই বৃষ্টির। তীব্র ...বিশদ

01:31:52 PM

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে ক্রমশ পশ্চিমবঙ্গ-বাংলাদেশের উপকূলের দিকে এগিয়ে আসবে বলে জানাল আইএমডি

01:25:21 PM

সন্দেশখালি কাণ্ড: এবার ভাইরাল অডিও!
ভিডিও-র পর এবার ভাইরাল অডিও। ফের চর্চায় সন্দেশখালি। সেই ভাইরাল ...বিশদ

01:21:18 PM

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে, জানাল আইএমডি

01:10:46 PM

ডোমকলে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার
গাছ থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার। মুর্শিদাবাদের ডোমকলের ঘটনা। ...বিশদ

01:08:37 PM

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও শক্তি বাড়িয়ে তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে উত্তর-পূর্বের দিকে এগিয়ে যাবে বলে জানাল আইএমডি

01:07:09 PM