Bartaman Patrika
কলকাতা
 

পুজোর জল নিতে এসে গঙ্গায় তলিয়ে গেল ডানকুনির দুই কিশোর

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চণ্ডীপুজোর জন্য গঙ্গায় জল নিতে এসে তলিয়ে নিখোঁজ হয়ে গেল দুই কিশোর। শুক্রবার গভীর রাতে হুগলির উত্তরপাড়ার বাবুঘাটে ওই মর্মান্তিক ঘটনা ঘটেছে। শুক্রবার রাত থেকে শনিবার দিনভর দফায় দফায় তল্লাশি চালিয়েও দুই কিশোরের হদিশ মেলেনি। ওই ঘটনায় আরও এক পুণ্যার্থী তলিয়ে গিয়েছেন বলে রাতে অনেকেই দাবি করেন। যদিও পুলিসের দাবি, দু’জন কিশোরই তলিয়ে গিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বিপর্যয় মোকাবিলা দপ্তরের বিশেষজ্ঞ ডুবুরি নামিয়ে তল্লাশি চালিয়েও সাফল্য আসেনি। 
শুক্রবার গভীর রাতে ডানকুনি পুরসভার ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড থেকে চণ্ডীপুজোর জন্য প্রচুর মানুষ জল ভরতে এসেছিলেন। তখনই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, নিখোঁজদের নাম যিশু গায়েন ও রণিত পাল। দু’জনেরই বয়স ১৬ থেকে ১৮ বছরের মধ্যে। যিশু ডানকুনির পিডব্লুডি কলোনি ও রণিত দক্ষিণ সুভাষপল্লির বাসিন্দা। 
ডানকুনির পুজোর আয়োজকদের অন্যতম কার্তিক রায় বলেন, চামুণ্ডাপুজো ডানকুনিতে একটি বড় উৎসব। গোটা ডানকুনি থেকেই পুণ্যার্থীরা জল ভরতে এসেছিলেন। ওই দুই কিশোর গঙ্গায় কিছুটা দূরে চলে গিয়েছিল। আচমকা জোয়ার আসায় তারা তলিয়ে যায়। রাত থেকে আমরা খোঁজাখুঁজি করে তাদের উদ্ধার করতে পারিনি। শনিবারও তাদের খোঁজ মেলেনি। পুণ্যার্থীদের কেউ কেউ বলেছেন যে, আরও এক যুবক ওই দুই কিশোরকে বাঁচাতে গিয়ে তলিয়ে গিয়েছেন। নিখোঁজ কিশোর রণিতের এক আত্মীয় বলেন, ও একটি ঘটে জল ভরে এনেছিল। তারপরে দ্বিতীয় ঘট ভরতে যায়। তখনই জোয়ার এসেছিল। রাত সাড়ে বারোটা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। রা঩তেই ডানকুনি ও উত্তরপাড়া থানার পুলিসের তৎপরতা শুরু হয়। শনিবারও দিনভর স্পিডবোট ও ডুবুরি দিয়ে তল্লাশি করা হয়েছে। কিন্তু নিখোঁজদের হদিশ মেলেনি। 
এদিকে, শুক্রবার গভীর রাতের দুর্ঘটনার জেরে গঙ্গার পাড়ে নিরাপত্তার ব্যবস্থা নিয়ে জোরালো প্রশ্ন উঠতে শুরু করেছে। স্থানীয়দের একাংশের দাবি, এর আগেও একাধিক ঘটনা ঘটেছে। সম্প্রতি নৌকাবিহার করতে এসে বাবুঘাটেই একদল যুবক-যুবতী তলিয়ে যেতে বসেছিল। সে যাত্রায় তাঁরা প্রাণে বেঁচে যান। তারপরেও প্রশাসন পদক্ষেপ করেনি। শুক্রবার রাতেও বিপুল ভিড় হয়েছিল। সেই সময় প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত সতর্কতার প্রয়োজন ছিল।

12th  May, 2024
হাড়োয়ায় তৃণমূল ও আইএসএফ সংঘর্ষ, আহত ৪

মঙ্গলবার রাতে তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে হাড়োয়ার  মাজমপুর এলাকা। এলাকায় বোমাবাজি, বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে। ঘটনায় জখম হয়েছেন উভয়পক্ষের চারজন।
বিশদ

সিঙ্গুর বিধানসভায় ভোটদানের হার সর্বোচ্চ, চন্দননগরে সর্বনিম্ন

হুগলি লোকসভার মধ্যে সবথেকে বেশি ভোট পড়েছে সিঙ্গুর বিধানসভায়। পাশাপাশি বলাগড় ও ধনেখালিতেও ভোট দানের হার বেশি। যেখানে সার্বিকভাবে ভোটের হার গতবারের তুলনায় কম সেখানে সিঙ্গুর ও বলাগড়ে বিধানসভায় ভোটের উচ্চহার নিয়ে বিজেপি শিবিরে জল্পনা শুরু হয়েছে। বিশদ

মাত্র ১২ হাজার টাকায় শিশুকন্যা বিক্রির চেষ্টা

সূর্য সেন স্ট্রিটের ফুটপাত থেকে চুরি করা ন’মাসের শিশুকন্যাকে মাত্র ১২ হাজার টাকায় বিক্রি করেছিল দুষ্কৃতীরা। তারা বিহারের জামুইয়ে এক নিঃসন্তান দম্পতির কাছে ওই শিশুকন্যাকে বিক্রি করেছিল। গ্রেপ্তারের পর ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এই তথ্য হাতে পেয়েছে পুলিস।
বিশদ

দীর্ঘদিন পরে শান্তিতে ভোট বারাকপুরে, খুশি বুদ্ধিজীবীরা

রাজ্যের হাই ভোল্টেজ কেন্দ্র বারাকপুরে সোমবার শান্তিতে ভোট হওয়ায় খুশি শিল্পী, নাট্যকার, বুদ্ধিজীবীরা। নাট্যকার চন্দন সেন বললেন, বারাকপুরে যে পাড়ায় আমি থাকি, সেখানে নির্বিঘ্নে ভোট হয়েছে।
বিশদ

গণনায় ঝামেলার আশঙ্কা অর্জুনের, কমিশনকে চিঠি

গণনার দিন গণ্ডগোলের আশঙ্কা করে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন বিজেপি প্রার্থী অর্জুন সিং। বারাকপুর লোকসভা কেন্দ্রের পর্যবেক্ষক রাকেশ কুমার প্রজাপতিকে চিঠি দিয়েছেন তিনি।
বিশদ

মতুয়াদের ধর্মগ্রন্থ নিয়ে অপ্রীতিকর মন্তব্য, অভিযুক্তকে গ্রেপ্তারের দাবি

তাঁদের ধর্মগ্রন্থ নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের প্রতিবাদ করলেন মতুয়ারা। গ্রেপ্তারির দাবিতে বনগাঁ সাইবার ক্রাইম থানায় অভিযুক্তের নামে এফআইআর দায়ের করেছেন তাঁরা।
বিশদ

অস্বাভাবিক মৃত্যুতে দেহ ময়নাতদন্তের জন্য এবার নতুন জায়গা, পদক্ষেপ স্বাস্থ্যভবনের

কলকাতা ও দুই ২৪ পরগনার ২১টি থানা, জিআরপি এবং হাসপাতালে অস্বাভাবিকভাবে মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য নতুন জায়গা নির্দিষ্ট করে দিল স্বাস্থ্যভবন। এর মধ্যে পাঁচটি হাসপাতাল, ১২টি জিআরপি থানা এবং কলকাতা পুলিস এলাকার চারটি থানা রয়েছে। বিশদ

বারান্দা ভেঙে বিপত্তি
 

রাজপুর মোড়ে পুরনো একটি বাড়ির বারান্দার একাংশ ভেঙে বিপত্তি ঘটল। বুধবার বিকেলে রাজপুর সোনারপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে ওই বাড়িটির বারান্দা থেকে একটি অংশ ভেঙে রাস্তায় পড়ে।
বিশদ

লঙ্কার গুঁড়ো ছিটিয়ে ছিনতাইয়ের ছক, পুলিশের জালে ৩

মুখে মাস্ক ও মাথায় টুপি পড়ে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দিয়ে বড় ছিনতাইয়ের পরিকল্পনা ছিল দুষ্কৃতীদের। কিন্তু বারুইপুর থানার পুলিসের তৎপরতায় সেই ছক বানচাল হল।
বিশদ

দু’মাসে শতাধিক বন্দুক ও দু’শোর বেশি বোমা উদ্ধার  

ভোটে অশান্তি এড়াতে দাগি সহ গোলমাল পাকাতে পারে এমন অপরাধীদের ধরপাকড় চলছে জেলা জুড়েই। এছাড়া নির্বাচন কমিশনের মাথাব্যাথার কারণ হল, বিভিন্ন জায়গায় গোপনে লুকিয়ে রাখা আগ্নেয়াস্ত্র ও বোমা।
বিশদ

মুখ্যমন্ত্রী সম্পর্কে কুৎসা, গ্রেপ্তার ১

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিদ্বেষমূলক বক্তব্য হোয়াটসঅ্যাপে ছড়িয়ে গ্রেপ্তার হলেন উমাকান্ত বর্মন নামে এক ব্যক্তি। মঙ্গলবার রাতে তাঁকে ধরা হয়। তিনি টালার বাসিন্দা।
বিশদ

দুই কেজি রুপোর গয়না উদ্ধার, ধৃত ১

মঙ্গলবার রাতে স্বরূপনগরের তারালি সীমান্ত এলাকায় ফের রুপোর গয়না উদ্ধার করল বিএসএফ। পাচারের আগে উদ্ধার হওয়া ওই রুপোর পরিমাণ ২ কেজি।
বিশদ

বৃদ্ধাকে খুনে মা ও ছেলের সাজা

বাড়ির সামনে মালপত্র রাখা নিয়ে বিবাদ। তার জেরে উত্তেজিত হয়ে অভিযুক্ত এক মা ও ছেলে এক বৃদ্ধার মাথায় ইট দিয়ে আঘাত করেন।
বিশদ

কলকাতা ও যাদবপুরকে কড়া চিঠি শিক্ষাদপ্তরের

ফের কলকাতা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট বৈঠক আয়োজনের বিরুদ্ধে কড়া চিঠি দিল উচ্চ শিক্ষাদপ্তর। ২৪ মে একটি সিন্ডিকেট বৈঠক ডাকা হয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সেটা যাতে না হয়, সে ব্যাপারে হুঁশিয়ারি দেওয়া হয়েছে শিক্ষাদপ্তরের তরফে। বিশদ

Pages: 12345

একনজরে
পশ্চিমবঙ্গে কাজ রয়েছে। রয়েছে সুষ্ঠু পরিবেশ। এখানে খুঁজলেই কাজ পাওয়া যায়। ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের বক্তব্য স্পষ্ট। যা এক কথায় নস্যাৎ করে দিচ্ছে বিরোধীদের ...

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া প্রাক্‌ বর্ষার মাঝারি বৃষ্টি স্বস্তি দিল মালদহবাসীকে। জুড়োলো দহন জ্বালা। বুধবার ভোরে ঝোড়ো হওয়ার সঙ্গে জেলার বেশ কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি নামে। ...

ব্যাঙ্কিং পরিষেবার বহর বাড়াতে বাড়ি বাড়ি পৌঁছে লেনদেনের সুযোগ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য তারা ১২টি রাষ্ট্রায়ত্ত ...

ছোট শিল্প সংস্থাগুলি যাতে শেয়ার বাজার থেকে পুঁজি সংগ্রহ করতে পারে, তার জন্য ‘এসএমই আইপিও’ চালু হয় ২০১২ সালে। বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এই সুবিধা করে দেয়। ছোট শিল্প সংস্থাগুলি যাতে প্রথমবারের জন্য বাজারে শেয়ার ছাড়তে পারে, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে জটিলতা মুক্তি ও কর্মোন্নতি। অপচয়মূলক বা অপ্রত্যাশিত ব্যয় বাড়বে। পারিবারিক ক্ষেত্রে সুসম্পর্ক। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কচ্ছপ দিবস
১৪৯৮ - পর্তুগীজ নাবিক ভাস্কো-দা-গামা উত্তমাশা অন্তরীপ হয়ে ভারতের কালিকট বন্দরে এসেছিলেন
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে
১৮১৮ - প্রথম বাংলা সংবাদপত্র সমাচার দর্পণ আজকের দিনে প্রথম প্রকাশিত হয়। সম্পাদক ছিলেন জন ক্লার্ক মার্শম্যান
১৮২৯- বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৯৪ - ভারতে ফলিত গণিতের জনক বিজ্ঞানী নিখিলরঞ্জন সেনের জন্ম 
১৯০২ - কিউবা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং এই দিনে সকল মার্কিন সেনা কিউবা ত্যাগ করে
১৯০৫ - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০৬- নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮- ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯- জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯২৮- বিশিষ্ট তবলিয়া রাধাকান্ত নন্দীর জন্ম
১৯৩০ - বাঙালী প্রত্নতত্ত্ববিদ রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা যিনি একক উড্ডয়নে আটলান্টিক মহাসাগর পাড়ি দেন
১৯৫১- বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.২৪ টাকা ১০৭.৭২ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪।  পূর্ণিমা ৩৬/৫ রাত্রি ৭/২৩। বিশাখা নক্ষত্র ১০/৪৫ দিবা ৯/১৫। সূর্যোদয় ৪/৫৭/৩৭, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি। বারবেলা ২/৫১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে। 
৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪। পূর্ণিমা সন্ধ্যা ৬/৪৮। বিশাখা নক্ষত্র দিবা ৮/৫৮। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ২/৫৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভূপতিনগরে তৃণমূল নেতার উপর হামলা, কাঠগড়ায় বিজেপি
পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানার এক্তারপুরে তৃণমূলের ব্লক সভাপতি অম্বিকেশ মান্নার ...বিশদ

06:30:00 PM

ইডি-সিবিআইয়ের হাত থেকে বাঁচতে বিজেপিতে গিয়েছেন, নাম না করে তাপস রায় প্রসঙ্গে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

06:21:55 PM

একবছর আগে থেকেই বিজেপির সঙ্গে যোগাযোগ ছিল, নাম না করে তাপস রায় প্রসঙ্গে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

06:19:19 PM

মোদি জিতলে এটাই ভারতবর্ষে শেষ নির্বাচন: মমতা বন্দ্যোপাধ্যায়

06:11:43 PM

সবার সার্টিফিকেট বহাল থাকবে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:09:11 PM

সারাদেশে বিজেপিকে মদত দিচ্ছে বামেরা: মমতা বন্দ্যোপাধ্যায়

06:07:47 PM