Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গেরুয়া বেশ ধারণ করার পরই মাথার ছাদ কেড়েছেন, সৌমিত্রকে তোপ অভিষেকের

উজ্জ্বল পাল, বিষ্ণুপুর: ‘বিজেপির লোকেরা ৫০০টাকা দিয়ে ভোট কিনতে এলে দু’হাজার টাকা চাইবেন। কিন্তু ভোটটা দেবেন জোড়াফুলে। ওরা আপনাদের ভোট নিয়েও করোনার সময় বিপদের দিনে পাশে দাঁড়ায়নি। হাতের কাজ আর মাথার ছাদ কেড়ে নিয়ে আপনাদের সঙ্গে প্রতারণা করেছে। তাই আপনারা ওদেরও এভাবেই জবাব দেবেন। যারা যে ভাষা বোঝে তাদের সেই ভাষাতেই জবাব দেবেন।’ মঙ্গলবার সোনামুখীর ধানশিমলায় বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের সমর্থনে আয়োজিত সভায় একথা বলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
এদিনের সভায় ব্যাপক ভিড় দেখে আপ্লুত হন অভিষেক। তিনি বলেন, আজকের সভায় আপনারা যারা এসেছেন তাঁরা ৪নম্বর বোতামটা টিপলেই বিজেপি সোনামুখীতে ভোকাট্টা হয়ে যাবে। শুধু আপনারা নয়, পাশের বাড়ির সদস্যদের লক্ষ্মীর ভাণ্ডারের কথা বলতে হবে। তাহলেই সুজাতা দিল্লি যাবেন। ২০১৪সাল থেকে ২০১৯পর্যন্ত সৌমিত্র খাঁ আমাদের দলের সাংসদ ছিলেন। তখন ১০০দিনের কাজ, আবাস যোজনা বন্ধ হয়নি। কিন্তু ২০১৯সালে গেরুয়া বেশ ধারণ করার পরেই তিনি আপনাদের হাতের কাজ ও মাথার উপর ছাদ কেড়ে নিয়েছেন। আপনারা আমাদের প্রার্থীকে জেতান। যাঁদের নাম আবাস তালিকায় আছে আগামী ছ’মাসের মধ্যে  তাঁদের প্রত্যেকের অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে।  তিনি বলেন, গতবছর ঠিক এদিনেই আমি সোনামুখীতে নবজোয়ারের কর্মসূচিতে ছিলাম। সেই যাত্রাভঙ্গ করতে সিবিআই ডেকেছিল। আমি গিয়েছিলাম। নবজোয়ারের গাড়ির উপর থেকেই ঘোষণা করেছিলাম আবার আমি ফিরে আসব। একদিন পর ইন্দাস থেকে পুনরায় যাত্রা শুরু করেছিলাম। ওরা যতই দমানোর চেষ্টা করুক না কেন আমি মাথা নোয়াইনি। আগামী দিনেও তা পারবে না। 
তৃণমূল ও বিজেপির মধ্যে তুলনা টেনে তিনি বলেন, ১০বছর আগে জিনিসপত্রের যা দাম ছিল বিজেপি সরকার তা দ্বিগুণেরও বেশি বাড়িয়েছে। আমরা ভোটের আগে যা করব বলেছিলাম সবটাই করেছি। আপনারা সুজাতাকে জেতান, যতদিন আমাদের সরকার থাকবে আপনাদের লক্ষ্মীর ভাণ্ডার প্রধানমন্ত্রী কেন, রাষ্ট্রপতিও বন্ধ করতে পারবেন না। ২০১৯ ও ২০২১সালে সোনামুখীতে আমরা হারলেও আপনাদের আগলে রেখেছি। লক্ষ্মীর ভাণ্ডার সহ কোনও প্রকল্প থেকে কাউকে বাদ দিইনি। 
বিপদে সাধারণ মানুষের থাকার উদাহরণ টেনে অভিষেক বলেন, গতবছর ইন্দাসে বজ্রাঘাতে একজনের মৃত্যু হল। আমি তাঁদের পাশে দাঁড়িয়েছি। বিজেপির কোনও নেতা খবর নেননি। বিপদের দিনে আমরাই পাশে আছি। আমাদের কর্মীরাই আপনাদের পাশে গিয়ে দাঁড়ায়। তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে পার্থক্য এটাই।  সোনামুখীতে অভিষেক। 

22nd  May, 2024
শেষবারের মতো দাঁতনের বাড়িতে ফিরলেন দ্বারিকেশ

কুয়েত থেকে শেষবারের মতো দাঁতনের বাড়িতে ফিরল দ্বারিকেশ পট্টনায়েক। তবে পায়ে হেঁটে নয়, বরং কফিনবন্দি হয়ে। বিশদ

15th  June, 2024
ঝড়ে লন্ডভন্ড মহম্মদবাজার, ক্ষতিগ্রস্ত ৬৫টি বাড়ি

বৃহস্পতিবার সন্ধ্যায় মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড মহম্মদবাজার। সরকারি হিসেবে ব্লকের তিনটি গ্রামের ৬৫টি মাটির বাড়ি ভেঙে পড়েছে।
বিশদ

15th  June, 2024
মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এখন পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র

থানা তো নয়, যেন বিলাসবহুল হোটেল। এবার নবাবি মুলুকে পর্যটকদের নতুন গন্তব্য হতেই পারে হরিহরপাড়া থানা। কয়েকদিনের ছুটিতে থানায় গিয়ে রাত কাটাতেই পারেন।
বিশদ

15th  June, 2024
পরীক্ষা হলে মোবাইল নিষিদ্ধ, ক্ষোভে বেলদা কলেজে তাণ্ডব পড়ুয়াদের, ভাঙচুর, জখম ২০

: পরীক্ষা হলে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল কর্তৃপক্ষ। সেই নিষেধ মানছিলেন না পরীক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীন একের পর মোবাইল বাজেয়াপ্ত হতে থাকে।
বিশদ

15th  June, 2024
হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণ উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ

বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণের উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ। রাষ্ট্রসঙ্ঘের অধীনস্ত ‘জাতিসঙ্ঘ উন্নয়ন কর্মসূচি’ বা ইউএনডিপি তাদের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত রিপোর্টে হলদিয়া এনার্জির ভেষজ উদ্যান, পঞ্চবটি উদ্যান এবং প্রজাপতি পার্ককে বিশেষ স্বীকৃতি দিয়েছে।
বিশদ

15th  June, 2024
জেলা নেতৃত্ব সাহায্য করেনি, অগ্নিমিত্রাকে জানালেন কর্মীরা

নারায়ণগড়ের আক্রান্ত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করতে শুক্রবার নারায়ণগড়ের কুনারপুরে গেলেন মেদিনীপুরের পরাজিত বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। অগ্নিমিত্রাকে কাছে পেয়ে জেলা সভাপতি সহ দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কর্মীরা। তা শুনে রীতিমতো অস্বস্তিতে পড়েন তিনি। 
বিশদ

15th  June, 2024
আরামবাগে দ্বাদশ শ্রেণির ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

আরামবাগে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম শুভেচ্ছা দত্ত(১৭)। বাড়ি সালেপুর-১ গ্ৰাম পঞ্চায়েতের রামনগর এলাকায়।
বিশদ

15th  June, 2024
অফিসে দেখা পাওয়া যায় না অবর বিদ্যালয় পরিদর্শকের, ক্ষুব্ধ শিক্ষকরা

দিনের পর দিন অফিসে আসেন না অবর বিদ্যালয় পরিদর্শক। অফিসে সমস্ত কর্মীরও রোজ দেখা মেলে না। অভিযোগ, রানাঘাট-১ চক্রের এসআই অফিসের উদাসীনতায় আটকে রয়েছে অবসরপ্রাপ্ত শিক্ষক থেকে সদ্য স্কুলে যোগ দেওয়া প্রধান শিক্ষকদের গুরুত্বপূর্ণ সরকারি নথি।
বিশদ

15th  June, 2024
কম জলে চাষ বাড়াতে স্প্রিঙ্কলার ব্যবহারে জোর ঝাড়গ্রাম কৃষিদপ্তরের

কম জলে চাষ বাড়াতে বিশেষ উদ্যোগ নিচ্ছে কৃষিদপ্তর। সেই কথা মাথায় রেখেই জেলায় ইতিমধ্যেই সরকারি ভর্তুকিতে পাঁচ হাজারের বেশি চাষি স্প্রিঙ্ক্লারের ব্যবহারে সুফল পাচ্ছেন। 
বিশদ

15th  June, 2024
অজ্ঞাত কারণে বন্ধ মায়াপুরের রাস্তার কাজ

দীর্ঘ প্রতীক্ষার পর মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে গোমাঘর ফেরিঘাট পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়। ইতিমধ্যে সেই রাস্তার কাজ গোমাঘর ঘাটের ফেরিঘাট থেকে তারিণীপুর পর্যন্ত শেষও হয়েছে।
বিশদ

15th  June, 2024
মুকুটমণিতেই আস্থা, জয়ের লক্ষ্যে প্রচার শুরু তৃণমূলের

লোকসভা নির্বাচনে হেরে গিয়েও দ্বিতীয়বার লড়াইয়ের সুবর্ণ সুযোগ পেলেন মুকুটমণি অধিকারী। শুক্রবার সকালে দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে রানাঘাট দক্ষিণ বিধানসভার প্রার্থী হিসেবে নিজের নামটা শোনেন।
বিশদ

15th  June, 2024
সানস্ট্রোকে অসুস্থদের চিকিৎসায় জেলার হাসপাতালগুলিতে চালু হল এসি বেড

 শুক্রবার ঝাড়গ্রামের তাপমাত্রা রেকর্ড ছাড়াল। এদিন সর্বাধিক তাপমাত্রা ছিল ৪৬ ডিগ্রি। আগামীকাল সেই তাপমাত্রা ৪৫ ডিগ্রি থাকতে পারে।
বিশদ

15th  June, 2024
শেয়ারে লগ্নি করলে বিপুল মুনাফা, টোপ গিলে সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, শিক্ষকরা

শেয়ারে বিনিয়োগের নামের প্রতারণা। সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, আইনজীবী থেকে ডিএসপি কর্মী ও শিক্ষকরা। প্রথমে তাঁরা অল্প কিছু টাকা লগ্নি করছেন।
বিশদ

15th  June, 2024
খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে কর্মীদের জোটবদ্ধ হয়ে গর্জে ওঠার ডাক তৃণমূল নেতৃত্বের

খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে দলীয় কর্মীদের একজোট হয়ে গর্জে ওঠার ডাক দিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিজেপির লাগাতার সন্ত্রাসের প্রতিবাদে শুক্রবার বিকেলে খেজুরির জনকায় প্রতিবাদ সভার ডাক দেয় তৃণমূল।
বিশদ

15th  June, 2024

Pages: 12345

একনজরে
জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...

বাংলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১০০ ছাড়াল। জুন মাসের অর্ধেক অতিক্রান্ত হয়ে গেলেও তেমন বৃষ্টি এখনও হয়নি রাজ্যে। তা সত্ত্বেও দক্ষিণবঙ্গে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে ...

১৯৮৮ ইউরোর সেমি-ফাইনাল। হামবার্গের ভোকসপার্ক স্টেডিয়ামে আয়োজক দেশ পশ্চিম জার্মানির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল রিনাস মিশেলের প্রশিক্ষণাধীন নেদারল্যান্ডস। এরপর খেতাবি লড়াইয়ে সোভিয়েত ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়ে খেতাব ঘরে তোলে ডাচ-ব্রিগেড। ...

সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আলিপুরদুয়ার-ফালাকাটা ৩১ডি জাতীয় সড়কে যান চলাচল বন্ধ
জলের তোড়ে আলিপুরদুয়ারের পলাশবাড়িতে ভাঙল সঞ্জয় নদীর  ডাইভারশন। চর তোর্সার ...বিশদ

01:07:00 PM

দিল্লির মুন্ডকা শিল্পাঞ্চলে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৩৫ টি ইঞ্জিন

12:48:31 PM

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার

12:07:00 PM

অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি অভিষেক বন্দ্যোপাধ্যায়
অস্ত্রোপচারের জন্য বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলেন অভিষেক ...বিশদ

12:01:17 PM

বিহারে গঙ্গায় নৌকাডুবির জেরে নিখোঁজ ৬, শুরু হয়েছে উদ্ধারকাজ

11:52:06 AM

জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

11:47:06 AM