Bartaman Patrika
আমরা মেয়েরা
 

সিনেমা আমার প্রথম প্রেম: ঐন্দ্রিলা সাহা 

রাজা বিক্রমাদিত্যের রাজত্বকালে খনা নামে এক জ্যোতির্বিদ্যায় পারদর্শী এবং বিদুষী নারী ছিলেন। বরাহপুত্র মিহিরের সঙ্গে তাঁর বিবাহ হয়। খনা তাঁর বচন রচনার মাধ্যমেই সকলের কাছে পরিচিতি লাভ করেন। খনার ভবিষ্যৎ বাণীগুলি খনার বচন নামে পরিচিতি পায়। সেই খনার জীবন নিয়ে কালারস বাংলায় শুরু হয়েছে মেগা ধারাবাহিক ‘খনার বচন’। আজ আমরা খনা তথা ঐন্দ্রিলা সাহার মুখোমুখি।
 কবে থেকে অভিনয়ের কথা ভাবলেন?
 কোনওদিনই ভাবিনি। আমি ডান্স বাংলা ডান্স-এ অডিশন দিয়েছিলাম, সেখান থেকে আমাকে বলা হল অ্যাঙ্কারিং করতে। আমি তখন অ্যাঙ্কারিং শুরু করি, আর ওখান থেকেই সিরিয়াল করার ডাক পাই।
 আপনার প্রথম অভিনয় কী?
 রাইকিশোরী। এখানে আমি নায়িকার বোনের চরিত্র করেছিলাম।
 প্রথম শ্যুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
 যখন অ্যাঙ্কারিং করতাম তখন আমাকে বলে দিয়েছিল যে ক্যামেরার রেডলাইটের দিকে তাকিয়ে তুই কথা বলবি, তো সিরিয়ালের ক্ষেত্রেও আমি ভেবেছিলাম তাই করতে হবে। তখন বুঝিনি অভিনয়টা অন্যরকম। তখন ক্লাস সেভেনে পড়ি। আমি যখন ওইভাবে তাকিয়ে তাকিয়ে ডায়লগ বলতে শুরু করি, তখন সেটা বারবার এন জি হয়। তবে সবাই আমাকে ধরে ধরে অভিনয়টা বুঝিয়ে দিয়েছিল এবং আমার ডিরেক্টর বাবু বণিক আমাকে ধরে ধরে সমস্তটা শিখিয়ে নিয়েছিল। আর যেহেতু আমি সব থেকে ছোট ছিলাম, সেহেতু সবাই আমাকে সবকিছু আস্তে আস্তে বুঝিয়ে দিয়েছিল।
 এখন কোন ধারাবাহিকে অভিনয় করছেন?
 এখন কালারস বাংলার মেগা ধারাবাহিক ‘খনার বচন’-এ খনার চরিত্রে অভিনয় করছি।
 অভিনয় করার ক্ষেত্রে বাড়ির সাপোর্ট কতটা পেয়েছেন?
 আমার মায়ের সাপোর্ট সবথেকে বেশি ছিল। কারণ মা আমাকে অডিশন থেকে শুরু করে সমস্ত কিছুর খোঁজখবর নেওয়া, যোগাযোগ করা সব করেছেন। আগে শ্যুটিংয়েও নিয়ে যেতেন। এখন মার বদলে দিদা আমাকে শ্যুটিংয়ে নিয়ে যায়। আর আমার বাড়ির সবাই টিভিতে আমার অভিনয় দেখতে খুব ভালোবাসে।
 আপনারা ক’ভাই বোন?
 আমরা দুই বোন। আমার বোন তৃতীয় শ্রেণীর ছাত্রী।
 পড়াশুনা কোথায় করেছেন?
 আমি মধ্যমগ্রামের মেয়ে। ওখানে মধ্যমগ্রাম হাইস্কুল থেকে আমি মাধ্যমিক দিয়েছি। এখন আমি ক্লাস টুয়েলভে উঠব। আমার স্কুলের শিক্ষিকা আর কয়েকজন বন্ধু আমাকে ভীষণ সাপোর্ট করেন। অভিনয়ের জন্য রোজ স্কুলে যেতে পারি না। তাই আমার শিক্ষিকারা সে বিষয়ে খুব সাহায্য করেন।
 প্রেম করছেন?
 না। আমি খুব একটা সোশ্যাল নেটওয়ার্ক সাইটগুলি ব্যবহার করি না। তাই কারও প্রেমপত্র সেভাবে পাইনি। আসলে চ্যাট করার সময় নেই। পুরো সময়টা অভিনয়ের দিকে আর পড়াশুনার দিকে দিয়ে থাকি। প্রেম যে করব তার সময় কোথায়?
 আপনার বাড়িতে কে কে আছেন?
 আমাদের জয়েন্ট ফ্যামিলি। সেখানে মা-বাবা-বোন, কাকু-কাকিমা, খুড়তুতো ভাই, ঠাম্মা আর দাদু থাকেন। আমি ছোট থেকে দিদার বাড়িতে দিদার সঙ্গেই থাকি। আমাদের দুটো বাড়ির দূরত্ব খুব বেশি নয়।
 রান্না করতে পারেন?
 আমি রান্না করতে পারি। তবে ভাত রাঁধতে পারি না। আমি চিকেন তরকা, চিকেন চাউমিন, মানে যেগুলি নিজে খেতে ভালোবাসি, সেগুলি বারবার চেষ্টা করি। আমার হাতের চিকেন তরকা সবার খুব প্রিয়।
 এখন তো অনেক রোজগার করছেন। রোজগারের টাকা কীভাবে খরচ করেন?
 আমার টাকা-পয়সা সমস্তটাই মা দেখেন। তবে আমি মায়ের কাছ থেকে নিয়ে সেটা দিয়ে সবার জন্য উপহার কিনি, দরকার পড়লে আমার মেকাপ কিট কিনি। তবে সব থেকে বেশি আমার বোনের জন্য কেনাকাটা করি।
 ভবিষ্যতে গাড়িবাড়ি করার ইচ্ছে আছে?
 আমার একটা বড় গাড়ি কেনার ইচ্ছে আছে। কারণ আমরা বছরে একবার পরিবারের সবাই মিলে দিঘা যাই। সে প্রায় কুড়ি একুশ জন মিলে যাওয়া হয়। কিন্তু সবাই তো এক গাড়িতে ধরে না, তাই আমার মনে হয় আমার ফ্যামিলির কয়েকজন যদি একগাড়িতে যেতে পারে, সেরকম একটা ফ্যামিলি কার কিনব। আর ফ্ল্যাট আমার খুব একটা পছন্দ নয়। তাই আপাতত দিদার বাড়িটাকে সাজানোর ইচ্ছে আছে।
 আজ যে আপনি অভিনেত্রী হয়েছেন, তার পেছনে কার অবদান বেশি?
 আমার মা অর্পিতা সাহার।
 আগের জীবনের সঙ্গে এখনকার জীবনের ফারাক কতটা টের পান? লাইফ স্টাইল কতটা বদলেছে?
 আমার কোনও বদল হয়নি। ওই যে সবাই বলে, পরিচিত মুখ হয়ে গেলেই আর রাস্তায় দাঁড়িয়ে ফুচকা খাওয়া যায় না। ওটা আমার বোকা বোকা মনে হয়। রাস্তায় বেরলে লোকে যখন চিনতে পারে খুব ভালো লাগে, সবাই ছবি তুলতে চায়। এগুলি বেশ ভালো লাগে। আমি তো সাধারণভাবেই রাস্তায় বেরই। তাতে কেউ যনি চিনে ফেলে ক্ষতি কী? আমি পরিচিতিটা এনজয় করি।
 পশুপাখি ভালোবাসেন?
 ভীষণ। আমার দুটো ডগি আছে। দুষ্টু আর কিউটি।
 বর্তমান সমাজে মেয়েদের অবস্থান কেমন?
 এখন মেয়েরা ভীষণ স্মার্ট। তবুও অনেক জায়গায় অনেক রকম বাজে ঘটনা ঘটছে। আসলে আমাদের সমাজ মেয়েদের একটু বাঁকা নজরে দেখে। প্রথম প্রথম শ্যুটিং সেরে আমি যখন অনেক রাতে ফিরতাম বা ভোর হয়ে যেত তখন অনেকে অনেক রকম মন্তব্য করত। কিন্তু একটা ছেলে এটা করলে তাকে কেউ কিছু বলে না।
 ভূত আর ভগবানে বিশ্বাস আছে?
 ভগবান এবং ভূত দুটোতেই বিশ্বাস আছে। তবে ভূতে খুব একটা ভয় পাই না। অবশ্য ভয় পাওয়ার মতো তেমন কোনও অভিজ্ঞতাও এখনও হয়নি।
 সিনেমায় অভিনয় করতে চান? স্বপ্নের চরিত্র কী?
 অবশ্যই করতে চাই। আর মণিকর্ণিকার চরিত্রটা আমার খুব পছন্দের। যদি সুযোগ আসে, তবে আমি ওই চরিত্রটা করতে চাই। চরিত্রটার মধ্যে একটা চার্ম আছে। আমি সেই চার্মটাই ফুটিয়ে তুলব।
 পরজন্মে বিশ্বাস করেন?
 না। যা হওয়ার এই জন্মেই হবে।
 অবসর সময়ে কী করেন?
 আড্ডা দিই, বোনের সঙ্গে খেলি, আমার ডগি দুটোর সঙ্গে খেলি। বন্ধুদের সঙ্গে ফোনে কথা বলি আর বাড়ির সবার সঙ্গে মজা করে কাটিয়ে দিই।
সাক্ষাৎকার: কাকলি পাল বিশ্বাস 
13th  July, 2019
ম হা কা ব্যে প রি ণ য় 

মহাভারত অনুযায়ী, উদ্দালক পুত্র শ্বেতকেতু বিবাহ-প্রথার প্রবর্তক। এই মহাভারতেই আমরা পেয়েছি আট রকমের বিয়ের সন্ধান। ব্রাহ্মী, দৈব, আর্য, প্রাজাপত্য, আসুর, গান্ধর্ব, রাক্ষস ও পৈশাচ। শুধু মহাভারতেই নয় রামায়ণেও বিয়ে নিয়ে নানা আখ্যান উপাখ্যান রয়েছে। 
বিশদ

বিয়েবাড়ি বদলে যায়! 

বিয়েবাড়ির একটা মিঠে সুবাস থাকে। সেই সৌরভে ভেসে আসে একটা রঙিন প্রজাপতি, তার দুই ডানার মতো একটা দুই পাতার কার্ড টুক করে ফেলে দিয়ে যায় আমাদের চারকোনা ডাকবাক্সে। কার্ডের একেবারে শুরুতে জবা রঙে লেখা ‘প্রজাপতয়ে নমঃ’। কোনও খামে বা লেখা ‘শুভ বিবাহ’, তার নীচে কয়েকটা সিঁদুর আর হলুদের টিপ!  
বিশদ

তবু কেন কন্যা সম্প্রদান? 

কন্যা সম্প্রদান আজকের যুগে কতটা যুক্তিযুক্ত? বিশ্লেষণ করলেন মহিলা পুরোহিত নন্দিনী ভৌমিক। তাঁর মুখোমুখি কমলিনী চক্রবর্তী।  বিশদ

স্ত্রীর উন্নতিতে অবসাদগ্রস্ত হয়ে পড়েন স্বামী 

স্ত্রীর আয় বেশি বলে স্বামীকে হীনম্মন্যতা ও নিরাপত্তার অভাবে ভুগতে দেখার দৃশ্য বলিউডের অনেক ছবিতেই রয়েছে। ‘অভিমান’ থেকে শুরু করে ‘ম্যায়, মেরি পত্নী ওউর ওহ’র মতো ছবিতে এমন ঘটনা দেখা যায়। যুক্তরাজ্যের বাথ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষকের গবেষণাতেও এ তথ্য উঠে এসেছে। গবেষণায় ছয় হাজার দম্পতির তথ্য বিশ্লেষণ করা হয়।  
বিশদ

11th  January, 2020
গ্র্যামির মনোনয়নে নারীরাই জয়ী 

কিছুদিন আগে অবধিও সঙ্গীত বিশ্বে ছিল পুরুষের জয়-জয়কার। দু’বছর আগে তাই গ্র্যামির মঞ্চে বলা হয়েছিল, ‘নারীরা জেগে ওঠো, চিৎকার করে অস্তিত্বের জানান দাও।’ ২০২০ সালের গ্র্যামি মনোনয়নে দেখা গেল, নারীরা জেগে উঠেছে, চিৎকার করেছে। সেই চিৎকারে বর্ণময় হয়ে উঠেছে চারপাশ। 
বিশদ

11th  January, 2020
আশালতা চতুষ্পাঠীতে মেয়েরা সংস্কৃত পড়ছেন 

উত্তর চব্বিশ পরগনা জেলার হাসনাবাদ রেল স্টেশনের পাশে অধ্যক্ষ অনিলকুমার দাশের ‘আশালতা চতুষ্পাঠী’তে মুসলিম, আদিবাসী, হিন্দু, তফসিলি ও খ্রিস্টান মহিলারা খুব আগ্রহ সহকারে সংস্কৃত ভাষা শিক্ষা করছেন। 
বিশদ

11th  January, 2020
শেষ পৌষের বাউলমেলায় 

মাধবের মন্দিরে একসময় আশালতা দাসী, কর্তাল ঠুকে গাইতেন, ‘ওপারে বন্ধু আমার/এপারেতে স্বজন/ মনের ভিতর তুই আমার অতি আপনজন’! সেই ইতিহাসের অজয় নদ! তার তীরে বীরভূমের ইলামবাজারের অদূরে, প্রাচীন কেন্দুলী গ্রাম। এ অঞ্চলের অন্ত‌্যজ শ্রেণীর মেয়েরাও গাইত মাটির গান। 
বিশদ

11th  January, 2020
নবনীতার আলো 

নবনীতা দেবসেনের গল্প, ভ্রমণ বা কবিতায় মন ডুবিয়ে বাস্তবের থেকে বহু বহু দূরে পাড়ি জমান পাঠকরা। তাঁর জন্মদিনের প্রাক্কালে তাঁর প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ্য
বিশদ

11th  January, 2020
নারী পাইলটকে স্বাগত জানাল ভারতীয় নৌবাহিনী 

প্রথমবারের মতো কোনও নারী পাইলটকে স্বাগত জানাল আমাদের দেশের নৌবাহিনী। সাব-লেফটেন্যান্ট শিবাঙ্গী নামের ওই নারী যখন একটি বিমানের নিয়ন্ত্রণ হাতে নেন, তখন তা আমাদের দেশের সশস্ত্র বাহিনীর জন্য আরেকটি গুরুত্বপূর্ণ মাইলফলক বলেই ধরে নেওয়া হয়েছে। 
বিশদ

04th  January, 2020
নিউমোনিয়ায় আক্রান্ত মেয়েরা অবহেলার শিকার

নিউমোনিয়ায় আক্রান্ত ছেলে ও মেয়ের চিকিৎসায় হাসপাতালে কোনও পার্থক্য হয় না। তবু তীব্র নিউমোনিয়ায় আক্রান্ত মেয়ের মৃত্যু বেশি হয়। অন্যদিকে ছেলেশিশু ভর্তি হয় বেশি। গবেষকরা বলছেন, হাসপাতালে ভর্তি করাতে পরিবার ছেলেদের অগ্রাধিকার দিয়ে থাকতে পারে।  
বিশদ

04th  January, 2020
সর্বকালের সেরা আফ্রিকান কৃষ্ণাঙ্গ কোটিপতি নারী 

যুক্তরাষ্ট্রের টেলিভিশন জগতের খুব পরিচিত মুখ ওপরাহ্‌ উইনফ্রে। মিসিসিপির নিভৃত পল্লিতে ১৯৫৪ সালের ২৯ জানুয়ারি অবিবাহিত এক মায়ের ঘরে জন্ম তাঁর। কেরিয়ারের শুরুতে টেলিভিশন উপস্থাপিকা হিসেবে আগমন তাঁর। আর তাতেই বাজিমাত করেন। ১৯৮০-র দশকের মাঝামাঝি সময় থেকে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন।  
বিশদ

04th  January, 2020
আপসহীন শর্বরী 

বেশ কয়েক বছর আগের ঘটনা, কলকাতা হাইকোর্টে তখনকার প্রধান বিচারপতি জে.এন. প্যাটেল স্বয়ং কথা বলতে চাইলেন সি.আই.ডি-র ইনস্পেক্টর শর্বরী ভট্টাচার্যের সঙ্গে। প্রধান বিচারপতির ডাক পেয়ে শশব্যস্ত হয়ে ছুটলেন শর্বরী। আর্দালি প্রথমে তাঁকে চেম্বারে ঢুকতে দিতে চাননি কিন্তু হাইকোর্টেরই এক আইনজীবীর নজরে পড়ে যান তিনি। 
বিশদ

04th  January, 2020
নারী মনের নানা দিক 

নারী মনের ওপর বয়সের প্রভাব পড়ে বিভিন্ন সময়। একদম অল্প বয়সে যখন সে বালিকা তখন তার মন থাকে চঞ্চল, উচ্ছল। এরপর কৈশোর আসে। মেয়েদের শরীরে তখন বদল ঘটে। হরমোনের প্রভাব পড়ে শরীর ও মনে। এরপর যৌবন। তখন মনের আবেগ ও শরীরের তেজ সবচেয়ে বেশি থাকে। তারপর ক্রমশ বার্ধক্য গ্রাস করে নারী মনকে।  
বিশদ

04th  January, 2020
লিঙ্গবৈষম্য ও সংস্কার 

ঘটনা এক: সান্ধ্যকালীন এক অনুষ্ঠান বাড়িতে উপস্থিত হয়েছে লোপা। মাঝ বয়েস ছুঁই ছুঁই লোপা এক কন্যাসন্তানের জননী। হাসি, মজা, কথাবার্তায় মহিলা মহলে উপস্থিত বেশ কয়েকজন নীল ষষ্ঠীর ব্রত উপবাসের কথা বলছিলেন। পুত্রসন্তানের জননী বলে কোথাও যেন কৌলীণ্য বেশি তাদের। 
বিশদ

28th  December, 2019
একনজরে
 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...

হোবার্ট, ১৭ জানুয়ারি: হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসের ডাবলসে ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। শুক্রবার সেমি-ফাইনালে সানিয়া জুটি ৭-৬ (৩), ৬-২ সেটে হারালেন ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

17-01-2020 - 09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

17-01-2020 - 08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

17-01-2020 - 07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

17-01-2020 - 05:12:00 PM

নির্ভয়া কাণ্ড: দোষীদের ফাঁসি ১ ফেব্রুয়ারি 
নির্ভয়া কাণ্ডে চারজন দোষীদের ফাঁসি ২২ জানুয়ারির বদলে হবে ১ ...বিশদ

17-01-2020 - 05:08:00 PM

ভারত ২৪৯/৩ (৪০ ওভার) 

17-01-2020 - 04:25:39 PM