Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জল-আলোর সমস্যার কথা রেলমন্ত্রীকে জানাতেই পারলেন না সুনীতা, সন্ধ্যারা

নিজস্ব প্রতিনিধি, খড়্গপুর: রেলশহরে সভা করতে আসছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এদিন সকালেই সে খবর পেয়েছিলেন খড়গপুর শহরের ৩১ নম্বর ওয়ার্ডের রামনগর এলাকার বাসিন্দা সুনীতা যাদব, সন্ধ্যা সাউ, হিরামতি দেবী, শ্যামলী রায়, সারদা দাসরা। তাই এদিন বিকেলে সভা শুরুর আগেই সভাস্থলে চলে এসেছিলেন তাঁরা। দীর্ঘ ৫০বছরের সমস্যা রেলমন্ত্রীকে জানাবেন। কিন্তু নেতাদের ভয়ে সে কথা জানাতেই পারলেন তাঁরা। একরাশ ক্ষোভ নিয়ে ফিরে যেতে হল তাঁদের। 
খড়গপুর শহরের প্রায় ৮০ শতাংশ এলাকাই রেলের অধীনে। রেল কোয়ার্টারের গা ঘেঁষে গজিয়ে উঠেছে একাধিক বস্তি। তেমনই ৩১ নম্বর ওয়ার্ডের রামনগর বস্তি এলাকায় প্রায় শতাধিক পরিবারের বাস। বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ ৫০ বছর ধরে তাঁরা ওই এলাকায় বাস করছেন। কিন্তু এখনও পর্যন্ত বিদ্যুৎ আসেনি। নেই পানীয় জলের ব্যবস্থা। বাসিন্দাদের অভিযোগ, এই গরমে বিদ্যুৎ, পানীয় জল ছাড়া বেঁচে থাকা দায়। এনিয়ে আমরা সব মহলে জানিয়েছি। যতবারই ভোট আসে, ততবারই নেতারা ভোট চাইতে এসে আমাদের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন। তৃণমূল সমস্যা সমাধান করতে পারেনি বলে আমরা ভেবেছিলাম বিজেপিই আমাদের উদ্ধার করবে। কিন্তু এত বছর ধরে বিজেপিকে জিতিয়েই কী লাভ হল? তাই এবারে আর কোনও দলকেই ভোট দেব না ভাবছি। 
বাসিন্দারাই মনে করাচ্ছেন, ২০১৬ সালের বিধানসভা ভোটের আগে খড়গপুরে প্রচারে এসে বস্তির উন্নয়নে একাধিক প্রতিশ্রুতি দেন তত্কালীন কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু। প্রথমবারের জন্য ভোটে জিতেছিলেন বিজেপির দিলীপ ঘোষ। ২০১৯ সালেও দিলীপ ঘোষকে ৪৫ হাজার ভোটে লিড দিয়েছেন খড়গপুরের মানুষ। যদিও সমস্যার সমাধান হয়নি। ৩১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা গত পুর নির্বাচনেও বিজেপির মমতা দাসকে জিতিয়ে কাউন্সিলার করেছেন। কিন্তু সমস্যা মেটেনি আজও। সুনীতা যাদব, সন্ধ্যা সাউ, হিরামতি দেবীরা সম্মিলিতভাবে বলেন, আলোর অভাবে ছেলেমেয়েরা পড়াশোনা করতে পারে না। গরমে বাচ্চারা ঘুমোতে পারে না। জল আনতে অনেক দূর যেতে হয়। এনিয়ে রেলকে অনেকবার জানিয়েছি। কিন্তু নিজেদের উপর থেকে দায় ঝেড়ে রেল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন, অবৈধভাবে গজিয়ে ওঠা বস্তির উন্নয়নের দায় তাদের নয়।
বাসিন্দারা বলেন, শুক্রবার নিজেদের দীর্ঘদিনের সমস্যার কথা জানাতেই রেলমন্ত্রীর সভাস্থলে এসেছিলাম। তাহলে সমস্যার কথা জানাতে পারলেন না কেন? প্রত্যেকেই বলেন, জানাব ভেবেছিলাম। কিন্তু নেতারা আমাদের হুমকি দেয়। বলে পুলিস দিয়ে গ্রেপ্তার করিয়ে দেবে। তাই আমরা জানাতে পারিনি। 
এনিয়ে খড়গপুরের প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ সরকার বলেন, আমরা দীর্ঘদিন ধরেই বিদ্যুৎ দিতে চাইছি। জল আলোর ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছি। কিন্তু প্রতিবারেই রেল বাধা দিচ্ছে। এমনকী, যে সমস্ত রেল বস্তিতে জল আলো আছে, মাঝেমধ্যেই রেলের আধিকারিকরা সংযোগ বিছিন্ন করে দেন। এদিন অবশ্য রেলমন্ত্রীর আশ্বাস, ‘খড়গপুরে কিছু এলাকায় সমস্যা আছে। আমি দিদিভাইয়ের (অগ্নিমিত্রা পল) থেকে জেনেছি। আমি আপনাদের সামনে প্রতিশ্রুতি দিচ্ছে, আপনারা দিদিভাইকে ভোট দিয়ে দিল্লি পাঠান, তারপর আমি আর মোদি সাহেব সব সমস্যার সমাধান করব।’

11th  May, 2024
সোনামুখীতে দামোদর পেরিয়ে রেশন আনতে সমস্যা, ক্ষোভ বাসিন্দাদের

রেশন আনতে দামোদর নদ পেরিয়ে যেতে হয়। বছরের অন্যান্য সময় কোনওরকমে রেশন আনলেও বর্ষার সময় ব্যাপক সমস্যায় পড়তে হয়। বিশদ

বিজেপির আসন এবার দশের নীচে নেমে আসবে: ব্রাত্য বসু

ভারতবর্ষে এবার বিজেপি একক সংখ্যা গরিষ্ঠতা পাবে না। পশ্চিমবঙ্গেও বিজেপির আসন ১০-এর নীচে নেমে আসবে। বুধবার বিকেলে পুরুলিয়ার পুঞ্চায় নির্বাচনী জনসভা থেকে এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
বিশদ

পূর্বস্থলীতে আজ বুড়োরাজের পুজো, অস্ত্রের ঝনঝনানি রোখাই চ্যালেঞ্জ পুলিসের

আজ বৃহস্পতিবার পূর্বস্থলীর জামালপুরে ঐতিহ্যবাহী বুড়োরাজের পুজো। এবার বুড়োরাজের মেলায় অস্ত্রের ঝনঝনানি রোখাই সবথেকে বড় চ্যালেঞ্জ পুলিসের কাছে।
বিশদ

বিচারপতির স্ত্রীর জমি কিনতে এসে ২৪ লক্ষ খোয়ালেন বর্ধমানের বাসিন্দা 

বিচাপতির স্ত্রীর জমি কিনতে এসে দালালের পাল্লায় পড়ে ঠকলেন পূর্ব বর্ধমানের এক ব্যক্তি। খোয়ালেন ২৪ লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে হেস্টিংস থানা এলাকায়। অভিযোগের ভিত্তিতে দালাল টিঙ্কু মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

ফুলে সাজানো ১২টি গাড়ি, পুষ্পবৃষ্টিতে কন্যাসন্তানকে বরণ, মিষ্টি বিলি দম্পতির

কন্যাসন্তানের জন্ম দিলে আজও কোনও বাড়িতে বধূর উপর নেমে আসে নির্যাতনের খাঁড়া। আবার কন্যাভ্রূণ হত্যার ঘটনাও ঘটে আকছার।
বিশদ

ভোটের ডিউটি নিয়ে অভিযোগ, ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা মহিলা পুলিসের

ফেসবুক লাইভে এসে ব্লেড দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন বীরভূম জেলা পুলিসের এক মহিলা এএসআই। তাঁকে বারবার বিভিন্ন জেলায় ভোটের ডিউটি দেওয়া হচ্ছে বলে অভিযোগ।
বিশদ

বাবাকে খুনের পর দেহ পোঁতা হয়েছিল নদের চরে, ছেলে ও পুত্রবধূর যাবজ্জীবন

বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের দায়ে ছেলে ও পুত্রবধূর যাবজ্জীবন কারাবাস হল। সাজা প্রাপ্তদের নাম শ্রীকান্ত সোরেন ও নমিতা সোরেন।
বিশদ

বাইক ট্যুরে বেরিয়ে উত্তরপ্রদেশে দুর্ঘটনা, লালগোলার ২ যুবকের মৃত্যু

বাইক ট্যুরে বেরিয়ে উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত্যু হল মুর্শিদাবাদের লালগোলার দুই যুবকের। মৃতদের নাম সেলিম আনসারি ওরফে মাস্টার(৩৩) ও দেবজিৎ ঘোষ(২১)। 
বিশদ

চিকিৎসার গাফিলতিতে মৃত্যুর অভিযোগ শক্তিনগর হাসপাতালের বিরুদ্ধে

চিকিৎসার গাফিলতিতে ফের মৃত্যুর অভিযোগ উঠল শক্তিনগর জেলা হাসপাতালে। এই নিয়ে বুধবার রোগীর পরিবার জেলা হাসপাতাল সুপারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। পরিবারের দাবি, রোগীকে হাসপাতালে আনার পর দীর্ঘক্ষণ চিকিৎসা করা হয়নি।
বিশদ

বধূ ও কন্যাকে পুড়িয়ে মারার দায়ে স্বামী-শাশুড়ির যাবজ্জীবন কারাদণ্ড

গৃহবধূ ও তাঁর ১১মাসের শিশুকন্যাকে আগুনে পুড়িয়ে মারার দায়ে ঘটনার ১৪ বছর পর স্বামী ও শাশুড়ির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড হল।
বিশদ

বলরামপুরে মারধর করে দাদাকে খুন, গ্রেপ্তার বোন

বাড়িতে এসে মদ্যপ অবস্থায় ঝামেলা করায় দাদাকে খুনের অভিযোগ উঠল বোনের বিরুদ্ধে। পরে পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে।
বিশদ

দিশাহীন বহু পরিবার জেলায় জেলায় ক্ষোভ

আচমকা ওবিসি শংসাপত্র বাতিলের রায়ে দিশাহীন হয়ে পড়েছে দক্ষিণবঙ্গের বহু পরিবার। আগামী দিনে নানা সুযোগ-সুবিধা থেকে তাঁরা বঞ্চিত হবেন।
বিশদ

খণ্ডঘোষে তৃণমূলকে তোপ বিজেপির

বুধবার খণ্ডঘোষের সেহারাবাজারে সভা করে তৃণমূলকে তোপ দাগে বিজেপি। সভার আগে তারা মিছিল করে। ২৫মে  বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন রয়েছে।
বিশদ

কালনার সারগড়িয়ায় প্রাচীন শীতলা পুজো ঘিরে উন্মাদনা

কালনা-১ ব্লকের সারগড়িয়া গ্রামে ২০০বছরের প্রাচীন শীতলা মায়ের পুজোয় মাতলেন হাজার হাজার মানুষ। বুধবার ভোর থেকে লম্বা লাইন দিয়ে পুজো দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
আগামী ১২ জুন শুরু হচ্ছে ট্রান্সফার উইন্ডো। দলবদলের মরশুমে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন অসংখ্য লাল-হলুদ সমর্থক। সোশাল সাইটে তারকা ফুটবলারদের নাম নিয়ে জোরদার চর্চা। কোন পথে এগচ্ছে মশালবাহিনী? খোলামেলা নানা প্রশ্নের উত্তর দিলেন শীর্ষকর্তা দেবব্রত সরকার। ...

ছোট শিল্প সংস্থাগুলি যাতে শেয়ার বাজার থেকে পুঁজি সংগ্রহ করতে পারে, তার জন্য ‘এসএমই আইপিও’ চালু হয় ২০১২ সালে। বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এই সুবিধা করে দেয়। ছোট শিল্প সংস্থাগুলি যাতে প্রথমবারের জন্য বাজারে শেয়ার ছাড়তে পারে, ...

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া প্রাক্‌ বর্ষার মাঝারি বৃষ্টি স্বস্তি দিল মালদহবাসীকে। জুড়োলো দহন জ্বালা। বুধবার ভোরে ঝোড়ো হওয়ার সঙ্গে জেলার বেশ কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি নামে। ...

ব্যাঙ্কিং পরিষেবার বহর বাড়াতে বাড়ি বাড়ি পৌঁছে লেনদেনের সুযোগ করে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্য তারা ১২টি রাষ্ট্রায়ত্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে জটিলতা মুক্তি ও কর্মোন্নতি। অপচয়মূলক বা অপ্রত্যাশিত ব্যয় বাড়বে। পারিবারিক ক্ষেত্রে সুসম্পর্ক। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কচ্ছপ দিবস
১৪৯৮ - পর্তুগীজ নাবিক ভাস্কো-দা-গামা উত্তমাশা অন্তরীপ হয়ে ভারতের কালিকট বন্দরে এসেছিলেন
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে
১৮১৮ - প্রথম বাংলা সংবাদপত্র সমাচার দর্পণ আজকের দিনে প্রথম প্রকাশিত হয়। সম্পাদক ছিলেন জন ক্লার্ক মার্শম্যান
১৮২৯- বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম
১৮৯৪ - ভারতে ফলিত গণিতের জনক বিজ্ঞানী নিখিলরঞ্জন সেনের জন্ম 
১৯০২ - কিউবা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং এই দিনে সকল মার্কিন সেনা কিউবা ত্যাগ করে
১৯০৫ - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকার প্রতিষ্ঠাতা ও গণিতবিদ মাধবচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০৬- নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮- ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯- জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯২৮- বিশিষ্ট তবলিয়া রাধাকান্ত নন্দীর জন্ম
১৯৩০ - বাঙালী প্রত্নতত্ত্ববিদ রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা যিনি একক উড্ডয়নে আটলান্টিক মহাসাগর পাড়ি দেন
১৯৫১- বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.২৪ টাকা ১০৭.৭২ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪।  পূর্ণিমা ৩৬/৫ রাত্রি ৭/২৩। বিশাখা নক্ষত্র ১০/৪৫ দিবা ৯/১৫। সূর্যোদয় ৪/৫৭/৩৭, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি। বারবেলা ২/৫১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে। 
৯ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪। পূর্ণিমা সন্ধ্যা ৬/৪৮। বিশাখা নক্ষত্র দিবা ৮/৫৮। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ২/৫৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রোজ্জ্বল কাণ্ডে পদক্ষেপ বিদেশমন্ত্রকের
যৌন হেনস্তা মামলায় অভিযুক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার নাতি প্রোজ্জ্বল রেভান্না। ...বিশদ

11:08:13 AM

ময়নায় আক্রান্ত বিজেপি কর্মী! কাঠগড়ায় তৃণমূল
নির্বাচনের দু’দিন আগেই বিজেপি কর্মী ও তাঁর পরিবারের উপর হামলার ...বিশদ

11:03:46 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির জেরে সাময়িক স্বস্তি মিলেছে। আজ, বৃহস্পতিবারও ...বিশদ

10:52:50 AM

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে উত্তরপ্রদেশের অযোধ্যায় সরযূ নদীতে ভক্তদের পুণ্যস্নান

10:37:11 AM

বিদ্যুৎ বিভ্রাটের জেরে ব্যাহত মেট্রো পরিষেবা
মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। আজ, বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিট ...বিশদ

10:32:34 AM

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে এক্সে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

10:31:00 AM