Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হাসপাতাল চত্বর, বাসস্ট্যান্ড ও বিভিন্ন বাজার এলাকা দ্রুত পরিষ্কারের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগ নদীনালা কবলিত এলাকা। ফি বছর বর্ষায় ডেঙ্গুর প্রকোপ বাড়ে। তাই এবার আগেভাগেই সতর্কতামূলক ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। সোমবার মহকুমা প্রশাসনিক ভবনে এসডিও সুভাষিনী ই ডেঙ্গু মোকাবিলা নিয়ে বৈঠক করেন। পুরসভা ও স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন। হাসপাতাল চত্বর, বাসস্ট্যান্ড ও বিভিন্ন বাজার এলাকা দ্রুত পরিষ্কারের নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক প্রচারে জোর দেওয়ার কথা বলা হয়েছে। এসডিও বলেন, জেলা স্বাস্থ্যদপ্তরের নির্দেশিকা পালন যাতে যথাযথভাবে হয় সেটি দেখার নির্দেশ এদিন দেওয়া হয়েছে। স্বাস্থ্যদপ্তরের কর্মীরা বাড়ি বাড়ি নজরদারি চালাবেন। 
গত বছর আরামবাগ মহকুমার বহু মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন। মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ব্লক স্বাস্থ্যকেন্দ্রে অনেকেই ভর্তি ছিলেন। ডেঙ্গুর প্রকোপ নিয়ে আতঙ্ক ছড়ায়। মহকুমা প্রশাসন ডেঙ্গু মোকাবিলায় এবার আগে থেকেই সতর্ক। ডেঙ্গু প্রতিরোধ নিয়ে স্বাস্থ্যদপ্তরের নির্দেশিকা পালনের উপর জোর দেওয়া হয়েছে। পুরসভা এলাকা ছাড়াও ব্লকের পঞ্চায়েতগুলিতে জঞ্জাল ও আবর্জনা পরিষ্কারে বাড়তি উদ্যোগ নিতে বলা হয়েছে। একই সঙ্গে সচেতনতা প্রচারের উপর জোর নিতে বলা হয়েছে। শহরের বাসিন্দাদের অবশ্য অভিযোগ পুরসভা ও প্রশাসনের কাজ শুধু খাতায় কলমে। বাস্তবে কাজের কাজ হয় না। শহরের আমতলা মোড়, ১৪ নম্বর ওয়ার্ডের ঘন জনবসতি এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি নালার জল জমে আছে। মশা, মাছির উপদ্রবে টেকা যাচ্ছে না। পুরসভাকে বলেও কোনও কাজ হয়নি। অন্যান্য জায়গার অবস্থাও তথৈবচ। বেনেপুকুর এলাকার বাসিন্দা গৌতম অধিকারী বলেন, এই এলাকা ঘন জনবসতিপূর্ণ। নিয়ম না মেনে বাড়িঘর তৈরি হচ্ছে। নিকাশি নালার জল বের হতে পারছে না। গতবছর এই এলাকার কয়েকজন বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। তারপরেও পুরসভার হুঁশ নেই।
মহকুমা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলেন, গত বছর জেলার অন্যান্য জায়গার তুলনায় আরামবাগে ডেঙ্গুর প্রকোপ তুলনামূলক কম ছিল। প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। বাইরে থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে অনেকে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মহকুমা প্রশাসনিক ভবনে এদিন ডেঙ্গু প্রতিরোধে বৈঠক হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্যদপ্তরের নির্দেশিকা মেনে সবরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে। 
পুরসভার তরফে জানানো হয়েছে, ডেঙ্গু প্রতিরোধে ইতিমধ্যেই হাসপাতাল চত্বর, সব্জি বাজার ও নিকাশি নালা পরিষ্কারের কাজ চলছে। বহুতল ভবনের ছাদে জল জমে আছে কি না, তা ড্রোন দিয়ে দেখা হবে। পুরসভার চেয়ারম্যান সমীর ভাণ্ডারী বলেন, পুরসভা থেকে ইতিমধ্যেই মেডিক্যাল কলেজ হাসপাতালে চত্বর পরিষ্কার করা হচ্ছে। সদর বাজারে জমে থাকা নিকাশি নালার জল বের করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমতলা ও বেনেপুকুর এলাকা ছাড়াও যেসব জায়গায় জল জমে আছে, তা দ্রুত বের করার ব্যবস্থা হবে।

02nd  July, 2024
রানিগঞ্জের ডাকাতির ঘটনার পুনর্নির্মাণ

ধৃত তিন দুষ্কৃতীকে নিয়ে বুধবার রানিগঞ্জের ডাকাতির ঘটনার পুনর্নির্মাণ করা হল। পুনর্নির্মাণে জামুড়িয়া ও রানিগঞ্জ থানার পুলিস ও সিআইডির আধিকারিকরা উপস্থিত ছিলেন।
বিশদ

কালনায় ছাত্রীকে খুনের ৬ দিন পরও অন্ধকারে পুলিস, ক্ষুব্ধ পরিবার

কিশোরী খুনের অভিযোগের ছ’ দিন পরেও অন্ধকারে পুলিস। কালনা থানার নান্দাই দুপসা গ্রামের বাসিন্দা নবম শ্রেণির ছাত্রী নার্গিস মণ্ডল গত বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে বেড়িয়ে নিখোঁজ হয়ে যায়। পরিবারের লোকরা খোঁজ করেও মেয়েকে পাননি।
বিশদ

বর্ষায় মশারির জালে মাছ ধরা নিষিদ্ধ

নদী, খাল, বিলে মাছ ধরার সময় মশারির জাল ব্যবহার করলে উপযুক্ত পদক্ষেপ নেবে প্রশাসন। বুধবার থেকে রামনগর-১ব্লক প্রশাসন ও মৎস্য দপ্তরের উদ্যোগে এই মর্মে উপকূল এলাকায় মাইকিং শুরু হয়েছে।
বিশদ

ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যুর ক্ষতিপূরণ নিয়ে দুই স্ত্রীর টানাপোড়েনের সমাধান

: হাতির হানায় মৃত ব্যক্তির ক্ষতিপূরণের টাকা নিয়ে টানাপোড়েন শুরু হয়েছিল। অবশেষে সেই সমস্যার সমাধান করল ঝাড়গ্রামের জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ।
বিশদ

বর্ধমান শহরের নবাবহাটে বহু হোটেলে সন্ধ্যা নামলেই ‘উড়তা পাঞ্জাবে’র দৃশ্য

রাত নামলেই ‘উড়তা পাঞ্জাব’-এর ছবি নেমে আসে বর্ধমান শহরের নবাবহাটের বহু হোটেলে। মদ, ডিজের তালে উদ্দাম নৃত্য, মাদক, যৌনতার হাতছানি, কোনও কিছুই বাদ থাকে না। সঙ্গিনীদের নিয়ে দিনের যে কোনও সময় অন্তরঙ্গ মুহূর্ত কাটানো যায়।
বিশদ

কালীনগর-১ পঞ্চায়েত প্রধানের যোগ তৃণমূলে, বোর্ড জোড়াফুলের

বোর্ড গঠনের পর বছর ঘুরতে না ঘুরতেই বাম-কংগ্রেস পরিচালিত কালীনগর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান যোগ দিলেন তৃণমূলে।
বিশদ

বোলপুরে দখলমুক্ত অভিযানে কি রাশ!

গত ২৭ জুন জবরদখল সরানোর প্রক্রিয়ার অভিযান এক মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

উত্তরেও অপারেশন চালিয়েছে বেউড়ের গ্যাংস্টার সুবোধ, অনুমান গোয়েন্দাদের

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও অপারেশন চালিয়েছে বিহারের গ্যাংস্টার সুবোধ সিং। শিলিগুড়ি সহ উত্তরবঙ্গে কয়েকটি সোনার দোকান ও স্বর্ণবন্ধকী সংস্থায় ডাকাতির ঘটনা পর্যালোচনা করে এমন অনুমান করছেন গোয়েন্দারা।
বিশদ

কালীনগর-১ পঞ্চায়েত প্রধানের যোগ তৃণমূলে, বোর্ড জোড়াফুলের

বোর্ড গঠনের পর বছর ঘুরতে না ঘুরতেই বাম-কংগ্রেস পরিচালিত কালীনগর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান যোগ দিলেন তৃণমূলে।
বিশদ

কোলে দুধের শিশু, ভিখারির বেশে বাড়ি থেকে গয়না চুরি

কোলে শিশু। পরনে মলিন শাড়ি। গায়ের রং কালো। তিনদিন আগে এমন বেশে বাড়িতে ভিক্ষে চাইতে গিয়ে লুটপাট চালিয়ে চম্পট দেয় এক তরুণী।
বিশদ

বোলপুরে দখলমুক্ত অভিযানে কি রাশ!

গত ২৭ জুন জবরদখল সরানোর প্রক্রিয়ার অভিযান এক মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ফুটপাত মুক্ত করতে পুর প্রশাসনের অভিযান শুরু বাঁকুড়ায়

বাঁকুড়ায় ফুটপাত দখলমুক্ত করতে বুধবার অভিযান চালাল পুর প্রশাসন। এদিন দুপুরে পুরসভা, পুলিস ও প্রশাসনের আধিকারিকরা রাস্তায় নেমে ব্যবসায়ীদের ফুটপাত থেকে পসরা সরিয়ে নিতে অনুরোধ করেন।
বিশদ

ভিনরাজ্যে ২২ লক্ষ টাকা প্রতারণা, অভিযোগে ইলেক্ট্রিক মিস্ত্রি সহ ধৃত ২

উচ্চ মাধ্যমিক পাশ। পেশায় ইলেক্ট্রিক মিস্ত্রি। সে-ই কি না ভিনরাজ্যের একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট হাওয়া করে দিয়েছে। লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।
বিশদ

মেকানিককে খুনের পর টাকা হাতিয়ে প্যান্ট ঝোপে ফেলে দেয় খুড়তুতো দাদা

বাইক মেকানিককে খুন করে তাঁর প্যান্ট থেকে টাকা হাতিয়ে নিয়েছিল খুড়তুতো দাদা। পরে সেই প্যান্ট ঝোপে ফেলে দেয়। ইন্দপুরে মোটর বাইক মেকানিক রাজকিশোর সিংহ( ৪৬) খুনের ঘটনায় পুলিসের জালে ধরা পড়ল মূল অভিযুক্ত।
বিশদ

Pages: 12345

একনজরে
কালিম্পংয়ে ধস ও নদী ভাঙনে বিধ্বস্ত ১০ নম্বর জাতীয় সড়ক এখনও স্বাভাবিক হয়নি। বুধবার নতুন করে ধস না নামলেও সংশ্লিষ্ট রাস্তা দিয়ে যানবাহন চলাচল করেনি। ...

ওয়ার্ডের মানুষের স্বাস্থ্য পরিষেবার জন্য ২০১০ সালে কেনা হয়েছিল অ্যাম্বুলেন্স। রেজিস্ট্রেশন ছিল খোদ পুরসভার চেয়ারম্যানের নামে। অথচ সেই অ্যাম্বুলেন্সই নাকি লোপাট হয়ে গিয়েছে! এ নিয়ে শোরগোল শুরু হয়েছে বিধাননগরে। ...

১৫ দিনে সাতবার! ফের বিহারে সেতু বিপর্যয়। এবারের ঘটনাস্থল সিওয়ান জেলা। জেলায় কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল একটি ব্রিজ। সেই ঘটনার রেশ কাটার আগেই বুধবার ভোরে ...

শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা বলে স্বীকৃতি পান জর্জ ওয়াশিংটন 
১৮১৭: স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তক রচনার জন্য কলকাতায় ক্যালকাটা স্কুল-বুক সোসাইটি গঠিত হয়
১৮২৮: উইলিয়াম বেন্টিঙ্ক বাংলার গভর্নর জেনারেল পদে নিযুক্ত হন
১৮২৯: লন্ডনে প্রথম বাস চলাচল শুরু
১৮৮১: শিলিগুড়ি ও দার্জিলিং-এর মধ্যে প্রথম টয়ট্রেন চলাচল শুরু হয়
১৮৮৬: ফ্রান্সের জনগণ যুক্তরাষ্ট্রের জনগণকে স্ট্যাচু অফ লিবার্টি উপহার দেয়
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯০৪: পানামা খালের খনন কাজ শুরু হয়
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৪৩: সিঙ্গাপুরের ক্যাথে সিনেমা হলে সুভাষচন্দ্র বসু রাসবিহারী বসুর কাছ থেকে ভারতীয় স্বাধীনতা লীগ ও আজাদ হিন্দ ফৌজের নেতৃত্ব গ্রহণ করেন
১৯৪৪ - সুভাষচন্দ্র বসুর বর্মাতে স্মরণীয় আহ্বান তোমরা আমাকে রক্ত দাও,আমি তোমাদের স্বাধীনতা দেব
১৯৬৩: স্বাধীনতা সংগ্রামী এবং ভারতের জাতীয় পতাকার নকশাকার পিঙ্গালি ভেঙ্কাইয়ার মৃত্যু
১৯৬৮: টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির জন্ম
১৯৭২: পুনরায় দুই কোরিয়া একত্রী করণের লক্ষ্যে প্রথমবার সরকারিভাবে যৌথ ঘোষণা করা হয়
১৯৮৭: প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন ইমরান খান
২০২২: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.২৯ টাকা ১০৭.৭৫ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী ২/১৮ প্রাতঃ ৫/৫৫ পরে চতুর্দশী ৫৯/৫৫ শেষরাত্রি ৪/৫৮। মৃগশিরা নক্ষত্র ৫৭/১৮ রাত্রি ৩/৫৫। সূর্যোদয় ৫/০/২৭, সূর্যাস্ত ৬/২১/২৩। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫৩ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/১৪ মধ্যে। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
১৯ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪।  ত্রয়োদশী প্রাতঃ ৫/৩৮ পরে চতুর্দশী শেষরাত্রি ৪/৩৮। মৃগশিরা নক্ষত্র শেষরাত্রি ৪/২১। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/১ মধ্যে।  
২৭ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিদায় হলুদ পাখি
মসৃণ হল না ‘হলুদ’ পাখির পথ চলা। চার বছর পর ...বিশদ

08:56:52 AM

আজ বিদ্বজ্জনদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক
আজ বৃহস্পতিবার বিকেলে বিদ্বজ্জনদের নিয়ে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

08:50:00 AM

রথযাত্রা: একজোড়া স্পেশাল ট্রেন
রথযাত্রা উপলক্ষ্যে পুরী যেতে এক জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেল। ...বিশদ

08:35:47 AM

চড় কাণ্ডে বদলি
অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাওয়াতকে চড় মারার খেসারত দিতে ...বিশদ

08:30:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্র স্বাধীনতা লাভ করে ১৭৭৬: মার্কিন যুক্তরাষ্ট্রের জাতির পিতা ...বিশদ

08:15:46 AM

আপনার আজকের দিনটি
মেষ: আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন। বৃষ: নতুন ...বিশদ

08:02:57 AM