Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খড়্গপুরে তৃণমূলের পার্টি অফিস দখল, বিদ্ধ বিজেপি 

সংবাদদাতা, মেদিনীপুর: তৃণমূলের পার্টি অফিসে দলীয় পতাকা টাঙিয়ে দখল করার চেষ্টার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রাতে খড়্গপুর শহরের ছোট আয়মা এলাকায় উত্তেজনা দেখা দেয়। তৃণমূলের নির্বাচন কমিটির চেয়ারম্যান তথা পুরসভার চেয়ারপার্সন কল্যাণী ঘোষ বলেন, ওরা আমাদের পার্টি অফিসে গেরুয়া পতাকা টাঙিয়ে দখলের চেষ্টা করে। যদিও বিজেপি নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে। দখলের অভিযোগ তুলে পার্টি অফিসের সামনে অবরোধ বিক্ষোভ শুরু করেন তৃণমূলের কর্মীরা। অপর দিকে প্রার্থী অগ্নিমিত্রা পালের নেতৃত্বে অবস্থানে বসে বিজেপিও।  দুই দলের কর্মী সমর্থকদের মধ্যে বচসা শুরু হয়। তাকে কেন্দ্র করেই হয় ধাক্কাধাক্কি, হাতাহাতি। পদস্থ আধিকারিকদের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। অভিযোগ, গণ্ডগোলের মধ্যে পড়ে দুই পুলিস কর্মী জখম হন। তৃণমূলের অভিযোগ, তাদের দুই কর্মীকে মারধর করা হয়েছে। অনেক রাতে ঠিক হয় দু’পক্ষ প্রশাসনের কাছে তাদের বক্তব্য জানাবে। ততক্ষণ অফিসে কেউ ঢুকবে না। এরপর রাত প্রায় দেড়টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। জানা গিয়েছে শনিবার দুই দলের নেতৃত্ব পৃথক পৃথকভাবে খড়্গপুরের এসডিও পাতিল যোগেশ অশোক রাওয়ের সঙ্গে দেখা করেন। প্রসঙ্গত শুক্রবার সন্ধ্যায় ৩২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার মুকেশ হুমনে বিজেপিতে ফিরে আসেন। আগে তিনি অবশ্য বিজেপি কাউন্সিলারই ছিলেন। পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। অভিযোগ, তিনি দলে ফেরার পর ওই ওয়ার্ডের তৃণমূল অফিসে বিজেপির পতাকা টঙিয়ে দেওয়া হয়। এরপরই দল বেঁধে তৃণমূল নেতা, কর্মীরা এলাকায় চলে এসে ঘটনার প্রতিবাদ করেন। জমা হন বিজেপি নেতৃত্ব ও কর্মীরাও। দাঁতন থেকে প্রার্থী অগ্নিমিত্রা আসার পরই উত্তেজনা চরমে ওঠে। 
প্রার্থী বলেন, উনি আগে বিজেপিতে ছিলেন। তখন পার্টি অফিস বিজেপির ছিল। পরে তিনি তৃণমূলে চলে গেলে পার্টি অফিস তৃণমূলের হয়ে যায়। এখন তিনি বিজেপিতে ফিরে এসেছেন তাই পার্টি অফিসকে বিজেপির পতাকা টাঙান। মুকেশ বলেন, তৃণমূলের কল্যাণী ঘোষ, রবি পাণ্ডেরা কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার সময় কী পার্টি অফিস ছেড়ে এসেছেন। সেই সব পার্টি অফিস তো তৃণমূলের হয়ে গিয়েছে। 
তৃণমূলের জেলা সহ সভাপতি দেবাশিস চৌধুরী বলেন, ওই অফিসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি আছে, আমাদের দলের পতাকা আছে। সেই অফিস দখল হবে কী করে। মুখ্যমন্ত্রীর ছবি কী নামানো যায়। তিনি অভিযোগ করেন, ওদের প্রার্থী বাইরে থেকে লোক এনে পার্টি অফিস দখল করার চেষ্টা করেছেন। তিনি নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করেছেন। বিজেপির মণ্ডল সভাপতি দীপসোনা ঘোষ বলেন, ওদের কাউকে আমাদের কেউ মারধর করেনি। তৃণমূলের নির্বাচন কমিটির চেয়ারম্যান অবশ্য বলেন, আমাদের দুই কর্মীকে মারধর করা হয়েছে।

28th  April, 2024
মায়াপুর ইসকনে ২১দিনের শুরু চন্দনযাত্রা উৎসব

শুক্রবার চিরাচরিত প্রথা মেনে মায়াপুর ইসকন মন্দিরে চন্দনযাত্রা উৎসব শুরু হল। ২১দিন ধরে এই উৎসব চলবে। এদিন ইসকনের চন্দ্রোদয় মন্দির থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সংকীর্তন সহ রাধামাধবকে ইসকনের সমাধি মন্দিরের পুষ্করিণীতে নিয়ে আসা হয়
বিশদ

মুকুটমণি প্রার্থী হওয়ায় খুশি কৃষ্ণগঞ্জ ব্লক এলাকাবাসীরা

ভোট যত এগিয়ে আসছে ততই উচ্ছ্বাসে, আবেগে ভাসতে শুরু করেছেন কৃষ্ণগঞ্জ ব্লকের বাসিন্দারা। কারণ, এই প্রথম এই ব্লকের কোনও বাসিন্দা লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। প্রার্থীর নাম মুকুটমণি অধিকারী।
বিশদ

মুর্শিদাবাদে আজ থেকে টানা তিনদিন বন্ধ মদ বিক্রি, চলবে অভিযান

বহরমপুর লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ সোমবার, তাই আজ, শনিবার থেকে টানা তিনদিন মুর্শিদাবাদ জেলার সমস্ত মদের দোকান বন্ধ থাকছে। বহরমপুর আবগারি দপ্তর সূত্রে খবর, আজ শনিবার সন্ধ্যা ৬টা থেকে ১৩ মে নির্বাচন প্রক্রিয়া না মেটা পর্যন্ত সমস্ত মদের দোকান বন্ধ থাকবে
বিশদ

পাকা সেতুর দাবিতে সরব মেমারির দিলালপুর গ্রাম

মেমারি থানার দিলালপুর গ্রামে ডিভিসি ক্যানেলের উপর কাঠের সেতু পাকা করার দাবি দীর্ঘদিনের। তা পূরণ না হওয়ায় ভোট বয়কটের ডাক দিয়ে বিভিন্ন এলাকায় পোস্টার দিলেন বাসিন্দারা।
বিশদ

জামুড়িয়ায় প্রাক্তন ও বর্তমান ব্লক সভাপতিকে নিয়ে মিছিল বিধায়কের

ভোটের আগেই ঐক্যবদ্ধ তৃণমূল কংগ্রেসের ছবি উঠে এল জামুড়িয়ায়। প্রাক্তন ব্লক সভাপতি ও বর্তমান ব্লক সভাপতিকে দু’পাশে রেখে বিধায়ক হরেরাম সিং মিছিল করলেন। বৃহস্পতিবার রাতে জামুড়িয়ায় কুয়া মোড় থেকে থানা মোড় পর্যন্ত এই মিছিল হয়।
বিশদ

কাঁকসায় প্রতিবন্ধী ও বয়স্কদের ভোটগ্রহণ শুরু

আসানসোল ও বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে ১৩মে। তার আগে বয়স্ক এবং প্রতিবন্ধী ভোটারদের ভোট নিতে তৎপর হল নির্বাচন কমিশন। কাঁকসা ব্লকে শুরু হয়েছে ভোটগ্রহণ প্রক্রিয়া। বয়স্ক ও প্রতিবন্ধীদের বাড়িতে গিয়ে ভোট নিচ্ছেন কমিশনের অফিসাররা।
বিশদ

আরামবাগে পথদুর্ঘটনায় মৃত সূতির রাজমিস্ত্রি

বাইকে চেপে মেদিনীপুর যাওয়ার পথে আরামবাগে পথদুর্ঘটনায় এক বাইকচালকের মৃত্যু হল। মৃতের নাম তোতা শেখ(৪০)। বাড়ি সূতি থানার রঘুনাথপুরে। তিনি পেশায় রাজমিস্ত্রি ছিলেন। শুক্রবার দুপুরে তাঁর গ্রামের বাড়িতে মৃত্যুসংবাদ পৌঁছয়।
বিশদ

রানিতলায় গুলি চালানোর ঘটনায় ধৃত ১

ভোট-পরবর্তী হিংসার জেরে বুধবার রানিতলা থানার বালিগ্রাম পঞ্চায়েতের হোসনাবাদ পূর্বপাড়ায় গুলি চলে। সেই ঘটনায় এক তৃণমূল কর্মীকে পুলিস গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম করিমুল হক।
বিশদ

বহরমপুরে মহিলা ভোটাররাই তৃণমূলের তরী পাড়ে ভেড়াবে, আশায় দলীয় নেতৃত্ব

বেলডাঙা, রেজিনগরে মহিলা ভোটাররাই তৃণমূলের ভোট ব্যাঙ্ক। প্রচারের প্রায় শেষ মূহূর্তে এমন ইঙ্গিত পেয়ে দুই বিধানসভা এলাকার তৃণমূল নেতৃত্ব আশায় বুক বাঁধতে শুরু করেছেন। তৃণমূল নেতাদের দাবি, বহরমপুর লোকসভায় কংগ্রেস, বিজেপি জাতপাতের তাস খেলছে।
বিশদ

আধার বাতিলে আঁধারে পড়েছিল জামালপুর, জবাব দেবে ভোটেই

আচমকা এক সকালে বাড়িতে নোটিস পেয়ে চমকে উঠেছিলেন জৌগ্রামের ‌উজ্জ্বল সরকার। নোটিসে লেখা ছিল, ‘আপনার আধার কার্ড নিষ্ক্রিয় করা হচ্ছে’। মুহূর্তে যেন নিজভূমে পরবাসী হয়ে গিয়েছিলেন। শুধু উজ্জ্বলবাবু নয়, তাঁর মতো আরও অনেকের বাড়িতে পৌঁছে গিয়েছিল সেই নোটিস।
বিশদ

বহরমপুর ও রেজিনগরে স্ত্রী বাড়ি ছাড়ায় আত্মঘাতী ২

পৃথক দু’টি ঘটনায় স্ত্রী বাপের বাড়ি চলে যাওয়ায় দুই ব্যক্তি আত্মঘাতী হলেন। একজন বাড়িতে গলায় ফাঁস দিয়ে, অপরজন কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতরা হল শ্যাম ঘোষ(৪০) ও ইকবাল খান(২৩)।
বিশদ

জামালপুরে বিজেপিতে ভাঙন

ভোটের চারদিন আগে জামালপুরে বিজেপিতে ভাঙন ধরাল তৃণমূল। এদিন প্রায় ৫০জন বিজেপি নেতা ও কর্মী শাসক দলে যোগ দিয়েছে। তৃণমূলের ব্লক সভাপতি মেহেমুদ খান বলেন, ওরা কয়েক দিন আগে আমাদের দলে আসার ইচ্ছে প্রকাশ করেছিল।
বিশদ

ভরতপুর ও বড়ঞায় ২টি অস্বাভাবিক মৃত্যু

গোরু বিক্রি করা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মতান্তরের জেরে অভিমানে আত্মঘাতী হলেন স্বামী। বৃহস্পতিবার রাতে ভরতপুর থানার কড়েয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম নির্মল হাজরা(৩৮)।
বিশদ

আজ শেষ প্রচারে তারকা সমাবেশ ঘটাচ্ছে তৃণমূল 

আজ, শনিবার বীরভূমের দুই কেন্দ্রে লোকসভা ভোটের আগে শেষ প্রচার। শেষবেলায় তারকাদের প্রচারে নামিয়ে চমক দিতে মরিয়া তৃণমূল। বেশ কিছু জায়গায় রোডশো হবে। তবে শেষদিন বিজেপির কোনও তারকা নেতার প্রচার নেই
বিশদ

Pages: 12345

একনজরে
ন’বছর ট্রফি নেই। কখনও কখনও প্রত্যাশার ধারেকাছে পৌঁছতে পারেনি নাইট রাইডার্স। তৃতীয় খেতাবের স্বপ্ন বার বার হয়েছে চুরমার। তবুও দলের উপর আস্থা হারাননি শাহরুখ খান। এক্ষেত্রে তিনি ব্যতিক্রমী ...

পানীয় জলের তীব্র সঙ্কট শিলিগুড়িতে। মেয়র গৌতম দেব ও জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্তের ওয়ার্ড সহ ১১টি ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট তীব্র। ...

ঠাকুরনগরের ঠাকুরবাড়ি। সারা দেশের লক্ষ লক্ষ মতুয়া সমাজের কাছে পরম বিশ্বাস ও শ্রদ্ধার স্থান। কামনা সাগরে একবার ডুব দিতে ছুটে আসেন দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ভক্তরা। সেই ঠাকুরনগরে সাধারণ মানুষের থেকে কার্যত বিচ্ছিন্ন সাংসদ শান্তনু ঠাকুর। ...

ভারতের লোকসভা নির্বাচনে হস্তক্ষেপ করতে চাইছে আমেরিকা। রাশিয়ার অভিযোগ ঘিরে শোরগোল পড়ে যায় আন্তর্জাতিক মহলে। তবে অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে ওয়াশিংটন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থপ্রাপ্তি ও ঋণশোধে মানসিক ভাব মুক্তি। নিজ বুদ্ধি ও দক্ষতায় কর্মোন্নতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় প্রযুক্তি দিবস 
৩৩০: কনস্টান্টিনোপল রোম সাম্রাজ্যের নতুন রাজধানী হয়
৯১২: আলেকজান্ডার বাইজেন্টাইন সাম্রাজ্যের সম্রাট হন
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের মৃত্যু
১৯১৬: বাঙালি চিত্রশিল্পী নীরদ মজুমদারের জন্ম
১৯২১:  বিশিষ্ট হাস্যকৌতুক অভিনেতা অজিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৫: জার্মানীর বার্লিন শহরে প্রথমবারের মত বিশ্বে টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়
১৯৫৯: বিশিষ্ট কবি বসন্তকুমার চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৫: অনুশীলন সমিতির সদস্য, বিপ্লবী, সাংবাদিক ও সম্পাদক  মাখনলাল সেনের মৃত্যু   
১৯৭০: বলিউড অভিনেত্রী  পূজা বেদীর জন্ম
১৯৭২: কলকাতায় রাজা রামমোহন রায় লাইব্রেরি ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়
১৯৮৩ - নিম্বার্ক সম্প্রদায়ের যোগসাধক, দার্শনিক ও ধর্মগুরু ধনঞ্জয়দাস কাঠিয়াবাবার মৃত্যু 
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৮৫ : বাঙালি শিক্ষাবিদ, ভাষাতত্ত্ববিদ ও খ্রিষ্টধর্মপ্রচারক কৃষ্ণমোহন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  
১৯৯২: অভিনেত্রী আদা শর্মার জন্ম
১৯৯২: অভিনেতা ও গায়ক অ্যামি ভির্কের জন্ম
১৯৯৭: দাবাখেলুড়ে কম্পিউটার ডীপ ব্লু প্রথমবারের মতো বিশ্বজয়ী দাবাড়ু হিসেবে গ্যারি কাসপারভকে পরাজিত করে
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক
২০১৮: আয়ারল্যান্ড ক্রিকেট দল তাদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে ,তবে প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় কোনোও খেলা গড়ায়নি



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী ৫২/৩৮ রাত্রি ২/৫। মৃগশিরা নক্ষত্র ১৩/৩ দিবা ১০/১৫। সূর্যোদয় ৫/২/৯, সূর্যাস্ত ৬/৩/৪৮। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৬/৩৯ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৬ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে উদয়াবধি।  
২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী শেষরাত্রি ৪/২৪। মৃগশিরা নক্ষত্র দিবা ১২/৩১। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৯/১৮ গতে ১২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/১৩ গতে ১০/২৪ মধ্যে ও ১১/৫৩ গতে ১/৪৯ মধ্যে ও ২/০ গতে ৩/৩০ মধ্যে। কালবেলা ৬/৪০ মধ্যে ও ১/১২ গতে ২/৫০ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৫ মধ্যে। কালরাত্রি ৭/২৭ মধ্যে ও ৩/৩০ গতে ৫/২ মধ্যে।
২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
পেন ড্রাইভে পেয়েছি, আরও কুর্কীতি রয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

03:10:37 PM

রাজ্যপালের পদত্যাগ করা উচিত: মমতা বন্দ্যোপাধ্যায়

03:07:37 PM

রাজ্যপাল বলছেন দিদিগিরি চলবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

03:04:07 PM

রাজ্যপাল ডাকলে দরকারে রাস্তায় কথা বলব কিন্তু রাজভবনে যাব না: মমতা বন্দ্যোপাধ্যায়

03:03:29 PM

মহিলাদের উপর অত্যাচার চালাবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

03:02:41 PM

হাওড়ার পাঁচলার জনসভায় বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:02:36 PM