Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রঘুনাথগঞ্জে বাইক দুর্ঘটনায় দুই যুবকের
মৃত্যু, বিয়েবাড়ির সব অনুষ্ঠান বন্ধ 

সংবাদদাতা, জঙ্গিপুর: ভাইঝির বিয়ে উপলক্ষে আমন্ত্রিতদের বাইকে চাপিয়ে আনার পথে রবিবার রাতে রঘুনাথগঞ্জের বারালায় বাইক দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। নিমেষে বিয়েবাড়ির আনন্দের ছবি বদলে শোকের ছায়া নেমে আসে বারালায়। পুলিস জানিয়েছে, মৃতদের নাম মিঠুন শেখ(৩৮) ও ঝন্টু শেখ(৪০)। মিঠুনের বাড়ি রঘুনাথগঞ্জ থানার উমরপুর ঘোড়শালায়। ঝন্টুর ঠিকানা জানা যায়নি। তাঁরা রাজমিস্ত্রির কাজ করতেন। দুর্ঘটনায় জখম পাত্রীর কাকা লিটন শেখকে বহরমপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস দেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতাল মর্গে পাঠায়। রঘুনাথগঞ্জ থানার আইসি সৈকত রায় বলেন, কীভাবে দুর্ঘটনা ঘটল তা জানার চেষ্টা চলছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
পুলিস ও পারিবার সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত দশটা নাগাদ ভাইঝির বিয়ে উপলক্ষে লিটন উমরপুর ঘোড়শালা ৩৪নম্বর জাতীয় সড়ক থেকে তাঁর এক আত্মীয় ও বন্ধুকে নিয়ে বাইকে চেপে বারালায় আসছিলেন। বিয়েবাড়িতে ফেরার পথে উমরপুর-মুরারই রাজ্য সড়কের জরুর ও বারালায় একটি বাঁকের কাছে একটি গাছে গিয়ে প্রচণ্ড গতিতে ধাক্কা মারলে তিনজনই গুরুতরভাবে জখম হন। স্থানীয় মানুষজন তাঁদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করলে তিনজনকেই মুর্শিদাবাদ মেডিক্যালে স্থানান্তরিত করা হয়। কিন্তু পথেই ঝন্টু ও মিঠুনের মৃত্যু হয়। জখম লিটনকে বহরমপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।
এদিকে দুর্ঘটনার খবর আসতেই বিয়েবাড়িতে শোকের ছায়া নামে। বিয়ের সমস্ত আয়োজন বন্ধ করা হয়। বরযাত্রীদের জন্য ভোজের আয়োজনও বন্ধ হয়ে যায়। কোনওরকমে বিয়ে সারা হয়। জখম লিটনের ছেলে রিপন শেখ বলে, সোমবার জেঠতুতো দিদির বিয়ে ছিল। সেজন্য বাবা আমার পিসেমশাইকে বাইকে আনতে গিয়েছিল।
কনে হাসমিরা খাতুন কাঁদতে কাঁদতে বলেন, এমন শুভ দিনে দুর্ঘটনায় পিসেমশাই ও এক আমন্ত্রিত মারা গিয়েছেন এবং কাকা মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমার বিয়ের দিনে এমন ঘটবে ভাবতে পারছি না। পরিবারের আরেক সদস্যা কাশ্মীরা বিবি বলেন, আমি হাসপাতালে আছি। বিয়েবাড়ির সব আয়োজন বন্ধ করা হয়েছে। 

লালগোলায় স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের
প্রতিবাদ করায় বধূকে খুন, পলাতক অভিযুক্তরা 

সংবাদদাতা, লালবাগ: গ্রামের এক মহিলার সঙ্গে স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের প্রতিবাদ করায় এক যুবতীকে শ্বাসরোধ করে মেরে ফেলার অভিযোগ উঠছে লালগোলা থানার মানিকচকে। পুলিস জানিয়েছে, মৃতের নাম তহমিনা বিবি(২৪)। সোমবার সকালে গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 
বিশদ

ভিডিও ভাইরাল হতেই ব্যাপক শোরগোল
বর্ধমানে টোটো ভাঙচুর, ট্রাফিক ওসিকে শোকজ 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: দু’হাতে কালো গ্লাভস। ফেট্টির স্টাইলে মাথায় সাদা রঙের কাপড় বাঁধা। হাতে মোটা একটি লাঠি। পরণে খাঁকি পোশাক। রাস্তায় চলমান একের পর টোটোকে দাঁড় করাচ্ছেন। আর ওই মোটা লাঠি দিয়ে টোটো ভাঙচুর করছেন। 
বিশদ

কোতুলপুরের নার্সিং ছাত্রীর রহস্য মৃত্যুর
ঘটনায় তদন্তের দাবি জোরালো হচ্ছে 

বিএনএ, আরামবাগ: কোতুলপুরের নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের রহস্য মৃত্যুর ঘটনায় তদন্তের দাবি জোরালো হচ্ছে। সমাপ্তির সুইসাইড নোট কোথায় গেল? সেই নোটে ঠিক কী লেখা ছিল? তা জানতে চাওয়ার দাবি জোরালো হচ্ছে এলাকায়। 
বিশদ

বাঁকুড়ায় বিজেপির জেলা কার্যালয় নির্মাণের কাজ বন্ধ, শাসক বিরোধী তরজা 

বিএনএ, বাঁকুড়া: পুরসভার অনুমোদন না নেওয়ায় বাঁকুড়া শহরের ৩ নম্বর ওয়ার্ডের নতুনগঞ্জ এলাকায় বিজেপির জেলা কার্যালয় নির্মাণের কাজ বন্ধ করল প্রশাসন। সোমবার দুপুরে পুরসভার কর্মী ও বাঁকুড়া থানার পুলিস এলাকায় গিয়ে নির্মাণকর্মীদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।  
বিশদ

কাঁকসার কারখানায় নিরাপত্তারক্ষীদের
মারধর করে বহু টাকার যন্ত্রাংশ লুট 

সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসায় একটি বেসরকারি কারখানার নিরাপত্তারক্ষীদের মারধর করে লরিতে প্রায় ৩৫ লক্ষ টাকার যন্ত্রাংশ নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। ওই দুষ্কৃতীদের মারে পাঁচজন নিরাপত্তারক্ষী জখম হয়। ঘটনাকে কেন্দ্র করে বামুনাড়া শিল্পতালুকে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

খড়্গপুরে উপনির্বাচনে রেল এলাকায়
উন্নয়নই এবার সব দলের প্রধান ইস্যু 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, বিএনএ: খড়্গপুরের গোলবাজারের ব্যবসায়ী ভবেশ কুমার। দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। কিন্তু পানীয় জল থেকে বিদ্যুৎ, কোনও সরকারি পরিষেবাই কার্যত পান না। কারণ, তাঁর ব্যবসার জায়গাটি রেলের। দোকান ঘরও ভাড়া নেওয়া। রেলের ভাড়াবৃদ্ধির কোনও নিয়ম নেই। 
বিশদ

কালনায় বিডিওর সঙ্গে সংঘাত প্রকাশ্যে,
ডেপুটেশন তৃণমূলের সংগঠনের  

সংবাদদাতা, কালনা: পঞ্চায়েত সমিতির সভাপতি ও জনপ্রতিনিধিদের অন্ধকারে রেখে সরকারি প্রকল্প থেকে সাধারণ মানুষেকে বঞ্চিত করার অভিযোগ তুলে সরব হলেন কালনা-২ ব্লক তৃণমূল কংগ্রেসের এসটি, এসি ও ওবিসি সংগঠনের সদস্যরা। সোমবার ব্লক সভাপতি প্রণব রায়ের নেতৃত্বে সংগঠনের কয়েক হাজার মানুষ ব্লক অফিসে বিক্ষোভ দেখান ও বিডিওর দপ্তরে কয়েক দফা দাবিতে স্মারকলিপি জমা দেন। 
বিশদ

ভগবানপুরে ডলফিনের মৃত্যুর ঘটনার
তদন্তে বনদপ্তরের উদ্যোগে কমিটি 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের উদবাদাল খালে নদী থেকে ঢুকে পড়া একটি গ্যাঞ্জেটিক ডলফিনটির মৃত্যুর ঘটনার পর তাকে উদ্ধারের ক্ষেত্রে বনদপ্তরের ব্যর্থতার অভিযোগ ওঠায় নড়েচড়ে বসেছে দপ্তর। দপ্তরের পক্ষ থেকে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

শান্তিরাম পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তর
ফিরে পেতেই উন্মাদনা পুরুলিয়ায় 

সংবাদদাতা, পুরুলিয়া: শান্তিরাম মাহাতকে পুনরায় পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তর ফিরিয়ে দেওয়ায় খুশির হাওয়া জেলা তৃণমূলের অন্দরে। পুরুলিয়া জেলার উন্নয়নও ত্বরান্বিত হবে বলে আশা জেলা তৃণমূল নেতাদের। 
বিশদ

সূচপুর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মহম্মদ আবদুল্লার মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বীরভূমের নানুর থানার সূচপুর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মহম্মদ আবদুল্লার(৭০) মৃত্যু হয়েছে। সোমবার ভোরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিস সেলে তিনি মারা যান। 
বিশদ

স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখে বেপাত্তা পাঁশকুড়ার শিক্ষক 

বিএনএ, তমলুক: স্কুলের প্রধান শিক্ষককে অভিযুক্ত করে ‘সুইসাইড নোট’ লিখে বেপাত্তা হয়ে গেলেন পাঁশকুড়ার সাহড়দা গ্রামের অঙ্কের শিক্ষক হিমাদ্রিশেখর সন্নিগ্রাহী। শনিবার থেকে পুলসিটা ভোলানাথ বিদ্যানিকেতনের ওই শিক্ষক নিখোঁজ রয়েছেন। বাড়িতে একটি সুইসাইড নোট লিখে গিয়েছেন ফেরার ওই শিক্ষক। 
বিশদ

পূর্বস্থলীর সমবায়ে অনিয়ম নিয়ে এআরসিএসের কাছে অভিযোগ 

সংবাদদাতা, পূর্বস্থলী: শস্যবিমার টাকার অনিয়ম নিয়ে এবার কাটোয়ার এআরসিএসের কাছে লিখিত অভিযোগ জমা দিলেন পূর্বস্থলীর বেশকিছু চাষি। তদন্ত করে দোষীদের সাজার দাবি জানিয়েছেন তাঁরা। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা না নিলে চাষিরা বৃহত্তর আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছেন।  
বিশদ

আজ খড়্গপুর উপনির্বাচনের প্রচারে ফের শুভেন্দু, দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: আজ, মঙ্গলবার মন্ত্রী শুভেন্দু অধিকারী আবার খড়্গপুর বিধানসভার উপনির্বাচনে প্রচারে আসছেন। এদিনই আবার বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষেরও প্রচারে আসার কথা। সোমবার বিজেপি নেতা মুকুল রায় দলীয় প্রার্থী প্রেমচাঁদ ঝা-র সমর্থনে পদযাত্রা ও সভা করেন। 
বিশদ

তেহট্টে রাজমিস্ত্রিকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার নাটনা উত্তরপাড়ায় রাজমিস্ত্রিকে কুপয়ে খুন করার ঘটনায় অভিযুক্ত শিবু ঘোষ ওরফে হৈকে সোমবার গ্রেপ্তার করল তেহট্ট থানার পুলিস। প্রসঙ্গত শুক্রবার সন্ধ্যায় স্ত্রীকে কুপ্রস্তাব দেওয়ার প্রতিবাদ করায় পরিতোষ বৈরাগ্য নামে ওই রাজমিস্ত্রিকে কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে শিবু ঘোষের বিরুদ্ধে।  
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM