উত্তরবঙ্গ

দখলদারদের সময় বেঁধে জায়গা ছাড়ার নির্দেশ পুরসভা, পুলিসের

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি বাজারে যত্রতত্র গুমটি দোকান করা ব্যবসায়ীদের ২৪ ঘণ্টার মধ্যে জায়গা খালি করার নির্দেশ দেওয়া হল। মঙ্গলবার শহরের ফুটপাত দখলমুক্ত করতে যৌথভাবে অভিযানে নামে ময়নাগুড়ি থানা ও পুরসভা। অভিযানে ছিলেন পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায়, থানার আইসি সুবল ঘোষ সহ কয়েকটি ওয়ার্ডের কাউন্সিলার। আজ, বুধবার বিকেলে ফের অভিযান চালানো হবে বলে আইসি জানিয়েছেন। 
ময়নাগুড়ি শহরের একাংশ ব্যবসায়ী সরকারি জমি দখল করে দোকান বানিয়ে নিয়েছেন। কেউ আবার নিজের দোকানের জায়গার পরও ফুটপাত, রাস্তা দখল করে পসরা সাজিয়ে বসছেন। অনেকে টিন দিয়ে শেড বানিয়ে নিয়েছেন। শহরের এসব ব্যবসায়ীকে এদিন চিহ্নিত করে সতর্ক করা হয়। পুলিস কর্মীরা দোকানের বাইরে সাজানো সামগ্রী দোকানের ভিতরে ঢুকিয়ে দেন। পুরসভার পক্ষ থেকেও ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়। ২৪ ঘণ্টার মধ্যে অবৈধ শেড, গুমটি না সরালে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে। 
একইসঙ্গে বিভিন্ন খাবারের দোকানে হানা দেওয়া হয়। ফুড লাইসেন্স খতিয়ে দেখা হয়। ফুড লাইসেন্স ছাড়া যাঁরা ব্যবসা করছেন, তাঁদের এভাবে আর ব্যবসা করা যাবে না বলে হুঁশিয়ারি দেওয়া হয়। পুরসভার বিনা অনুমতিতে একটি দোকান নির্মাণ হচ্ছিল, সেটির কাজ বন্ধ করে দেওয়া হয়। 
ময়নাগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন মানুষের যেন কোনও অসুবিধা না হয়। আমাদের নজরে এসেছে সরকারি জায়গা দখলের। যত্রতত্র দোকান বানিয়ে ব্যবসা করা হচ্ছে। এসব আর চলবে না। তাই এদিন অভিযান হল। ব্যবসায়ীদের সময় বেঁধে দেওয়া হয়েছে। লাগাতার অভিযান চলবে। আইসি বলেন, ব্যবসায়ীদের বলে দিয়েছি নিয়ম মেনে ব্যবসা করতে হবে। আমরা বুধবার বিকেলে ফের বাজারে অভিযানে যাব।
নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ অগ্রগতি। নতুন কর্মপ্রাপ্তির খবর পেতে পারেন। প্রেম প্রণয় যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৬৯ টাকা১০৭.১৪ টাকা
ইউরো৮৭.৬৮ টাকা৯০.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা