Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অজ্ঞাত কারণে বন্ধ মায়াপুরের রাস্তার কাজ

সংবাদদাতা, নবদ্বীপ: দীর্ঘ প্রতীক্ষার পর মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে গোমাঘর ফেরিঘাট পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়। ইতিমধ্যে সেই রাস্তার কাজ গোমাঘর ঘাটের ফেরিঘাট থেকে তারিণীপুর পর্যন্ত শেষও হয়েছে। কিন্তু তারিণীপুর পর্যন্ত সংযোগ রাস্তাটির কাজ হঠাৎ করেই থমকে দাঁড়িয়েছে। তারিণীপুর থেকে মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড পর্যন্ত বাকি প্রায় এক কিলোমিটার রাস্তার কাজ গত কয়েক মাস ধরে কেন হচ্ছে না, তার কোনও সদুত্তর পাওয়া যাচ্ছে না। সাধারণ মানুষ থেকে প্রশাসন, সকলেই নির্দিষ্ট কোনও কারণ বলছেন না। কেউ কেউ সব জেনেবুঝেও মুখ খুলছেন না। 
জানা গিয়েছে, মায়াপুর হুলোর ঘাট থেকে গোমাঘর ফেরিঘাট পর্যন্ত প্রায় ৫.১ কিমি রাস্তা তৈরির অনুমোদন মিলেছিল। নদীয়া জেলা পরিষদের তত্ত্বাবধানে রাজ্য সরকারের আর্থিক সহায়তা আর আইডিএফ প্রকল্পে রাস্তাটি তৈরি হচ্ছিল। খরচ ধরা হয়েছিল প্রায় ৪ কোটির বেশি টাকা। এই গোটা রাস্তাটি পাকা হলেই সুবিধা মিলবে স্থানীয় বাসিন্দা থেকে নিত্যযাত্রী সহ ছোট যানবাহন চালকদের। সেই সঙ্গে পুণ্যার্থীরা মনে করছেন, এই রাস্তাই হয়ে উঠবে মায়াপুর ইসকন মন্দিরে যাওয়ার বিকল্প রাস্তা।
মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে তারিণীপুর ঘাট পর্যন্ত রাস্তাটির কোথাও বড় বড় ইট ও খোয়া বেরিয়ে গিয়েছে, কোথাও খোয়া উঠে গিয়েছে, কোথাও বড় বড় গর্ত। তবুও প্রতিদিন এই রাস্তা দিয়ে সাইকেল, মোটর সাইকেল, টোটো এমনকী পায়ে হেঁটেও যাতায়াত করেন মোল্লাপাড়া, রাজাপুর, সরডাঙা, গোমাঘর, রাজাপুর, হুলোর ঘাট সহ বেশ কিছু গ্রামের কয়েকশো মানুষ। বিভিন্ন উৎসবের সময় দেশ-বিদেশের বহু মানুষ ভিড় করেন মায়াপুরে। এখনকার মূল রাস্তাটি হলোর ঘাট থেকে ইসকন মন্দির পর্যন্ত প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। ওই রাস্তাটি বর্তমানে চওড়া হলেও ভিড় এড়ানো সম্ভব হচ্ছে না। তাই এই বিকল্প ভাঙাচোরা রাস্তা দিয়েই বহু মানুষ ও ছোটখাট যানবাহন যাতায়াত করেন।  
মায়াপুর হুলোর ঘাট রুদ্রপাড়ার বাসিন্দা মমতা বিশ্বাস বলেন, মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে তারিণীপুর পর্যন্ত রাস্তার কাজটি বন্ধ। শুনছি কোনও বাধার কারণে এই রাস্তার কাজ আর হচ্ছে না। তিন-চারটে গ্রামের লোক এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। সরডাঙা, গোমাঘর, তারিণীপুর, মোল্লাপাড়া, সরস্বতী নগর, হুলোর ঘাট সব জায়গার মানুষের সমস্যা হচ্ছে।
টোটো চালক জাহাঙ্গির মল্লিক বলেন, চারমাস ধরে কাজ বন্ধ রয়েছে। এই রাস্তাটা হয়ে গেলে মায়াপুরে মূল রাস্তার যানজট অনেকটাই কমে যেত। সরস্বতীনগরের বাসিন্দা কলেজ ছাত্রী রিয়া দত্ত বনিক বলেন, এই রাস্তায় কোনও টোটো ভাড়া আসতে চাইছে না। ফলে, এখানকার বাসিন্দাদের  সমস্যায় পড়তে হচ্ছে।
নবদ্বীপ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তাপস ঘোষ বলেন, মায়াপুর-বামুনপুকুর ১ ও ২ নম্বর পঞ্চায়েতের অধীনে এই রাস্তাটি। চারমাস ধরে তারিণীপুর ফেরিঘাট থেকে হুলোর ঘাট পর্যন্ত কাজ বন্ধ কোনও এক অজ্ঞাত কারণে। আমরাও এ ব্যাপারে বারবার বিভিন্ন জায়গায় দরবার ও তদ্বির করেছি। কেন কাজ বন্ধ, কী কারণে বন্ধ কিছুই জানতে পারছি না। অবিলম্বে রাস্তা তৈরি করা হোক। • বন্ধ রয়েছে মায়াপুরের রাস্তার কাজ। -নিজস্ব চিত্র

15th  June, 2024
ভোটের টাকা নয়ছয়, রাস্তায় ঘেরাও বিজেপির জেলা সভাপতি, বিক্ষোভ

লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রে বিজেপির লজ্জাজনক হারের পর ফের দলীয় কোন্দল মাথাচাড়া দিয়ে উঠেছে। নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃত্বের পাঠানো টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে জেলার নেতাদের বিরুদ্ধে।
বিশদ

জাতীয় তাইকোন্ডো প্রতিযোগিতায় পদক জিতল বীরভূমের ৯ প্রতিযোগী

মধ্যপ্রদেশে ১৫তম জাতীয় তাইকোন্ডো প্রতিযোগিতায় এবছর বীরভূম জেলার জয়জয়কার। জাতীয়স্তরের এই প্রতিযোগিতায় বাংলার হয়ে বীরভূম জেলার ১৮জন অংশগ্রহণ করেন। তার মধ্যে ন’জন প্রতিযোগী রুপো ও ব্রোঞ্জ পদক জয় করেন
বিশদ

দাঁতনে তৃণমূল কর্মীদের উপর বিজেপির আক্রমণ ঘিরে সংঘর্ষ, জখম দু’পক্ষের ৫

নির্বাচনের দিনের বিক্ষিপ্ত একটি গণ্ডগোলের ঘটনা ছাড়া নির্বাচন পরবর্তী সময়ে মোটের উপর শান্তিপূর্ণ ছিল দাঁতন বিধানসভা এলাকা। আর রবিবার রাতে সেই দাঁতন বিধানসভার সোলেমানপুর এলাকায় তৃণমূলের কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।
বিশদ

মুর্শিদাবাদের লিচু আকর্ষণীয় করে তুলতে দেদার মেশানো হচ্ছে রং, বাড়ছে বিপদ

বাজার ঘুরে খুঁজে খুঁজে সব থেকে টকটকে লাল রঙের লিচু কিনে এনেছেন তো? তবে এখনই সাবধান হয়ে যান। এই টকটকে লালচে রঙের লিচুতেই বিপদ লুকিয়ে আছে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। রাজ্যজুড়ে দেদার বিকচ্ছে লাল ডাই-তে চোবানো লিচু।
বিশদ

রামপুরহাটে চরম ভোগান্তি যাত্রীদের 

উত্তররঙ্গের রাঙাপানির কাছে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার জেরে সোমবার ভোগান্তির মুখে পড়লেন রামপুরহাট জংশনে অপেক্ষারত যাত্রীরা। এদিকে ওই ট্রেনে সফররত বীরভূম জেলার যাত্রীদের নামের তালিকা তৈরির পাশাপাশি স্টেশনে চালু করা হয় হেল্পডেস্ক।
বিশদ

দুর্ঘটনায় দগ্ধ হয়ে মৃত্যু দুর্গাপুরের আইনজীবীর

মর্মান্তিক বললেও কম বলা হয়। বাইক ও ডাম্পারের সংঘর্ষে দগ্ধ হয়ে মৃত্যু হল আইনজীবীর। রবিবার মাঝ রাতে বাঁকুড়া-দুর্গাপুর ৯ নম্বর রাজ্য সড়কে বড়জোড়া থানার দেজুড়িতে বাইক ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ হয়
বিশদ

খড়্গপুর আইআইটিতে ফের পড়ুয়ার রহস্যমৃত্যু

খড়গপুর আইআইটির পড়ুয়া ফাইজান আহমেদের মৃত্যুরহস্যে এখনও যবনিকা পড়েনি। সেই জট কাটার আগেই ফের আর এক পড়ুয়ার রহস্যমৃত্যু ঘটল দেশের অন্যতম সেরা এই শিক্ষা প্রতিষ্ঠানে।
বিশদ

এনজেপি স্টেশনের ওভার ব্রিজে বসে জখম যাত্রী শান্তিপুরের প্রৌঢ় দম্পতি

আগরতলায় মেয়ের বাড়িতে জামাইষষ্ঠী কাটিয়ে গত রবিবার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপেছিলেন শান্তিপুরের প্রৌঢ় দম্পতি। এদিন সকালে সেই কাঞ্চনজঙ্ঘা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে
বিশদ

লক্ষ্য পর্যটন শিল্পকে চাঙ্গা করা, ঝাড়গ্রামে মেহেরাবাঁধ সংস্কারের উদ্যোগ পুরসভার

‘বাঁধ’ সংস্কার না হওয়া নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ ছিল। তাই ভোট মিটতেই জোরকদমে সেই বাঁধ সংস্কারের উদ্যোগ নিল ঝাড়গ্রাম পুরসভা। শহরের ৮ ও ১৬ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়া মেহেরা বাঁধ সংস্কারের উদ্যোগ নেওয়ায় খুশি ঝাড়গ্রামবাসী।
বিশদ

সীমানা লাগায়ো এটিএমের টাকা হাতাতে  বহু এজেন্ট নিয়োগ জামাতাড়া গ্যাংয়ের

ঝাড়খণ্ডের জামতাড়ার মাস্টারমাইন্ডদের জালিয়াতির টাকা উঠছে বীরভূমের এটিএম থেকে। এর জন্য জেলায় রেখেছে বেশ কয়েকজন কমবয়সি এজেন্ট। কমিশনের ভিত্তিতে তারা টাকা তুলে পৌঁছে দিচ্ছে সেইসব মাস্টারমাইন্ডদের হাতে
বিশদ

সিভিকের দেহের পাশে তন্ত্রপুজোর ফর্দ, তান্ত্রিকের খোঁজে পুলিস

তারাপীঠ মহাশ্মশানে সিভিক ভলান্টিয়ারের রহস্যমৃত্যুতে এক তন্ত্রসাধকের খোঁজ শুরু করল পুলিস। ঘটনার পর থেকেই ওই তন্ত্রসাধক উধাও। পুলিস স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে তার নাম জানতে পারলেও  ঠিকানা বলতে পারেনি কেউই।
বিশদ

বর্ধমানে অবৈধ বালি তোলার অভিযোগে পাকড়াও দু’জন

দামোদর থেকে অবৈধভাবে বালি তোলায় জড়িত থাকার অভিযোগে আরও দু’জনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম কালীদাস টুডু ও সনৎ সোরেন। বর্ধমান থানার নলা গ্রামে হড়েরপাড় এলাকায় তাদের বাড়ি।
বিশদ

পানীয় জলের সমস্যা, সরব শ্রমিক নেতারা

অল্প ঝড়-বৃষ্টি হলেই বিদ্যুৎহীন হয়ে যাচ্ছে রেল শহর চিত্তরঞ্জন। মিলছে না পানীয় জলও। ৭০বছরের ইতিহাসে যা নজিরবিহীন। বিষয়টি নিয়ে এবার সরব হলেন শ্রমিক নেতারা। সোমবার সিএলডব্লুর একাধিক শীর্ষ আধিকারিকের চেম্বারে গিয়ে স্মারকলিপি দিয়ে ক্ষোভ উগরে দেন শ্রমিক নেতারা।
বিশদ

আসানসোলে যুবককে খুন, ধৃত ৩ 

গোরু নিয়ে ফেরার পথে বিবাদের জেরে বন্ধুদের হাতেই খুন হলেন এক যুবক। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ নাসিম ওরফে মুন্না(৩৮)। তাঁর তিন বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যের বিভিন্ন সংশোধনাগারে মানসিক অবসাদে ভোগা বন্দিদের দেওয়া হচ্ছে নাট্য প্রশিক্ষণ। রাজ্য কারাদপ্তর সূত্রে জানা গিয়েছে, বন্দিদের আগ্রহ দেখে সপ্তাহ খানেক হল প্রশিক্ষণ শুরু হয়ে গিয়েছে। সব চেয়ে বড় কথা, যে উদ্দেশ্যে নাটক শেখানো শুরু হয়েছে, তাতে বেশ ভালো সাড়া ...

খালিস্তানি নেতা গুরুপতওয়ান্ত সিং পান্নুনকে খুনের চেষ্টার অভিযোগে  ধৃত ভারতীয় নাগরিক নিখিল গুপ্তকে প্রত্যর্পণ করা হল আমেরিকায়। গত বছর চেক প্রজাতন্ত্রে গ্রেপ্তার হয়েছিলেন নিখিল। তাঁকে  আমেরিকার হাতে তুলে না দেওয়ার আর্জি জানিয়ে সেদেশের আদালতের দ্বারস্থ হয়েছিলেন নিখিল। ...

গাছের স্বরলিপি ছড়িয়ে রেখেছেন শহরজুড়ে। কাব্যি করে তিনি বলতেই পারেন, ‘আগামী পৃথিবী প্রাণ ভরে শ্বাস নিও।’ তিনি একাই পারলে কলকাতাটাকে সবুজে মুড়ে ফেলতে পারতেন। পারেননি ...

উত্তর-পশ্চিম জার্মানির গুটের্সলো শহর সত্যিই ছবির মতো সুন্দর। জল-জঙ্গল-পাহাড়ের সমাহার। দারুণ মনোরম এই অঞ্চলকেই ইউরোর বেসক্যাম্প হিসেবে বেছে নিয়েছে পর্তুগাল। সুন্দর ফুটবলের প্রত্যাশা নিয়ে হাজির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চশিক্ষার জন্য নামী প্রতিষ্ঠানে ভর্তির প্রচেষ্টা সফল হতে পারে। ব্যবসায় উন্নতির নতুন পথের দিশা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮ - চলচ্চিত্র পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর নেতৃত্বে আজাদ হিন্দ ফৌজ ব্রিটিশ শাসনের হাত থেকে মুক্তির সংগ্রাম শুরু করে
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু
২০২১ - ভারতের প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ড ক্রীড়াবিদ মিলখা সিংয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪। একাদশী ৩/৪৩ দিবা ৬/২৫। স্বাতী নক্ষত্র ২৭/৩০ দিবা ৩/৫৬। সূর্যোদয় ৪/৫৬/৭, সূর্যাস্ত ৬/১৯/৫। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২৪ গতে ১২/৪ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে। রাত্রি ৭/২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৫ গতে ৩/৩৮ মধ্যে পুনঃ ৪/৩২ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি  ৮/২৭ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
৩ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪। দ্বাদশী অহোরাত্র। স্বাতী নক্ষত্র দিবা ২/৫৬। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/৩ গতে ২/১১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে  ও ৪/৩৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ১/২০ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/০ মধ্যে। 
১১ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারাণসীতে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

05:45:00 PM

বিহারে বাঁকড়া নদীর উপর থাকা সেতুর একাংশ ভেঙে পড়ল

05:42:56 PM

বেলুড়ে ছাঁট লোহার গোডাউনে বিস্ফোরণ

04:18:22 PM

বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের
বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। রাজ্যের ২টি কেন্দ্রের ...বিশদ

03:36:53 PM

২৮০ পয়েন্ট উঠল সেনসেক্স
সপ্তাহের শুরুতেই চাঙ্গা শেয়ার বাজার। মঙ্গলবার ২৮০ পয়েন্ট উঠল সেনসেক্স। ...বিশদ

03:16:58 PM

সিকিমে সরানো হল আরও ১৫ পর্যটককে
সিকিমের লাচুং এবং মঙ্গন জেলার উত্তরাঞ্চলে আটকে পড়া পর্যটকদের সরিয়ে ...বিশদ

03:11:40 PM