উত্তরবঙ্গ

২৪ ঘণ্টায় ১৬৬ মিমি বৃষ্টি, জলমগ্ন শহরের কয়েকটি ওয়ার্ড, ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: চলতি বর্ষার মরশুমে সোমবার রাত থেকে রেকর্ড পরিমাণ বৃষ্টিতে ভিজল জলপাইগুড়ি শহর ও তার পার্শ্ববর্তী এলাকা। বিগত ২৪ ঘণ্টায় এখানে বৃষ্টি হয়েছে প্রায় ১৬৬ মিলিমিটার। যার জেরে একদিকে যেমন করলা নদীর জলস্তর একলাফে অনেকটা বেড়ে গিয়েছে। অন্যদিকে জলমগ্ন হয়েছে শহরের বেশ কয়েকটি এলাকা। ভোগান্তিও পোহাতে হয়েছে পুর এলাকার বাসিন্দাদের। তাঁদের অভিযোগ, বর্ষার আগে পুর এলাকার নর্দমাগুলি ঠিকমতো পরিষ্কার না হওয়ার কারণেই এই দুর্ভোগ হয়েছে। 
সিকিম আবহাওয়া দপ্তরের আধিকারিক গোপীনাথ রাহা বলেন, শুধু সোম বা মঙ্গলবারই নয়, আগামী তিন-চারদিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত চলবে জলপাইগুড়িতে। সেই সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়ে গিয়েছে। 
সোমবার রাত থেকে টানা বৃষ্টি হয়েছে। কখনও মুষলধারায়, কখনও ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। সেইসঙ্গে রীতিমতো ফুঁসে উঠেছে করলা। যার সার্বিক ফল শহরের ২৫ নম্বর ওয়ার্ডের পরেশমিত্র কলোনি, নীচ মাঠ এলাকায় শতাধিক বাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। আর এতেই উদ্বেগ দানা বেঁধেছে। পরিস্থিতি এমন যে ওই এলাকার বাসিন্দাদের বাড়িছাড়া হতে হবে। কারণ, করলার জল বাড়লে ওই এলাকায় এক কোমর সমান জল দাঁড়িয়ে যায়। বহু বাড়িতে জল ঢুকে যায়। এছাড়াও সাময়িকভাবে হলেও ১৬ নম্বর ওয়ার্ডের মহামায়া পাড়ার বিস্তীর্ণ এলাকা, ১৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেসপাড়া, ১৯ ওয়ার্ডের ৪ নম্বর গুমটি হয়ে নিউটাউন পাড়ার বেশ কয়েকটি গলিতে জল দাঁড়িয়ে যায়। এছাড়াও ৩ নম্বর ওয়ার্ডের সেনপাড়ার কালীতলা রাস্তা থেকে মিলন বেকারি যাওয়ার রাস্তাও জলমগ্ন হয়ে পড়ে। আর এর ফলে মানুষকে ভোগান্তির শিকার হতে হয়। 
২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পৌষালি দাস বলেন, ফ্লাড শেলটার খুলে রাখা হয়েছে। বেশ কয়েকটি পরিবার ইতিমধ্যে বাড়ি ছেড়ে এসেছেন। এরপর জলস্তর একটু বাড়লেই বাকিদেরকেও ফ্লাড শেলটারে নিয়ে আসার ব্যবস্থা করা হবে। 
অন্যদিকে, ৩ নম্বর ওয়ার্ডের মিলন বেকারির সামনের রাস্তায় জল জমা প্রসঙ্গে সেনপাড়ার বাসিন্দা প্রমিলা রায় বলেন, বর্ষার সবে শুরু। এখনই এক রাতের ভারী বৃষ্টিতে রাস্তায় জল জমছে। জানি না এরপর কী হবে?  
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ অগ্রগতি। নতুন কর্মপ্রাপ্তির খবর পেতে পারেন। প্রেম প্রণয় যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৬৯ টাকা১০৭.১৪ টাকা
ইউরো৮৭.৬৮ টাকা৯০.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা