Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অনূর্ধ্ব ১৯ বাংলা ফুটবল দলে নবদ্বীপের দীপঙ্কর, উচ্ছ্বাস

সংবাদদাতা, নবদ্বীপ: সিআর সেভেন বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো হতে চায় নবদ্বীপের দীপঙ্কর দেবনাথ। দশম শ্রেণির ছাত্র দীপঙ্কর এবার অনূর্ধ্ব ১৯ বাংলা দলে সুযোগ পেয়েছে। অল ইন্ডিয়া ন্যাশনাল ফুটবল চ্যাম্পিয়নশিপের ১৮ জনের দলে নদীয়া থেকে একমাত্র খেলোয়াড় সে। খেলে মিডফিল্ডে। 
তাঁত শ্রমিক পরিবারে ছেলে দীপঙ্কর নিজের পায়ে দাঁড়াতে কঠোর পরিশ্রম করে চলেছে। স্থানীয় স্বরূপগঞ্জ ভাগীরথী বিদ্যাপীঠের মাঠে নিয়মিত প্র্যাকটিস করে সে। পাশাপাশি লেখাপড়াও চলছে সমান তালে। নবদ্বীপের স্বরূপগঞ্জ পঞ্চায়েতের গাদিগাছা কাঁঠালতলায় দীপঙ্করের বাড়ি। বাড়ি বলতে একটি মাত্র টিনের চালা ঘর। তারই মধ্যে খুবই কষ্টে পড়াশোনা করে দীপঙ্কর। বাবা দীপাংশু দেবনাথ একজন পাওয়ারলুম শ্রমিক। রোজগার সামান্যই। সংসারের অভাব দূর করতে দীপঙ্করের মা সুপ্রিয়াদেবী বাড়িতে চরকায় সুতো কাটেন। দীপঙ্করের ঠাকুরমা কলকাতায় থেকে রান্নার কাজ করেন। ঠাকুরদা ৭৪ বছরের বিজয়হরি দেবনাথ অসুস্থ, কর্মক্ষমতাহীন। স্বামী-স্ত্রীর স্বল্প রোজগারে কোনও রকমে চলে সংসার। জানা গিয়েছে, অনূর্ধ্ব ১৯ অল ইন্ডিয়া ন্যাশনাল ফুটবল চ্যাম্পিয়নশিপ হরিয়ানায় হতে চলেছে। সম্প্রতি দীঘায় বাংলা দলের চূড়ান্ত নির্বাচনের জন্য ফুটবল ট্রায়াল হয়েছিল। এখানে বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, হাওড়া, হুগলি, নদীয়া, মালদা, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি সহ বিভিন্ন জেলার ফুটবলাররা অংশ নিয়েছিলেন। নদীয়া থেকে কেবলমাত্র দীপঙ্করই নির্বাচিত হয়েছে। 
স্থানীয় ভাগীরথী বিদ্যাপীঠের ছাত্র দীপঙ্কর জানায়, প্রতিদিন সকালে আমি অনুশীলন করি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আমার প্রিয় খেলোয়াড়। ওকে অনুসরণ করি। ওঁর ছবি আমার মোবাইলে আছে। নদীয়া থেকে আমরা ৮ জন গিয়েছিলাম দীঘাতে ফাইনাল ট্রায়ালে। সেখানে আমি একাই সুযোগ পেয়েছি। আমরা খুব গরিব। আমি চাই একজন বড় ফুটবলার হয়ে আমার মতো অন্য দরিদ্র খেলোয়াড় এবং আমার পরিবারের পাশে দাঁড়াতে।
দীপঙ্করের বাবা দীপাংশু দেবনাথ বলেন, আমার ছেলে ফুটবল পাগল। আমি একজন তাঁত শ্রমিকো সামান্য রোজগার, তাতেই কোনওরকমে সংসার চালাই। ছেলের খেলাধুলার খরচ জোগাতে পারি না। কোনও সাহায্য পেলে উপকার হতো। ওর খেলার সরঞ্জামও কিনে দিতে পারি না। 
দীপঙ্করের  মা সুপ্রিয়া বলেন, আমি সংসার সামলে বাড়িতে চরকায় সুতো কাটি। প্রতিদিন ৪০ থেকে ৫০ টাকা রোজগার হয়। ছেলেকে নিয়ে স্বপ্ন দেখি, ও যেন ভালো ফুটবলার হতে পারে। কোচ রমেন দেবনাথ বলেন, দীপঙ্কর আট বছর বয়স থেকে অলিম্পিক ক্লাব ফুটবল অ্যাকাডেমিতে নিয়মিত অনুশীলন করছে। খেলাধুলার প্রতি দীপঙ্করের আগ্রহ দেখে মনে হয় আগামীদিনে ও একজন বড় খেলোয়াড় হবে। দীপঙ্করকে নিয়ে শুধু তার পরিবার বা কোচ নয়, স্বপ্ন দেখছে গোটা নবদ্বীপ।  বাবা-মায়ের সঙ্গে দীপঙ্কর দেবনাথ।

22nd  May, 2024
শেষবারের মতো দাঁতনের বাড়িতে ফিরলেন দ্বারিকেশ

কুয়েত থেকে শেষবারের মতো দাঁতনের বাড়িতে ফিরল দ্বারিকেশ পট্টনায়েক। তবে পায়ে হেঁটে নয়, বরং কফিনবন্দি হয়ে। বিশদ

15th  June, 2024
ঝড়ে লন্ডভন্ড মহম্মদবাজার, ক্ষতিগ্রস্ত ৬৫টি বাড়ি

বৃহস্পতিবার সন্ধ্যায় মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড মহম্মদবাজার। সরকারি হিসেবে ব্লকের তিনটি গ্রামের ৬৫টি মাটির বাড়ি ভেঙে পড়েছে।
বিশদ

15th  June, 2024
মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এখন পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র

থানা তো নয়, যেন বিলাসবহুল হোটেল। এবার নবাবি মুলুকে পর্যটকদের নতুন গন্তব্য হতেই পারে হরিহরপাড়া থানা। কয়েকদিনের ছুটিতে থানায় গিয়ে রাত কাটাতেই পারেন।
বিশদ

15th  June, 2024
পরীক্ষা হলে মোবাইল নিষিদ্ধ, ক্ষোভে বেলদা কলেজে তাণ্ডব পড়ুয়াদের, ভাঙচুর, জখম ২০

: পরীক্ষা হলে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল কর্তৃপক্ষ। সেই নিষেধ মানছিলেন না পরীক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীন একের পর মোবাইল বাজেয়াপ্ত হতে থাকে।
বিশদ

15th  June, 2024
হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণ উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ

বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণের উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ। রাষ্ট্রসঙ্ঘের অধীনস্ত ‘জাতিসঙ্ঘ উন্নয়ন কর্মসূচি’ বা ইউএনডিপি তাদের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত রিপোর্টে হলদিয়া এনার্জির ভেষজ উদ্যান, পঞ্চবটি উদ্যান এবং প্রজাপতি পার্ককে বিশেষ স্বীকৃতি দিয়েছে।
বিশদ

15th  June, 2024
জেলা নেতৃত্ব সাহায্য করেনি, অগ্নিমিত্রাকে জানালেন কর্মীরা

নারায়ণগড়ের আক্রান্ত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করতে শুক্রবার নারায়ণগড়ের কুনারপুরে গেলেন মেদিনীপুরের পরাজিত বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। অগ্নিমিত্রাকে কাছে পেয়ে জেলা সভাপতি সহ দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কর্মীরা। তা শুনে রীতিমতো অস্বস্তিতে পড়েন তিনি। 
বিশদ

15th  June, 2024
আরামবাগে দ্বাদশ শ্রেণির ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

আরামবাগে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম শুভেচ্ছা দত্ত(১৭)। বাড়ি সালেপুর-১ গ্ৰাম পঞ্চায়েতের রামনগর এলাকায়।
বিশদ

15th  June, 2024
অফিসে দেখা পাওয়া যায় না অবর বিদ্যালয় পরিদর্শকের, ক্ষুব্ধ শিক্ষকরা

দিনের পর দিন অফিসে আসেন না অবর বিদ্যালয় পরিদর্শক। অফিসে সমস্ত কর্মীরও রোজ দেখা মেলে না। অভিযোগ, রানাঘাট-১ চক্রের এসআই অফিসের উদাসীনতায় আটকে রয়েছে অবসরপ্রাপ্ত শিক্ষক থেকে সদ্য স্কুলে যোগ দেওয়া প্রধান শিক্ষকদের গুরুত্বপূর্ণ সরকারি নথি।
বিশদ

15th  June, 2024
কম জলে চাষ বাড়াতে স্প্রিঙ্কলার ব্যবহারে জোর ঝাড়গ্রাম কৃষিদপ্তরের

কম জলে চাষ বাড়াতে বিশেষ উদ্যোগ নিচ্ছে কৃষিদপ্তর। সেই কথা মাথায় রেখেই জেলায় ইতিমধ্যেই সরকারি ভর্তুকিতে পাঁচ হাজারের বেশি চাষি স্প্রিঙ্ক্লারের ব্যবহারে সুফল পাচ্ছেন। 
বিশদ

15th  June, 2024
অজ্ঞাত কারণে বন্ধ মায়াপুরের রাস্তার কাজ

দীর্ঘ প্রতীক্ষার পর মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে গোমাঘর ফেরিঘাট পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়। ইতিমধ্যে সেই রাস্তার কাজ গোমাঘর ঘাটের ফেরিঘাট থেকে তারিণীপুর পর্যন্ত শেষও হয়েছে।
বিশদ

15th  June, 2024
মুকুটমণিতেই আস্থা, জয়ের লক্ষ্যে প্রচার শুরু তৃণমূলের

লোকসভা নির্বাচনে হেরে গিয়েও দ্বিতীয়বার লড়াইয়ের সুবর্ণ সুযোগ পেলেন মুকুটমণি অধিকারী। শুক্রবার সকালে দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে রানাঘাট দক্ষিণ বিধানসভার প্রার্থী হিসেবে নিজের নামটা শোনেন।
বিশদ

15th  June, 2024
সানস্ট্রোকে অসুস্থদের চিকিৎসায় জেলার হাসপাতালগুলিতে চালু হল এসি বেড

 শুক্রবার ঝাড়গ্রামের তাপমাত্রা রেকর্ড ছাড়াল। এদিন সর্বাধিক তাপমাত্রা ছিল ৪৬ ডিগ্রি। আগামীকাল সেই তাপমাত্রা ৪৫ ডিগ্রি থাকতে পারে।
বিশদ

15th  June, 2024
শেয়ারে লগ্নি করলে বিপুল মুনাফা, টোপ গিলে সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, শিক্ষকরা

শেয়ারে বিনিয়োগের নামের প্রতারণা। সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, আইনজীবী থেকে ডিএসপি কর্মী ও শিক্ষকরা। প্রথমে তাঁরা অল্প কিছু টাকা লগ্নি করছেন।
বিশদ

15th  June, 2024
খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে কর্মীদের জোটবদ্ধ হয়ে গর্জে ওঠার ডাক তৃণমূল নেতৃত্বের

খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে দলীয় কর্মীদের একজোট হয়ে গর্জে ওঠার ডাক দিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিজেপির লাগাতার সন্ত্রাসের প্রতিবাদে শুক্রবার বিকেলে খেজুরির জনকায় প্রতিবাদ সভার ডাক দেয় তৃণমূল।
বিশদ

15th  June, 2024

Pages: 12345

একনজরে
জিএসটি আদায়ের হার এরাজ্যে যথেষ্ট ভালো। দপ্তরের অফিসার ও কর্মীরাই স্বাভাবিকভাবে এই কৃতিত্বের প্রধান দাবিদার। কিন্তু জিএসটি ব্যবস্থাকে ঢেলে সাজতে পশ্চিমবঙ্গের অফিসারদের অবদানও কম নয়। ...

সল্টলেকে ৭০ বছরের এক বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি ফেরাল বিধাননগর উত্তর থানার পুলিস। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের সমাজকল্যাণ দপ্তর থেকে পুলিসের কাছে খবর আসে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে এক ভবঘুরে বৃদ্ধা ডিভাইডারের উপর বসে আছেন। ...

বাংলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১০০ ছাড়াল। জুন মাসের অর্ধেক অতিক্রান্ত হয়ে গেলেও তেমন বৃষ্টি এখনও হয়নি রাজ্যে। তা সত্ত্বেও দক্ষিণবঙ্গে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে ...

লোহার রড ছাড়াই ক্যানেলের গার্ডওয়াল তৈরি করায় সামান্য বৃষ্টিতেই তা ভেঙে পড়ল। এনিয়ে নিম্নমানের কাজ করার অভিযোগ উঠেছে ধূপগুড়ির গাদং-১ পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে। এনিয়ে শনিবার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের আয়োজনে ব্যস্ততা। বন্ধুসঙ্গ ও সাহিত্যচর্চায় মানসিক প্রফুল্লতা। উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলার কাশিম বাজার কুঠি দখল
১৮৬১: স্বাধীনতা সংগ্রামী ও সাংবাদিক হরিশচন্দ্র মুখোপাধ্যায়ের মৃত্যু
১৮৯০: ইংরেজ কৌতুকাভিনেতা ও পরিচালক  স্ট্যান লরেলের জন্ম
১৮৯৪: ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি প্রতিষ্ঠিত হয়
১৯০৩: ফোর্ড মোটর কোম্পানি প্রতিষ্ঠিত হয়
১৯২০: গায়ক ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৫: স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন দাশের মৃত্যু
১৯৪৪: বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের মৃত্যু
১৯৪৫: ভারতীয় বাঙালি পদার্থবিজ্ঞানী বিকাশচন্দ্র সিংহের জন্ম
১৯৫০: অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্ম
১৯৫৩: ইংল্যান্ডের প্রথম নারী কেবিনেট মন্ত্রী মার্গারেট বন্ডফিল্ডের মৃত্যু
১৯৬৩: রাশিয়া থেকে বিশ্বের প্রথম নারী নভোচারী ভেলেনটিনা তেরেসকোভা মহাকাশ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন
১৯৭২: নিউ ইয়র্কে জাজ সংগীতের জাদুঘর প্রথম দর্শকদের জন্য খুলে দেওয়া হয়
২০২১: বিশিষ্ট মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী ৫৯/৩০ শেষরাত্রি ৪/৪৪। হস্তা নক্ষত্র ১৫/৪৩ দিবা ১১/১৩। সূর্যোদয় ৪/৫৫/৪৭, সূর্যাস্ত ৬/১৮/৩৩। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে।   
১ আষাঢ়, ১৪৩১, রবিবার, ১৬ জুন, ২০২৪। দশমী রাত্রি ৩/৫। হস্তা নক্ষত্র দিবা ১০/২৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৬ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে। 
৯ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার

12:07:00 PM

অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি অভিষেক বন্দ্যোপাধ্যায়
অস্ত্রোপচারের জন্য বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলেন অভিষেক ...বিশদ

12:01:17 PM

বিহারে গঙ্গায় নৌকাডুবির জেরে নিখোঁজ ৬, শুরু হয়েছে উদ্ধারকাজ

11:52:06 AM

জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

11:47:06 AM

দিল্লির জলসঙ্কট:  শহরের পাইপলাইন গুলির উপর নজরদারি চালানোর আর্জি জানিয়ে পুলিস কমিশনারকে চিঠি লিখলেন মন্ত্রী আতিশী

11:42:23 AM

ভাইরাল আলিয়ার ডিপফেক ভিডিও
ডিপফেক ভিডিওকে কীভাবে নিয়ন্ত্রণ করা যায় সেই বিষয়ে আলোচনা চালাচ্ছে ...বিশদ

11:38:15 AM